somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

চক্রান্ত তত্ত্বঃ রহস্যময় ড্রোন দ্বারা নিউ ইয়র্কের জেএফকের উপর যাত্রীবাহী বিমান র্দূঘটনার উপক্রম!

০৬ ই মার্চ, ২০১৩ সকাল ৭:২০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


The Joint Terrorism Task Force is investigating a possible drone sighting reported over New York City by a commercial airline pilot on Monday.

"আমরা একটি ড্রোন বিমান দেখেছি," পাইলট ও JFK এয়ারপোর্টের কন্ট্রোল টাওয়ারের মধ্যে বেতারে রিপোর্ট হয়।

JFK এর পাঁচ মাইল বাইরে ভূমি হতে শুন্যে ১৫০০ ফিট উচুতে সেই ইউএফও দেখা গেছে। ফ্লাইট AZA 60(অল ইটালিয়া এয়ারলাইন্স) পাইলট কোন র্দূঘটনা ছাড়াই ভূমিতে অবতরণ করে। যদিও কোনমতে সংঘর্ষ এড়ানো গেছে যাত্রীদের নিরাপত্তাজনিত হুমকি বিষয়ে আতংক সৃষ্টি না করে তাই পাইলটকে অনিশ্চিত উদ্যোগ নিতে হয়।

এখন সমন্বিত সন্ত্রাসবাদ টাস্ক ফোর্স তার ঠিক Alitalia পাইলট ঠিক কি দেখেছে তা নির্ধারণ করার জন্য তদন্ত করছে।

লরা ব্রাউন, ফেডারেল এভিয়েশন প্রশাসনের একজন মুখপাত্র, সিএনএনকে বলে যে FAAও ঘটনা তদন্ত করছে। যদিও একটি সোর্স নিউ ইয়র্ক পোস্টকে বলছে পাইলট নিশ্চিত যে এটা ছিল একটি ড্রোন বিমান।

সোর্স বলেছে "তিনি(পাইলট) খুব পরিষ্কার যে সে কি দেখছে,"। যা পোস্ট এর রিপোর্ট মতই। পাইলটের বর্ণণা মতে বিমানটি "একটি এক মিটার স্কয়ার, কোণায় হেলিকপ্টারের মত পাখা আছে"।

এক তদন্তকারী এই ঘটনায় আরো যোগ করে "আমি সমস্ত বছর এয়ারপোর্টেই ছিলাম, আমি অনুরূপ একটি ঘটনা ঘটেছে বলে মনে করতে পারিনা,"।

এই বছরের শুরুর দিকে, নিউ ইয়র্ক পুলিশ বিভাগের কমিশনার রে কেলি রয়টার্স সম্পাদক প্রধান স্টিফেন এডলারকে জানিয়েছেন যে NYPD নজরদারি উদ্দেশ্যে একটি ড্রোন বিবেচনাধীন, কিন্তু দাবী করেন এখনও আতা যূক্ত হয়নি।

কেলি বলেন "শুধু আমরা কি হয়তো হয় $ 250 এর সস্তা জিনিস দেখব এবং যাদের লাইন বরাবর বিচরণ করবে"।

Click This Link

***********

মার্কিন হোমল্যান্ড সিকিউরিটির তথ্য মতে দেশের সীমান্ত সহ কিছু নির্ধারিত সামরিক ঘাটিতেই কেবল নিয়মতি ড্রোনের উড্ডয়ন ও পরীক্ষা চলে। এই রকমই একটি নিয়মতি রুটিনের ৪৪ ফুটের ড্রোন ওয়াশিংটন ডিসির ১০০ মাইল দূরে বিধ্বস্ত হয়।

এখন কথা হল এত উন্নত প্রযুক্তির ড্রোন কিভাবে অল ইটালিয়ার বিমানের কাছাকাছি যায়? জেএফকের রাডার সিষ্টেমের যাবতীয় তথ্য হোমল্যান্ড সিকিউরিটি বা তাদের সামরিক বাহিনীর নজড়ে থাকার কথা। যাত্রীবাহী বিমানের উড্ডয়ন বা অবতরণ সবই তাদের জানার কথা। তারপরেও কিভাবে একটি ড্রোন এই ধরণের র্দূঘটনার উপক্রম ঘটায়? গত বছর হিজবুল্লাহর একটি ড্রোন ইসরাইলে ঢুকে পরে। এর যুক্তি আছে যে রাডারে ধরা না পড়লেও লেবানন ও ইসরাইল পাশপাশি হওয়ায় তার রেঞ্জ কম সুতরাং প্রবেশে বেশী অসুবিধা হয়নি। কিন্তু মার্কিনিদের আশে পাশে কোন শত্রু দেশ নাই কিংবা কিউবার পক্ষেও হাজার মাইল দূরে ড্রোন পাঠানো সম্ভব নয়। এই পর্যন্ত আবিস্কৃত ড্রোনের সর্বোচ্চ পাল্লা ২০০ কিমি এবং এর বাইরেও যা অজ্ঞাত ক্ষমতা তাও যুক্তরাষ্ট্রেরই আছে। তাই হিসাব মিলে না। এই কারণেই বলা চলে "ডাল মে কুচ কালা হে"!
১টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ফটো, ছবি ব্লগ । - ১

লিখেছেন ইহা রাজু হয়, ০৩ রা আগস্ট, ২০১৫ রাত ১:৩৭


ছবিগুলো হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার বিথলং গ্রামে যাওয়ার পথের হাওর এলাকার।

-বৃক্ষ তোমার নাম কি
-ফলে পরিচয় ।
-ঠিক আছে, ফল আসুক চিনে নিব (ফল আছে তো?) ।



একাকী জীবন ।
... ...বাকিটুকু পড়ুন

না করি ভোরের প্রত্যাশা!

লিখেছেন রমিত, ০৩ রা আগস্ট, ২০১৫ রাত ১:৪৩



না করি ভোরের প্রত্যাশা!
--------- ড. রমিত আজাদ

এখনো গভীর রাতের আঁধারে
সীমাহীন নক্ষত্ররাজীর অন্তহীন প্রত্যাশা নিয়ে আমি অপেক্ষা করি,
ঘোর বরষার অবিরাম বৃষ্টির দুর্দান্ত কলরব ছাঁপিয়ে
শোনা যাবে তোমার কন্ঠস্বর, মধুর মায়াবী... ...বাকিটুকু পড়ুন

ফটো, ছবি ব্লগ । - ২

লিখেছেন ইহা রাজু হয়, ০৩ রা আগস্ট, ২০১৫ রাত ১:৪৫

অধিকাংশ ছবিই হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার বিথলং গ্রামে যাওয়ার পথের হাওর এলাকার।

উপাসনালয় ।



বৃক্ষ ফসল গেল তল । এই অধম জিগায় কত জল ?



হিজল গাছ ।... ...বাকিটুকু পড়ুন

হিস্টোরি ইন পিকচার্স (বাংলাদেশ)

লিখেছেন দূরের পথযাত্রী, ০৩ রা আগস্ট, ২০১৫ দুপুর ১২:০০

ফেসবুকে লগ ইন করি শুধু নির্দিষ্ট কয়েকটা পেইজ আর গ্রুপের জন্য।তাঁর মধ্যে প্রিয় একটা পেইজ 'Bangladesh Old Photo Archive"।সেখান থেকে পাওয়া ছবিগুলো বাছাই করে কিছু ঐতিহাসিক ছবি দিলাম এখানে।


... ...বাকিটুকু পড়ুন

জুলাই ২০১৫ পরিসংখ্যানঃ সামু হিট সমাচার

লিখেছেন অপু তানভীর, ০৩ রা আগস্ট, ২০১৫ দুপুর ১:০৯



সবাই যেমন করে ঈদের পরপরই কাজে আসতে একটু দেরী করে কিংবা ঈদের পর কাজে কর্মে ঠিক মন বসে না, এবারের পরিসংখ্যান করতে গিয়ে লক্ষ্য করলাম আমাদের ব্লগারদের ভেতরেও ঠিক তেমন... ...বাকিটুকু পড়ুন

মেয়েদের ব্রেক-আপ ন্যাকামি।

লিখেছেন হেল কিচেন, ০৩ রা আগস্ট, ২০১৫ দুপুর ১:৫১

গত শনিবার উত্তরা থেকে আসার সময় বাসের(এসি বাস) পিছনের দিকে একটা সিট নিয়ে জানালার সাইডে বসে বসে বৃষ্টি দেখছিলাম। পুরা বাসটাই বলতে গেলে খালি ছিলো। আমি ৩টা সিটের জানালার সাইডে... ...বাকিটুকু পড়ুন