অনুসন্ধান:
cannot see bangla? সাধারণ প্রশ্ন উত্তর বাংলা লেখা শিখুন আপনার সমস্যা জানান ব্লগ ব্যাবহারের শর্তাবলী transparency report

পোস্ট আর্কাইভ

আমার বিভাগ

    কোন বিভাগ নেই

জনপ্রিয় মন্তব্যসমূহ

আমার প্রিয় পোস্ট

আমি চাই শক্তিশালী স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ

চক্রান্ত তত্ত্বঃ রহস্যময় ড্রোন দ্বারা নিউ ইয়র্কের জেএফকের উপর যাত্রীবাহী বিমান র্দূঘটনার উপক্রম!

০৬ ই মার্চ, ২০১৩ সকাল ৭:২০ |

শেয়ারঃ
0 0



The Joint Terrorism Task Force is investigating a possible drone sighting reported over New York City by a commercial airline pilot on Monday.

"আমরা একটি ড্রোন বিমান দেখেছি," পাইলট ও JFK এয়ারপোর্টের কন্ট্রোল টাওয়ারের মধ্যে বেতারে রিপোর্ট হয়।

JFK এর পাঁচ মাইল বাইরে ভূমি হতে শুন্যে ১৫০০ ফিট উচুতে সেই ইউএফও দেখা গেছে। ফ্লাইট AZA 60(অল ইটালিয়া এয়ারলাইন্স) পাইলট কোন র্দূঘটনা ছাড়াই ভূমিতে অবতরণ করে। যদিও কোনমতে সংঘর্ষ এড়ানো গেছে যাত্রীদের নিরাপত্তাজনিত হুমকি বিষয়ে আতংক সৃষ্টি না করে তাই পাইলটকে অনিশ্চিত উদ্যোগ নিতে হয়।

এখন সমন্বিত সন্ত্রাসবাদ টাস্ক ফোর্স তার ঠিক Alitalia পাইলট ঠিক কি দেখেছে তা নির্ধারণ করার জন্য তদন্ত করছে।

লরা ব্রাউন, ফেডারেল এভিয়েশন প্রশাসনের একজন মুখপাত্র, সিএনএনকে বলে যে FAAও ঘটনা তদন্ত করছে। যদিও একটি সোর্স নিউ ইয়র্ক পোস্টকে বলছে পাইলট নিশ্চিত যে এটা ছিল একটি ড্রোন বিমান।

সোর্স বলেছে "তিনি(পাইলট) খুব পরিষ্কার যে সে কি দেখছে,"। যা পোস্ট এর রিপোর্ট মতই। পাইলটের বর্ণণা মতে বিমানটি "একটি এক মিটার স্কয়ার, কোণায় হেলিকপ্টারের মত পাখা আছে"।

এক তদন্তকারী এই ঘটনায় আরো যোগ করে "আমি সমস্ত বছর এয়ারপোর্টেই ছিলাম, আমি অনুরূপ একটি ঘটনা ঘটেছে বলে মনে করতে পারিনা,"।

এই বছরের শুরুর দিকে, নিউ ইয়র্ক পুলিশ বিভাগের কমিশনার রে কেলি রয়টার্স সম্পাদক প্রধান স্টিফেন এডলারকে জানিয়েছেন যে NYPD নজরদারি উদ্দেশ্যে একটি ড্রোন বিবেচনাধীন, কিন্তু দাবী করেন এখনও আতা যূক্ত হয়নি।

কেলি বলেন "শুধু আমরা কি হয়তো হয় $ 250 এর সস্তা জিনিস দেখব এবং যাদের লাইন বরাবর বিচরণ করবে"।

Click This Link

***********

মার্কিন হোমল্যান্ড সিকিউরিটির তথ্য মতে দেশের সীমান্ত সহ কিছু নির্ধারিত সামরিক ঘাটিতেই কেবল নিয়মতি ড্রোনের উড্ডয়ন ও পরীক্ষা চলে। এই রকমই একটি নিয়মতি রুটিনের ৪৪ ফুটের ড্রোন ওয়াশিংটন ডিসির ১০০ মাইল দূরে বিধ্বস্ত হয়।

এখন কথা হল এত উন্নত প্রযুক্তির ড্রোন কিভাবে অল ইটালিয়ার বিমানের কাছাকাছি যায়? জেএফকের রাডার সিষ্টেমের যাবতীয় তথ্য হোমল্যান্ড সিকিউরিটি বা তাদের সামরিক বাহিনীর নজড়ে থাকার কথা। যাত্রীবাহী বিমানের উড্ডয়ন বা অবতরণ সবই তাদের জানার কথা। তারপরেও কিভাবে একটি ড্রোন এই ধরণের র্দূঘটনার উপক্রম ঘটায়? গত বছর হিজবুল্লাহর একটি ড্রোন ইসরাইলে ঢুকে পরে। এর যুক্তি আছে যে রাডারে ধরা না পড়লেও লেবানন ও ইসরাইল পাশপাশি হওয়ায় তার রেঞ্জ কম সুতরাং প্রবেশে বেশী অসুবিধা হয়নি। কিন্তু মার্কিনিদের আশে পাশে কোন শত্রু দেশ নাই কিংবা কিউবার পক্ষেও হাজার মাইল দূরে ড্রোন পাঠানো সম্ভব নয়। এই পর্যন্ত আবিস্কৃত ড্রোনের সর্বোচ্চ পাল্লা ২০০ কিমি এবং এর বাইরেও যা অজ্ঞাত ক্ষমতা তাও যুক্তরাষ্ট্রেরই আছে। তাই হিসাব মিলে না। এই কারণেই বলা চলে "ডাল মে কুচ কালা হে"!

 

লেখাটির বিষয়বস্তু(ট্যাগ/কি-ওয়ার্ড): আন্তর্জাতিক ;
বিষয়বস্তুর স্বত্বাধিকার ও সম্পূর্ণ দায় কেবলমাত্র প্রকাশকারীর...

 


২টি মন্তব্য

 

সকল পোস্ট     উপরে যান

সামহোয়‍্যার ইন...ব্লগ বাঁধ ভাঙার আওয়াজ, মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফমর্। এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

 

© সামহোয়্যার ইন...নেট লিমিটেড | ব্যবহারের শর্তাবলী | গোপনীয়তার নীতি | বিজ্ঞাপন