somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সন্দেহের তীর ইসরাইলী মোসাদের দিকেঃ মালয়শিয়ান বিমান র্দূঘটনা!

০৯ ই মার্চ, ২০১৪ সকাল ৮:৫২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

Two on missing Malaysia flight used stolen European passports
Italian and Austrian men, listed as passengers on Malaysian Airlines flight, had passports stolen in Thailand.



মালয়শিয়ান এয়রালাইন্সের কুয়ালালামপুর হতে বেইজিংগামী বিমানটি যা Flight MH370 এর র্দূঘটনার পর থেকেই অনেক প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। এখন দুই জন মিথ্যা পরিচয়ের পাসপোর্ট ব্যাবহারকারী যাত্রীদ্বয়ের মৃত্যুতে ঘটনা আরো রহস্যজনক হয়ে পড়েছে। র্দূঘটনার পর যাত্রীদের তালিকায় একজন ইটালীয় নাগরিক ও অপর জন অষ্ট্রীয় নাগরিক যথাক্রমে লু্ইগী মারাল্ডি ও ক্রিশ্চিয়ান ক্রৎসেল সমন্ধে তাদের স্ব স্ব দেশের পররাষ্ট্র দপ্তর গতকাল শনিবার জানায় এই দুই জনেরই কেউই র্দূঘটনার সময় বিমানটিতে ছিল না। মজার কথা হল তাদের দুই জনের পাসপোর্টই ২০১২ সালে থাইল্যান্ডের ব্যাংককে ভ্রমণের সময় হারিয়ে বা চুরি হয়ে যায়। বেইজিং এর পথে ভিয়েতনামের নিকট সাগরে কোন প্রকার ম্যাসেজ, সমস্যা, মেইডে সংকেত ছাড়া বিধ্বস্ত হওয়া কোনমতেই স্বাভাবিক ঘটনা নয়। একমাত্র বিস্ফোরক ছাড়া এভাবে হঠাৎ পাইলট বা বিমান ক্রু হতে কোন প্রকার যোগাযোগ ব্যাতীত বিমান র্দূঘটনায় পড়ে না। এখানে এই বিষয়টি খুবই লক্ষ্যণীয়;

Flight MH370 last had contact with air traffic controllers 120 nautical miles off the east coast of the Malaysian town of Kota Bharu. Flight tracking website flightaware.com showed it flew northeast after takeoff, climbed to 35,000 feet and was still climbing when it vanished from tracking records.

Click This Link

এখানে আরও লক্ষ্যণীয়;

"Such a sudden disappearance would suggest either that something is happening so quickly that there is no opportunity to put out a mayday, in which case a deliberate act is one possibility to consider, or that the crew is busy coping with what whatever has taken place," he told Reuters.

মার্কিন জাতীয় পরিবহন বিষয়ক নিরাপত্তা বোর্ডের সাবেক সদস্য জন গগলিয়া বলেন;

John Goglia, a former board member of the National Transportation Safety Board, the U.S. agency that investigates plane crashes, said the lack of a distress call suggested that the plane either experienced an explosive decompression or was destroyed by an explosive device.

এখন সবচেয়ে কৌতুহলোদ্দীপক বিষয় হল যেভাবে এই দুই ইউরোপীয় ব্যাক্তির পাসপোর্ট দ্বয় খোয়া গেছে এবং দুই বছর পর ব্যাবহার বিষয়ে সবার আগে ইসরাইলী মোসাদের কথা আসে। পাসপোর্ট চুরি করে তৃতীয় বিশ্বের কেউ হয়ত উন্নত দেশে ভাল চাকুরী বা ক্যারিয়ারের জন্য যায় যাকে বলে ইকোনোমিক মাইগ্রেশন। যেমন ল্যাটিন আমেরিকার অনেকেই ইউরোপ আসে পর্তূগাল ও স্পেন এমনকি ইটালীর অন্য কারো পাসপোর্ট ব্যাবহার করে। কিন্তু এই ক্ষেত্রে দেখা যাচ্ছে যারা এই দুই পাসপোর্ট ব্যাবহার করেছে তারা এখন র্দূঘটনায় বিধ্বস্ত হয়ে নিহত হয়েছে। সাধারণত বিমানে সহজে বিস্ফোরক নেওয়া যায় না। হতে পারে এই অজ্ঞাত দুইজন সুইসাইড সদস্য হিসেবে বোমা বিশেষজ্ঞ ছিল। এখন ইসরাইলী মোসাদের জড়িত বা জড়িত নয় এই বিষয়ে একটি লেখাও বেড় হয়েছে;

Did the Mossad Blow Up the Malaysian Airlines Jet?

Click This Link

এই বিষয়ে নেট সার্চ করতে গিয়ে ইসরাইলী দৈনিক হারেৎজেও দেখলাম সেখানেও কয়েকজন পাঠকও মোসাদের কথা বলল। তাদেরও মতে এই ধরণের পাসপোর্ট চুরি ও মিথ্যা পরিচয় ব্যাবহারে মোসাদ বিশ্বের এক নম্বর!

http://www.haaretz.com/news/world/1.578624

এখন আমার কথা হল হাল আমলে মালয়শিয়া ও ইসরাইলের মধ্যে কোন বিরোধ আছে বলে কোন পত্রিকা বা মিডিয়ায় শুনিনি। দুই দেশই প্রকাশ্যে ও গোপনে সৌদিদের বন্ধু। কি এমন কারণ হতে পারে যে ইসরাইল মালয়শিয়ার মধ্যে এই দ্বন্দ?
সর্বশেষ এডিট : ০৯ ই মার্চ, ২০১৪ সকাল ৮:৫৮
১১টি মন্তব্য ১১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

হালহকিকত

লিখেছেন স্প্যানকড, ২৪ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:১২

ছবি নেট ।

মগজে বাস করে অস্পষ্ট কিছু শব্দ
কুয়াসায় ঢাকা ভোর
মাফলারে চায়ের সদ্য লেগে থাকা লালচে দাগ
দু:খ একদম কাছের
অনেকটা রক্তের সম্পর্কের আত্মীয় ।

প্রেম... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

×