somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

টিভি সিরিজ/সিটকমের তিন অসাধারণ কমিক ক্যারেক্টার পরিচিতি!

০১ লা ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:০০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

টিভি সিরিজ/সিটকমের তিনটি অসাধারণ হাস্যরসাত্মক ক্যারেক্টার এর পরিচিতি দেয়া হবে এই লেখায় :) আশা করি সিরিজ-প্রেমীদের প্রিয় লিস্টে ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে জনপ্রিয় এই ক্যারেক্টার গুলো।
◊Chandler Bing from “Friends”
◊Barney Stinson from “How i met your mother”
◊Sheldon Cooper from “The big bang theory”


◆Chandler Bing (Matthew Perry)
নিয়মিত আড্ডা,গল্প আর কৌতুকে মেতে থাকা ৬জন বন্ধুদের নিয়ে সাজানো হয়েছে ১৯৯৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত চলতে থাকা “ফ্রেন্ডস” নামক এই সিরিজটি। এই সিরিজের অন্যতম একটি ক্যারেক্টার “চ্যানলার বিং” যার প্রধান কাজ হচ্ছে “সার্কাজম” মানে হাসি ঠাট্টায় মেতে থাকা। তার সংলাপ, হাস্যরসাত্মক মনোভাব, কথায় কথায় সার্কাস্টিক জবাব দেয়া আপনাকে মুগ্ধ করবে। বিশেষ করে তার কমিক টাইমিং। তাছাড়া কমেডি কে প্রেজেন্ট করার ক্ষেত্রেও কিছু চৌকশ কৌশল রয়েছে, এই দিক থেকে সে পুরোপুরি সফল।
“চ্যানলার বিং” একটি লেজেন্ডারি ক্যারেক্টার। এই ক্যারেক্টার কে কেন্দ্র করে ফেইসবুকে আছে একাধিক ফ্যান-পেইজ। হিউমার ইম্প্রোভ এর ক্ষেত্রেও একটি ক্যারেক্টারটি আপনাকে সাহায্য করবে :-P ওয়ান অফ দ্যা ফাইনেস্ট ক্যারেক্টার আই হ্যাভ এবার সিন।
চ্যানলার চরিত্রে অভিনয় করেছেন ম্যাথিউ পেরি। তার এই অসাধারণ রোলের জন্য সিরিজ প্রেমীরা তাকে আজীবন মনে রাখবে। অনেক মজাদার এবং আনন্দদায়ক মুহূর্ত উপহার দিয়েছেন এই অভিনেতা।


◆Barney Stinson (Neil Patrick Harris)
আরেকটি পপুলার কমেডি টিভি সিরিজ “হাউ আই ম্যাট ইয়ুর মাদার”। “ফ্রেন্ডস” এর পর এটা আমার প্রিয় লিস্টের দ্বিতীয় সেরা। এই সিরিজের মধ্যমণি “বার্নি স্টিনসন”, তার স্ক্রিন প্রেজেন্ট মানেই বিশেষ কিছু। তার পাগলাটে অদ্ভুত চিন্তাধারা ও কাজকর্ম আপনাকে বিনোদিত করবে। বারনি স্টিনসন এর গুণাবলি(!) প্লেবয়,একজন আদর্শ(!) বন্ধু, লেডী কিলার এন্ড অসাম…ওয়েট ফর ইট…নেস,অসামনেস :D আসলে, বন্ধু মহলে এমন একজন করে “বার্নি স্টিনসন” সবারই থাকে এবং তারা সর্বদা রিলেশনশীপ নিয়ে কুপরামর্শ দিতে পছন্দ করেন :-P
অসাধারণ একটি কমিক ক্যারেক্টার। স্ক্রিনে ২/৩ মিনিট বার্নি স্টিনসন না থাকা মানে অনেক কিছু মিসিং। যাদের সিরিজটি দেখা নেই অনুরোধ করবো একটি এপিসোড হলেও দেখার চেস্টা করবেন। এই ক্যারেক্টারের প্রেমে পরবেন সিউর।
“বার্নি স্টিনসন” ক্যারেক্টার টি প্লে করেছেন নিল প্যাট্রিক হ্যারিস। এই চরিত্রের জন্যই মূলত সে বিখ্যাত, এই ক্যারেক্টারের জন্য একাধিকবার এমি এওয়ার্ডে নমিনেশন পেয়েছেন। এ্যামি এ্যাওয়ার্ড সহ হোস্ট করেছেন এবারের একাডেমিক এ্যাওয়ার্ড(অস্কার)।


◆Sheldon Cooper (Jim Parsons)
উপরিক্ত দুই সিরিজের সাথে “দ্যা বিগ ব্যাং থিউরি” সিরিজের মূল পার্থক্য হল এই সিরিজে বিজ্ঞান এর সাথে হিউমার মিক্স করে একটি অসাধারণ কমেডি সিরিজ(সিটকম) তৈরি করছে।
প্রিয় কমিক কারেক্টারে তিন নাম্বারে আছেন ডক্টর শেল্ডন কুপার। বন্ধুমহলে সর্বাধিক শিক্ষিত (ডাবল মাস্টার্স এন্ড অ্যা পিএইচডি) এবং একজন লজিক্যাল মানুষ। কমিক্স,সিনেমা এবং টিভি সিরিজের হার্ডকোর ফ্যান।
সিরিজের সবচেয়ে মজার দৃশ্য গুলো হল শেল্ডন ও তার বেস্ট ফ্রেন্ড,রুম-মেইট ও কলিগ লিওনার্ড এর মধ্যকার কনভার্সেশন গুলো।
শেল্ডন সর্বদা অস্বাভাবিক আচরণ, নিজেকে জ্ঞানী এবং বাকীদের মূর্খ ভাবতে পছন্দ করেন। এই বিষয়ে তার সেই বিখ্যাত উক্তি “One cries because one is sad. For example, I cry because others are stupid, and that makes me sad” :-P এমন অনেক হিউমার মিশ্রিত উক্তি তার আছে। দেখে নিন তার আরো অসাধারণ উক্তি সমূহঃ http://bit.ly/1UIbxPO

অসাধারণ এই চরিত্রে অভিনয় করেছেন জীম পারসন্স। এই চরিত্রের জন্য সেরা কমেডি অভিনেতা হিসেবে পেয়েছেন “গোল্ডেন গ্লোব” এবং একাধিকবার পেয়েছেন “এ্যামি” এওয়ার্ড।

সর্বশেষ এডিট : ০১ লা ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:০৪
৫টি মন্তব্য ৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গণতন্ত্র আর বাক-স্বাধীনতার আলাপসালাপ

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ২৭ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:২৩


একাত্তর সালে আওয়ামী লীগের লোকজন আর হিন্দু ধর্মাবলম্বীরা ছিল পাকবাহিনীর প্রধান টার্গেট। যদিও সর্বস্তরের মানুষের ওপর নিপীড়ন অব্যাহত ছিল। গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দেওয়া হয়েছিল। মুক্তিযোদ্ধা আর তাদের পরিবারের... ...বাকিটুকু পড়ুন

কাফের কুফফারদের দেশে বাস করা হারাম।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:১৩

ফেসবুকে বাঙালিদের মধ্যে ইদানিং নতুন এক ফতোয়া চালু হয়েছে, এবং তা হচ্ছে "দাওয়াতের নিয়্যত ছাড়া কাফের কুফফারদের দেশে বাস করা হারাম।"
সমস্যা হচ্ছে বাঙালি ফতোয়া শুনেই লাফাতে শুরু করে, এবং কোন... ...বাকিটুকু পড়ুন

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের মুমিনী চেহারা ও পোশাক দেখে শান্তি পেলাম

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:৫৮



স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্টেজে উঠেছেন বত্রিশ মুক্তিযোদ্ধা তাঁদের চব্বিশ জনের দাঁড়ি, টুপি ও পাজামা-পাঞ্জাবী ছিলো। এমন দৃশ্য দেখে আত্মায় খুব শান্তি পেলাম। মনে হলো আমাদের মুক্তিযোদ্ধা আমাদের মুমিনদের... ...বাকিটুকু পড়ুন

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

আমাদের দুই টাকার জ্ঞানী বনাম তিনশো মিলিয়নের জ্ঞানী!

লিখেছেন সাহাদাত উদরাজী, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ২:৫৯

বিশ্বের নামীদামী অমুসলিমদের মুসলিম হয়ে যাওয়াটা আমার কাছে তেমন কোন বিষয় মনে হত না বা বলা চলে এদের নিয়ে আমার কোন আগ্রহ ছিল না। কিন্তু আজ অষ্ট্রেলিয়ার বিখ্যাত ডিজাইনার মিঃ... ...বাকিটুকু পড়ুন

×