somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সফলতাই জীবন

২২ শে জানুয়ারি, ২০১৮ বিকাল ৩:৫৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



পৃথিবীতে সৃষ্টিকর্তা একটি জীবন সৃষ্টি করেন, আর এই জীবনটাই হলো একজন মানবের একটি অধ্যায়। আর জীবনেরও একটি অধ্যায় আছে তা হলো, “সফলতা”, তাই “সফলতাই জীবন”। সফলতা মানুষকে এগিয়ে নিয়ে যায় দূর থেকে বহুদূর। সফলতার পিছনে একজন মানুষ যত্তবার দৌড়াবে সে তত্তবারই সফল্য অর্জন করতে পারবেন। কোন মানুষ যদি ভাবে- “বসে থেকে সে সফলতা অর্জন করতে পারবে, তাহলে সে ভুল করলো।” কারণ বসে থেকে সফলতার স্বপ্ন দেখাই ভুল। সফলতা আমাদের তোমাদের পিছু কখনো দৌড়াবে না, বরং তোমাকে আমাকে দৌড়াতে হবে সফলতার পিছনে। তবেই তুমি একজন স্বপ্নময় সফল ব্যক্তি হিসেবে গড়ে উঠতে পারবে।

তুমি হতে পারো গরিব বাবা-মায়ের গরিব সন্তান, তুমি হতে পারো নিচু বংশের সন্তান। কিন্তু তোমার মন, তোমার জীবন, তোমার স্বপ্নকে কখনো গরিব হতে দিওনা, হতে দিওনা নিচু বংশের। তাহলেই তো তুমি হেরেই যাবে সবার কাছে। হেরে যাবে তুমি তোমার কাছে। তুমি শুধু ভাবো তোমার সামনে অনেক সময় আছে। আর এই সময়ই তোমাকে নিয়ে যাবে সফল্যের দরজায়। আমি শুধু একটি কথাই বলবো, পরিশ্রম একজন মানুষকে অনেক দূরে সুন্দর একটি সফল্যের জগতে নিয়ে যেতে পারে।

যেসব বিখ্যাত ব্যক্তিরা আমাদের জন্য আজকের পৃথিবীটাকে আধুনিক প্রযুক্তিতে ভরে দিয়ে গেছেন, তারা এসব কিন্তু এমনি এমনি করতে পারেননি। তাদের পরিশ্রম, তাদের মেধা, তাদের অধম্য সাহস, তাদের জ্ঞান, তাদের স্বপ্ন আজকের পৃথিবীটাকে আধুনিক প্রযুক্তি করে তৈরি করে দিয়ে গেছেন। তারা নিজেরাও সফল্যে মুখ দেখেছেন আবার, আগামী প্রজন্মদের জন্যও সে পথ তৈরি করে গেছেন। তারা আমাদেরকে একটি অন্ধকার জগত থেকে তুলে এনে আলোর পথ তৈরি করে দিয়ে গেছেন।

তারা যদি পারে তাহলে আমরা কেনো পারবো না, আমাদের প্রজন্ম কেনো পারবেনা। তুমি অন্যেকে না, তুমি তোমাকে প্রশ্ন করো, তোমার পথ কত দূর? তুমি কোন পথে হাটটে শিখবে? কোন পথে গেলে তুমি তোমার সফল্যের মুখ দেখবে? জীবন একটাই তাকে সফল্যের দার প্রান্তে পৌছিয়ে দেও। এতো তুমিই লাভবান হবে।
আজ আমি তাদেরকে বলবে, যারা অনেকটা পথ চলার পরও সফল্যের মুখ দেখিননি। আমি বলবো, তাদের ভেঙে পরা চলবে না। হাটু ভেঙে পরে গিয়েছেন তাতে কি হয়েছে, উঠে দাড়ান, এখনো শক্তি আছে আপনার, পুরো দেহেটা তো আর শেষ হয়ে যায়নি। আরেকটু পরিশ্রম করুন জীবনের কোন না কোন কুল খুজে পাবেন। সময়ের সাথে তাল মিলিয়ে চলুন, চলতে শিখুন।স্বপ্নময় জীবন গড়ুন।
সর্বশেষ এডিট : ২৩ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১১:৪৭
৩টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×