somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

মেগা পোস্ট - আমার দেখা কিছু স্পোর্টস এনিম :):):) (একখানা "না দেখলে পস্তাইবেন" পোস্ট :D:D:D:D)

২০ শে আগস্ট, ২০১২ সন্ধ্যা ৭:৫৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


এনিম ভালো লাগার একটা বড় কারণ এইটার বৈচিত্র্য আবার সেইসাথে একই ধাঁচের অনেক আইটেমের সমাহার। মিস্ট্রি, কমেডি, সুপারপাওয়ার, স্পোর্টস, ফ্যান্টাসি, এনশায়েন্ট হিস্ট্রি, ফ্রেন্ডশিপ, রোমান্স, ডিটেক্টিভ- কি নাই? আমি প্রায় সব ধরণের এনিমই দেখি, হোক সেইটা শোনেন, কিংবা স্পোর্টস, কিংবা ফ্যান্টাসি। তবে শোনেনের পর আমার ফেভারিট জেনার স্পোর্টস। কেন? কারণ - সহজলভ্যতা আর জোশিলা স্টোরি লাইন। :):):) বেশিরভাগ স্পোর্টস এনিমের স্টোরি বেশ সিম্পল, কিন্তু খুব ফাস্ট এবং ইন্টারেস্টিং।

নিচে আমার দেখা অল্প কিছু স্পোর্টস এনিমের নাম এবং হালকা বর্ণনা সহ রেটিং দেওয়া হল। এইখানে দেওয়া সবগুলা রেটিং এর অর্থ কোনটা কত দ্রুত দেখবেন, কোনটার আগে কোনটা দেখা উচিত; আমার কাছে কতটুকু ভালো লাগছে তা না। কারণ আমি আর্ট স্টাইল নিয়া এখন তেমন একটা মাথা ঘামাই না, কাহিনী ভালো হইলে সবই দেখি। কিন্তু এইখানে রেটিং দেওয়ার সময় সবার জন্য আর্ট স্টাইল মাথায় রাইখা দেওয়া। যেই এনিমের রেটিং এইখানে যত ভালো, সেইটা তত দ্রুত দেইখা ফেলার জন্য রিকমেন্ডেড। এবং রেটিং দেওয়া হইছে ১০ এর মধ্যে। :D :D :D



Akagi: জাপানিজ মাহজং (অনেকটা আমাদের দেশের কার্ড খেলার মত) খেলা নিয়া একটা এনিম এবং বেশ ভালো লেভেলের স্টোরিলাইন নিয়া একটা এনিম। অনেক আগের এনিম তাই আর্ট স্টাইল একটু old fashioned। দেখতে দেখতে শেষদিকে অবশ্য বোর হয়ে যাওয়ার চান্স আছে, হিরোকে একদম গডলি দেখানোর কারনে।মাত্র ২৬ পর্ব, এইজন্য এনিমে মাহজং খেলাও খুব বেশী ব্যাখ্যা করা হয় না, আমি এনিমটা দেখার আগে একদিন মাহজং নিয়া পড়াশুনা কইরা দেখতে বসছিলাম। না করলেও চলত,তবে খেলাটা সম্বন্ধে আগে একটু জাইনা নেওয়াটা বেটার। :):):)
দেখলে ভালো, না দেখলেও চলবে। সব মিলিয়ে রেটিং – ৪।




Aoki Densetsu Shoot!: ফুটবল নিয়া একটা এনিম। ক্লাসিক, ওল্ড ফেশন্ড। সমস্যা ওই আর্ট স্টাইলেই, তবে আকাগির চেয়ে ভালো। ৫৮ পর্ব, সুতরাং বেশ বিস্তারিত গল্প। সব মিলিয়ে রেটিং – ৫।


Area no kishi: আবারও ফুটবল। নতুন সিরিজ, চলতেছে এখনও। আমি ২৮ এপিসোড পর্যন্ত দেখছি। স্টোরিলাইন মারাত্মক, আর্ট স্টাইল সন্তোষজনক। হাইলি রিকমেন্ডেড। সব মিলিয়ে রেটিং – ৭।




Baki the grappler: স্ট্রিট ফাইট, মার্শাল আর্ট-টাইপ এনিম। অসাধারণ স্টোরি, ততোধিক পেইনফুল আর্টস্টাইল। আর্টস্টাইল নিয়া বিন্দুমাত্র খুঁতখুঁতে ভাব থাকলে না দেখা উত্তম।কিন্তু আমার খুব ফেভারিট এনিম, এই ধরণের প্লটে ওয়ান অফ দা বেস্ট স্টোরি। সব মিলিয়ে রেটিং – ৩।




Captain Tsubasa: ফুটবল। আমার কাছে যেইপর্ব গুলা আছে তাতে অডিও আর ভিডিও মিলে না, মানে কথা আগে চলে আসে আর কি!!! সেই জন্য ২ পর্ব পড়ে দেখা হয় নাই। তবে ভালো প্রিন্ট থাক্লেও খুব সম্ভবত দেখতাম না। অনেকের অবশ্য ফুটবল নিয়ে খুব প্রিয় এই এনিমটা, কিন্তু আমার ভালো লাগে নাই,কারণ এইখানেও “over the moon” হিরো ক্যারেকটার, সে সবকিছুতেই পারফেক্ট, বিরক্তিকর। সব মিলিয়ে রেটিং – ২।


Chihayafuru: জাপানিজ কারুতা (এক রকমের কার্ড গেম, অনেক গুলা কবিতা মুখস্থ করতে হয়, স্মৃতিশক্তি টেস্ট টাইপ খেলা) নিয়া এনিম। খেলার সাথে সাথে অবশ্য ফ্রেন্ডশিপ এবং রোমান্স সাইডটা বেশ জোরালো। হালকা ধাঁচের এনিম, উপভোগ্য। প্রথম থেইকা খেলার রুলস সুন্দরভাবে ব্যাখ্যা কইরা গেসে। দেখলে ভালো, না দেখলেও সমস্যা নাই। সব মিলিয়ে রেটিং – ৫।




Eyeshield 21: আমেরিকান ফুটবল(রাগবি টাইপ) নিয়া এই এনিমটা। মাস্ট ওয়াচ, যদিও আর্ট স্টাইল হালকা পুরাতন ধাঁচের, তবে ওইটা আমলে না নিয়া দেইখা ফেলাটা জরুরি। সেইরকম স্টোরি এবং অনেকগুলা এক্সসাইটিং গেম। :):):) ১৪৫ এপিসোড, খেলা পুরাপুরি ব্যাখ্যা করার পাশাপাশি সব মেজর লীগগুলার খবর পর্যন্ত এনিমটায় দেওয়া। সব মিলিয়ে রেটিং – ৮।


Giant killing: উপরের প্রায় সব ফুটবল এনিম স্কুল লেভেল ফুটবল নিয়া, অনেক স্পেশাল মুভ, অনেক ড্রামাটিক ঘটনা। কিন্তু এইটা একটু ডিফারেন্ট। অনেকটা রিয়েলিটির টাচ আছে, স্ট্রেটেজিক ফুটবল নিয়া স্টোরি। Most of the time ভালো স্টোরিলাইনের এনিমের আর্ট স্টাইল খারাপ থাকে এই নীতি মাইনা যথারীতি আর্ট স্টাইল দুর্বল। তবে কাহিনী খারাপ না। সব মিলিয়ে রেটিং – ৬।



Ginga a kickoff: ফুটবল। আর্টস্টাইল ভালো, স্টোরি ডিসেন্ট। ভালো টাইম পাস এনিম। সব মিলিয়ে রেটিং – ৬।




Hajime no ippo: স্পোর্টস এনিমে আমার ফেভারিট লিস্টে 2nd best। বক্সিং নিয়ে কাহিনী। শুনে মনে হইতে পারে বক্সিং নিয়া ইন্টারেস্টিং কি হইতে পারে? কিন্তু এনিম দেখার পর ভুল ভাংবেই। অসাধারণ স্টোরি, এবং চরম ফাস্ট। প্রথম পর্ব দেখার পর একটানে সব পর্ব নামানোর এবং দেখার কাজ নন্সটপ চলছে। সব মিলিয়ে রেটিং – ১০।


Hungry heart wild striker: ফুটবল। স্টোরি এবং এনিমেশন চমৎকার। ধর তক্তা মার পেরেক – টাইপ এনিম, মানে ধরলে শেষ না কইরা উঠতে পারবেন না। ৫২ এপিসোড সুতরাং ঘটনা জমে ওঠার বেশ ভালো টাইম পাইছে। সব মিলিয়ে রেটিং – ৭।




Initial D: স্পোর্টস এনিমে আমার ফেভারিট লিস্টে নাম্বার ওয়ান। কার রেসিং নিয়ে এই এনিমটা। এইটা দেখার পর কার রেসিং এর সব মুভির কথা ভুইলা গেসি। না দেখা থাকলে পোস্ট পইরা সাথে সাথে এইটা দেখা শুরুর অনুরোধ রইল। ৪ সিজন, বেশ বড় এবং অসাধারণ কাহিনী, আর বেশী জোস এক্সসাইটমেন্ট এর একটা এনিম। সব মিলিয়ে রেটিং – ১০।




Kuroko no basuke: বাস্কেটবল। অনগোয়িং সিরিজ। শেষ হইলে স্পোর্টস এনিমের ফেভারিট লিস্টে ৩ নাম্বার স্পট দখল করব বইলা মনে হইতেছে।:) :) :) দুর্দান্ত কাহিনী এবং এনিমেশন স্টাইল। সব মিলিয়ে রেটিং – ৯।




One outs: বেইসবল, স্ট্রেটেজিক। ইন ফেক্ট, খেলার চেয়ে খেলার স্ট্রেটেজি পার্টটাই মেইন। অসাধারণ এনিম, মাস্ট ওয়াচ। সব মিলিয়ে রেটিং – ৭।



Prince of tennis: নামেই বুঝা যাইতেছে, টেনিস নিয়া এনিমটা। দেখতে গিয়া মেজাজ প্রচন্ড খারাপ হইছে। মেইন ক্যারেকটাররে এত বেশী জিনিয়াস আর এত বেশী গডলি দেখাইছে যে প্রথম ১০ পর্বের পর সব আগ্রহ হারাইয়া ফেলসি। সাথে আবার পুতুপুতু টাইপ প্রেম কাহিনী। টিনেজদের জন্য তৈরি কাহিনী। না দেখাটাই উত্তম। সব মিলিয়ে রেটিং – ২।




Slam dunk : বাস্কেটবল। কাহিনী ভালো, আর্ট স্টাইল ওল্ড । দেখলে ভালো, না দেখলেও চলবে। সব মিলিয়ে রেটিং – ৪।




রেটিংউয়াইজ এনিমগুলি –
1 Initial D
2 Hajime no ippo

3 Kuroko no basuke

4 Eyeshield 21

5 Area no kishi
6 Hungry heart wild striker
7 One outs

8 Giant killing
9 Ginga a kickoff

10 Aoki Dentusu shoot
11 Chihayafuru

12 Akagi
13 Slam dunk

14 Baki the grappler

15 Captain tsubasa
16 Prince of tennis


আজকে আপাতত এইটুকুই। আল্লাহ বাচাইয়া রাখলে এবং লেখার আগ্রহ পাইলে নেক্সট পর্ব যদি কোনোদিন লেখি তাইলে আরও কিছু স্পোর্টস এনিমের নাম দিব ইনশাল্লাহ। :) :)


তাহলে আর দেরি কেন? এখনই দেখা শুরু করে দিন এই এনিমগুলি। আর সবগুলা এনিমই অনলাইনে দেখার জন্য ক্লিক এইখানে করতে পারেন।

হ্যাপি এনিমিং। :) :)
সর্বশেষ এডিট : ২০ শে আগস্ট, ২০১২ রাত ৮:০৯
৯টি মন্তব্য ৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

×