somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ভিন্ন স্বাদের পাঁচটা এনিম ( দেখেন কয়টা কমন পড়ে :D:D:D )

২২ শে আগস্ট, ২০১২ রাত ৮:২০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


গত ৩ বছরে বেশ অনেকগুলা এনিম দেখছি। এর মধ্যে বেশিরভাগই খুব জনপ্রিয় সিরিজ এবং হয় সুপারপাওয়ার টাইপ নয়ত স্পোর্টস জেনারের। মাঝে মাঝে রুচি বদলের জন্য কিছু ভিন্ন জেনারের এবং খুব একটা পরিচিত নয় এমন কিছু এনিম দেখছি এবং আশ্চর্যের বিষয় এই রকম বেশ কিছু ভালো ভালো এনিম আছে যার নাম আমি খুব একটা শুনি নাই। আজকে এই রকম পাঁচটা আমার খুব পছন্দের এনিমের হালকা পরিচিতি দেওয়ার চেষ্টা করতেছি। এর মধ্যে কোনটা কোনটা দেখছেন অবশ্যই কমেন্টে জানাবেন । :) :) :)


Kaiji: না বুঝে এক বন্ধুর লোণ নেওয়ার সময় তার সাথে কো- সাইনার হয় কাইজি।ধারের টাকা শোধ না করতে পেরে একদিন পালিয়ে যায় সেই বন্ধু। বেশ অনেক টাকার মামলা, তার মধ্যে সুদ মিলে কাইজির স্বপ্নেরও বাইরে চলে যায় টাকার অঙ্ক। টাকা আদায়কারি তখন তাকে দুইটা অপশন দেয়, হয় তাকে যেই ভাবেই হোক টাকা পরিশোধ করতে হবে, নয়ত তাকে একটা খেলায় অংশ নিতে হবে এবং এই খেলা সাধারন কোন খেলা না, জীবন বাজি রেখে জুয়া খেলা।
কাইজি খেলায় অংশ নেয় এবং দেখে সব অংশগ্রহণকারী তার মতই কোন না কোন ভাবে ধার পরিশোধ করতে না পেরে খেলায় এসেছে।



এই খেলায় তারা তাদের জীবন বাজি রেখে খেলে। জিতলে ঋণের টাকা তো শোধই, সাথে পুরস্কার, আর হারলে অচিন্তনীয় শাস্তি। এই রকম সিচুএশনে কয়েকজন অতি সাধারণ মানুষের মনের অন্ধকার দিক কি রকম কদর্য ভাবে ফুটে উঠে - তাই এনিমের কাহিনী। এনিম দেখার সময় অন্তত একবার হলেও শিউরে উঠবেন নিশ্চিত। আমার খুবই প্রিয় একটা এনিম।
অনলাইনে দেখতে চাইলে


Twelve kingdoms: ফ্যান্টাসি জেনারের, এবং ওয়ান অব দা বেস্ট। এনিম ইংরেজি ডাবড হলে আমি সাধারণত দেখি না। যেই দুই একটা ইংরেজি ডাবড হওয়া সত্ত্বেও দেখছি এইটা তার একটা। অসাধারণ গল্প, সাথে ফ্যান্টাসির লেভেল কি হইতে পারে তার একটা চরম উদাহরণ দেওয়া হইছে। স্পিড ভালো, এনিমেশন স্টাইলও চমৎকার।



যেই এনিমগুলা দিয়া এনিম দেখা শুরু করছিলাম এইটা তার মধ্যে একটা। এখনও মাঝে মাঝে শেষ ৩-৪ টা পর্ব ঘুরাইয়া ফিরাইয়া দেখি, এত ভালো লাগছে এন্ডিংটা। :):):)
অনলাইনে দেখতে চাইলে



Baki the grappler: একশন, মার্শাল আর্টস, স্ট্রিট ফাইট । এনিমটার স্টারটিং লাইনটা এইরকম,
"If one is born as a male, at least once in his life, he'll dream of becoming strongest man alive."
কাহিনী স্ট্রেইট কাট। হানমা ইউজিরো, পৃথিবীর সবচেয়ে শক্তিশালী লোক এবং সেই সাথে নিষ্ঠুর, স্ত্রীকে খুন করতে কিংবা ছেলের সাথে ফাইটে তাকে অর্ধমৃত করে দিতেও তার বাঁধে না।



তার ছেলে হানমা বাকি, তার জীবনের একমাত্র লক্ষ্য বাবাকে হারানো। এবং সেই লক্ষে সে অবিরত ফাইট করে যায়।
কিন্তু এই সিম্পল স্টোরিলাইনটাকে অনেকগুলা জোস ফাইট দিয়ে সেই রকম ইন্টারেস্টিং করে তোলা হয়েছে। এইটাও আমার খুব ফেভারিট একটা এনিম। :D:D:D
অনলাইনে দেখতে চাইলে


Ah my goddess: দীর্ঘ এক ক্লান্তিকর দিন শেষে Morisato keichi স্টুডেন্ট ডরমে ফিরে চাচ্ছিল শান্তিতে অন্তত ডিনারটা শেষ করতে। এমন সময় এক goddess এসে তাকে বলে, তার যে কোন একটা ইচ্ছা পূরণ করা হবে। সে কি চায়? কেইচি বলে গডেস যেন তার সাথে থেকে যায়!!!!



এই রকম ইন্টারেস্টিং একটা স্টোরিলাইন নিয়ে এনিমটা। পুরা এনিম দেখার সময় অন্তত একবার হইলেও কেইচির জায়গায় নিজেকে কল্পনা করবেন এবং আফসোস করবেন, ইস, আমার সাথে এইরকম হয় না কেন? :) :) :)
অনলাইনে দেখতে চাইলে


Nabari no ou: আধুনিক জাপানের সাথে নিনজা নিয়ে প্লট। নিনজারা এখন চাকরি বাকরি করে, অন্য সাধারণ মানুষের সাথে সহাবস্থান, কিন্তু নিজেদের নিনজা স্টাইল ধরে রেখেছে।



মিহারু এই এনিমের মেই চরিত্র। তার এমন পাওয়ার আছে যাতে সে নিনজা ওয়ার্ল্ড শাসন করতে পারে, কিন্তু সে এইসবে বিন্দুমাত্র ইন্টারেস্টেড না। কিন্তু একসময় সে ইন্টারেস্টেড হয়। কেন হয়, এবং হওয়ার পর কি হয়- তা নিয়েই এনিমের কাহিনী।
অনলাইনে দেখতে চাইলে


মাঝে মাঝে মেইনস্ট্রিম এনিমগুলা দেখতে দেখতে বিরক্তি চলে আসলে এই এনিমগুলার মত এনিমগুলা খুব কাজে দেয়। :) :)
কার কয়টা কমন পড়ল? আপনি এইরকম আনকমন কোনটা কোনটা দেখছেন? :) :)



এনিম নিয়ে আড্ডা দিতে চাইলে, কোন কিছু শেয়ার করতে চাইলে এইখানে চলে আসুন। :) :)

হ্যাপি এনিমিং !!!!

সর্বশেষ এডিট : ২২ শে আগস্ট, ২০১২ রাত ৮:৩৩
১৩টি মন্তব্য ১২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

=বেনারসী রঙে সাজিয়ে দিলাম চায়ের আসর=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২২ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫২



©কাজী ফাতেমা ছবি
মনে কি পড়ে সেই স্মৃতিময় সময়, সেই লাজুক লাজুক দিন,
যেদিন তুমি আমি ভেবেছিলাম এ আমাদের সুদিন,
আহা খয়েরী চা রঙা টিপ কপালে, বউ সাজানো ক্ষণ,
এমন রঙবাহারী আসর,সাজিয়েছি... ...বাকিটুকু পড়ুন

বিজ্ঞানময় গ্রন্থ!

লিখেছেন জ্যাক স্মিথ, ২২ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪২

একটু আগে জনৈক ব্লগারের একটি পোস্টে কমেন্ট করেছিলাম, কমেন্ট করার পর দেখি বেশ বড় একটি কমেন্ট হয়ে গেছে, তাই ভাবলাম জনস্বার্থে কমেন্ট'টি পোস্ট আকারে শেয়ার করি :-P । তাছাড়া বেশ... ...বাকিটুকু পড়ুন

অস্ট্রেলিয়ার গল্প ২০২৪-৪

লিখেছেন শায়মা, ২২ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:৪৫


চলে যাবার দিন ঘনিয়ে আসছিলো। ফুরিয়ে আসছিলো ছুটি। ছোট থেকেই দুদিনের জন্য কোথাও গেলেও ফিরে আসার সময় মানে বিদায় বেলা আমার কাছে বড়ই বেদনাদায়ক। সেদিন চ্যাটসউডের স্ট্রিট ফুড... ...বাকিটুকু পড়ুন

আপনি কি বেদ, উপনিষদ, পুরাণ, ঋগ্বেদ এর তত্ত্ব বিশ্বাস করেন?

লিখেছেন শেরজা তপন, ২২ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫২


ব্লগে কেন বারবার কোরআন ও ইসলামকে টেনে আনা হয়? আর এই ধর্ম বিশ্বাসকে নিয়েই তর্ক বিতর্কে জড়িয়ে পড়ে সবাই? অন্য ধর্ম কেন ব্লগে তেমন আলোচনা হয় না? আমাদের ভারত... ...বাকিটুকু পড়ুন

আমার ‘অন্তরবাসিনী’ উপন্যাসের নায়িকাকে একদিন দেখতে গেলাম

লিখেছেন সোনাবীজ; অথবা ধুলোবালিছাই, ২৩ শে এপ্রিল, ২০২৪ রাত ১:২৫

যে মেয়েকে নিয়ে ‘অন্তরবাসিনী’ উপন্যাসটি লিখেছিলাম, তার নাম ভুলে গেছি। এ গল্প শেষ করার আগে তার নাম মনে পড়বে কিনা জানি না। গল্পের খাতিরে ওর নাম ‘অ’ ধরে নিচ্ছি।

... ...বাকিটুকু পড়ুন

×