অনুসন্ধান:
cannot see bangla? সাধারণ প্রশ্ন উত্তর বাংলা লেখা শিখুন আপনার সমস্যা জানান ব্লগ ব্যাবহারের শর্তাবলী transparency report

আমার লিঙ্কস

আমার বিভাগ

    কোন বিভাগ নেই

জনপ্রিয় মন্তব্যসমূহ

আমার প্রিয় পোস্ট

সরকারের সাথে হেফাজতের সমঝোতা! হেফাজতের সব দাবী এক মাসের মধ্যেই মানা হবে বলে আস্বাস সরকারের!

০৮ ই এপ্রিল, ২০১৩ রাত ২:৪৮ |

শেয়ারঃ
0 0



সরকারের সঙ্গে সমঝোতা করে হেফাজতের কেন্দ্রীয় নেতারা ঢাকা ছেড়েছেন বলে খবর প্রকাশ করা হচ্ছে। এর কতটা সত্য আর কতটুকু মিথ্যা তা বুঝা যাচ্ছেনা আপাতত। তবে আমাদের আওয়ামী সরকার যে হেফাজতের সাথে কিছু একটা করেছে তা অনুভব করা যাচ্ছে হাড়ে হাড়ে।

লংমার্চ চলাকালে সরকারের নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতা হেফাজতের নেতাদের সঙ্গে দফায় দফায় আলোচনা করেন। সরকার থেকে আশ্বাস পেয়ে শনিবার হেফাজত লংমার্চ ও সমাবেশের পর ঢাকায় দীর্ঘমেয়াদি অবস্থান কর্মসূচির সিদ্ধান্ত থেকে সরে যায় বলে ধারনা করা হচ্ছে।

সরকার যেসব দাবি পূরণ করার ওয়াদা করেছে:
১। ইসলাম ধর্মের অবমাননা এবং মুসলমানদের বিরুদ্ধে কুৎসা রোধে আইনের সংস্কার
২। কওমি মাদ্রাসাকে স্বীকৃতি
৩। গণজাগরণ মঞ্চ উঠিয়ে দেওয়া বা আরো সংকুচিত করা
৪। গ্রেপ্তারকৃত আলেম-ওলামা ও মাদ্রাসাছাত্রদের মুক্তিদান এবং মামলা প্রত্যাহার করা

কয়েকজন সরকারী মন্ত্রীরা বলেছেন যে হেফাজতে ইসলামের দাবিগুলোর মধ্যে অনেকগুলো পূরণ হয়েছে, বাকিগুলো পূরণের পথে। এক মাস পরে যে ঢাকা অবরোধ - তার আগেই দাবীগুলার সমাধান করা হবে।

সামনে নির্বাচন, তাই ভোটের রাজনীতিতে ক্ষতিগ্রস্ত হতে পারে এমন আশঙ্কা থেকে ওলামা-মাশায়েখদের বিক্ষুব্ধ না করতেই দাবি মেনে নেওয়ার কৌশল অবলম্বন করেছে আমাদের আওয়ামী সরকার।
হেফাজতে ইসলামের কর্মসূচির মধ্য দিয়ে বিএনপি-জামায়াত যাতে কোনো ফায়দা না নিতে না পারে, সে জন্যে আপাতত এ পথে হাঁটতে চায় আওয়ামী লীগ।

খবর থেকে বুঝা যাচ্ছে যে আমাদের আওয়মী সরকার আগামী নির্বাচন নিয়ে নিজেদেরকে বিপাকে ফেলেছে। ঘাদানী আর বামপন্হিদের কারনে অনেক ভোট লুখশান যাবে আমাদের। আমাদের সরকার এখন উভয় সংকটে - ঘাদানীদেরকে সার্পোট করলে দেশের অধিকাংশ মানুষের ভোট পাওয়া যাবেনা। আর হেফাজতের সব দাবী মানলে তৃর্ণমূলের আওয়ামী কর্মীরা হতাশ হয়ে যাবে।

এবারের সংগ্রাম - সমঝোতার সংগ্রাম!
আর জনগণের ভোটের জন্য নৌকাকে হেফাজত করেই ছাড়ব - ইনশাআল্লাহ!

 

সর্বশেষ এডিট : ০৮ ই এপ্রিল, ২০১৩ রাত ২:৪৮ | বিষয়বস্তুর স্বত্বাধিকার ও সম্পূর্ণ দায় কেবলমাত্র প্রকাশকারীর...

 


২৯টি মন্তব্য

 

সকল পোস্ট     উপরে যান

সামহোয়‍্যার ইন...ব্লগ বাঁধ ভাঙার আওয়াজ, মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফমর্। এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

 

© সামহোয়্যার ইন...নেট লিমিটেড | ব্যবহারের শর্তাবলী | গোপনীয়তার নীতি | বিজ্ঞাপন