somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ফরেক্স :- PAMM পার্ট-০২ (ফান্ড মানেজার)

২০ শে অক্টোবর, ২০১২ দুপুর ২:২৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

পা্র্ট-০১ এ সময়ের কারনে পাম নিয়ে অনেক কিছুই লিখতে পারি নি। আশা করি আপনার ২য় পর্বে অনেক কিছুই শিখতে পারবেন।

ফরেক্স কি এবং কিভাবে ফরেক্স ট্রেড করতে হয় আমরা মোটামুটি জানি। আজ আমি আপনাদেরকে ফরেক্স সম্পর্কীত একটা বিষয় নিয়ে আলোচনা করব।

একজন ব্যক্তি, যাহার তুলনামূলকভাবে টাকা আছে, তাকে আজ না হোক কাল জিজ্ঞাসা করুন। কিভাবে তাহার টাকা সংরক্ষন ও বৃদ্ধি করবেন। যখন ব্যাংক এর সুদের হার এমনকি মুদ্রাস্ফীতি, যা, সরকারী সূত্র অনুযায়ী, প্রতি বার্ষিক সুদের 12% পৌঁছেছে (এবং বেসরকারী সূত্র অনুযায়ী 25% অতিক্রম করেছে)। এর মানে হলো আপনি যদিও ব্যাংকে টাকা রাখেন, আপনার টাকা কিছুটা হারিয়ে যাচ্ছে এটা প্রায় ১৩% এর সমান।

PAMM সিস্টেম এর মাধ্যমে আপনি শুধুমাত্র আপনার টাকা সংরক্ষনই করবেন না, তার মান বাড়াতেও ভুমিকা রাখছেন। সুতরাং, নিয়মতান্ত্রিকভাবে বিনিয়োগ প্রক্রিয়াটি ব্যবহার করে জমাকৃত মুলধন ন্যূনতম ঝুঁকি সঙ্গে বৃদ্ধি করা সম্ভব।

নীচে একটি উদাহরণ দেয়া হলো, এ থেকে বোঝা যাবে যে আপনি এবং LiteForex দ্বারা দেওয়া পরিষেবার সাহায্যে সংরক্ষণ আপনার মুলধন কিভাবে বৃদ্ধি করতে পারেন।

একটি PAMM সিস্টেম এর আওতায় এক জন ফান্ড ম্যানেজার 2000 ডলার মুলধন বিনিয়োগ করে।এবং লাইটফরেক্স সেই সিস্টেমটি মনিটরিং এর প্রকাশ করে। এবং 1 একজন বিনিয়োগকারী সেই সিস্টেমে 5000 ডলার বিনিয়োগ করল। বিনিয়োগকৃত ডলার আপনি আপনার ইনভেস্টর একাউন্ট এর দেখতে পারবেন। তাহলে এখন ফান্ড ম্যানাজের এর ব্যালান্স দাড়াল 5000+2000=7000 ডলার।



ফান্ড ম্যানেজার যখন পাম সিস্টেম এর ট্রেড করে তখন সেই একাউন্ট এর ইক্যুটি 25000 ডলার প্রকাশ করে। এই ফান্ড দিয়ে যখন ফান্ড ম্যানেজার ট্রেড করে তখন এই ট্রানজেকসনগুলি ফান্ড ম্যানেজার এর ইনভেস্ট একাউন্ট এবং বিনিয়োগকারী(১) অথবা ততোধিক বিনিয়োগকারীর এর মাঝে অনুলিপি হয়।

নীচের চিত্রটি লক্ষ করুন ম্যানেজার ট্রেডিং অ্যাকাউন্টে 18% drawdown ইঙ্গিত দেয়, ফান্ড ম্যানেজার ট্রেডিং অ্যাকাউন্ট ইকুইটি এই মুহূর্তে 20500 অনুমান করা যাচ্ছে। কারন (25000 গুন 18%=20500)। সো সে অনুপাতে ফান্ড ম্যানেজার এবং বিনোযোগকারী(১) এর ইনভেস্টমেন্ট অ্যাকাউন্টে তহবিল 1640+4100। তাহলে এখন ফান্ড ম্যানেজার এর বতমান ইক্যুইটি (2000 গুন 18%=) 1640 ও বিনিযোগীকারী (১) এর বতমান ইকুটি (5000 গুন 18%=900)5000-900= 4100 এখানে উভয়ই ম্যানেজার এবং Investor1 প্রাথমিক মূলধনের 18% পরিমান ক্ষতি দিকে আছে কিন্তু এখনো ক্ষতির সমুখ্খীন হয় নি।কারন ফান্ড ম্যানেজার এখনও লস এর ট্রেড বন্ধ


এই মুহূর্তে Investor2 অ্যাকাউন্ট যোগদান করে এবং $ 10000 ডলার বিনিযোগ করে। তাহলে এখন ফান্ড ম্যানেজার এর PAMM অ্যাকাউন্ট তহবিল $ 15740 পরিমাণ হবে। কিভাবে(ম্যানেজার এর তহবিল: $ 1640 + তহবিল Investor1 সারাংশ: $ 4100 + তহবিল Investor2 সারাংশ: $ 10000).


ফান্ড ম্যানেজার অ্যাকাউন্টে ট্রেড/ব্যবসা চলতে থাকা অবস্থায় নিম্মের চিত্রে দেখতে পাই যে, এই মুহুর্তে 24% প্রফিট আছে। তাহলে Investor2 জন্য আপেক্ষিক বৃদ্ধি drawdown মুহুর্তের পর অ্যাকাউন্ট যোগদান, যার পরিমাণ (24% - (- 18%)) = সময় 42% আরো সহজ ভাবে বলে দিদ্ছি 18% মাইনাস যখন জিরো হল তার মনে এর একাউন্টে 18% প্রফিট তো হয়েছে তার পর অারো 24% প্রফিটে হয়েছে। সেই হিসাবে Investor2 ইনভেস্টমেন্ট অ্যাকাউন্টে বৃদ্ধির পরিমাণ (10000 গুন 42%=4200), 4200 ডলার।


এখন ধরুন বিনিয়োগকারী 1 PAMM অ্যাকাউন্ট এবং বিনিযোগ থেকে মুলধন তুলে নিতে সিদ্ধান্ত নেয়। উপরের চিত্রে দেখতে পাচ্ছি বিনিয়োগকারী 1 এর বিনিয়োগ অ্যাকাউন্টে লাভ হয় $ 1200. বিনিযোগ একাউন্ট খোলার সময় বিনিয়োগকারী তার ফান্ড ম্যানেজার কে তার 20% তার মুনাফা প্রফিট দিতে সম্মত হয়েছে.। যখন ই বিনিয়োগকারী 1 PAMM অ্যাকাউন্ট এ ক্লোজ করার অনুরোধ করবে। তখরই তার অ্যাকাউন্টে লেনদেন বন্ধ করে দেওয়া হবে, $ 240, যা $ 1200 20% পরিমাণ তার একাউন্ট থেকে ফান্ড ম্যানেজার এর একাউন্ট স্থানান্তরিত হয়ে যাবে। তারপর Manager-র মাধ্যমে বিনিয়োগ অ্যাকাউন্টে হবে. 5960 মার্কিন ডলার অবশিষ্ট পরিমাণ Investor1 এর একাউন্টে স্থানান্তরিত হয়ে যাবে। Investor1 PAMM একাউন্ট থেকে বিচ্যুত করে আর্কাইভ মধ্যে স্থানান্তর করা হবে। তাহলে আমরা দেখতে পাচ্ছি Investor1 960 ডলার পরিমান নিট লাভ পাবেন।

PAMM অ্যাকাউন্টে ফান্ডস অনুসরণ হিসাবে বিতরণ করা হয়:


চিত্র: 04 এর আমরা দেখতে পাচ্ছি যে ম্যানেজার ট্রেড চলতে থাকা অবস্থায় 24-27% (3%) গেইন করছে। এবং নতুন একজন বিনিযোগকারীকে দেখতে পাচ্ছি যিনি 6000 ডলার বিনিযোগ করছেন।:


একটি সময় নির্দিষ্ট পর ফান্ড ম্যানেজার মনে করলেন এখন তো 53% প্রফিট হলো, সবাইকে যার একউন্টে বিতরন করে দেই। সেই হিসাবে ফান্ড ম্যানেজার রোলওভার করলন এবং নিম্নের চিত্রের মত সবার মুনাফা সবার একাউন্টে বিতরন করা হল।নিম্নের চিত্রে আরো বিস্থারিত জানুন:


After settlements with Manager, the funds of the account will be distributed as follows:

রোলওভার এর ফান্ড ম্যানেজার সাথে হিসাব নিকাশ করার পর নিম্নোর চিত্রের মত ফান্ড বিতরণ করা হবে:


Investor1 নিট লাভ, যা তার $ 5000 প্রাথমিক বিনিয়োগ 19.2% এর মধ্যে $ 960 পেয়েছে, এবং তার মুনাফা থেকে $ 240 পরিমাণ, যা তার 20% ফান্ড ম্যানেজার একাউন্ট্ স্থানান্তরিত হয়েছে।

Investor2 নিট লাভ, যা তার $ 10000 প্রাথমিক বিনিয়োগ 56,8% এর মধ্যে $ 5680 পেয়েছি, এবং তিনি দেওয়া লাভের 20% বন্ধ $ 1420 ফান্ড ম্যানেজার একাউন্ট্ স্থানান্তরিত হয়েছে

Investor3 $ 1248, যা তার $ 6000 প্রাথমিক বিনিয়োগ 20,8% পরিমান নিট লাভ পেয়েছে, সে হিসাবে দেওয়া $ 312 লাভের 20% ফান্ড ম্যানেজার একাউন্ট্ স্থানান্তরিত হয়েছে।

ম্যানেজার $ 1060 পেয়েছে (ট্রেডিং লেনদেন থেকে মুনাফা) + $ 1976 (ম্যানেজার এর ফী) 53%, যার পরিমাণ + অনুপাতে যথাক্রমে 98,6% $ 2000 তার বিনিয়োগের পরিমাণ ।

কিভাবে লাইট ফরেক্স ব্রোকারে পাম একাউন্ট করার যায় জানার জন্য নীচের পোস্টটি ডাওনলোড করে নিন।
PAMM

বিস্তারিত জানার জন্য যোগাযোগ করুন: 09678800079 অথবা ০১৭৪৩৯১২৩২১
স্কাইপি : suvescha
এই একাউন্ট এর প্রফিট ক্যালকুলেশন সমারি:)

সর্বশেষ এডিট : ১০ ই এপ্রিল, ২০১৩ রাত ৮:৪৩
৫টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে...

লিখেছেন খায়রুল আহসান, ১৮ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে,
পড়তো তারা প্লে গ্রুপে এক প্রিপারেটরি স্কুলে।
রোজ সকালে মা তাদের বিছানা থেকে তুলে,
টেনে টুনে রেডি করাতেন মহা হুলস্থূলে।

মেয়ের মুখে থাকতো হাসি, ছেলের চোখে... ...বাকিটুকু পড়ুন

অহমিকা পাগলা

লিখেছেন আলমগীর সরকার লিটন, ১৮ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:১৪


এক আবেগ অনুভূতি আর
উপলব্ধির গন্ধ নিলো না
কি পাষাণ ধর্মলয় মানুষ;
আশপাশ কবর দেখে না
কি মাটির প্রণয় ভাবে না-
এই হলো বাস্তবতা আর
আবেগ, তাই না শুধু বাতাস
গায়ে লাগে না, মন জুড়ায় না;
বলো... ...বাকিটুকু পড়ুন

হার জিত চ্যাপ্টার ৩০

লিখেছেন স্প্যানকড, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩৩




তোমার হুটহাট
চলে আসার অপেক্ষায় থাকি
কি যে এক ছটফটানি
তোমার ফিরে আসা
যেন প্রিয় কারো সনে
কোথাও ঘুরতে যাবার মতো আনন্দ
বারবার ঘড়ি দেখা
বারবার অস্থির হতে হতে
ঘুম ছুটে... ...বাকিটুকু পড়ুন

জীবনাস্ত

লিখেছেন মায়াস্পর্শ, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৪৪



ভোরবেলা তুমি নিশ্চুপ হয়ে গেলে একদম,
তোমার বাম হাত আমার গলায় পেঁচিয়ে নেই,
ভাবলাম,তুমি অতিনিদ্রায় আচ্ছন্ন ,
কিন্তু এমন তো কখনো হয়নি
তুমি বরফ জমা নিথর হয়ে আছ ,
আমি... ...বাকিটুকু পড়ুন

যে দেশে সকাল শুরু হয় দুর্ঘটনার খবর দেখে

লিখেছেন এম ডি মুসা, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:১১

প্রতি মিনিটে দুর্ঘটনার খবর দেখে অভ্যস্ত। প্রতিনিয়ত বন্যা জলোচ্ছ্বাস আসে না, প্রতিনিয়ত দুর্ঘটনার খবর আসে। আগে খুব ভোরে হকার এসে বাসায় পত্রিকা দিয়ে যেত। বর্তমানেও প্রচলিত আছে তবে... ...বাকিটুকু পড়ুন

×