somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

অনলাইনে আয়ের টাকায় মাসিক মোবাইল খরচ যোগানোর সহজতম উপায়

১৯ শে ডিসেম্বর, ২০১০ সকাল ১১:০৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমরা প্রতিদিনই ফেসবুকে বিভিন্ন পেজ Like করি, Twitter এ টুইট করি, বিভিন্ন বুকমার্কিং সাইটে পেজ বুকমার্ক করি, গুগল এডসেন্স এ ক্লিক করি বা এরকম বহুবিধ কাজই নিয়মিত ইন্টারনেটে করে থাকি। আমাদের ইন্টারনেটের এই দৈনন্দিন কাজ থেকেই যদি কিছু আয় করা যায় তো মন্দ কী? আয়ের পরিমাণ আহামরি কিছু না হলেও অন্তত এই আয় দিয়েই মাসিক মোবাইল বিল পরিশোধ করা যাবে অনায়াসেই। আর যারা অনলাইনে আয়ের পথ খুঁজতে খুঁজতে ক্লান্ত হয়ে অবশেষে হাল ছেড়ে দিয়েছেন, তাদের জন্য অনলাইনে আয়ের ভালো একটা মাধ্যম হতে পারে মাইক্রো জব সাইট মাইক্রোওয়ার্কারস । এটি এক প্রকার ডাটা এন্ট্রি ফ্রিল্যান্সিং সাইট। অন্যান্য ফ্রিল্যান্সিং সাইটের সাথে এই সাইটের পার্থক্য- এখানে কোন কাজের জন্য বিড করতে হয় না। মাইক্রোওয়ার্কারসে Available Jobs থেকে আপনার পছন্দে জব বাছাই করে কাজের ধরণ অনুযায়ী মাত্র ৩ থেকে ৩০ মিনিট সময় ব্যয় করেই প্রতিটি কাজে ০.১০ ডলার থেকে শুরু করে সর্বোচ্চ ১.৭৫ ডলার পর্যন্ত আয় করতে পারেন।

মাইক্রোওয়ার্কারসে সাধারণত যেসকল কাজ করতে হয়-
Click and Search ($0.10 - $0.15), Signup ($0.10 - $0.20), Bookmark a page ($0.10 - $0.20), YouTube ($0.10-$0.15), Facebook ($0.15 - $0.20), Twitter ($0.15 - $0.20), Voting & Rating ($0.10 - $0.25), Forums ($0.10 - $0.15), Comment on Blogs ($0.10 - $0.20), Write an article ($0.50 - $1.75), Blog/Website Owners ($0.25 - $0.80), Download and/or Install ($0.25 - 0.35), Post an Ad on Craigslist ($0.25 - $0.75)
মাইক্রোওয়ার্কারসে যেভাবে কাজ সম্পাদন করতে হয়-
প্রথমে এখান থেকে মাইক্রোওয়ার্কারসে সাইন আপ করুন। (কোন অবস্থাতেই একাধিক একাউন্ট তৈরি করাবেন না। একজন ব্যবহারকারী একাধিক একাউন্ট তৈরি করলে তার সবগুলো একাউন্ট বন্ধ করে দেয়া হয়।)
মাইক্রোওয়ার্কারসে সাইন ইন করার পর মেনু থেকে Available Jobs লিংকে ক্লিক করে সকল কাজগুলো দেখতে পারবেন। প্রতিটি কাজের সাথে কয়েকটি তথ্য থাকে। যেমন- কাজের শিরোনাম, এ পর্যন্ত কতজন কাজটি সফলভাবে করতে পেরেছেন (Work done), কাজের মূল্য (You will earn), কাজটি করতে আনুমানিক কত মিনিট লাগতে পারে (Time) ইত্যাদি। এর মধ্যে "What is expected from workers?" অংশ থেকে কাজের বিস্তারিত বর্ণনা পাওয়া যাবে। কাজটি যে যথাযথভাবে সম্পন্ন করতে পেরেছেন তার প্রমাণস্বরুপ কাজ শেষে কি কি প্রমাণ দাখিল করতে হবে তা "Required proof that task was finished?" অংশে বলা থাকবে। "I accept this job" বক্সে কাজের প্রমাণ উপস্থাপন করে "I confirm that I have completed this task" বাটনে ক্লিক করার সাথে সাথেই "Employer Review" এর জন্য Jobটি pending থাকবে। ৭ দিনের মধ্যেই কাজটি Review হবে। Employer "Satisfied" বাটনে ক্লিক করার সাথে সাথেই সেই কাজের টাকা আপনার অ্যাকাউন্টে ব্যালান্সের সাথে যুক্ত হবে।
মাইক্রোওয়ার্কারস সম্পর্কে আরো বিস্তারিত জানতে ইচ্ছুকরা এখানে ক্লিক করুন
অর্থ উত্তোলন
মাইক্রোওয়ার্কারস থেকে পেপাল, মানিবুকার্স এবং এলার্টপে পদ্ধতিতে টাকা উত্তোলন করা যায়। অ্যাকাউন্টের ব্যালেন্স ৯ ডলারের উপর হলেই টাকা উত্তোলন করা যায়। প্রথম Withdraw করার আবেদনের সময় আপনার বাসার ঠিকানায় চিঠির মাধ্যমে একটি PIN নাম্বার পাঠানো হবে। এই নাম্বারটি পরবর্তীতে সাইটে প্রবেশ করাতে হবে। PIN নাম্বারের চিঠিটি আসতে ২০ থেকে ৪৫ দিন সময় লাগতে পারে। আমার বাসার ঠিকানায় PIN নাম্বারের চিঠিটি আসতে ৪৫ দিন লেগেছিলো।

মাইক্রোওয়ার্কারসের টাকা মোবাইলে আনার উপায়-
অনলাইনে যাদের আয়ের পরিমাণ বেশি নয় তারা আয়ের জমাকৃত অংশ remit2cell.com অথবা flexi-load.com এর মাধ্যমে মোবাইলে সরাসরি নিয়ে আসতে পারেন। এরজন্য PayPal-এ আপনার অ্যাকাউন্ট থাকতে হবে। আপনার PayPal অ্যাকাউন্ট ভেরিফাই না হলেও এই PayPal একাউন্টের ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে আপনি মোবাইলে টাকা নিয়ে আসতে পারেন।
বাংলাদেশে যেহেতু পেপাল সাপোর্ট করে না তাই PayPal একাউন্ট খুলতে যেসব দেশে PayPal সাপোর্ট করে সেসব দেশের যেকোন এলাকার পোস্টাল কোড ও ঠিকানা দিয়ে একটা ফেইক PayPal অ্যাকাউন্ট খুলুন (পরবর্তীতে আপনি ঠিকানা পরিবর্তন করে আপনার পরিচিত কাউকে দিয়ে PayPal অ্যাকাউন্টটি ভেরিফাই করে নিতে পারেন)।
এবার মাইক্রোওয়ার্কারসের জমাকৃত আয়ের টাকা মোবাইলে নিয়ে আসতে মাইক্রোওয়ার্কারসে লগইন করে মেনু থেকে Withdraw লিংকে Withdrawal method "PayPal" সিলেক্ট করুন। Withdrawal Amount ও PayPal অ্যাকাউন্টের ইমেইল অ্যাড্রেস লিখে "Submit Request" এ ক্লিক করলে আপনার Withdrawal Amount "PayPal অ্যাকাউন্টে" ট্রান্সফার হয়ে যাবে। এবার remit2cell.com বা flexi-load.com এ আপনার PayPal ইমেইল অ্যাড্রেস, মোবাইল নম্বর ও Refill amount লিখে ক্লিক করলেই কিছুক্ষনের মধ্যে আপনার মোবাইলে নির্দিষ্ট Amount Refill হয়ে যাবে। (অনেকসময় মোবাইলে Refill হতে তিন-চার ঘন্টার বেশি সময় লেগে যায়)
মাইক্রোওয়ার্কাসের মতো আরো কিছু মাইক্রো জব সাইট-
Jobboy.com
Minuteworkers.com

সর্বশেষ এডিট : ১৯ শে ডিসেম্বর, ২০১০ সকাল ১১:১১
১৪টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

চুরি করাটা প্রফেসরদেরই ভালো মানায়

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৩


অত্র অঞ্চলে প্রতিটা সিভিতে আপনারা একটা কথা লেখা দেখবেন, যে আবেদনকারী ব্যক্তির বিশেষ গুণ হলো “সততা ও কঠোর পরিশ্রম”। এর মানে তারা বুঝাতে চায় যে তারা টাকা পয়সা চুরি... ...বাকিটুকু পড়ুন

শিব নারায়ণ দাস নামটাতেই কি আমাদের অ্যালার্জি?

লিখেছেন ...নিপুণ কথন..., ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৫:৫৭


অভিমান কতোটা প্রকট হয় দেখেছিলাম শিবনারায়ণ দাসের কাছে গিয়ে।
.
গত বছরের জুন মাসের শুরুর দিকের কথা। এক সকালে হঠাৎ মনে হলো যদি জাতীয় পতাকার নকশাকার শিবনারায়ণ দাসের সঙ্গে দেখা করা সম্ভব... ...বাকিটুকু পড়ুন

ঘুষের ধর্ম নাই

লিখেছেন প্রামানিক, ১৯ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫৫


শহীদুল ইসলাম প্রামানিক

মুসলমানে শুকর খায় না
হিন্দু খায় না গাই
সবাই মিলেই সুদ, ঘুষ খায়
সেথায় বিভেদ নাই।

হিন্দু বলে জয় শ্র্রীরাম
মুসলিম আল্লাহ রসুল
হারাম খেয়েই ধর্ম করে
অন্যের ধরে ভুল।

পানি বললে জাত থাকে না
ঘুষ... ...বাকিটুকু পড়ুন

প্রতি মাসে সামু-ব্লগে ভিজিটর কত? মার্চ ২০২৪ Update

লিখেছেন জে.এস. সাব্বির, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০৮

মার্চ ২০২৪ সালে আমাদের প্রিয় সামু ব্লগে ভিজিটর সংখ্যা কত ছিল? জানতে হলে চোখ রাখুন-

গত ৬ মাসের মধ্যে সবচেয়ে বেশি ভিউ ছিল জানুয়ারি মাসে। ওই মাসে সর্বমোট ভিজিট ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

×