somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

রিকি
ছোটো প্রাণ,ছোটো ব্যথা >ছোটো ছোটো দুঃখকথা >নিতান্তই সহজ সরল >সহস্র বিস্মৃতিরাশি প্রত্যহ যেতেছে ভাসি>তারি দু-চারিটি অশ্রুজল>নাহি বর্ণনার ছটা ঘটনার ঘনঘটা> নাহি তত্ত্ব নাহি উপদেশ> অন্তরে অতৃপ্তি রবে সাঙ্গ করি মনে হবে>শেষ হয়ে হইল না শেষ

বিখ্যাত মানুষদের বিচিত্র ভয়---ফিয়ার ফ্যাক্টর পর্ব ২ :P :P :P :P :P :P

০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৩:১৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



"Fear is a tyrant and a despot, more terrible than the rack, more potent than the snake. It has a large shadow, but he himself is small."

“বনের বাঘে খায় না, মনের বাঘে খায়”... বাংলার এই চলতি কথাটার নিগূঢ় অর্থ তো অবশ্যম্ভাবী রয়েছে। কি জিনিসের ভয় মানুষের মধ্যে জেঁকে বসে এটা মন নামক বিচিত্র জিনিসের পুরোটাই একান্ত ব্যাপার। বিখ্যাত মানুষ বিখ্যাত হয়েছে বলে তাদের কি কোন ভয় থাকতে নেই, তারা fearless??? না অবশ্যই না.... আগের পর্বে আমরা যেমন হিচককের মত ভীতুর ডিম বা একটু সংশোধন করে বললে ডিমের ভীতুর কথা বা নিকোলের প্রজাপতি ভীতির কথা কিংবা টেসলার মত বিজ্ঞানীর অলঙ্কার এবং জীবাণু নিয়ে ভীতির কথা জেনেছি। আজকে এই সিরিজের দ্বিতীয় এবং শেষ পর্ব থাকছে...( ভবিষ্যতে আরও এরকম কিছুর সন্ধান পেলে পর্ব অবশ্যই আরও বাড়বে)। আজকের পর্ব এমন কিছু মানুষ নিয়ে যাদের কেউ ঘোড়া দেখে ভয় পায়, কেউ টেলিফোন, কেউ ডেন্টিস্ট আবার কেউ এই সব কিছুকে ছাড়িয়ে... সাদা কাগজ দেখে ভয় পায়!!! চলুন তাহলে আজকের পর্ব শুরু করা যাক।



1. Kristen Stewart:

Twilight এর Isabella Swan সিনেমা জগতে পা রাখেন অনেক কম বয়সে। Expressionless খ্যাত এই অভিনেত্রী কি দেখে ভয় পান জানেন? ঘোড়া !!! তার Equinophobia/ Hippophobia রয়েছে অর্থাৎ Fear of horses. Kristen এর ঘোড়ার প্রতি এহেন ভীতি তৈরি হয় নয় বছর বয়সে কারণ একবার সে ঘোড়া থেকে পড়ে গিয়ে নিজের কনুই ভেঙ্গে ফেলেছিল!! একই ভয় তার প্রাক্তন প্রেমিক Robert Pattinson এর ও ছিল...ভয়ে ভয়ে মিলে গিয়েছিল দুইটি মন, আর কিছুতে না হলেও !!








2. Orlando Bloom:


Troy, Pirates of the Caribbean সিরিজের এই সুদর্শন নায়ক শুকর দেখে ভয় পান। তার Swinophobia রয়েছে অর্থাৎ Fear of pigs. Orlando Bloom এর Swinophobia ধরা পড়ে Kingdom of heaven এর সেটে যখন একটি শুকরছানা ছাড়া পেয়ে ফাঁকতালে দৌড়ে পালায়... মজার ব্যাপার হচ্ছে Orlando সেটি দেখে দ্বিগুণ গতিতে উল্টোদিকে দৌড়ে পালিয়েছিল!!!




3. Britney Spears:

তিনি তার professional জীবন নিয়ে যতটা না আলোচনার বস্তু হয়েছেন তার থেকে অনেক পরিমাণে বেশি আলোচ্য সে তার ব্যাক্তিগত জীবনের বিষয়গুলো নিয়ে। Britney র মানসিক অনেক সমস্যা রয়েছে এটাও বিখ্যাত ব্যাক্তির সুপ্ত ব্যাধি সিরিজটাতে উল্লেখ করেছিলাম। তার একটি ভীতিও রয়েছে যাকে বলে Herpetophobia অর্থাৎ Fear of Reptiles. যদিও Spears এর মতে সে শুধুমাত্র কমোডো ড্রাগন বা টিকটিকি গোত্রভুক্ত প্রাণী দেখেই ভয় পান !!!





4. Justin Timberlake:

‘Teen Heartthrob’ খ্যাত এই সঙ্গীতশিল্পী, অভিনেতা, versatile মানুষটি নিজস্ব ক্ষেত্রে অনেক অনেক প্রসিদ্ধ। তার Arachnophobia রয়েছে অর্থাৎ Fear of Spiders বলা হয়ে থাকে যাকে। সে মাকড়শা দেখে চরম পরিমাণে ভয় পান। এছাড়াও তিনি হাঙ্গর এবং সাপ প্রজাতি থেকেও দূরে থাকা পছন্দ করেন !




5. Katie Holmes:

Fashion icon image এবং Tom Cruise এর প্রাক্তন স্ত্রী হিসেবে Katie Holmes এর সিনেমাতেও ঝলমলে উপস্থিতি দেখা যায়। তার Agrizoophobia রয়েছে যাকে Fear of raccoons বলে। এবং কেটির মতে, সে raccoons দেখে এত বেশি ভয় পায় যে, যখন এরা সামনে আসে হয় তৎক্ষণাৎ সে দৌড়ে পালায় নাহলে চিৎকার চেঁচামেচি শুরু করে দেয়!!






6. Jake Gyllenhaal:

Doni Darko র সেই আধপাগলাটে ছেলে থেকে শুরু করে হাল আমলের Night crawler এর ভীতিকর এক desperate সাংবাদিক... প্রত্যেক ক্ষেত্রেই Jake একজন সেই মাপের অভিনেতা। Charming personality সম্পন্ন এই অভিনেতা কি দেখে ভয় পান জানেন? উটপাখি দেখে। তার Struthiophobia রয়েছে অর্থাৎ Fear of ostriches. তার এই ভয়টি প্রথমে লোকচক্ষুর সামনে আসে Prince of Persia: Sands of time এর শুটিং এর সময়। তাকে একজন ইয়ার্কি করে বলেছিল একটি উটপাখি পাঠানো হবে সিনেমার শটের প্রয়োজনে যে তোমার চোখ তুলে নিবে এবং হার্ট বের করে আনবে—এটা শুনে তার হাত পা ঠাণ্ডা হয়ে গিয়েছিল !




7. Eminem:

Eminem সঙ্গীত জগতের এক অতীব পরিচিত নাম। তরুণ সমাজ থেকে শুরু করে মাঝ বয়সী সবার মধ্যেই তার জনপ্রিয়তা কিন্তু সেই পর্যায়ের। তার আসল নাম Marshall Bruce Mathers III. Eminem এর Oclaphobia রয়েছে অর্থাৎ Fear of Owls.. সে প্রচণ্ড পরিমাণে ভয় পায় পেঁচা দেখে। Eminem এর মতে সে এত ভয় আর কোন কিছুতেই পায় না, যতটা সে পেঁচা দেখে পায়... ‘প্যাঁচা কই প্যাঁচানি...খাসা তোর চ্যাঁচ্যাঁনি’ !





8. Walt Disney:

কার্টুন সাম্রাজ্যের এই রাজাধিরাজ এর অন্যতম সৃষ্টি ছিল Mickey Mouse. এর সঙ্গী হিসেবে তিনি Mini কেও বানিয়েছিলেন। অনেক প্রাণীকেই তার কল্পনার তুলি দিয়ে একেবারে অন্যভাবে সেগুলোকে অমর করে গেছেন কিন্তু কিন্তু মজার ব্যাপার কি জানেন, Disney World এর অধিপতি নিজে ইঁদুর দেখে চরম ভয় পেতেন। তার Musophobia ছিল অর্থাৎ Fear of Mouse. Walt Disney তার গ্যারেজে খেলে বেড়ানো ইঁদুর দেখেই কিন্তু তার বিখ্যাত চরিত্র Mickey কে বানিয়েছিলেন কিন্তু তিনি ছোট্ট এই প্রাণীটিকে চরম পরিমাণে ভয়ও করতেন !




9. Brad Pitt:

Versatile এই নায়কের অভিনয় জীবন অনেক বেশি সমৃদ্ধ, Benjamin Button এর অদ্ভুত কিম্ভুতকিমাকার চরিত্র হোক বা Troy এর যোদ্ধা হিসেবে হোক কিংবা Fight Club এর desperate ভাবে মারামারি করা একটা কাল্পনিক মানুষ... প্রত্যেক ক্ষেত্রে সে অনবদ্য। Pitt হাঙ্গর মাছ দেখে ভয় পায়। তার Selacophobia রয়েছে অর্থাৎ Fear of Sharks সাধারণ ভাষায় বলা হয় যাকে!





10. Matt Damon:

Jason Bourne চরিত্রে বা অভিনেতা হিসেবেই যে সে শুধু বিখ্যাত তা নয়, তার এই নামডাক চিত্রনাট্যের ক্ষেত্রেও সমানভাবে রয়েছে। Various talent এর এই মানুষটি সাপ দেখে প্রচণ্ড পরিমাণে ভয় পান... তার Ophidiophobia রয়েছে অর্থাৎ Fear of Snakes. ‘We bought a zoo’ সিনেমার শুটিঙের সময় যখন পুরো সেটে সাপ ছড়িয়ে ছিটিয়ে দেয়া হয়েছিল Matt বাচ্চাদের মত কাঁদতে শুরু করেছিল এবং এখানে ওখানে ছুটে বেড়িয়েছিল বলে জানা যায় !





11. Michael Jackson:

পপসম্রাট খ্যাত এই মানুষটির ব্যক্তিগত জীবন অনেক বেশি রহ্স্যজনক। তাকে নিয়ে এখনও জল্পনা কল্পনার কোন আদি অন্ত নেই... আসলেই সে ব্যাক্তিগত ভাবে কিরকম প্রকারের মানুষ ছিলেন! তার Mysophobia ছিল অর্থাৎ Fear of contamination, infections and diseases. সে সব সময় হাত মুখ ঢেকে চলাফেরা করত এই কারণে। এছাড়াও Michael এর Cynophobia ও ছিল অর্থাৎ Fear of Dogs…কুকুর দেখে প্রচণ্ড পরিমাণে ভয় পেত সে !





12. Matthew McConaughey :

Interstellar, Dallas Buyers Club খ্যাত এই super talented অভিনেতাকে দেখে তো অকুতোভয় মনে হতেই পারে। কিন্তু Matthew এর ও Phobia রয়েছে... সে টানেল এবং ঘুরানো দরজা ভয় করে চরম পরিমাণে। তার Gephyrophobia রয়েছে। সে কখনও ভুগর্ভস্থ টানেল দিয়ে গাড়ি চালানো পছন্দ করেন না !!!




13. Robert De Niro:

কিংবদন্তী এই অভিনেতার কাজের পরিমাণ এবং অভিনয় জীবনের বর্ণনা দিতে গেলে একটা পুরো পোস্ট লেগে যাবে..যে কোন চরিত্র দিয়ে দিন De Niro কে, সে তার নিজস্ব একটা গম্ভীরভাব এবং সুকৌশলী অভিনয় দিয়ে সেটাকে অন্য পর্যায়ে পৌঁছে দিবে। রাশভারী স্বভাবের এই মানুষটির Odontophobia রয়েছে, অর্থাৎ Fear of dentists. সে দাঁতের ডাক্তারের কাছে যেতে ভয় পায় ! তিনি মনে করেন দাঁতের ডাক্তারের যন্ত্রপাতিগুলো রোগ বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে!



14. Tom Cruise:

Mission Impossible খ্যাত এই তারকা সব কিছু Possible ধরণের চরিত্রের জন্য অনেক বেশি বিখ্যাত। তার তুলনা সে নিজেই। এই মানুষটির কিসে ভীতি আছে জানেন? টেকো হয়ে যাওয়ার!! অর্থাৎ Phalacrophobia রয়েছে তার Fear of Baldness বলে যাকে. ১০০ তলা থেকে লাফ মারতেও সে ভয় যতটা না পায় তার থেকে অনেক বেশি সে ভয় করে মাথার চুল সব ঝরে পড়ে যাওয়ার !





15. Uma Thurman:

Pulp Fiction, Kill Bill, Batman এর Poison Ivy খ্যাত এই অভিনেত্রী কিসে ভয় পান জানেন? বদ্ধ জায়গাকে !!! Kill Bill 2 মুভির শুটিঙের সময় তাকে একটি জায়গায় বদ্ধ করার scene এ চিৎকারের অভিনয় করতে বলা হয়েছিল...... পরিচালক সেই scene এর পর তার অভিনয় দেখে অনেক বেশি খুশি হয়েছিলেন , কারণ Thurman প্রয়োজনের অধিক চিৎকার করেছিল ! পরে তাকে জিজ্ঞেস করলে সে বলে, পুরো সিনেমাতে সে ঐ একটা scene এই অভিনয় করেছিল না, সেটা ভয় থেকে বেরিয়ে আসা আসল চিৎকার ছিল !!!! তার Claustrophobia রয়েছে অর্থাৎ fear of enclosed spaces বলে যাকে.





16. Cameron Diaz:

My Best Friends Wedding, Charlie’s Angels, The Mask, What happens in Vegas খ্যাত চুলবুলে এই তারকা দরজার knob দেখে ভয় পায়। তার Ostiumtractophobia রয়েছে অর্থাৎ Fear of Doorknobs. সে এই জিনিসটিকে এতটাই ভয় করে যে, সে একজন সহকারী অনেক আগে থেকে নিয়োগ দিয়ে রেখেছে শুধু দরজা খোলার জন্য... কারণ ঐ যে বললাম দরজার Knob !



17. Helen Mirren :

অস্কারজয়ী এই বিখ্যাত অভিনেত্রীর কাজের পরিমাণ অগণিত। এই বয়সেও সে অনবদ্য ভূমিকাতে অভিনয় করে যাচ্ছে। কি দেখে ভয় পায় জানেন সে? টেলিফোন দেখে! তার Telephobia রয়েছে যাকে বলে Fear of telephones. সে নিজের সম্পর্কেই বলেছে “I am definitely frightened of the phone. It makes me so nervous.” সে কখনও ফোন রিসিভ করেন না। Answering machine এ সে মানুষের Voice call শুনে থাকে সাধারণত!!!




18. Christina Ricci:

Monster, Sleepy Hollow খ্যাত এই অভিনেত্রী বাড়িতে কোন গাছ রাখেন না, বিশেষত বাড়ির মধ্যে, কেন জানেন? তার Botanophobia রয়েছে তার Fear of plants বলে যাকে. সে মনে করে গাছ একটি অত্যন্ত নোংরা এবং ভয়াবহ জিনিস এবং তার আশেপাশে গাছের অবস্থানে সে অতিমাত্রায় অস্বস্তি বোধ করে থাকে !





19. Megan Fox:

Transformers খ্যাত গ্ল্যামারাস এই নায়িকার ভয় শুনে কিছুটা অবাকই হবেন। তার Papyrophobia রয়েছে অর্থাৎ Fear of papers. তিনি শুকনো সাদা কাগজকে চরম পরিমাণে ঘৃণা এবং ভয় দুইটাই করে থাকেন। সে কখনও তার স্ক্রিপ্ট পড়েননা, Laminated sheet ছাড়া। খবরের কাগজ তো ছুঁয়েই দেখে না। সে নিজেই স্বীকার করে নিজের এই বিষয়টি সম্পর্কে ‘I just can’t stand it. Scripts, newspaper or anything that’s not laminated. I can’t touch it with my hands.’ তবে সৌভাগ্যক্রমে তাকে এই পর্যন্ত বেশি স্ক্রিপ্ট পড়তে হয়নি---digitally তাকে সিনেমার ঘটনা বুঝিয়ে দেয়া হয়!!!




20. Pamela Anderson:

“Mirror, Mirror on the wall, who is the fairest them all? ” প্রায় প্রতিটি মানুষ নিজেকে দিনে একবারের জন্য হলেও আয়নাতে দেখা পছন্দ করেন। মেয়েদের ক্ষেত্রে এই ব্যাপারটি তো আরও অস্বাভাবিক হারে বেশি, ২৪ ঘণ্টায় কেউ কেউ নিজেকে ৯৬ বারও পরখ করে দেখেন—দেখতে কেমন লাগছে, চুল ঠিক আছে কিনা!! কিন্তু Baywatch তারকার ক্ষেত্রে ব্যাপারটি পুরো উল্টো, সে নিজেকে কখনও আয়নাতে দেখতে চান না। সে আয়নাতে নিজেকে দেখতে প্রচণ্ড পরিমাণে অপছন্দ এবং ভয় দুইটাই করেন... তার এই ভয়ের নাম Eisoptrophobia অর্থাৎ Fear of mirrors বলা হয়ে থাকে যাকে. তার নিজেকে আয়নাতে দেখতে না চাওয়ার পিছনের কারণ কিছুটা কুসংস্কারই বলা চলে... সে মনে করে আয়নাতে মানুষের আত্মার প্রতিবিম্ব দেখা যায়, চেহারার নয়!! সে যে শুধু আয়নাতে নিজেকে দেখতে অপছন্দ করে তা নয়, সে টিভির পর্দাতেও নিজের চেহারা কখনও দেখেন না!!!





তথ্যসুত্রঃ ইন্টারনেট

এই সিরিজের প্রথম পর্ব পড়তে চাইলে---

বিখ্যাত মানুষদের বিচিত্র ভয়---ফিয়ার ফ্যাক্টর পর্ব ১ :P :P:P:P:P:P

http://www.somewhereinblog.net/blog/Ricks007/30049991



**** এই লেখা সম্পূর্ণ রূপে আমার… পূর্বের কোন লেখার সাথে মিলে গেলে তা একান্তই co-incidence….no resemblance. আশা করি পোস্টটি ভালো লাগবে ! B-)
সর্বশেষ এডিট : ০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:০৪
২৮টি মন্তব্য ২৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

মেঘ ভাসে - বৃষ্টি নামে

লিখেছেন লাইলী আরজুমান খানম লায়লা, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩১

সেই ছোট বেলার কথা। চৈত্রের দাবানলে আমাদের বিরাট পুকুর প্রায় শুকিয়ে যায় যায় অবস্থা। আশেপাশের জমিজমা শুকিয়ে ফেটে চৌচির। গরমে আমাদের শীতল কুয়া হঠাৎই অশীতল হয়ে উঠলো। আম, জাম, কাঁঠাল,... ...বাকিটুকু পড়ুন

= নিরস জীবনের প্রতিচ্ছবি=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৪১



এখন সময় নেই আর ভালোবাসার
ব্যস্ততার ঘাড়ে পা ঝুলিয়ে নিথর বসেছি,
চাইলেও ফেরত আসা যাবে না এখানে
সময় অল্প, গুছাতে হবে জমে যাওয়া কাজ।

বাতাসে সময় কুঁড়িয়েছি মুঠো ভরে
অবসরের বুকে শুয়ে বসে... ...বাকিটুকু পড়ুন

Instrumentation & Control (INC) সাবজেক্ট বাংলাদেশে নেই

লিখেছেন মায়াস্পর্শ, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৫




শিক্ষা ব্যবস্থার মান যে বাংলাদেশে এক্কেবারেই খারাপ তা বলার কোনো সুযোগ নেই। সারাদিন শিক্ষার মান নিয়ে চেঁচামেচি করলেও বাংলাদেশের শিক্ষার্থীরাই বিশ্বের অনেক উন্নত দেশে সার্ভিস দিয়ে... ...বাকিটুকু পড়ুন

জীবনের গল্প

লিখেছেন ঢাকার লোক, ২৩ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:৩৫

মাত্র মাস দুই আগে আমার এক আত্মীয়ের সাথে দেখা আমার এক বোনের বাড়ি। তার স্ত্রী মারা গেছেন তার সপ্তাহ দুই আগে। মক্কায় উমরাহ করতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে... ...বাকিটুকু পড়ুন

অভিমান

লিখেছেন জিনাত নাজিয়া, ২৩ শে এপ্রিল, ২০২৪ রাত ১০:১২

" অভিমান "

তোমার ঠোঁটে বোল শিখেছি
তুমি আমার মা, কেমন করে
ভুলছ আমায় বলতে
পারিনা। এমন করে চলে
গেলে, ফিরে ও এলেনা। হয়তো
তোমার সুখেই কাটছে দিন,
আমায় ভাবছ না।

আমি এখন সাগর... ...বাকিটুকু পড়ুন

×