somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

হরর মুভি রিভিউঃ ট্রুথ অর ডেয়ার

১৬ ই মে, ২০১৮ বিকাল ৩:০৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



বেশির ভাগ হরর মুভি এইভাবে শুরু হয়, যে একদল আকর্ষণীয় ছেলে মেয়ে, বেশিরভাগ বন্ধু বান্ধব, কখনো কখনো এক পাল টিনএজ পোলাপাইন নিয়া একজন শিক্ষিকা, যা এনাবেল ক্রিয়েশন মুভিতে হয়েছে, কিংবা জুরাসিক ওয়ার্ল্ড সিনেমায় দুই ভাই মিলে কোথাও গ্রীষ্মকালীন ছুটি কাটাতে যাচ্ছে, জুরাসিক ওয়ার্ল্ড সিনেমা অবশ্য হরর মুভি না।

দি মামি সিনেমার যেই কয়টা সিরিজ বানানো হয়েছে, সবগুলাতে তারা মমির খোঁজে সাহারা মরুভুমিসহ আরও নানান জায়গায় ঘুরে বেড়াইছেন এবং মমির আসল শয়তানটা কে ধরে শায়েস্তা করেছেন।

মমির সিরিজ গুলা দেখে এই কারনেই দর্শকরা আরাম পেয়েছেন। তবে হরর মুভিগুলাতে শয়তান মরে নাই শয়তান আবার জিন্দা হয়ে আরেকজনের ক্ষতি করতে উঠে দাঁড়াইছে নতুন করে শুরু করতে এই রকম একটা সাসপেন্স দিয়া, শেষ করে দিলে সবার ভেতরে দারুন একটা আকর্ষণ কাজ করে, কিংবা সিনেমা শেষে ওরে বাপরে জাতীয় একটা অদৃশ্য শব্দ দর্শকদের মাথায় ঝুলিয়ে রেখে পরিচালক অন্য রকম একটা মজা নেন।

যা রিং অথবা grudge অথবা "Drag Me To Hell" হরর সিনেমাগুলোর মধ্যে হয়েছে।
আরও অনেক সিনেমারই এই এক অবস্থা, যেহেতু আমি হরর মুভি দেখতে দেখতে ভাজা ভাজা করে ফেলছি , কাজেই পরিচালকের হরর সিনেমার দর্শকদের, সবশেষে আচমকা ভয় দেখানোর এই কূটবুদ্ধি, আগের মতন আর দর্শকদের ভয় দেখায় না।

মনে হয় আমার মতন অন্যান্য হরর প্রেমিদেরই এখন এই এক অবস্থা। কোথাও ভ্যাকেশন কাঁটাতে যাওয়া , খাওয়া দাওয়া ধুমধাম পার্টি , পার্টির মাঝ পথে ভুতের আগমন, তারপর একের পর এক মৃত্যু , শুধু নায়ক নায়িকা, কোন কোন ক্ষেত্রে শুধু নায়িকা শেষ পর্যন্ত বেঁচে থাকবেন, অথবা ভয় দেখিয়ে মরবেন এ কেমন কথা!?

হলিউড পরিচালকদের মাথায় কি নতুন আইডিয়ার অভাব পড়ছে? উনারা যে একই থিম একই স্টোরি বারবার নতুন মুখ দিয়া করাচ্ছেন তা কি উনাদের বোধগম্য হচ্ছেনা?

যাইহোক ইদানীং মনেহয় বাঁচাল হয়ে গেছি কিংবা লেখার গতি বেড়েছে মান বাড়ে নাই, বাই দি ওয়ে এই প্রথম মুভি রিভিউ লিখতেছি, এবং যেই মুভি নিয়া লিখতে বসছি সেই মুভির কথা মনে করতে গিয়া মুভির সংলাপের মতনই আজেবাজে অহেতুক কথা বলেই যাচ্ছি, বিরক্ত হইলে আর পড়বেন না ঠিকাছে??

যে মুভি নিয়া রিভিউ লিখতে বসছি ------------

Movie name : Truth Or Dare
Director: Jeff Wadlow
With:Lucy Hale, Tyler Posey, Violett Beane, Sophia Ali, Landon Liboiron, Nolan Gerard Funk, Sam Lerner, Brady Smith, Hayden Szeto, Morgan Lindholm, Aurora Perrineau, Tom Choi.
Release Date: Apr 13, 2018
Official Site: http://www.imdb.com/title/tt6772950/

মুভি শুরুর দিকেই দেখা যায় এক আধা পাগল কি জানি কি অজানা ভয়ে ভিতু, অতিরিক্ত এলোমেলো এবং ময়লা দুর্গন্ধ যুক্ত (উনাকে দেখে মনে হচ্ছিলো উনার শরীর ভর্তি দুর্গন্ধ, আমি আবার একটু নাক উঁচু কিনা) যে কিনা প্লিজ প্লিজ করতে করতে দোকানদারের কাছে কিছু একটা চাইতেছিল আর মনে মনে আল্লাহ্‌ আল্লাহ্‌ করতেছেন, দোকানদার যেন ভুত না হয়ে যায় কিন্তু যা হবার তাই হল, দোকানদার মাথা ঘুরিয়ে ভেংচি কাঁটার মতন হাসি দিয়া বলল ক ?? ট্রুথ অর ডেয়ার???



তবে শুধু দোকানদার না, সিনেমায় দেখা যায় যখন যার ঘাড়ে ভুত চেপে বসে এবং মেরে ফেল্বার জন্য ট্রুথ অর ডেয়ার কথাটা জিজ্ঞেস করে সেই আচানক অদ্ভুত এই হাসি দেন, এবং ভয়েস কিছুটা যান্ত্রিক করে পরিচালক সাউন্ড সিস্টেমে কিছুটা ভিন্নতা অ্যানার চেষ্টা করতে গিয়া ভয়ের পরিবর্তে কিছুটা হাস্যকর করে ফেলছেন।

ট্রুথ অর ডেয়ার প্রশ্ন করবার সময় সবার মুখে এই অদ্ভুত সুন্দর হাসি ফুটে উঠতে দেখা যায়।





সেই সময় সে অত্তাধিক ভিতু হয়ে অকটেন বিক্রি করে এমন একজনের কাছ থেকে অকটেনের গ্যালন থেকে সব তেল ঢেলে আগুন জ্বালিয়ে দিলেন।
কার গায়ে ঐ মুহূর্তে আগুন জালাইছেন ঠিক মত বুঝতে না বুঝতেই, অলিভিয়া নামের লক্ষ্মী সুন্দরী ভালো নায়িকা পর্দায় এসে উপস্তিত হয় এবং তার অধিক আকর্ষণীয় বান্ধবীগন, বন্ধুগন,
সৎ প্রেমিক, ঘুরতে অথবা ছুটি কাটাবার জন্য গিয়া নাচ গান পার্টি চলাকালীন আরেক সুন্দর চেহারার যুবক এসে তাদের নিয়া একটি পরিত্যাক্ত জায়গায় গিয়ে ট্রুথ অর ডেয়ার খেলার আমন্ত্রন জানায়, নায়িকার বন্ধুদল ও খেলতে রাজি হয়।

খেলার শুরুতেই পারটিসিপেট করা এক বন্ধু ডেআর বলে সকলের মতামত অনুসারে শরীরের সমস্ত জামাকাপড় খুলে ড্যান্স করে , যা দেখে অলিভিয়া ও ওর বন্ধুগন ব্যাপক আনন্দ পায়।
হলিউডের নরমাল ছবিতে যা হয় আর কি। এই পর্যায়ে সেইখানে যাওয়া রহস্যময় যুবক সবাইকে থতমত খাইয়ে উঠে চলে গেলে সিনেমার নায়িকা অলিভিয়া তার পেছনে পেছনে গিয়া জানতে চাইলো কি হইছে? তখন সে বলল এইটা আসলে গেম না, ট্রুথ বলো আর ডেয়ার বলো তোমরা কেউ বাঁচবানা, সবাই ফেঁসে যাবা, বহু বছর আগে আমিও এইভাবে ফেঁসে গেছিলাম তাই তোমাদেরও ফাঁসাইছি। এরপর এইসব ভয় দেখানো শেষ করে সে কই যায় আর খবর থাকে না।

তখন অলিভিয়া ওর বন্ধুদের নিয়া সেইখান থেকে চলে আসবার পর একজন একজন করে ট্রুথ অর ডেয়ার খেলতে বাধ্য করে ওদের শরীরে ভর করে একজন একজন করে মেরে ফেলে।

এই হল ঘটনার সারসংক্ষেপ। ছবিটা আপনারা দেখে মোটামুটি মজা পাইতে পারেন কিংবা অনেক বেশি ও ভালো লাগতে পারে, আমি বেশি হরর মুভি দেখি বলে হয়তো মুভিটা তেমন করে আমার মন জয় করতে পারে নাই, তবে এর থেকে কিন্তু আইটি মুভিটা ভালো ছিল।
(শেষ)
সর্বশেষ এডিট : ১৬ ই মে, ২০১৮ বিকাল ৩:০৮
৮টি মন্তব্য ৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

=বেনারসী রঙে সাজিয়ে দিলাম চায়ের আসর=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২২ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫২



©কাজী ফাতেমা ছবি
মনে কি পড়ে সেই স্মৃতিময় সময়, সেই লাজুক লাজুক দিন,
যেদিন তুমি আমি ভেবেছিলাম এ আমাদের সুদিন,
আহা খয়েরী চা রঙা টিপ কপালে, বউ সাজানো ক্ষণ,
এমন রঙবাহারী আসর,সাজিয়েছি... ...বাকিটুকু পড়ুন

বিজ্ঞানময় গ্রন্থ!

লিখেছেন জ্যাক স্মিথ, ২২ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪২

একটু আগে জনৈক ব্লগারের একটি পোস্টে কমেন্ট করেছিলাম, কমেন্ট করার পর দেখি বেশ বড় একটি কমেন্ট হয়ে গেছে, তাই ভাবলাম জনস্বার্থে কমেন্ট'টি পোস্ট আকারে শেয়ার করি :-P । তাছাড়া বেশ... ...বাকিটুকু পড়ুন

অস্ট্রেলিয়ার গল্প ২০২৪-৪

লিখেছেন শায়মা, ২২ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:৪৫


চলে যাবার দিন ঘনিয়ে আসছিলো। ফুরিয়ে আসছিলো ছুটি। ছোট থেকেই দুদিনের জন্য কোথাও গেলেও ফিরে আসার সময় মানে বিদায় বেলা আমার কাছে বড়ই বেদনাদায়ক। সেদিন চ্যাটসউডের স্ট্রিট ফুড... ...বাকিটুকু পড়ুন

আপনি কি বেদ, উপনিষদ, পুরাণ, ঋগ্বেদ এর তত্ত্ব বিশ্বাস করেন?

লিখেছেন শেরজা তপন, ২২ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫২


ব্লগে কেন বারবার কোরআন ও ইসলামকে টেনে আনা হয়? আর এই ধর্ম বিশ্বাসকে নিয়েই তর্ক বিতর্কে জড়িয়ে পড়ে সবাই? অন্য ধর্ম কেন ব্লগে তেমন আলোচনা হয় না? আমাদের ভারত... ...বাকিটুকু পড়ুন

আমার ‘অন্তরবাসিনী’ উপন্যাসের নায়িকাকে একদিন দেখতে গেলাম

লিখেছেন সোনাবীজ; অথবা ধুলোবালিছাই, ২৩ শে এপ্রিল, ২০২৪ রাত ১:২৫

যে মেয়েকে নিয়ে ‘অন্তরবাসিনী’ উপন্যাসটি লিখেছিলাম, তার নাম ভুলে গেছি। এ গল্প শেষ করার আগে তার নাম মনে পড়বে কিনা জানি না। গল্পের খাতিরে ওর নাম ‘অ’ ধরে নিচ্ছি।

... ...বাকিটুকু পড়ুন

×