somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সামাজিক মিডিয়া মার্কেটিং সফল কৌশল 2018 বা ব্র্যান্ড সফল কোরার কৌশল

০৪ ঠা ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:২৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



1. গত/পুরন ছবি: ফেসবুকে গত ছবির আলোচনার ঝড় উঠতে সক্ষম হয়েছে। সুতরাং, আপনার বা আপনার কোম্পানির অতীতের বা স্মরণীয় ছবিগুলি খুঁজে বের করুন যা আপনার অনুসরণকারীতে আবেগ তৈরি করবে।
2.জনপ্রিয় বিষয়গুলি: ফেসবুকে খুঁজে বের করুন: সর্বাধিক আলোচিত বিষয়গুলি কি? জনপ্রিয় বিষয়গুলির সাথে সঙ্গতি রেখে আপনার লক্ষ্যগুলি সেট করুন এবং এই বিষয়টিতে সুর করুন।
3. কোট: উদ্ধৃতি ছবি সবচেয়ে ভোক্তা স্বার্থ তৈরি করতে পারে। নীচের চিত্রটি যেমন নোট করুন।
4. ফাঁকা স্থানগুলি পূরণ করুন: খালি-টাইপ অবস্থা পূরণ করুন। ব্লকস বিভাগ আপনার বন্ধুদের টিউমার দিয়ে পূরণ করবে। এটিতে আপনি আপনার বন্ধুদের মন্তব্য সম্পর্কে জানতে পারেন, তারা তাদের সম্পর্কে তাদের ধারণা এবং পরামর্শ দিতে হবে। এই সম্পর্কে একটি পরিষ্কার ধারণা পেতে নিম্নলিখিত চিত্রটি নোট।
5. প্রশ্ন: প্রশ্ন উত্তর একটি উপায় যা ফেসবুক অনুগামীদের নিযুক্ত করতে পারেন। এই প্রক্রিয়াটি সহজেই আপনার বন্ধুদের বা অনুগামীদের সাথে ভাল সম্পর্ক বজায় রাখতে সহায়তা করে। এটি অন্যান্য কৌশলগুলির তুলনায় ফেসবুকে অনেক বেশি প্রভাব রয়েছে। এই প্রক্রিয়ার মধ্যে, আপনি প্রতিক্রিয়া চেক করে সহজেই আপনার লক্ষ্যগুলি সেট করতে পারেন। নিম্নলিখিত চিত্রটি একটি স্পষ্ট ধারণা দেবে।
6. অনুপ্রেরণা বোর্ড: এটি এর একটি ভিন্ন সংগঠক। যেখানে আপনি আপনার পণ্য বা সেবা বিভিন্ন ইমেজ পিন করতে পারেন। এটি আপনার কোম্পানির সম্পর্কে একটি উদ্ঘাটন তৈরি করবে। এটি আপনার ব্যবসায়িক ক্রিয়াকলাপগুলি সহজ করে তোলে। Pinterest আপনার প্ল্যাটফর্মের একটি প্ল্যাটফর্ম যেখানে আপনার কোম্পানির মূল্যবান তথ্য পিন পয়েন্ট। আপনি যদি আপনার কোম্পানীর পর্যাপ্ত ছবি পেতে না চান তবে এখানে আপনাকে অন্যান্য তথ্য পিচ করার সুযোগ পাবেন, যা আপনাকে গ্রাহক সংগ্রহ করতে সাহায্য করবে।
7. স্টাফ ফটোগুলিঃ Pinterest এর জন্য আরেকটি ভিন্ন সাংগঠনিক ব্যবস্থা হল, আপনার কোম্পানির সহকর্মীদের ছবি বা কম বয়সের বায়োডায়টার সাথে ছবির ব্যবস্থা করা। ফলস্বরূপ, গ্রাহক আপনার কোম্পানির সম্পর্কে আরও সহজ ধারণা পায় এবং তাদের বিশ্বাসের স্থান আরও তীব্র।
8.ইভেন্ট ছবি: আপনি একটি ইভেন্ট সংগঠিত হলে, আপনি ইভেন্ট ফটো তৈরি করতে পারেন। আপনি ইভেন্টে উপস্থিত হবে কে ছবি এবং বিবরণ দিতে পারেন। এটি সামাজিক বিপণন আপনাকে সাহায্য করবে।
9.হেলথ বোর্ড: বিভিন্ন ছুটির দিনে, আপনি বিভিন্ন ধরনের থিম পিন করতে পারেন যা নিউজলেটার বৃদ্ধি করতে সাহায্য করবে। উদাহরণস্বরূপ, ক্রিসমাস ডে, ভ্যালেন্টাইন্স ডে, স্বাধীন দিবস, ইত্যাদি, আপনি ছুটির দিনে আকর্ষণীয় ছবিগুলি পিন করতে পারেন।
1o স্টাফ প্রিয় রেসিপি: আমরা সব Pinterest এ রেসিপি জানেন খুব জনপ্রিয় হয়। তাই যদি আপনি আপনার ব্যবসা বরাবর না পান, আপনি বিভিন্ন খাবার রন্ধন পিন করতে পারেন।
11. তথ্য-গ্রাফিক্স: আপনার কোম্পানির সাথে প্রাসঙ্গিক তথ্য-গ্রাফিক্স খুঁজে বের করার চেষ্টা করুন।
12.ভিডিও: Pinterest এ আপনি টিউব এর মজার ভিডিও দিতে ভুলবেন না। ভিডিও কোনও মুহূর্তে সহকর্মীদের সাথে বা তার কোনও প্রিয় গান বা কবিতা, একাকীত্ব সহ হতে পারে। আন্তর্জাতিক সোশ্যাল মিডিয়া মার্কেটিংয়ের ক্ষেত্রে টুইটারের সফলতা বাতিল করা যাবে না। ভাল এবং তথ্যপূর্ণ টুইট সহজেই আপনি গ্রাহক সাধারণ পৌঁছাতে পারবেন।
13. পরিসংখ্যান: অনুসরণকারীতে নিয়োজিত করার সহজ উপায় হল স্ট্যাটস। আপনার পরিসংখ্যান ভাল যদি, ভোক্তাদের আকর্ষণ করা সহজ হবে।
14. প্রশ্ন: 140 টি অক্ষর উত্তর দিতে পারে এমন একটি প্রশ্ন জিজ্ঞাসা করুন। তারপর বাস্তবতা এর প্রশ্নের উত্তর করবেন।
15. কোট: মত স্ট্যাটাস, সুবিধা কোট বা পুনরুদ্ধার চিহ্ন ব্যবহার করা হয়। পুনঃটুইট করুন, 140 অক্ষরের বিষয়বস্তুকে টুইট করুন - কোটগুলি ব্যবহার করা হয়েছে।
16. আর্টিকেল: আপনার পণ্য বা পরিষেবা সংক্রান্ত নিবন্ধটি ভাগ করুন।
17.টিপস এবং ট্রিকস: কখনও কখনও টিপস এবং ট্রিকস যেগুলি আপনার বন্ধুদের সাথে কাজ করে।
18. ইভেন্ট হ্যাশট্যাগ: আপনি একটি ইভেন্ট আছে যদি আপনি hashtags থাকতে পারে। এটি সামাজিক বিপণনের একটি নতুন কৌশল।
19. ভালো লিখা : আপনার পণ্য বা পরিষেবা বিষয়বস্তু গভীর বিশ্লেষণের মাধ্যমে একটি ব্লগ লিখুন এবং এটি লিঙ্কডইন এর সাথে ভাগ করুন। লিংকড ইন আর্ট-ট্রেড কন্টেন্ট প্রকাশের জন্য একটি আরো উপযোগী প্ল্যাটফর্ম।
20. গ্রুপে প্রশ্ন জিজ্ঞাসা করুন: লিঙ্কডইন একটি সম্পূর্ণ পেশাদারী সামাজিক মিডিয়া সাইট। আমি লক্ষ্য করেছি যে, একটি খুব সাধারণ পেশাদার প্রশ্ন লিঙ্কডইন-এ আলোচনার ঝড় উত্থাপন করতে সক্ষম।
সর্বশেষ এডিট : ০৪ ঠা ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩২
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

জীবনের গল্প

লিখেছেন ঢাকার লোক, ২৩ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:৩৫

মাত্র মাস দুই আগে আমার এক আত্মীয়ের সাথে দেখা আমার এক বোনের বাড়ি। তার স্ত্রী মারা গেছেন তার সপ্তাহ দুই আগে। মক্কায় উমরাহ করতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে... ...বাকিটুকু পড়ুন

অভিমান

লিখেছেন জিনাত নাজিয়া, ২৩ শে এপ্রিল, ২০২৪ রাত ১০:১২

" অভিমান "

তোমার ঠোঁটে বোল শিখেছি
তুমি আমার মা, কেমন করে
ভুলছ আমায় বলতে
পারিনা। এমন করে চলে
গেলে, ফিরে ও এলেনা। হয়তো
তোমার সুখেই কাটছে দিন,
আমায় ভাবছ না।

আমি এখন সাগর... ...বাকিটুকু পড়ুন

আমার কিছু ভুল!

লিখেছেন মোঃ খালিদ সাইফুল্লাহ্‌, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ১:৪৮

১। ফ্লাস্কে চা থাকে। চা খেতে টেবিলে চলে গেলাম। কাপে দুধ-চিনি নিয়ে পাশে থাকা ফ্লাস্ক না নিয়ে জগ নিয়ে পানি ঢেলে দিলাম। ভাবছিলাম এখন কি করতে হবে? হুঁশ ফিরে এল।... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

×