somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

একটি কাল্পনিক সংবাদ সম্মেলন অথবা কিঞ্চিৎ রম্য রচনা

১২ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৪:০২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


প্রথমেই আমি শাকিব খান এবং অপু সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। গতকাল থেকে যা কিছু হয়েছে তার দায়ভার আমাদের দুজনের। সে জন্যে পুনরায় আমরা জাতির কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। যদিও ক্ষমা করা না করাটা যার যার ব্যক্তিগত বিষয় তথাপিও যেহেতু কোন খরচ খরচা নাই সেহেতু ক্ষমা চাইতে আমার কি সমস্যা। যা হোক এখন কোটি টাকার কাবিনের মতই যে কোটি টাকার প্রশ্নটি আপনাদের মনে ঘুরপাক খাচ্ছে সে বিষয়ে আসছি।
দেখুন আমি কিন্তু শাকিব খান। কোন শাকিব খান? নাম্বার ওয়ান শাকিব খান। আর আমার স্ত্রী অপু সেও এ দেশের অন্যতম সেরা নায়িকা। আমাদের সন্তানের ফট সেশনটা তো ব্যতিক্রমী হওয়া দরকার তাই না?
না না এটাই একমাত্র কাড়ন নয়। কাড়ন আরও আছে। নাম্বার ওয়ান নায়ক-নায়িকা হিসেবে এ দেশ বাসির কাছে আমাদের কিছু দায়বদ্ধতা আছে। মাননীয় প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে যখন বিএনপি দেশ গেল রব তুলল তখন দেশপ্রেমিক জনগণের একটা বড় অংশের হৃদ ক্রিয়া বন্ধের উপক্রম হল। অন্যদিকে পশ্চিম বঙ্গের মমতার নির্মমতায় মাননীয় প্রধানমন্ত্রী যখন এবারও তিস্তা চুক্তি করতে ব্যর্থ হলেন তখন আরও কিছু মানুষ যার পর নাই মুষড়ে পরলেন। এতদসংখ্যক মানুষকে তাৎক্ষনিক অসুস্থতার হাত থেকে বাঁচাতে একটি ব্যতিক্রম ধর্মী চলমান আনন্দ আলোচনার যোগান দেয়াটা জরুরী বলে মনে করেছি। এটা ছিল আমাদের আরেকটি মহৎ উদ্দেশ্য।
দাঁড়ান আর কাড়ন আছে যদিও এভাবে সেটা বলা উচিৎ নয় তবু বলছি বিগত বেশ কিছুদিন যাবত অপুর অবর্তমানে কিছু নারী আমার উপর এমন নির্ভরশীল হয়ে পরলেন যে আমি মমতার মত তাদের সাথে নির্মমও হতে পারছিলাম না আবার অপুর ভয়ে কাছেও টানতে পারছিলাম না যে কাড়নে আমি চাইছিলাম এমন একটা ঘটনা ঘটুক যাতে খুব সহজেই আমার সেই মধুর সমস্যার সমাধান হয়ে যায়। অবশ্য এ ক্ষেত্রে এর পুরো কৃতিত্বই অপুর। সে কাড়নে আমি তার কাছে কৃতজ্ঞ।
এরপরেও কি আপনারা আমাকে দোষী সাব্যস্ত করিবেন? যা বলেছি সত্য বলেছি সাক্ষী অপু। কি অপু ঠিক কিনা বল(কানে কানে, উল্টাপাল্টা বইলা ক্যারিয়ারের আর বারোটা বাজাইও না)
অবশেষে আপনাদের সকলের কাছে আমরা দোয়া প্রার্থী। আপনারা আমার এবং অপুর জন্য দোয়া করবেন বিশেষ করে আমাদের সন্তানের জন্য। আপনাদের এরেকটি সুখবর দিয়ে বিদায় নিচ্ছি আর তা হল আপনারা অচিরেই আমাদের দেখতে পাবেন 'অপুর সংসার' নামক সিনেমায়। আপনাদের সকলকে ধন্যবাদ।
সর্বশেষ এডিট : ১২ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৪:১২
২টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×