অনুসন্ধান:
cannot see bangla? সাধারণ প্রশ্ন উত্তর বাংলা লেখা শিখুন আপনার সমস্যা জানান ব্লগ ব্যাবহারের শর্তাবলী transparency report
স্বাধীন দেশের স্বাধীন এক নাগরিক। পেশায় ডাক্তার হলেও নেশা ছবি আঁকা। সবই সখের বশে। ভালবাসি দেশ ও দেশ এর মানুষ।
আর এস এস ফিড

আমার বিভাগ

    কোন বিভাগ নেই

জনপ্রিয় মন্তব্যসমূহ

আমি খুব সাধারন একটা মানুষ। সাধারন হয়েই থাকতে চাই

আমি প্রচন্ড বিরক্ত, ক্ষুব্ধ, এসব হচ্ছেটা কি???? X(( X(( X((

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১১:৫৭ |

শেয়ারঃ
0 0

আমি শান্তি চাই। আমি আর হরতাল চাইনা। আমি চাই সুস্থ, স্বাভাবিক ভাবে একটা নির্বাচন হোক আর নির্বাচনের আগে সবাই সবার সাথে শান্তি চুক্তি করুক।

প্রতিটা রক্তের ফোঁটা দামী। তা হোক সে রাজপু্ত্রের আর হোক সে পথের ভিখারীর, হোক সে আওয়ামি, বিএনপি, জামাত কি অন্য কোন দলের। হোক সে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান কি অন্য কোন ধর্মের। আমি কারো রক্তপাত দেখতে চাইনা।

ধর্মের নামে একে অন্যের গলা কাটা বন্ধ কর। আমি মুসলিম আমি নামাজ পড়ি, তুমি হিন্দু তুমি মন্দিরে পূজা কর, সে নাস্তিক সে বাসায় বসে ডিম পাড়ুক কিন্তু এসব নিয়ে কারো কল্লা নামানোর কোন যৌক্তিকতা আমি দেখিনা।

সংবাদ পত্র খুলে ভাল খবর দেখতে চাই। পুলিশের মারামারি, মানুষের জখম হওয়া এসব দেখতে দেখতে ক্লান্ত আমি।
আর কতদিন এমন চলবে???

যে যাই বলুক, যেই দল যে কথাই বলুক আর যত তর্কই করুক স্বাধীনতা নিয়ে, এটা কি কেউ অস্বীকার করতে পারবে যে ঐ সময় এই দেশের লক্ষ লক্ষ মানুষের রক্ত ঝরেছে?? পারবে ফিরিয়ে দিতে সেইসব লাশ যাদের খুঁজেও পাওয়া যায়নি?? পারবে সেই ধর্ষিতাদের উপর হওয়া অত্যাচার ফিরিয়ে নিতে?? যাকেই ফাঁসি দিক আর না দিক, যার মরার কথা সে মরেছে, যা রক্ত ঝরার, ঝরেছে। তবে কেন আমরা সেইসব দিন গুলো ভুলে যাচ্ছি?? নাটকের ৪২তম পর্বে এসে কি আমরা ১ম পর্ব আসলেই ভুলে গেলাম??? আর যদি ভুলে না গিয়ে থাকি তাহলে দেশে আজকে যেই অশান্ত পরিস্থিতি এর জন্য কি দায়ী কারা?? আমরাই তো। আমি আর কাউকে দ্বায়ী করিনা আমাদের নিজেদের ছাড়া। কারন এটা গনতান্ত্রিক দেশ। এদেশের "তন্ত্র" তার গন তথা জনগন দ্বারা নাকি চলে। তাহলে এই দোষ আমাদের না তো আর কার???

আমাদেরই নিজেদের রক্ত, আমাদেরই ভাই আমাদের সাথে অবুঝের মত ব্যাবহার করছে আর আমরা সাধারন পাবলিক বসে বসে মার খাচ্ছি, চেয়ে চেয়ে নাটক দেখছি, কেউ সরকার কে কেউ বিরোধী দল কে কেউ জামাত কে দোষ দিচ্ছি। কিন্তু কাজের কাজ টা কেউ করছি না। এই আমি ব্লগে লিখে ঝড় তুলে ফেলছি সেই আমিও দুই দিন আগে রুমির জন্য মেডিকেল টীম গঠন করতে গিয়েও করিনি। কেন করিনি??? আমার পরিবারের যেন আমার কোন কাজের জন্য শাস্তি পেতে না হয় তাই। আমার লজ্জা লেগেছে আমার পোস্ট ডিলিট করতে কিন্তু করতে হয়েছে। এটুক স্বাধীনতাও একজন ডাক্তার হয়ে আমার নেই।

এদেশে কি কথা বলার কোন স্বাধীনতা সত্যিই নাই?
কতদিন আমরা ধারাবাহিক নাটকের মত একটা একটা করে পর্ব দেখব আর ৪১ম বা ৪২য় পর্বের শেষে ১ম পর্বে কী হয়েছিল তা ভুলে যাব???

আরে হুজুগে বাঙালি!! আর কত হুজুগে নাচবে তোমরা??

১ম পর্ব মনে কর। মনে কর তোমাদের বাপ দাদারা কত রক্ত ঝড়িয়ে এই দেশকে স্বাধীন করেছে। সেই রক্তের ঋন কোনদিন শোধ তো করতে পারবেই না, ঋনের বোঝা আর বাড়িও না।

কিন্তু কেন এমন হবে?
আসুন একজন আরেকজনের মাথা আর না ফাটাই। অনেক গালাগালি হয়েছে। অনেক রক্ত ঝরেছে। আর না।

অনেক এলোমেলো কথা লিখলাম হয়ত। কিন্তু আজকে সত্যি সহ্য করতে পারছিনা। কারো মনে কষ্ট দিয়ে থাকলে দুঃখিত। এগুলো পুরোই আমার মনের কথা। অনেক ক্ষোভ জমে আছে। বের করতে পারছিনা কিছুতেই। তাই টানা লিখে গেলাম। বড্ড অর্থহীন মনে হয় সবকিছু মাঝে মাঝে যখন ভাবি কোথায় আছি আমরা, কিসের মধ্য দিয়ে যাচ্ছি।

স্বপ্ন দেখি সত্যিই একদিন সোনার বাংলা দেখতে পাব। কিন্তু আপনি আমি আমরা সবাই একসাথে না দাড়ালে তা কোন দিন হবেনা। ৪২ কেন ৪২০০০ বছরেও হবেনা।

মেজাজ প্রচন্ড খারাপ ভাই আজকে!!
এর নাম গনতন্ত্র?
গন কোথায় আর তন্ত্রই বা কোথায়???
সত্যিকারের গনতন্ত্র চাই।

-ডা: নাজিয়া হক অনি।

 

বিষয়বস্তুর স্বত্বাধিকার ও সম্পূর্ণ দায় কেবলমাত্র প্রকাশকারীর...

 


৬টি মন্তব্য

 

সকল পোস্ট     উপরে যান

সামহোয়‍্যার ইন...ব্লগ বাঁধ ভাঙার আওয়াজ, মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফমর্। এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

 

© সামহোয়্যার ইন...নেট লিমিটেড | ব্যবহারের শর্তাবলী | গোপনীয়তার নীতি | বিজ্ঞাপন