somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

;) চিকনমিয়ার একটি অপ্রকাশিত সাক্ষাৎকার

০২ রা সেপ্টেম্বর, ২০০৮ বিকাল ৩:২৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



সম্প্রতি ব্লগের কিছু বড় ভাইদের অনুরোধে আমি সাম...........ব্লগের পক্ষ থেকে আলোচিত, সমালোচিত ও বির্তকিত ব্লগার চিকন মিয়ার সাক্ষাৎকার গ্রহণ করি। চিকনমিয়ার সাক্ষাৎ পাওয়াটা সত্যিই দুরহ। অনেক অনুরোধের পর চিকনমিয়া সাক্ষাৎকার দিতে রাজী হলেও কোন ছবি তুলতে দিতে রাজী হয়নি। কোন এক অজ্ঞাত কারনে চিকনমিয়ার ক্যামরা ভীতি আছে। চিকনমিয়ার দূলর্ভ সাক্ষাৎকারটি ব্লগারদের জন্য নিম্নে পত্রস্থ করা হলো :

প.বা : কেমন আছেন জ্যাডা ?
চিকনমিয়া : শুন ভাতিজা, তুমি প্রথথমেই একটা জটিল প্রশ্ন কইরা ফেলাইছো। আমি নিজেও জানি না আমি কেমন আছি? এই মনে হয় ভাল এই মনে হয় খারাপ। আর শরীরের অবস্থাতো তুমি নিজেই দেখাতাসো।
প.বা : আচ্ছা জ্যাডা আপনার এই যে মাইনাস প্রীতি এর রহস্যটা বলবেন।
চিকনমিয়া : শোন তোমার কানে কানে কই ছোড বেলায় আমি অংকে খুবই দুর্বল ছিলাম (এখনো দুর্বলই আছি) তয় অংক পরীক্ষার খাতায় প্রায় নিজের ছবি তোমরা যারে আত্মপ্রতিকৃতি বল আইকা দিতাম। আর অংকের মাস্টার মশাই এটা দেখে আমার খাতায় মাইনাচ ৫, মাইনাচ ১০ এ রকম নম্বর দিত, সেই থেইক্কা যে মাইনাসের সাথে একটা সখ্য হইছে আইজও ছাড়তে পারি নাই।
প.বা : আর কোন কারণ ?
চিকনমিয়া : দেহ ভাতিজা আমার শরীরডারে দেখতে কি তোমার মাইনাসের মতো লাগতাছে না, তাছাড়া তোমার চাচী (বর্তমানে জীবিত নেই) কইছিল সোজা সরল পথে চলতে , মাইনাস ছাড়া আছে আর কোন সোজা সরল পথ?
প.বা: জ্যাডা আপনার চিকনমিয়া মাইনাস ফেডারেশন নিয়া কিছু বলেন।
চিকনমিয়া : ভাল কথা কইছ, এটা মূলত করছে নাফিস, মিলটন, শামীম আর আমার আরো কয়েকজন ভাতিজারা। আমারে করছে তার চেয়ারম্যান। তুমি তো জানই এ ফেডারেশন থেকে আলেকজান্ডার ড্রে.... (জ্যাডা কোন মতেই তার নামটি উচ্চারণ করতে পারেনি) নামে এক ছাগুরে মাইনাস ট্রফিও দেয়া হইছে।
প.বা: নাফিস ইফতেখার তো আপনার প্রকাশিতব্য কিছু বই নিয়ে প্রচ্ছদও করেছে, তো লেখালেখির কি খবর ?
চিকনমিয়া: ঐ ছোডাটার প্রতিভা আছে তয় হে তা কাজে লাগায় না। ওই সব প্রচ্ছদ টচ্ছদ বাদ দিয়া বাংলা সিনেমার পোষ্টার বানাইলেও সে কইরা খাইতে পারতো। আর আমার যে বয়স এ বয়সে আর লেখালেখি।
প.বা: জ্যাডা দ্রব্যমূল্যের উর্দ্ধগতি নিয়ে কিছু বলুন।
চিকনমিয়া : শোন ভাতিজা আমারে দেখছো তো, কি মনে হয় বাংলা বর্ণের দাড়ি মনে হয় না ? দ্রব্যমূল্য এভাবে বাড়তে থাকলে কিছুদিনের মধ্যে কমায় পরিণত হবো।
প.বা : জ্যাডা অনেকই বলে আপনি রাজনীতিতে নামবেন, হাচা নি ?
চিকনমিয়া : তোমার রাজনীতিরে মাইনাস আর রাজনীতিবিদদের কাইস্যা মাইনাস। এহন যাও কথা বলতে ভালা ল্যাগতেছে না। শরীর দূর্বল লাগতাছে। (খক খক খক....কাশি)
প.বা : জ্যাডা আমার ব্লগ সম্পর্কে কিছু বলুন।
চিকনমিয়া : তোমার ব্লগের মাইনাস তোমার ব্লগেরে চৌদ্দগুষ্টিরে কইস্যা মাইনাস।
জ্যাডা রেগে যাচ্ছেন দেখে আমার সাক্ষাৎকার এখানেই সমাপ্ত করতে হলো। সময় সুযোগ হলে পরবর্তীতে চিকনমিয়ার পুনরায় সাক্ষাৎকার গ্রহনের ইচ্ছে আছে।

(চিকনমিয়ার কাল্পনিক সাক্ষৎকারের প্রথম পর্ব সমাপ্ত)
৩৬টি মন্তব্য ২৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমার কিছু ভুল!

লিখেছেন মোঃ খালিদ সাইফুল্লাহ্‌, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ১:৪৮

১। ফ্লাস্কে চা থাকে। চা খেতে টেবিলে চলে গেলাম। কাপে দুধ-চিনি নিয়ে পাশে থাকা ফ্লাস্ক না নিয়ে জগ নিয়ে পানি ঢেলে দিলাম। ভাবছিলাম এখন কি করতে হবে? হুঁশ ফিরে এল।... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

বাকি চাহিয়া লজ্জা দিবেন না ********************

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৫

যখন প্রথম পড়তে শিখেছি তখন যেখানেই কোন লেখা পেতাম পড়ার চেষ্টা করতাম। সেই সময় দোকানে কোন কিছু কিনতে গেলে সেই দোকানের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তাম। সচরাচর দোকানে যে তিনটি বাক্য... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

×