" pARCHED " দেখলাম আজকে । এই মুভিটির অনেক কিছুই দীর্ঘদিন আলোচনায় থাকার মত । অসাধারণ কাহিনি , চিত্রনাট্য আর কাহিনির স্বতঃস্ফূর্ত পট পরিবর্তন সহ অনেক কিছুই ছিল দর্শকের পর্দায় পুরো সময় ধরে রাখার জন্য । তবুও এই ছবিটি আলোচিত হয়েছে রাধিকা আপ্তের দেড় মিনিটের বিশেষ সঙ্গম দৃশ্যর জন্য ।অভিনেতা রাধিকা আপ্তে আদিল হুসাইন এর সাথে লজ্জাবনত , ভীত তরুণীর মিলনের দৃশ্য চিত্রায়ন করেন যা প্রচণ্ড আগ্রহ ও সমালোচনার জন্ম দেয় ।
প্রায় আড়াই মিনিট এর দৃশ্যটি শেষ হবার পর আমি প্লেয়ার পজ করে স্থির হয়ে বসে রইলাম । দৃশ্যটি একটি প্লে ব্যাক "মাই রে মাই" গানের সাথে ধারন করা হয়েছে
মনে হোল , সকল দেনাপাওনা , লেনদেন কেবলই ভ্রান্তি । যোজন বিয়োজন শেষে শিকড় নিজের ভাঙনের শেষে পরে থাকা এককে । একমুঠো ফুটানো চাল হলে শত যুগ বেঁচে থাকা যায় , বেঁচে থাকাটাই নির্দোষ এক প্রাপ্তি ।
বিরহে কাদা চলে , আনন্দে কাদা চলে কিন্তু কারো মিলনের আকুতি কি কাঁদায় ? কাম বাসনায় যখন প্রেমিক বিনয়ে অবনত হয়ে বাসন সঙ্গীকে করজোড়ে প্রার্থনা করে তবে ? অবনত মস্তক , নীত চক্ষু আর আর পূজা প্রণামের স্থির সমর্পণ থেকে ঠিকরে আসা পৌরষ কাদাতে পারে ।
বেঁচে থাকুক সৃষ্টিকর্মরা , বেঁচে থাকুক মানব মানবীর একান্ত অর্পণ ।
বেঁচে থাকুন রাধিকা , বেঁচে থাকুন আদিল , বেঁচে থাকুন লীনাজী ।
বেঁচে থাকুক স্রষ্টা ঘামে ভেজা দেহে ।
সর্বশেষ এডিট : ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ২:৩৬