somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

গো’আযম, মইত্যা রাজাকার, মইজ্জ্যা, বাংলার ইহুদী ওরফে সাঈদীর ’৭১-এর “অপকর্মের কিছু ফিরিস্তি-

১৪ ই সেপ্টেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৩০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের বিরোধিতা করে পাকিস্তান রক্ষার পক্ষে যুদ্ধাপরাধী গোলাম আযমের বিবৃতি বচন:
* ৩ এপ্রিল গভর্নর জেনালের টিক্কা খানের সাথে সাক্ষাত করে পাকিস্তান সেনাবাহিনীর প্রতি নিঃশর্ত সমর্থন জ্ঞাপন করে গোলাম আযম।
* ৭ এপ্রিল সংবাদপত্রে এক বিবৃতিতে গোলাম আযম বলে, সশস্ত্র অনুপ্রবেশকারীদের দেখামাত্র খতম করা হবে।
* ৮ এপ্রিল পূর্ব পাকিস্তান জামাতে ইসলামীর আমীর গোলাম আযম ও সাধারণ সম্পাদক এক যুক্ত বিবৃতিতে বলে, ভারত পাকিস্তানের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করছে। ভারতীয় বা পাকিস্তানবিরোধী এজেন্ট বা অনুপ্রবেশকারীদের যেখানেই দেখা পাওয়া যাবে, দেশপ্রেমিক পূর্ব পাকিস্তানীরা তাদের নির্মূল করবে।
* ১০ এপ্রিল সামাজিকভাবে বিরুদ্ধাচরণের জন্য শান্তি কমিটি গঠন করা হয়। গোলাম আযম শান্তি কমিটির শীর্ষ সদস্য হিসেবে যোগ দেয়।
* ১২ এপ্রিল ঢাকায় মুক্তিযুদ্ধের বিরুদ্ধে শান্তি কমিটি পরিকল্পিত মিছিলে গোলাম আযম নেতৃত্ব দেয় এবং মিছিল শেষে সে পাকিস্তানী সেনাবাহিনীর জন্য আল্লাহর নিকট(ধর্মব্যবসায়ী) দোয়া করে।
* ১৭. জুন গোলাম আযম বলে, দুষ্কৃতিকারী (মুক্তিযোদ্ধা) এখনও ধ্বংসাত্মক কাজে লিপ্ত রয়েছে। এদের পাকড়াও করা গেলে তবেই পরিস্থিতি দমন করা যায়।
* ২০ জুন গোলাম আযম লাহোরে এক সাংবাদিক সম্মেলনে বলে, যারা প্রকাশ্যে পূর্ব পাকিস্তানের স্বাধীনতা আন্দোলন শুরু করেছিল, তাদের গ্রেফতার করা হচ্ছে না। সেনাবাহিনী সকল দুষ্কৃতিকারী উৎখাত করেছে। মুক্তিবাহিনীকে মোকাবেলার জন্য সরকারের কাছে অস্ত্র সরবরাহের জন্য সে দাবি জানায়।
* ২২ জুন এক সাক্ষাৎকারে গোলাম আযম বলে, তারা কখনোই পাকিস্তানকে ত্যাগ করতে পারবে না। প্রয়োজনে কোরবানী দেয়ার জন্যেও তার কর্মীরা প্রস্তুত রয়েছে।
একই দিন গোলাম আযম তার দলের এক কর্মীসভায় বলে, বেআইনি ঘোষিত আওয়ামী লীগ কর্র্তৃক পূর্ব পাকিস্তানে সৃষ্ট গোলযোগ ১৮৫৭ সালের বাংলা বিদ্রোহের চেয়ে দশগুণ বেশি শক্তিশালী ছিল। ওদিনই সে বাংলাদেশের স্বাধীনতার জন্যে যেসব দল আন্দোলন করছে তাদের নিষিদ্ধ ঘোষণা করার আহ্বান জানায়।
* ২৩ জুন পূর্ব পাকিস্তানী ভাইয়েরা সর্বদাই পশ্চিম পাকিস্তানের সাথে বাস করবে।
* ৩০ জুন গোলাম আযম ও তার রাজনৈতিক পূর্বসূরি বা গুরু মাওলানা আবুল আলা মওদুদী মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সংসদ সদস্যদের সদস্যত্ব বাতিল ঘোষণা করায় প্রেসিডেন্ট ইয়াহিয়াকে অভিনন্দন জানায়।
* ১২ আগস্ট গোলাম আযম বাংলাদেশ আন্দোলনের সমর্থকদের দুশমন আখ্যা দিয়ে তন্নতন্ন করে খুঁজে বের করার আহবান জানায়। একই দিন জামাত নেতারা ডাক্তার মালেকের পুতুল সরকারে যোগ দেয়।
* ১৪ আগস্ট গোলাম আযম বলে, জাতি যে চরম সঙ্কটের মধ্যে দিয়ে অগ্রসর হচ্ছে। সেই পরিপ্রেক্ষিতে এবারের স্বাধীনতা দিবস পালন খুবই তাৎপর্যপূর্ণ। আমাদের আদর্শের প্রতি চরম বিশ্বাসঘাতকতাই জাতীয় সঙ্কটের মূল কারণ।
* ১৮ আগস্ট গোলাম আযম লাহোরে বলে, জামাতে ইসলামীকে (মওদূদী ইসলাম) যারা দেশপ্রেমিক সংস্থা নয় বলে আখ্যা দিচ্ছে তারা হয় জানে না বা স্বীকার করার সাহস পায় না যে, ইসলামের আদর্শ তুলে ধরা বিচ্ছিন্নতাবাদীদের বিরোধিতা করার জন্য কেবল পূর্ব পাকিস্তানে জামাতের বিপুল কর্মী দুষ্কৃতিকারীদের হাতে প্রাণ হারিয়েছে।
* ২৬ আগস্ট পেশোয়ারে এক সাংবাদিক সম্মেলনে গোলাম আযম বলে, পাকিস্তানী সেনাবাহিনী পূর্ব পাকিস্তানী দুষ্কৃতিকারীদের হাত থেকে রক্ষা করেছে। এই দুষ্কৃতিকারীদের ধ্বংস করার জন্য সেনাবাহিনীকে সহযোগিতা করতে হবে।
* ২৮ আগস্ট গোলাম আযম বলে, শুধুমাত্র ইসলামী আদর্শই পাকিস্তানের দুই অংশের ঐক্য বজায় রাখতে পারে। সে পাকিস্তানের সংহতি রক্ষায় সশস্ত্র বাহিনীর ভূমিকার প্রশংসা করে।
* ৩১ আগস্ট গোলাম আযম বলে, বেআইনি আওয়ামী লীগের টিকটে নির্বাচিত ও সরকার কর্তৃক বহাল ঘোষিত ৮৮ জন সদস্যের অধিকাংশই পাকিস্তানে নেই।
বর্তমান মুহূর্তে আশু প্রয়োজন হচ্ছে, পূর্ব পাকিস্তানে দেশপ্রেমিক ও ইসলামপ্রিয় লোকজনের হাত শক্তিশালী করা। এসব লোক পূর্ব পাকিস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যাপকভাবে সাহায্য করছে এবং দুষ্কৃতিকারীদের রাষ্ট্রবিরোধী কার্যকলাপে ও বিদ্রোহীদের দমনে সেনাবাহিনী ও প্রশাসনকে পূর্ণ সহযোগিতা দান করছে। পূর্ব পাকিস্তানের পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হয়ে আসছে।
* ১ সেপ্টেম্বর গোলাম আযম বলে, কোন ভাল মুসলমানই তথাকথিত বাংলাদেশ আন্দোলনের সমর্থক হতে পারে না। পূর্ব পাকিস্তানের বিচ্ছিন্নতাবাদীদের নির্মূল করার জন্যে একমনা ও দেশপ্রেমিক লোকেরা একত্রে কাজ করে যাচ্ছে। রাজাকাররা খুবই ভালো কাজ করছে।
* ১৬ সেপ্টেম্বর গোলাম আযম রাজাকারদের মনোবল শক্ত করার জন্য রাজাকার শিবির পরিদর্শন করে।
* ২০ সেপ্টেম্বর ডাক্তার মালেক মন্ত্রীসভাকে গোলাম আযম অভিনন্দন জানায়।
* ২৫ সেপ্টেম্বর মন্ত্রীসভাকে জামাতে ইসলামী (মওদূদী ইসলাম) এক সম্বর্ধনা দেয়। সম্বর্ধনা অনুষ্ঠানে গোলাম আযম বলে, পাকিস্তানই যদি না থাকে তাহলে জামাত কর্মীদের বেঁচে থেকে লাভ নেই।
* ১১ অক্টোবর জামাত নেতারা রাজাকার আলবাদরদের ভারী অস্ত্রশস্ত্র দাবি করে বলে, অন্যথায় মুক্তিবাহিনী দমন করা যাবে না।’
* ২৪ নভেম্বর গোলাম আযম এক বিবৃতিতে পাকিস্তানকে ভারত আক্রমণের আহ্বান জানায় এবং রাজাকার-আলবাদরদের উন্নতমানের স্বয়ংক্রিয় অস্ত্রে সজ্জিত করার আহ্বান জানায়।
* ১২ এপ্রিল ঢাকায় ছাত্র সংঘ (আই সি এস) নেতা মইত্যা রাজাকার মতিউর রহমান নিজামী, মোহাম্মদ ইউনুস, নুরুদ্দিন ইসলাম, শাহ জামাল চৌধুরী এক বিবৃতিতে বলে, স্বাধীন বাংলা আমাদের গোলামে পরিণত করবে।
* ৬. সেপ্টেম্বর জামাতের ঢাকা শাখার সাধারণ সম্পাদক এক বিবৃতিতে বলে, ৬ সেপ্টেম্বর আমাদের পাকিস্তানের সংহতি ও অখ-তার জন্য শপথ নিতে হবে।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের বিরোধিতা করে পাকিস্তান রক্ষার পক্ষে জামাতের বর্তমান আমীর যুদ্ধাপরাধী ‘মইত্যা রাজাকার নিজামীর’ বিবৃতি বচন
* ৬ সেপ্টেম্বর মতিউর রহমান নিজামী বলে, ছাত্রসংঘ কর্মীরা রক্ত দিয়ে পাকিস্তানের প্রতিইঞ্চি জমি রক্ষা করবে।
* ১৪ সেপ্টেম্বরে নিজামী, সশস্ত্র মুক্তিযোদ্ধাদের খতম করার আহ্বান জানায়।
* ১৬ সেপ্টেম্বর মতিউর রহমান নিজামী বলে, দুনিয়ার কোন শক্তি পাকিস্তানকে ধ্বংস করতে পারবেনা। ১৭ সেপ্টেম্বর গভর্নর ডাক্তার মালেক মন্ত্রীসভার ১০ জনের মধ্যে ২ জন জামাতী নেতা আব্বাস আলী খান এবং এ কে এম ইউসুফ শপথ প্রহণ করে।
* ৮ অক্টেবর পাকিস্তান জামাতের প্রধান মাওলানা মওদুদী বলে, পাকিস্তান রক্ষা পেলে ইসলাম রক্ষা পাবে। কেননা, পাকিস্তানই বিশ্বে ইসলামের সবচেয়ে বড় দুর্গ।
* ১৬ নভেম্বর মতিউর রহমান নিজামী এক নিবন্ধে বলে, পাকিস্তান হচ্ছে আল্লাহর ঘর।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের বিরোধিতা করে পাকিস্তান রক্ষার পক্ষে জামাতীদের মুখপত্র ‘দৈনিক সংগ্রাম’-এর বিবৃতি বচন
* ৩০ জুন দৈনিক সংগ্রাম মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করাকে রাষ্ট্রবিরোধী তৎপরতা বলে অভিহিত করে।
* ২ আগস্ট গোলাম আযম দৈনিক সংগ্রামে এক উপসম্পাদকীয়তে লেখে, ১৯৬৫ সালের যুদ্ধে টিক্কা খানের বীরত্বের কথা শুনে তাকে এক নজর দেখার ইচ্ছা প্রবল হচ্ছিল। তার ছবি আমার মানসপটে বিশেষ মর্যাদার সাথে আঁকা রয়েছে।
* ১৫ এপ্রিল জামাতে ইসলামীর(মওদূদী ইসলাম) মুখপত্র দৈনিক সংগ্রাম পাকিস্তানী সৈন্যদের গ্রামে গিয়ে দুষ্কৃতিকারীদের (মুক্তিবাহিনী) আক্রমণ করার পরামর্শ দেয়।
* ২২ এপ্রিল দৈনিক সংগ্রামে লেখা হয়, মাননীয় প্রেসিডেন্ট ইয়াহিয়া খান ও টিক্কা খানের সময় উপযোগী পদক্ষেপের জন্য পাকিস্তান রক্ষা পেয়েছে।
* ২৩ এপ্রিল দৈনিক সংগ্রাম মুক্তিবাহিনী ধরার জন্য বাড়ি বাড়ি তল্লাসী করার পরামর্শ দেয়।
* ১০ এপ্রিল একই পত্রিকায় লেখা হয়, যারা পূর্ব পাকিস্তানকে বাংলাদেশ করেছিল তাদের পাকিস্তানে জায়গা হবে না।
১২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে...

লিখেছেন খায়রুল আহসান, ১৮ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে,
পড়তো তারা প্লে গ্রুপে এক প্রিপারেটরি স্কুলে।
রোজ সকালে মা তাদের বিছানা থেকে তুলে,
টেনে টুনে রেডি করাতেন মহা হুলস্থূলে।

মেয়ের মুখে থাকতো হাসি, ছেলের চোখে... ...বাকিটুকু পড়ুন

হার জিত চ্যাপ্টার ৩০

লিখেছেন স্প্যানকড, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩৩



তোমার হুটহাট
চলে আসার অপেক্ষায় থাকি
কি যে এক ছটফটানি
তোমার ফিরে আসা
যেন প্রিয় কারো সনে
কোথাও ঘুরতে যাবার মতো আনন্দ
বারবার ঘড়ি দেখা
বারবার অস্থির হতে হতে
ঘুম ছুটে... ...বাকিটুকু পড়ুন

জীবনাস্ত

লিখেছেন মায়াস্পর্শ, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৪৪



ভোরবেলা তুমি নিশ্চুপ হয়ে গেলে একদম,
তোমার বাম হাত আমার গলায় পেঁচিয়ে নেই,
ভাবলাম,তুমি অতিনিদ্রায় আচ্ছন্ন ,
কিন্তু এমন তো কখনো হয়নি
তুমি বরফ জমা নিথর হয়ে আছ ,
আমি... ...বাকিটুকু পড়ুন

যে দেশে সকাল শুরু হয় দুর্ঘটনার খবর দেখে

লিখেছেন এম ডি মুসা, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:১১

প্রতি মিনিটে দুর্ঘটনার খবর দেখে অভ্যস্ত। প্রতিনিয়ত বন্যা জলোচ্ছ্বাস আসে না, প্রতিনিয়ত দুর্ঘটনার খবর আসে। আগে খুব ভোরে হকার এসে বাসায় পত্রিকা দিয়ে যেত। বর্তমানেও প্রচলিত আছে তবে... ...বাকিটুকু পড়ুন

জেনে নিন আপনি স্বাভাবিক মানুষ নাকি সাইকো?

লিখেছেন মোহাম্মদ গোফরান, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:১৮


আপনার কি কারো ভালো সহ্য হয়না? আপনার পোস্ট কেউ পড়েনা কিন্তু আরিফ আর হুসাইন এর পোস্ট সবাই পড়ে তাই বলে আরিফ ভাইকে হিংসা হয়?কেউ একজন মানুষকে হাসাতে পারে, মানুষ তাকে... ...বাকিটুকু পড়ুন

×