somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

B-)ক্রেডিট কার্ডের কোন প্রকার ইনফো ছাড়াই তৈরি করুন Apple IDB-)

১৫ ই আগস্ট, ২০১৩ রাত ৩:১৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



হ্যালু ব্লগারগণ ঈদ মোবারক:)। সবাইকে ঈদের প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে আজকে পোস্ট শুরু করলাম। আজকের পোস্ট হল ক্রেডিট কার্ডের ইনফো ছাড়া কিভাবে Apple ID তৈরি করবেন এই বিষয় নিয়া। আগেই বলে নেই এ্যপল ডিভাইস গুলোতে Apple ID ছাড়া আপনি iTunes / App Store একসেস করতে পারবেন না। তাই এই আইডিখান আইফোন/আইপ্যাডের জন্য খুবই দরকারী।যাক আরেকটু বিশদ ভাবে বলি;)

এন্ড্রয়েড অপারেটিং সমর্থিত ডিভাইস সমূহে Google Play Store একসেস করার জন্য যেমন Gmail ID প্রয়োজন হয়, ঠিক তেমনি এ্যপল ডিভাইস সমূহের ক্ষেত্রে এ্যপেলের iTunes / App Store একসেসের জন্য এই Apple ID প্রয়োজন।তবে এই Apple ID তৈরি করতে হলে ক্রেডিট কার্ডের [Visa, American Express] কিছু Info দেয়া লাগে।

অর্থাৎ আপনি iTunes / App Store থেকে কোন গান/সফটওয়্যার/গেমস ইত্যাদি কিনলে সাথে সাথে সেটি আপনার ক্রেডিট কার্ড থেকে স্বয়ংক্রিয় ভাবে টাকা কেটে নিবে। কিন্তু অনেকেই আছেন যাদের এসকল ক্রেডিট কার্ড নেই[গরীব মানু রে ভাই:(( ]। তাই এই বিকল্প ব্যবস্থা। আর এই বিকল্প ব্যবস্থা স্বরূপ আপনি কোন প্রকার ক্রেডিট কার্ডের Info ছাড়াই আপনার আইফোন/আইপ্যাডের জন্য এবার তৈরি করে ফেলুন Apple ID

তাহলে আসুন দেখে নেই পিসি থেকে কিভাবে এই Apple ID আইডি তৈরি করবেন।

যা যা লাগবেঃ
১. iTunes সফটওয়্যার
২. ইন্টারনেট কানেকশন

পিসি থেকে Apple ID তৈরি করতে প্রথমেই আপনার পিসিতে iTunes সফটওয়্যারটি ইন্সটল থাকা লাগবে। নিচে iTunes সফটওয়্যারটির ডাউনলোড লিংক দেয়া হল।[সফটওয়্যারের সাইজ দেখে ভয় পাওয়া নিষেধ :P ]

১. iTunes 11.0.4 (32-bit) - ৮৪.৯৮ মেগাবাইট
২. iTunes 11.0.4 (64-bit) - ৮৬.৭১ মেগাবাইট

ডাউনলোড করে সেটআপের পর iTunes সফটওয়্যার টি ওপেন করলে এরকম UI দেখাবে;)



এখন iTunes সফটওয়্যার থেকে App Store এ ক্লিক করুন। ক্লিক করার পর যেকোন ফ্রি সফটওয়্যারে ক্লিক করুন। যেই ফ্রি সফটওয়্যারে ক্লিক করবেন সেটিতে ক্লিক করার পর নিচে Free নামক অপশন আসবে। ঐটায় ক্লিক করলে Apple ID আইডি তৈরি করার একটি বক্স আসবে। ঐখান থেকে Create Apple ID তে ক্লিক করুন।





ক্লিক করার পর Welcome To The iTunes Store নামক একটি পেইজ আসবে। ঐখান থেকে Continue সিলেক্ট করুন।



সিলেক্ট করার পর টার্মস & কন্ডিশন পেইজ আসবে। ঐখান থেকে যদি দেশের নাম পরিবর্তন করতে চান তাহলে Click here অপশনে ক্লিক করে পছন্দ অনুযায়ী দেশ সিলেক্ট করুন [এখানে বাংলাদেশের নাম নেই]। এরপর I have read & agree to these trarms & conditions এর বাম দিকে ঠিক চিহ্ন দিয়ে Agree তে ক্লিক করুন।



অতপর Apple ID ডিটেইলসের পেইজ আসবে। এখানে আপনার ই-মেইল আইডি, Apple ID এর জন্য পাসওয়ার্ড [একটি বড় হাতের অক্ষর সহ ছোট হাতের অক্ষর ও সংখ্যা দ্বারা সম্বনিত হতে হবে Ex: Apple12345], ৩ টি সিকিউরিটি কোয়েশ্চেন, রেসকিউ ই-মেইল আইডি এবং জন্ম তারিখ প্রদান করতে হবে। এরপর Continue তে ক্লিক করুন।



ক্লিক করার পর Payment Method পেইজ আসবে। এখান থেকে Payment Type None সিলেক্ট করুন। এরপরের বক্স টি খালি রাখুন। Billing Address এ ফার্স্ট নেম, লাস্ট নেম, স্ট্রীট, এপার্টমেন্ট, সিটি, স্টেট, জিপ কোড, এরিয়া কোড, ফোন নম্বর ইত্যাদি দিয়ে Creat Apple ID তে ক্লিক করুন।

বিঃদ্রঃ আপনি যেই দেশেই সিলেক্ট করুন না কেন গুগল থেকে ঐ দেশের জিপ কোড, স্টেট ইত্যাদি আগেই সংগ্রহ করে নিয়েন। কারণ Payment Method পেইজটিতে আপনি বেশী সময় পাবেন না। ফলে টাইমআউট হয়ে গেলে আপনাকে পুণরায় শুরু করতে হবে।





আপনার Apple ID টি ক্রিয়েট হয়ে গেলে আপনাকে এই পেইজ টি শো করবে। ই-মেইল ভেরিফিকেশন কমপ্লিট না পর্যন্ত iTunes সফটওয়্যারটি ক্লোজ করিয়েন না এবং OK তে ক্লিক করিয়েন না। যদি করেন তাহলে কোন সমস্যা নেই। শুধু দেখাবে যে আপনার ই-মেইল ভেরিফিকেশন হয় নি।



এখন আপনি আপনার মেইল আইডিতে প্রবেশ করুন এবং ভেরিফিকেশন ই-মেইলটি চেক করুন। ভেরিফিকেশন ই-মেইলটি ওপেন করে Verify Now তে ক্লিক করুন। অতপর আপনার ই-মেইল আইডি ভেরিফিকেশনের জন্য একটি পেইজে নিয়ে যাবে যেখানে আপনার ই-মেইল আইডি এবং পাসওয়ার্ড প্রদান করতে হবে। ই-মেইল আইডি ও পাসওয়ার্ড দেয়ার পর Verify Address এ ক্লিক করুন। ই-মেইল Address Verify হলে এই বার্তা গুলো প্রদর্শন করবে।







E-mail Address Verified এ বার্তাটি প্রদর্শনের পর আপনি iTunes সফটওয়্যার থেকে OK ক্লিক করবেন। এরপর আপনাকে iTunes সফটওয়্যারটি থেকে এই বার্তাটি শো প্রদর্শন করবে। এখন Start Shopping এ ক্লিক করে iTunes / App Store একসেস করতে পারবেন।



এই ভাবেই কোন প্রকার ক্রেডিট কার্ডের ইনফো ছাড়াই তৈরি হয়ে গেল আপনার আইফোন/আইপ্যাডের জন্য কাঙ্খিত Apple ID। আশা করি আপনাদের কাজে লাগবে:)

ধন্যবাদ
সর্বশেষ এডিট : ২৫ শে অক্টোবর, ২০১৩ রাত ১:৪৮
১১টি মন্তব্য ১১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের মুমিনী চেহারা ও পোশাক দেখে শান্তি পেলাম

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:৫৮



স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্টেজে উঠেছেন বত্রিশ মুক্তিযোদ্ধা তাঁদের চব্বিশ জনের দাঁড়ি, টুপি ও পাজামা-পাঞ্জাবী ছিলো। এমন দৃশ্য দেখে আত্মায় খুব শান্তি পেলাম। মনে হলো আমাদের মুক্তিযোদ্ধা আমাদের মুমিনদের... ...বাকিটুকু পড়ুন

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

আমাদের দুই টাকার জ্ঞানী বনাম তিনশো মিলিয়নের জ্ঞানী!

লিখেছেন সাহাদাত উদরাজী, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ২:৫৯

বিশ্বের নামীদামী অমুসলিমদের মুসলিম হয়ে যাওয়াটা আমার কাছে তেমন কোন বিষয় মনে হত না বা বলা চলে এদের নিয়ে আমার কোন আগ্রহ ছিল না। কিন্তু আজ অষ্ট্রেলিয়ার বিখ্যাত ডিজাইনার মিঃ... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

×