অনুসন্ধান:
cannot see bangla? সাধারণ প্রশ্ন উত্তর বাংলা লেখা শিখুন আপনার সমস্যা জানান ব্লগ ব্যাবহারের শর্তাবলী transparency report
nishacharchele@gmail.com

I love not men the less, but nature more.....- Byron
আর এস এস ফিড

আমার বিভাগ

    কোন বিভাগ নেই

জনপ্রিয় মন্তব্যসমূহ

আমার প্রিয় পোস্ট

রেস্টে আছি আপাতত পোস্টানি বন্ধ :D

কয়েকটি মুভি যেগুলো দেখে চোখের পানি আটকে রাখতে পারিনি (ডাউনলোড লিঙ্ক সহ)

৩০ শে জুন, ২০১০ রাত ১২:১৫ |

শেয়ারঃ
0 0

Life Is Beautiful (1997) :







ডাউনলোড লিঙ্কস

স্টেজভু লিঙ্ক



টরেন্ট লিঙ্ক



এই ছবিটা দেখে আপনি অনেক কিছু নতুন করে শিখতে পারবেন । কি করে ভালবাসাতে হয় , কি করে যেকোন পরিস্থিতিতে মানিয়ে নিতে হয় । কাহিনী হয়তো সাধারণ কিন্তু তার মদ্ধে অভিনয় অসাধারণ । গুইতো একজন ইতালীয়ান ইহুদি । ২য় বিশ্বযুদ্ধের সময় তাকে আর তার ছেলেকে নিয়ে জার্মান ক্যাম্পে আটকে রাখা হল । ছোট ছেলেকে তো আর বুঝতে দেয়া যায়না যে তারা এমন স্থানে আছে যেখানে তেদের যেকোন সময় মৃত্যু হতে হতে পারে । তাই ছেলেকে গুইতো বুঝালেন যে পুরা ব্যাপারটাই একটা খেলা যদি, জিততে পারে তবে তাদেরকে দেয়া হবে একটি আসল ট্যাঙ্ক । শেষ পর্যন্ত তিনি রাখতে পেরেছিলেন তার কথা ।

ছবিটাতে গুইতোর ( রবার্ত বেনজিনি ) অভিনয় অসাধারন লাগবে । যেকোন দর্শক ছবিটা দেখে না কেঁদে থাকতে পারবে না ।



2. Children Of heaven (1997) :







ডাউনলোড লিঙ্ক

টরেন্ট লিঙ্ক



আলী আর জাহরা মধ্যবিত্ত পরিবারের দুই ভাই বোন । বোনের ছেঁড়া জুতা সিলাই করতে নিয়ে হারিয়ে ফেলে আলি । এদিকে বাবাকে ও বলা যাবেনা এই ব্যাপারে তাহলে খুব রাগ করবে , আবার জুতা ছাড়া স্কুলে ও যাওয়া যায় না । তাই আলীর একমাত্র জুতা দুইজন মিলে ব্যাবহার শুরু করল । সকালে জাহরা পরে স্কুলে যায় আর দুপুরে আলী । এদিকে ইরানে স্কুল ভিত্তিক দৌড় প্রতিযোগিতা শুরু হবে তার তৃতীয় পুরষ্কার একজোড়া জুতো । তাই যেভাবেই হোক আলীকে ৩য় হতে হবে , তাহলে তার বোনকে জুতা এনে দিতে পারবে ।

জুতাটা জিততে পারে কিনা তা ছবি দেখেই জেনে নিবেন ।

ছবিটার কাহীনি যেমন সম্পুর্ণ ইউনিক তেমনি মেকিং ও চরম সুন্দর । অস্কারের জন্য নমিনেশন পাওয়া পরিচালক মাজিদ মাজিদির অন্যতম সেরা ছবি ।বিশেষ করে আলী আর জাহরার অভিনয় আপনাদের ভাল লাগতে বাধ্য । যারা দেখেননি তাড়াতাড়ি দেখে ফেলুন ।



3. Color Of Paradise (1999) :







ডাউনলোড লিঙ্ক

টরেন্ট লিঙ্ক



স্টেজভু লিঙ্ক



মোহাম্মদ জন্ম অন্ধ একটি ছেলে । তার বাবার এই নিয়ে চিন্তার শেষ নেই , একমাত্র ছেলে তাও আবার অন্ধ । মা নেই মোহাম্মদের , আপন বলতে দুই বোন, বাবা আর দাদী । বাবার উপেক্ষা তাকে সবসময় কস্ট দেয় । তার একটাই ইচ্ছা একবার যদি খোদার দেখা পায় তবে তাঁকে জিজ্ঞেস করবে কেন তাকে অন্ধ করে সৃস্টি করা হল । তার শিক্ষক বলেছে খোদা সবকিছুতে মিশে থাকেন । চোখ নেই তো কি হল হাত তো আছে তাই সে যাই কাছে পায় তাই ধরে ধরে দেখে , যদি একবার খোদার দেখা পেয়ে যায় !

মাজিদ মাজিদির আরেকটি অন্যতম সেরা সৃস্টি এই ছবিটি । এই ছবিটি দেখে আমি অঝোরে কেদেঁছিলাম । অসাধারণ এই ছবিটি সবারই ভাল লাগবে





আমার মুভি সম্পর্কিত সকল পোস্ট একত্রে

 

লেখাটির বিষয়বস্তু(ট্যাগ/কি-ওয়ার্ড): মুভিসিনেমা ;
সর্বশেষ এডিট : ১৪ ই জানুয়ারি, ২০১১ রাত ১১:৪১ | বিষয়বস্তুর স্বত্বাধিকার ও সম্পূর্ণ দায় কেবলমাত্র প্রকাশকারীর...

 


৮৯টি মন্তব্য

 

সকল পোস্ট     উপরে যান

সামহোয়‍্যার ইন...ব্লগ বাঁধ ভাঙার আওয়াজ, মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফমর্। এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

 

© সামহোয়্যার ইন...নেট লিমিটেড | ব্যবহারের শর্তাবলী | গোপনীয়তার নীতি | বিজ্ঞাপন