somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

গল্পঃ ড্রিম সিনড্রম

২২ শে নভেম্বর, ২০১৪ রাত ১০:৪১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :




আপনি ঠিক সাত সেকেন্ড সময় নিলেন , দরজা থেকে চেয়ারে এসে বসতে । আপনি খুব সময়নিষ্ঠ এবং ধীরস্থির মানুষ । এই কথাটা আপনাকে কতজন বলেছে আপনি জানেন ?

-জী না । আপনার কথাটা ঠিক ধরতে পারলাম না । এটা মনে রাখা কি খুব দরকার ডাক্তার সাহেব ?

মানুষের ব্রেন সেলে প্রশ্ন সৃষ্টি হয় , আপনিও তার ব্যতিক্রম নয় । কিন্তু আপনি আমার মতে চতুর্থ স্তরে আছেন চিন্তার এই মুহূর্তে ।

ভাবছেন আমি কিসের কথা বলছি ?

আপনার চোখ ,কান , মুখ এবং আপনার হাত একসাথে কাজ করছে । আপনি মনের অজান্তেই আপনার হাত মোচড়াচ্ছেন । এখন ভাবছেন ওটা আপনার বদঅভ্যাস । না , এটা আপনার স্বাভাবিকতা ।
আপনার এই কার্যক্রমগুলো স্বাভাবিক কার্যক্রমের অংশ । আপনি মানসিকভাবে খুব চাপে আছেন ।
ব্রেনকোমো নিতে চাচ্ছেন কিন্তু সেটা কি জানেন না ।

- এ ধরণের কোন শব্দের সাথে আমি পরিচিত নই ।

দেখুন মিস্টার রবিন , বিজ্ঞানের নতুন একটি অংশ এটি । আপনি এই অবস্থা গ্রহণ ইচ্ছুক নাকি সেটা আপনার ওপর নির্ভর করছে । আমি বলছিনা আপনাকে নিতেই হবে । কিন্তু আমি নিশ্চিত বলতে পারি আপনার কিছু ভালো মুহূর্তের দরকার ।

-কতদিন কাটাতে হবে এই অংশে আমাকে ?

আপনি ইচ্ছে করলে দশ থেকে পনের দিন এই ব্রেনকোমোর মধ্যে নিজেকে সংযুক্ত করতে পারবেন । ইচ্ছে করলে আপনি আগামী পাঁচ মিনিটের মধ্যেই এই অবস্থায় যেতে পারেন ।

-কিন্তু , কিছুদিন পরেই যার সাথে আমার বিয়ে তাকে আমি বুঝতে চাচ্ছি , যা তার সাথে কথা বলে আমি সহজে বুঝতে পারছিনা তার মনোভাব । সে জীবনটা কিভাবে চায় আমার সাথে কাটাতে তা নিয়েই আমি একটু টেন্স ।

আমাদের মেডিকেল সাইন্সের নতুন এ ধারায় একটা অন্যরকম অধ্যায়ের সাথে আপনি পরিচয় হতে পারেন । শুধু সেটি সম্ভব আপনারা দুইজন যদি এই অবস্থা গ্রহণ করতে চান । আমি বলতে পারি সেটা নিলে আপনারা আপনাদের দীর্ঘসময় অপচয় করা থেকে নিজেদের রক্ষা করতে পারবেন ।

আপনাদের ভালো লাগা – মন্দ লাগা মুহূর্তগুলো উপলব্দি করতে পারবেন । জীবনসঙ্গী হিসেবে তাকে বেছে নিতে চান নাকি তাও বুঝতে পারবেন ।
এটা অনেকটা অবচেতন অবস্থা । কিন্তু এতে আপনার সংজ্ঞা থাকবে, আপনি সংজ্ঞাহীন হবেন না বা আপনার সম্ভাব্য জীবনসঙ্গীও নন ।

এখন আপনি পাঁচ মিনিট অপেক্ষা করুন ।

ও যা বলছিলাম গত দুইদিন আমি এই প্রসেসে নিজেকে রেখেছি , এই মুহূর্তে এই অবস্থা থেকে বের হয়ে এলাম । পাঁচ মিনিট সময় নিলো । অবস্থা পরিবর্তন করলাম । খুব ফ্রেস লাগছে নিজেকে ।

আপনি কি বুঝলেন ? আপনাকে এ ধরনেরই একটি অবস্থায় নেয়া হবে ।
আপনাকে অবশ্যই এত উন্নত ভার্সন দেয়া সম্ভব নয় । আমার মত আপনি সবগুলো কাজ সম্পূর্ণ করতে পারবেন না ।

এখন কি কিছু বুঝতে পারছেন আপনার ভালোলাগার মানুষটার সাথে কিংবা পরিচিতদের সাথে আপনি কিভাবে এই কয়দিন সময় কাটাবেন ? শুধুমাত্র অন্তঃস্থ জগতে প্রবেশ করবেন , যা আপনি স্বাভাবিকভাবে পারেন না । এটি সাবকনসাস টেলিপ্যাথি উইথ কনসাস ।

কিন্তু আপনি এখন তা নিতে চাচ্ছেন না । কারণ ওনাকে আপনি ভালোবেসে ফেলেছেন কিছুক্ষণের মধ্যে ।
ভাবছেন আমি কিভাবে বুঝলাম । আমাদের এই অবস্থার মাঝে কিছু ক্ষুদ্র ক্ষুদ্র অংশ থাকে ,আর তা দিয়েই আপনাকে আমি বুঝছি ।

- আপনি এখন চাচ্ছেন না , কিন্তু এই অবস্থা আপনি নিবেন । কারণ অলরেডি যার সাথে আপনার বিয়ের কথা চলছে তিনি আমার পেসেন্ট । কিছুক্ষণ আগেই ওনি ওই অবস্থায় গিয়েছেন আপনি আসার আগে ।

- আপনি ইচ্ছে হলেই কানেক্টেড হতে পারেন ।





সর্বশেষ এডিট : ২৩ শে নভেম্বর, ২০১৪ রাত ২:৩২
১২টি মন্তব্য ১২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×