somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বস Steven Spielberg এর সেরা ১৩টি মুভি + ডাউনলোড লিংক

২৮ শে ডিসেম্বর, ২০১১ রাত ১২:২২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

অবশ্যই আমার চোখে। একদম তরতাজা ১০০% অরিজিনাল টরেন্ট ডাউনলোড লিংক দেয়া আছে সব মুভির সাথে। বেশিরভাগই HD...২/১টা DVDrip।

Close Encounters of the Third Kind (1977)
IMDB rating 7.8

U.F.O. নিয়ে বানানো মুভিগুলো আমার কাছে সবসময়ই ভালো লাগে। সেই হিসেবে এই মুভিটিকে এই ধরণের মুভির তালিকায় ফেললে আমি সবচেয়ে সেরার মাঝেই একটি বলে মেনে নিবো। এক ছোট শহরের মানুষজন একদিন হঠাৎ করে আকাশে U.F.O. এর আনাগোনা দেখতে পারে। শহরে হঠাৎ করে সরকারের উচ্চ পর্যায় থেকে অনেক মানুষ হাজির হয়। সত্য লুকোতে চাচ্ছে...কঠোর গোপনীয়তার মাঝে কি যেন করছে! তাহলে কি!! মাস্ট সি মুভি।
Torrent Download

Indiana Jones (1981 – 2008)

সিরিজের ৪টি মুভি দেখে নাই এমন মানুষ খুব কমই আছে। আমিই তো কতবার দেখলাম। Steven Spielberg কে সামনে পেলে বিশাল বড় সালাম দিতাম শুধু এই মুভি সিরিজটির জন্য। কিভাবে আপনি সব অ্যাডভেঞ্চার মুভির বস এমন মুভি বানিয়েছিলেন জানতে চাইতাম। Indiana Jones নামক একজন অধ্যাপকের পূরোকির্তী খোজতে দূর্ধর্ষ সব অভিযান নিয়ে সব পর্বগুলো। সালাম বস সালাম।
All 4 part torrent download

E.T.: The Extra-Terrestrial (1982)
IMDB rating 7.9

একদম নষ্টালজিক করে দেবার মতো আরেকটি মাস্টারপিস/অসাধারণ মুভি। এক কথায় অনবদ্য। দেখতে বসলে জীবনের সেই পুরনো দিনগুলোতে নিয়ে যাবে আপনাকে বাধ্য। রিভিউ দেবার সাহস ও যোগ্যতা নাই। যারা দেখেছেন তারা দরকার হলে আবার দেখেন আর যারা এখনো দেখেন নাই জীবনে মুভি কেন দেখা শুরু করলেন ডাউনলোড দিতে দিতে সেটি ভাবেন।
Torrent Download

Empire of the Sun (1987)
IMDB rating 7.7

মুখ ও মনের ভাষা আবার হারিয়ে গেলো এই মুভিটির কথা মনে আসতেই। এক বালকের অভিজ্ঞতায় ২য় বিশ্বযুদ্ধের ভয়াবহতা নিয়ে এই মুভি। আমাদের সবার প্রিয় Christian Bale কে কিন্তু দেখা যাবে সেই বালকের ভূমিকায়। সব মিলিয়ে খুব অদ্ভূত আর কষ্টকর অভিজ্ঞতা হবে মুভিটি দেখা শেষ হলে। খুব মারাত্মক একটি মুভি। অবশ্যই দেখবেন।
Torrent Download

Jurassic Park (1993)
IMDB rating 7.9

ডাইনোসর নিয়ে নির্মিত আমার দেখা প্রথম মুভি এটি। সেই ছোটবেলায় দেখেছিলাম। এখনো মনে ভাসে এটি। একজন প্রৌঢ় বিজ্ঞানী এক নির্জন দ্বীপে বিশাল কর্মযজ্ঞের মাঝে পৃথিবী থেকে হারিয়ে যাওয়া ডাইনোসরকে ফিরিয়ে আনে। তার নাতিসহ আরো কিছু মানুষ আসে তা দেখতে। সব ঠিক ছিলো। কিন্তু প্রচন্ড ঝড়ের সেই রাতে সব নিরাপত্তা ধ্বংস করে ডাইনোসরগুলো হামলা করে বসে তাদের ল্যাবরেটরীতে। সেই সময়টুকুর ভয় পর্দার মাধ্যমে মনের মাঝে হাজির করে ছেড়েছিলেন পরিচালক।
Torrent Download

Schindler's List (1993)
IMDB rating 8.9

সর্বকালের সেরা মুভিগুলোর একটি হিসেবে কি একে বলা যায়?? অবশ্যই বলা যায়। এই মুভি নিয়ে কিছু বলার সাহস বা যোগ্যতা মনে হয় না আমার আছে। তাই বেশি কিছু বললাম না। ২য় বিশ্বযুদ্ধের ঘটনা নিয়ে নির্মিত হয়েছিলো এই মুভিটি। শুধু একটি কথা বলি যারা জীবনে একবার হলেও কোন মুভি দেখেছিলেন তারা যদি এই মুভিটি না দেখেন তাহলে আপনি নিজেকেই অপমান করে ফেললেন।
Torrent Download

Saving Private Ryan (1998)
IMDB rating 8.5

আবারো ২য় বিশ্বযুদ্ধ নিয়ে মুভি। এই ২য় বিশ্বযুদ্ধ নিয়ে মনে হয় Steven Spielberg এর কোর ভয়াবহ অভিজ্ঞতা ছিলো। নইলে এটি নিয়ে ৩টা মাস্টারপিস মুভি কিভাবে বানিয়ে ফেললেন?? এই মুভিটিতেই মনে হয় সম্মূখ যুদ্ধ, নিশংসতা এবং অস্ত্র-বারুদের ব্যবহার ব্যাপকভাবে ব্যবহৃত হয়েছে। অনেক প্রিয় তারকাকে খুজে পাবেন এই মুভিতে। যুদ্ধের মুভি হিসেবে তো বটেই এমনিতেই এটা একদম মাস্ট সি মুভি। দেখতে হবেই।
Torrent Download

A.I. Artificial Intelligence (2001)
IMDB rating 7.0

অনেক অনেক বছরের পরের কথা। পৃথিবীতে অনেক এগিয়ে গেছে সবদিক থেকে। সম্পূর্ণ মানুষের মতো আবেগসহ রোবটও তৈরী করেছে পৃথিবীর মানুষ। তেমনি এক দম্পতি আএরকম একটি ১১বছরের বাচ্চা বয়সী রোবটকে নিজেদের বাসায় নিয়ে আসে। কিন্তু মানবিক আবেগসহ বাচ্চা রোবটি মহিলাটিকে নিজের ‘মা’ হিসেবে পেতে চায়। একসময় দম্পতিরা ভয় যেয়ে তাকে ফেলে চলে যায়। কিন্তু রোবটটি তার মার কাছে আবার ফিরে যেতে রওনা দেয়। এক কথায় অসাধারণ মুভি বিশেষ করে বাচ্চাটির অভিনয় সবার মনে দাগ কেটে দিতে বাধ্য। শেষের দৃশ্যে পানির নিচে পরীর কাছে নিজেকে মানুষ করে দিবার জন্য ছেলেটির আকুতি এক কথায় অসাধারণ এবং অসম্ভব মন খারাপ করে দেবার মতো।
Torrent Download

Minority Report (2002)
IMDB rating 7.7

গুরুর আরেকটি মাস্ট সি সাইফাই মুভি। কি মুভিগুলো যে উনি বানিয়েছেন!!! শ্রদ্ধায় মাথা নত হয়ে যায়। ভবিষ্যতের পৃথিবী। সেই পৃথিবীতে এখন আর কোন অপরাধ ঘটে না। অপরাধ ঘটার আগেই পুলিশের স্পেশাল ইউনিট যন্ত্রের সেটির আগাম খবর পেয়ে যায় এবং অপরাধীকে ধরে ফেলে। সেই ইউনিটেরই একজন অফিসার এরকম একটি অপরাধের জন্য ফেসে যায়। কিন্তু সে ছিলো নির্দোষ। তাহলে সবকিছু মিথ্যে বলছে কেন? পুলিশ তাকে এখন খুজছে। কিন্তু অফিসার তার অভিযোগ মিথ্যে প্রমাণ করতে এবং পিছনের মানুষকে বের করতে নেমে পড়ে। অসাধারণ আরেকটি মুভি। একদম মাস্ট সি।
Torrent Download

Catch Me If You Can (2002)
IMDB rating 7.8

সেরকম একটা মুভিরে ভাই!!! অভিনয় করেছেন আবার ২জন বস অভিনেতা। অসাধারণ একটি মুভি ভাই। একদম সত্যি কাহিনী নিয়ে নির্মিত এই মুভি। মুভিটি একজন ২০বছরের ছেলেকে নিয়ে। যে এই বয়সের মাঝেই একজন দূর্ধর্ষ Con-man (ধোঁকাবাজ/বাটপার) হয়ে গেছে। অভিনব সব নিত্য নতুন কৌশল দিয়ে মানুষকে ধোকা দিয়ে কামিয়ে নিচ্ছে প্রচুর টাকা। তাকে ধরতে পিছু নেয় FBI এর জাদরেল অফিসার। লড়াই এবার সেয়ানে সেয়ানে। দারুন দারুন এবং দারুন উপভোগ করার মতো মুভি।
Torrent Download

The Terminal (2004)
IMDB rating 7.2

সত্য কাহিনী নিয়ে নির্মিত আরেকটি মাথা খারাপ মুভি। অভিনয়ে আছেন আবার গুরু Tom Hanks!!! মাথা খারাপ বাকি আছে আরকি!! একজন Eastern immigrant লোক ও কর্মকর্তারা হঠাৎ করে JFK airport এ আবিষ্কার করে কিছু জটিলতার কারণে সে এখন আর কোন দেশেরই বাসিন্দা নয়। সে এখন airport থেকে বের হতে পারবে না আবার তাকে deported করাও সম্ভব না। লোকটি সেই airport এই থাকতে শুরু করে। এখানে অনেক মানুষের সাথে তার পরিচয় হতে থাকে।
Torrent Download

Munich (2005)
IMDB rating 7.7

একদম সত্য কাহিনী নিয়ে আরেকটি মাথা খারাপ করে দেবার মতো মুভি। পরিচালক Steven Spielberg এই মুভিটি নির্মাণ করে বেশ সাহসের পরিচয় দিয়েছিলেন। ঢেকে চাপিয়ে রাখা সত্য বের করে সবার সামনে হাজির করার জন্য অনেক জল ঘোলা হয়েছিলো এই মুভিটি নিয়ে। আমরা সবাই Munich Olympics এ টেররিস্টদের হাতে ১১জন ইজরায়েলী অ্যাথলেটকে অপহরণ করে মেরে ফেলতে দেখি। কিন্তু আমেরিকানরা এই সুযোগটিকে তারপর কিভাবে নিজেদের মতো কাজে লাগিয়েছে তা দেখানো হয়েছে এই মুভিতে। অবশ্যই অবশ্যই দেখতে হবে এরকম একটি মুভি।
Torrent Download

The Adventures of Tintin (2011)
IMDB rating 7.8

এই মুভিটি এখনো দেখা হয় নাই। ব্লুরে প্রিন্ট এর জন্য অপেক্ষায় আছি। কিন্তু আমি Steven Spielberg এর মুভি দেখে উনাকে যতটুকু চিনলাম নির্বিদ্ধায় বলা যায় আরেকটি অসাধারণ মুভি আসছে। আলাদাভাবে উনাকে ধন্যবাদ দিতে চাই সবার খুব খুব প্রিয় এই চরিত্রটিকে পর্দায় নিয়ে আসবার জন্য।
Original BRrip

দেখলেন অবস্হা!!!!! শুধু একজন পরিচালকের পরিচালকের হাতে নির্মিত মুভিগুলোর রেটিং দেখলেন!!!!! আমাকেও মাঝে মাঝে উনার এই অসাধারণ ক্ষমতা অবাক করে দিয়ে যাই। বসকে আবারো সালাম।

এই যে দেখুন!!! এই সেই জিনিয়াস। সম্পূর্ণ নাম Steven Allan Spielberg । যাকে আমরা সবাই এক নামে চিনি Steven Spielberg হিসেবে। উনার নাম শুধু একজন সফল পরিচালক হিসেবে বললে অন্যায় হবে। একজন প্রযোজক, স্ক্রিপরাইটার হিসেবেও রয়েছে উনার বিশাল সফলতা। উনার সম্পর্কে আরো বিস্তারিত জানতে নীচের লিংক ২টিতে দেখতে পারেন।
IMDB

Wikipedia
সর্বশেষ এডিট : ১৭ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:২৬
৪৭টি মন্তব্য ৪৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

বাকি চাহিয়া লজ্জা দিবেন না ********************

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৫

যখন প্রথম পড়তে শিখেছি তখন যেখানেই কোন লেখা পেতাম পড়ার চেষ্টা করতাম। সেই সময় দোকানে কোন কিছু কিনতে গেলে সেই দোকানের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তাম। সচরাচর দোকানে যে তিনটি বাক্য... ...বাকিটুকু পড়ুন

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

×