somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

24 : টানটান উত্তেজনা ও অ্যাকশনে ভরপুর ২৪ঘন্টার দূর্ধর্ষ অভিযান

২৬ শে ফেব্রুয়ারি, ২০১২ রাত ১২:৩০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

প্রথমেই সিরিজটির প্লটটি সম্পর্কে একটা ধারণা দিয়ে নেই। আসল চমকটা এখানেই। ধারাবাহিকভাবে ২৪ঘন্টার ঘটনা নিয়ে পুরো সিরিজটির মোট ২৪টি পর্ব। অর্থাৎ আজকে যদি রাত ১২টা থেকে গল্প শুরু হয় তাহলে প্রতিটি ঘন্টা নিয়ে একটি পর্ব করে ২৪ঘন্টা নিয়ে ২৪টি পর্ব দেখিয়ে পরেরদিন রাত ১২টায় গিয়ে তারপর সিরিজটি শেষ হবে।
দারুণ না কনসেপ্টটা!!! এই ২৪ঘন্টা কিন্তু আপনাকে একেবারে সব ভুলিয়ে দিবে। একদম মাথা খারাপ করে দেয়া টানটান উত্তেজনা, সাসপেন্স এবং দারুণ সব অ্যাকশনে মেতে যাবেন আপনি। দেখতে দেখতে অনেক নেশার মতো হয়ে যেতে পারে। আমার যেমন হয়েছিলো। দারুণ উত্তেজনায় একটির পর একটি পর্ব শুধু দেখেই গেছি। শেষটা না হওয়া পর্যন্ত কোনমতেই শান্তি পাচ্ছিলাম না মনে। একেকটি পর্বকে মনে হতে থাকবে একেকটি মুভি!!! টেনশনে ভরা এক দারুণ অভিজ্ঞতা। ১পর্ব শেষ হলো.....এমনভাবে এবং টেনশনের মাঝে ফেলে দিয়ে সেই পর্বটি শেষ করবে যে সাথে সাথে পরের পর্বটি দেখতে আপনি বাধ্য। মনে শান্তি নেই তাহলে।

এবার আসা যাক এই টিভি সিরিজটি আসল গল্প বা কাহিনী নিয়ে। প্রায় সবগুলো সিজনই কিন্তু Terrorism এর উপর। প্রতিটি সিজনই নানা ধরনের Terrorist attack এর উপর ভিত্তি করে পুরো ২৪টি ঘন্টা রাইড। যেমন এক সিজনে নিউক্লিয়ার এটাক নিয়ে দেখানো হলে পরের সিজনে দেখানো হয় বায়োলজিক্যাল এটাক নিয়ে। আবার কোন সিজনে পেয়ে যাবেন আমেরিকার অভ্যন্তরীণ নোংরা রাজনীতির নানা চমকপ্রদ ঘটনা। আরেকটি কথা যেটি না বললেই নয়। সিরিজটির পদে পদে আছে নানা চমকপ্রদ টুইস্ট। যা আপনাকে চমকে দিতে বাধ্য। বারবার মনে হতে থাকবে এই শেষ এই বুঝি ধরা পড়লো!!! তখন বুঝবেন মাত্র ঘটনা ডালপালা মরে শুরু হলো। একবার দেখতে বসলে কোনভাবেই বিরক্ত হবেন না। অসম্ভব.....
যাইহোক টিভি সিরিজটির আসল ঘটনা শুরু এবং সম্পূর্ণ কাহিনী Counter Terrorist Unit(CTU) কে নিয়ে। যাদের কাজ হলো আমেরিকার উপর হতে পারে বা হতে যাচ্ছে এমন সব টেররিস্ট হামলা সনাক্ত করা এবং তা প্রতিরোধ করা। অনেক চৌকশ অফিসার এবং কর্মকর্তাদেরকে নিয়ে এই Unitটি সাজানো হয়েছে।


এই অফিসারটির নাম হলো Jack Bauer। এই সিরিজের প্রধান এবং অন্যতম চরিত্র। শুধু CTU এর কথা বললে ভুল হবে। একে বলা যায় পুরো আমেরিকার সবচেয়ে সাহসী এবং চৌকশ অফিসার। তীক্ষ বুদ্ধিমত্তার অধিকারী এই Jack এর বুদ্ধির প্রশংসা না করলেই নয়। সবার চোখে যা প্রথমে খালি চোখে ধরা পড়ে না সেটি কিন্তু Jack এর চোখ এড়িয়ে যেতে পারে না। বিপদের গন্ধ পেলেই সে সব তুচ্ছ করে ঝাপিয়ে পড়ে তার সমাধানে। মাঝে মাঝে অনেক বেপোরোয়া হয়ে উঠে সে। তখন আর কারো কথাই শুনতে চায় না। স্বয়ং প্রেসিডেন্টেরও কথার অবাধ্য হয়ে যায় কখনো কখনো। নিজে যা সঠিক বলে মনে করবে তা সে করেই ছাড়বে। কারো কথা শোনার সময় নেই তার তখন। এর মূল্য তাকে মাঝে মাঝে চরমভাবে দিতে হয়। চাকরীও হারাতে হয় অনেকসময়। এমনকি সবার নিষেধ সত্ত্বেও বাইরের দেশের দূতাবাসে সিক্রেট মিশন চালিয়ে বসে Jack!!! মাঝে মাঝে আবার প্রচন্ড নির্মম হয়ে উঠে সে সবার ভালোর জন্য। বাসায় আছে স্ত্রী Teri এবং মেয়ে Kim। কিন্তু তার এই দু:সাহসী কাজের জন্য অনেকসময়ই তার পরিবারের উপরও বিপদ নেমে আসে। মূলত এই টিভি সিরিজটির প্রধাণ এবং অন্যতম চরিত্র হলো Jack Bauer। যদি সিরিজটি দেখতে বসেন তাহলে হয়তোবা আপনারও আমার মতো এই অদ্ভূত/সাহসী/বেপোরোয়া চরিত্র Jack Bauer এর ফ্যান হয়ে যেতে পারেন।
সিরিজটিতে Jack Bauer এর কয়েকটি বিখ্যাত ও জনপ্রিয় ডায়লগ.....

The only reason that you're conscious right now is because I don't want to carry you.

When I'm finished with you, you're gonna wish that you felt this good again.

You are gonna tell me what I wanna know, it's just a matter of how much you want it to hurt.

Understand this, Bill – I don't work for you. You want my intel? Fine. But I'm doing this my way.

There are things in this world which are out of our control. Sometimes we like to blame ourselves for them so we can try to make sense out of them.

Tell me where the bomb is or I will kill your son.

হে হে হে...যা তা মনে করবেন না.....ঠেলা আছে এই ভদ্রলোকের।


এছাড়াও অন্যান্য প্রধান চরিত্রের মাঝে আছে Chloe O'Brian, Tony Almeida, President David Palmer, Kim Bauer, Bill Buchanan, Tony Almeida, Audrey Raines, Aaron Pierce সহ আরো অনেক অনেক।

মোট ৮টি সিজন সম্প্রচার হয়েছে এর। তারপর সিজন নং ৮ শেষ হবার পর এর সম্প্রচার বন্ধ ঘোষণা করে দেয়া হয়েছে। তুমুল জনপ্রিয় এবং সবার প্রিয় এই সিরিজটি বন্ধ ঘোষণা করার পর আমার মতো আরো অনেক ভক্তদের মন ব্যাপক খারাপ হয়ে গেছে।

যাক এবার সবগুলো সিজনের ডাউনলোড পর্ব। আগেই বলে রাখি মাঝখানের কোন পর্ব থেকে আবার দেখা শুরু করে দিয়েন না। একে তো কিছুই বুঝতে পারবেন না তখন আর আবার টুইস্টগুলোর মজাটাই নষ্ট করে দিবেন। ৮টি সিজনের মিডিয়াফায়ার ডাউনলোড লিংক দিয়ে দিলাম। এই ৮টি সিজন নিয়েই সিরিজটি শেষ হয়ে গেছে। পরে আর বের হবে না। সুতরাং আরামসে নামিয়ে দেখা শুরু করে দিন। হারিয়ে দূর্ধর্ষ সব অভিযানে সাহসী Jack Bauer এর সাথে।
সবগুলোর পর্ব দৈর্ঘ্য ৪২মিনিট করে। যেই ডাউনলোড লিংক দিলাম সেগুলো HDrip করে কনভার্ট করে দেয়া। মানে অসাম কোয়ালিটির প্রিন্ট এবং প্রতিটি পর্বের সাইজ অনেক কম। মাত্র 120MB।


Season 1 : Jack Bauer কারো নির্দেশে বর্তমান আমেরিকার সবচেয়ে জনপ্রিয় প্রেসিডেন্ট পদপ্রার্থীকে কোন এক কারণে খুন জন্য ঘুরে বেড়াচ্ছে। কারণটা দেখেই জেনে নিন। বেরিয়ে আসতে শুরু করেছে ভয়ংকর সব ঘটনা।
Password : 24s1@gblog85
**All 24 episodes mediafire links **
কিছু পার্ট মিসিং আছে....তাই টরেন্ট লিংক দিলাম....
টরেন্ট লিংক


Season 2 : আমেরিকার লস এন্জেলসে ভয়ানক এক পারমাণবিক বোমা হামলা হতে যাচ্ছে। আরো ভয়ংকর ভুল বোঝাবুঝির সৃষ্টিও হয়ে গেছে। পরিমাণ খুব ভয়াবহ।
Password : 24s2@gblog85
**All 24 episodes mediafire links **
মিডিয়াফায়ারে ৩টা পার্ট মিসিং.....তাই টরেন্ট লিংক দিলাম....এখানে থেকে মিসিংগুলো নামিয়ে নেন...
টরেন্ট লিংক


Season 3 : মারাত্মক ভয়ংকর একটি বিষাক্ত ভাইরাস পুরো আমেরিকায় ছড়িয়ে দেয়ার হুমকি এসেছে। মানুষ অবশ্যই মারা যাবে এই মরণঘাতী ভাইরাসে আক্রান্ত হলে।
Password : 24_s3@gblog85 Winrar Password : bl00dburn3r
**All 24 episodes mediafire links **


Season 4 : আমেরিকার Secretary of Defense এবং তার মেয়েকে টেররিস্টরা অপহরণ করে নিয়েছে। একইসাথে পুরো আমেরিকায় ভয়ংকর হামলা চালানোর সিদ্ধান্ত নিয়েছে। অনেক মানুষে জীবনহানী হবে।
Password : 24_s4@gblog85
**All 24 episodes mediafire links **


Season 5 : মধ্যপ্রাচ্যে আমেরিকার তেলের উপর নিজেদের নিয়ন্ত্রণ রাখতে ঘৃণ্য ষড়যন্ত্রে মেতে উঠেছে আমেরিকারই খুব ক্ষমতাশালী কিছু লোক। এক ভয়ংকর ও প্রাণঘাতী নার্ভ গ্যাসের হামলার হুমকি চলে এসেছে।
Password : 24_s5@gblog85
**All 24 episodes mediafire links **
মিডিয়াফায়ারে কয়েকটা পার্ট মিসিং.....সেগুলো টরেন্ট থেকে নামিয়ে নিন....
টরেন্ট লিংক


Season 6 : আবার নিউক্লিয়ার হামলার হুমকি। কিন্তু এবার ঘটনা খব ভয়ংকর। শক্তিশালী আমেরিকা এবং রাশিয়া পরস্পরের সাথে যুদ্ধ করার জন্য মুখোমুখি অবস্হানে চলে এসেছে। ঘটে যেতে পারে অণেক কিছু।
Password : 24_sea06@gblog85
**All 24 episodes mediafire links **


Season 7 : আমেরিকার সরকারের অণেক নোংরা রাজনীতি দেখা যাবে। একইসাথে White House এর উপর বিপদ নেমে আসবে। আবার আমেরিকায় Biological weapon রিলিজ করারও পরিস্হিতি এসে পরে।
Password : 24_s7@gblog85
**All 24 episodes mediafire links **


Season 8 : ইসলামী দেশগুলোর প্রধান নেতা Omae Hassan মুসলিম দেশগুলোর হয়ে পশ্চিমা দেশগুলোর সাথে শান্তিচুক্তি করবে বলে আমেরিকায় আসে। কিন্তু বিশাল সব বাধা সামনে চলে আসে। অনেক বড় ষড়যন্ত্রের মুখে পরে যায় সবাই।
Password : 24_s_8@gblog85 Winrar Password : bl00dburn3r
**All 24 episodes mediafire links **


এই সিরিজ থেকে একটা মুভিও নির্মিত হয়েছিলো....তবে মুভিটাও কিন্তু বেশ দারুণ......মুভির সাথে সিরিজের কোন কাহিনীর কোন সম্পর্ক নেই...তাই যেকোন সময় মুভিটা দেখতে পারেন....
মুভিটির ডাউনলোড লিংক
password: www.getindianstuff.com
All mediafire links


* সিরিজটি Prison Break স্টাইলের। একটি পর্বে সাথে পরের পর্বের সম্পর্ক আছে। মাঝখান থেকে দেখলে কিছুই বুঝবেন না।
** সাবটাইটেল লাগলে নেটে একটু সার্চ করলেই পেয়ে যাবেন। সবগুলোর সাবটাইটেল নেটে পাওয়া যাবে।
*** এই পর্যন্ত যত টিভি সিরিজ দেখেছি তাদের মাঝে এটি আমার সবচেয়ে সবচেয়ে পছন্দের।
**** এই ৮টি সিজন শেষ করেই সিরিজটির সমাপ্ত ঘোষণা করে দেয়া হয়েছে। খুব কষ্টের খবর। তাই নিশ্চিন্তে পুরোটা আরাম করে নামিয়ে দেখতে পারবেন।
***** আমার মতো মানুষ যারা আছেন তাদের এক পর্ব দেখার পর নেশার মতো হয়ে যেতে পারে। পরের পর্ব দেখার আগে শান্তি নাই। তাই সাবধানে।
****** ভালো কথা মনে পড়েছে। আমি আবার প্রথম থেকে দেখবো পুরো সিরিজটি।
সর্বশেষ এডিট : ১৭ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:২১
৭০টি মন্তব্য ৬৮টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

মেহেদী নামের এই ছেলেটিকে কি আমরা সহযোগীতা করতে পারি?

লিখেছেন ইফতেখার ভূইয়া, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১০:০৪


আজ সন্ধ্যায় ইফতার শেষ করে অফিসের কাজ নিয়ে বসেছি। হঠাৎ করেই গিন্নি আমার রুমে এসে একটি ভিডিও দেখালো। খুলনার একটি পরিবার, ভ্যান চালক বাবা তার সন্তানের চিকিৎসা করাতে গিয়ে হিমশিম... ...বাকিটুকু পড়ুন

দ্য অরিজিনস অফ পলিটিক্যাল জোকস

লিখেছেন শেরজা তপন, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১১:১৯


রাজনৈতিক আলোচনা - এমন কিছু যা অনেকেই আন্তরিকভাবে ঘৃণা করেন বা এবং কিছু মানুষ এই ব্যাপারে একেবারেই উদাসীন। ধর্ম, যৌন, পড়াশুনা, যুদ্ধ, রোগ বালাই, বাজার দর থেকে... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। ভালোবাসা নয় খাবার চাই ------

লিখেছেন শাহ আজিজ, ২৯ শে মার্চ, ২০২৪ দুপুর ১:০৬


ভালোবাসা নয় স্নেহ নয় আদর নয় একটু খাবার চাই । এত ক্ষুধা পেটে যে কাঁদতেও কষ্ট হচ্ছে , ইফতারিতে যে খাবার ফেলে দেবে তাই ই দাও , ওতেই হবে... ...বাকিটুকু পড়ুন

জাতীয় ইউনিভার্সিটি শেষ করার পর, ৮০ ভাগই চাকুরী পায় না।

লিখেছেন সোনাগাজী, ২৯ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:৫৭



জাতীয় ইউনিভার্সিটি থেকে পড়ালেখা শেষ করে, ২/৩ বছর গড়াগড়ি দিয়ে শতকরা ২০/৩০ ভাগ চাকুরী পেয়ে থাকেন; এরা পরিচিত লোকদের মাধ্যমে কিংবা ঘুষ দিয়ে চাকুরী পেয়ে থাকেন। এই... ...বাকিটুকু পড়ুন

×