somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ইসলামী ব্যাঙ্কের ইন্তিকাল-মউলোভীদের আশা পূরণ।

০৭ ই জানুয়ারি, ২০১৭ ভোর ৫:১৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

অবশেষে কথিত তসবিহ ওয়ালা মউলোভীদের ইচ্ছা পূর্ণ হল।ইসলামী ব্যাঙ্ক ইন্তেকাল ফরমায়েছে।
আলহামদুলিল্লাহ্‌ বলে আগে বাড়ুন।
আর হ্যাঁ এর মাধ্যমে সরাসরি সুদী ব্যাঙ্কের এগিয়ে যাওয়া আরও কয়েক ধাপ প্রসারিত হল।সুদ আর সুদের ভাবধারা আরও সম্প্রসারিত এবং উৎসাহিত হল।
মাশাআল্লাহ আর সুবহানআল্লাহ বলে আগে বাড়ুন।
আমি নাউজুবিল্লাহ বলছি,আল্লাহ্‌র কসম আপনি নাউজুবিল্লাহ বলবেন না।
কেন?
কারণ আপনি সে অধিকার রাখেন না। যে ইসলাম কল্যাণের নিমিত্তে এসেছিল আপনারা সেটা হিংসা,কামড়াকামড়ি আর ফতোয়ার ইসলাম বানিয়েছেন।
আপনারা কল্যাণের জন্য একটা কাজও আজ পর্যন্ত করতে পারেননি।বরং যারা সামাজিক এবং অর্থনৈতিকভাবে কল্যাণমূলক কিছু কাজ করার চেষ্টা করেছে বা করছে অত্যান্ত দুঃখজনক হলেও বাস্তব এবং জঘন্যতম সত্য হল আপনারা তার ধারাই ব্যাহত করার সংগ্রামে ব্যাস্ত।
সুদ বন্ধ করায় আপনাদের কোন উদ্যোগ নেই কিন্তু ইসলামী ব্যাঙ্ক বন্ধের হেন চেষ্টা আপনারা বাকী রাখেন নাই। আমার ব্যাক্তিগত মতামত হল যদি এই ব্যাংকিং ব্যাবস্থায় কোন ভুল থেকেও থাকতো তবে তাকে শুধরিয়ে বা আপনাদের সমস্ত জ্ঞান দিয়ে অর্থনৈতিক মুক্তি সাধনের লক্ষ্যে শুদ্ধি অভিযান হিসেবে এটা ঠিক করে দেয়ার বা নতুন আরেকটি প্রতিষ্ঠিত করার দায়িত্ব আপনাদের ছিল এবং সেই সাথে সমস্ত সুদী ব্যাঙ্ক বন্ধের জন্য জিহাদ ঘোষণা করার দরকার ছিল।
জি আপনারা ছাতা ধরে জিহাদ করেছেন স্রোতের অনুকূলে মানে সুদী কারবারিদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে।
আজ সমাজে সুদকে প্রতিষ্ঠার জন্য আপনাদের অজ্ঞতাই দায়ী।বলছি না আপনারা গোমরাহ তবে শয়তান আপনাদের কে চায়।এতে কোন সন্দেহ নাই।
আপনাদের আন্দোলন বাতিলের উৎখাত করে হক্ব ও সত্যকে প্রতিষ্ঠা না বরং বাতিল যেন আপনাদের ওয়াজ করে পয়সা ইনকাম করা এবং মাদ্রাসা চালিয়ে পেট চালানোর সুযোগ দেয় সেইজন্য মাঝে মাঝে তাদের বিরুদ্ধে গর্জে উঠেন তবে বাতিল দূর করার জন্য কখনোই নাই যেমন আপনারা সবসময়ই বলেন ক্ষমতায় আপনারা থাকুন আমাদের আপত্তি নাই আমরা ক্ষমতা নিয়ে কিছু বলতে আসি নাই শুধু আমাদের ব্যাবস্থায় হাত দিবেন না - এই হল আপনাদের দাবী যা ধিক্কার পাওয়ার যোগ্য।
জামায়াতের মাথা কাটা গেছে - আপনারা আনন্দিত।
ইসলামী ব্যাঙ্ক গেছে - আপনারা উদ্ভেলিত।
শফি সাহেব ও উনার ছেলে জমি আর টাকা পেয়েছেন - আপনারা আহ্লাদিত।
শয়তান মাসুদ আপনাদের নেতা হয়েছেন - আপনারা পুলকিত।
সংসদ থেকে ইসলামী বক্তৃতা শেষ হয়েছে - আপনারা প্রফুল্লিত।
বেদায়াতি সুন্নি আন্দোলনের অন্যতম বড় নেতার একটি কথা দিয়ে লিখাটি শেষ করছি।এক ওয়াজে উনি বলেছেন সংসদে যেন বিবাহের জন্য মেরেজ ফান্ড গঠনের একটা আইন পাশ হয় এবং আমরা আশা করি একদিন সংসদে ইসলামী দৃষ্টিকোণ থেকে যৌতুক প্রথা দূর করনে হালাল বিয়ের লক্ষ্যে এই আইন পাশ হবে।
তার আর তাদের অনুসারীদের জিজ্ঞাসা করতে চাই সংসদে না যাওয়ার চেষ্টা করে তসবিহ আর মেসয়াক নিয়ে সেই আইন পাশ করার স্বপ্ন আপনারাও দেখেন?
আপনারা শুধু বদরের ফেরেশতাদের সাহায্য চান বদরের সাথীদের মত হিম্মত আর ঈমান আনার সময় তসবিহ নিয়া জিকির শুরু করেন আর বলেন ইসলাম শান্তির ধর্ম।
খানাপিনা আর জিকিরে জিকিরে শান্তির ধর্ম ভাই
তায়েফের মত দাবী তুললে আমি আর যে নাই
কাতারে কাতারে আসবে ফেরেশতা,গায়েবে হবে কাজ
বদরের মত লড়তে বললে,তুই ইহুদীদের নির্যাস।
সর্বশেষ এডিট : ০৭ ই জানুয়ারি, ২০১৭ ভোর ৫:১৩
৩টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমার কিছু ভুল!

লিখেছেন মোঃ খালিদ সাইফুল্লাহ্‌, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ১:৪৮

১। ফ্লাস্কে চা থাকে। চা খেতে টেবিলে চলে গেলাম। কাপে দুধ-চিনি নিয়ে পাশে থাকা ফ্লাস্ক না নিয়ে জগ নিয়ে পানি ঢেলে দিলাম। ভাবছিলাম এখন কি করতে হবে? হুঁশ ফিরে এল।... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

বাকি চাহিয়া লজ্জা দিবেন না ********************

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৫

যখন প্রথম পড়তে শিখেছি তখন যেখানেই কোন লেখা পেতাম পড়ার চেষ্টা করতাম। সেই সময় দোকানে কোন কিছু কিনতে গেলে সেই দোকানের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তাম। সচরাচর দোকানে যে তিনটি বাক্য... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

×