somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কেন যে দেখা হইছিল!!!

১২ ই মে, ২০১৭ বিকাল ৩:০২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কোনো একটা বিশেষ দিনেই আমার শরির খারাপ হয়।হোক সেটা কারো বিয়ে,জন্মদিন,ইদ বা অন্য কিছু।কেন হয় তাও জানি না।বেশিরভাগ হয় জ্বর।
পহেলা বৈশাখ যদিও তেমন ইম্পোরটেন্ট কোনো দিন না,তবে আজকাল পোলাপাইন এটারে ভ্যালেন্টাইন্স ডে বানাইয়া ফেলছে।যাই হোক আমার সেদিকে মাথা ব্যথা নাই।
আমার প্রায় সব ফ্রেন্ডের জিএফ আছে।ওরা রমনায় যায় প্রতিবছর।আর আমাকেও জোর করে নিয়ে যায়।আমার সাথে আরেকটা ফ্রেন্ড আছে সিংগেল.....(ছ্য
াকা খাইছে আর কি) ওর সাথে গল্প করে সময় পার করতাম।
তো এইবছর ও ওরা অনেক জোরাজুরি শুরু করল।১৪ তারিখের ২ দিন আগের থেকে আমার ভীষন জ্বর।১৪ তারিখেও পুরোপুরি ভাল হই নাই।আমাকে জোর করে নিয়ে গেল বাসা থেকে
আমি,আমার তিন ফ্রেন্ড,তাদের জিএফ এবং ওই ছ্যাকা খাওয়া ফ্রেন্ড।ওর নাম নিলয়।নিলয় আর আমি একপাশে বসলাম।ওরে দিলাম জানালার পাশে।
ভাল লাগছিল না তাই সিটে হেলান দিলাম আর বিপরিত পাশে চোখ গেল.......!!!!!!!অসম্ভব সুন্দর একটা মেয়ে বসে আছে পাশের সিটে....!!!!আশ্চয...!!!!আমি খেয়ালই করি নাই এতক্ষন.....!!!!
-মামা......(আমি)
-ক.....?
-দেখছোছ নি....?
-হ....জ্যাম অনেক.....
-আরে ব্যাটা এদিক তাকা.......
ও তাকিয়ে ও ফিদা.....
-মাম্মা,তোর ভাবি রে পাইয়া গেছি.....
-তোর নজর আসলেই খারাপ বুজছোস.....!!!!!সব যদি আমার ভাবী হয়,তাইলে বউ হইবো কে....!!!?
-আরে চেতস কে....!!!!!আমরা আমরাঈ তো.....!!!যা তোরে দান কইরা দিলাম.....
আমি এবার মেয়েটার দিকে নজর দিলাম।ক্লান্ত চোখে মোবাইলটা দেখছে।মনে হয় কারো ফোনের আশায় আছে.....
গুলিস্তান নেমে গেলাম সবাই।আমি নামলাম মেয়েটির পিছু পিছু।যাহ!!!!!কিছু দুর যেতেই দেখলাম একটা ছেলের সাথে হাট ধরে চলে যাচ্ছে......
আমার মুডটাই মুহুতে নষ্ট হয়ে গেল।কি কারনে যে আজকে আসলাম.......!!!!!!
সবাই একসজ্ঞেই হাটছি।ওরা কথা বলছে আর আমি শুনছি....হঠাৎ নিলয় শুরু করলো.....
-ওই শোন সবাই.....গরম খবর......
-কি....!!!!!!
-প্রেমের আগেই ছ্যাকা খেয়ে ব্যাকা হয়ে গেছে......
-কে.....!!!?
-কে আবার......!!!!আমাদের নিল.....
-নিল.....!!!!!মাম্মা,তুই ছ্যাকা খাইলি.....!!!!মান ইজ্জত রাখলি না.....
-নিলয়.....তোরে উস্টাইতে মন চাইতাছে.....
.
.
প্রায় 2 ঘন্টা হাটার পর একজায়গায় বসে ব্রেক নিলাম।এই জায়গা টা একটু নিরব।নিরব বলতে এখানে তেমন কেউ সবাই আসে না.....মুল মেলা থেকে একটু ভিতরে......
আমার একটা ফোন আসায় আমি ওদের থেকে একটু দুরে গিয়ে কথা বলছিলাম আর তখনি সেই মেয়ে আর ছেলেটি গাছের নিচে বসে আছে।আমার মেজাজ টা প্রচন্ড গরম হয়ে গেল....কিন্তু একটু কথার শব্দে থেমে গেলাম.....
-নিল.... এইটা সম্ভব না.....
অদ্ভুদ!!!!!ছেলের নামও নিল নাকি!!!!!!আমাকে ওরা দেখছে না।তাই গাছের আড়ালে লুকিয়ে রইলাম....
-প্লিজ জানু.....
-নিল.....কেন তুমি আমাকে বাজে প্রস্তাব দিচ্ছো.....আগে বিয়ে হোক,তারপর সব.....
-তাহলে আজকের থেকে সব কিছু বাদ।এখানেই ব্রেকাপ.....
-নিল....শুনো.....
ছেলেটি হনহন করে চলে গেল......মেয়েটি কাদতে শুরু করলো....
আমি কি করবো তখনো বুঝলাম না....কিন্তু মাথায় একটা প্লান এসে গেল.....
একটা আইস্ক্রিম কিনে মেয়েটি থেকে তিন হাত দুরে বসে পড়লাম,আর আপনমনে আইসক্রিম খাচ্ছিলাম।মেয়েটি একবার তাকিয়ে আবার অন্যদিকে তাকালো....
মোবাইল টা বের করে হুদাই বকবক শুরু করলাম....
-দোস্ত,আগে জানতাম ছেলেরা ছ্যাকা খায়,এখন দেখি মেয়েরাও খায়....খ্যাকখ্যাক........
বলে হাসা শুরু করলাম.....মেয়েটি একবার ভ্রু কুচকে তাকালো.....
-দোস্ত,ছেলেরা ছ্যাকা খাইলে বিড়ি মদ খায়,ওরা কি করে!!!!!বিড়ি খায়....নাকি খাওয়ায়......
.
.
-এইযে......সমস্যা কি......!!!!
উফ!!!!!আমারে ডাকছে তাইলে.....
-জ্বি....আমাকে....!!!?
-হ্যা,ডিস্টাব করতেছেন কেনো.....!!!?
-কেমনে....!!!!
-এই যে ঘ্যানর ঘ্যানর করতেছেন.....!!!
-আজিপ!!!!!আমার ফ্রেন্ডের সাথে কথা বলছিলাম।
-দেশবাসীকে শুনাতে হবে নাকি....!!!!!
-ছ্যাকা খাইছেন নাকি....!!?
-মানে......!!!!!!
-তাহলে ঝগড়া করতেছেন কেন.......!!!!
মেয়েটি আবার চুপ হয়ে গেল.....
আমিও চুপ
মেয়েও চুপ......
খানিকক্ষন পর.....
-আন্টি,আইসক্রিম খাবেন.....?
-এই....কে আপনার আন্টি....?
-কেন!!!!!আপনি......?
-কোন এংগেলে মনে হল.....!!!!!
-এই যে চোখে চশমা.....?
-সমস্যা থাকতে পারে না চোখে.....!!!!!
-তা পারে অবশ্য......
-উফ!!!!!আপনি এত বকবক করছেন কেন....!!!!!!
আবার চুপ....
-আফা....(আইসক্রিময়ালা)
-কি চাই...?
-আইসক্রিমটা নেন....?
-মানে কি.....!!!!আমি কি অডার দিছি....!!!!
-দেন নাই.....তয় আপনে না নিলে ওই বজ্জাত পুলা আমার টাকা দিব না......!!!!!
মেয়েটি তাকালো আমার দিকে....তারপর আইসক্রিমটা নিল.....
-ভালই তো ট্রিক্সছ জানেন......!!!!
-এই আপনাদের দোয়ায়.......
-আন্টির নামটা কি.....!!!!!
-নামও জানতে হবে....!!!!!
-পরিচিত হইলাম আর কি........
-রুপন্তি......
-বাহ!!!!!চমতকার......আমি নিল...
নামটা বলেই দেখলাম রুপন্তির মুখটা কালো হয়ে গেল.....
-আরে আস্তে আস্তে......সব নিল এক না......আমি অরিজিনাল নিল.....
-আমার বিএফ কি ডুপ্লিকেট ছিল.....?
-তা আপনার ভাল জানার কথা.......
-আপনি যান তো......
-যাহ বাবা....!!!!নাম বলায় এত অপরাধ.....!!!!বাবা মা রাখছে.....!!!!আমি কি করাম.....!!!!যাই হোক.....আমি এই পাশেই আছি উইথ মাই অল ফ্রেন্ডস.....আসতে মন চাইলে আসতে পারেন.....ব্যাকা হয়ে থাকার কোনো মানেই হয় না.......
.
.
ধুর...!!!সব পোলা কি এক.....!!!!!একটার থেকে ছ্যাকা খাইছে এখন সব পোলা খারাপ।আজাইরা.....
কিন্তু আমাকে অবাক করে দিয়ে কিছুক্ষন পরই মেয়েটি আসলো।সাদা সালোয়ারে মেয়েটিকে আসলেই দারুন লাগছে......
-এরা তোমার ফ্রেন্ডস.....(আমাকে উদ্দেশ্য করে)
সবার চোখ তখন আমার দিকে।আমি নিজেও অবাক....রুপন্তি তুমি করে বলছে....
-হ্যা,ওরা আমার ফ্রেন্ডস.....বস
-হাই.....
-হ্যালো.....
সবার সাথে পরিচিত হল।আমি তখন মাননীয় স্পিকার হয়ে গেলাম।শুধু শুনেই যাচ্ছি.....
-মাম্মা,কি যাদু করছো....?(নিলয়)
-কিচ্ছুই করি নাই।আর তাছাড়া আমার মনে হয় না মাইয়া আর প্রেম করবো.....
-আরে করবো।টেনশন নিছ না।
এভাবে অনেকক্ষনই আমাদের সাথে কথা বলে কাটালো।এখন অনেকটাই নরমাল লাগছে রুপন্তিকে।
সবাই নাগরদোলায় চড়ার জন্য পাগল।রুপন্তিকেও দেখলাম উৎসাহ দিচ্ছে।আমি দাড়িয়ে থাকলাম।রুপন্তি উঠার আগেই সিট বুকিং।তাই আমার পাশে দাড়িয়ে রইলো....
-মাইন্ড ক্লিয়ার.....?(আমি)
-মোটেও না.....
-এখনো হয় নাই....?
-জ্বি না.....
-ওকে.....উঠো.....
ও আর আমি পাশাপাশি বসলাম।উপর থেকে নিচে নামার সময় আমার হাত ধরলো....
-কি ভয় পাচ্ছো.....?
-(আমার হাত ছেড়ে দিয়ে) মোটেও না।
.
.
কিভাবে যে সারাদিন চলে গেল বুঝলামই না।রুপন্তি অনেকটাই ফ্রেন্ডলি হয়ে গেছে আমাদের মাঝে।শুধু আমি বাদে......
৭ টার দিকে সবাই রওয়ানা দিল।আমার ফ্রেন্ডদের চলে যেতে বল্লাম।আমি আর রুপন্তি পরে যাব বলে ওদের বিদায় দিলাম.....
-রুপন্তি....?
-বল....
-এখন কি চলে যাবে....?
-তো কি করবো....!!!!
-নিলের জন্য কি নিজের কোনো ক্ষতি করবে.....!!!
-তোমার জেনে কি হবে....!!!!!
-এমনেই বল্লাম.....
-আসি তাহলে......
চলে যেতেই....
-রুপন্তি....?
-আবার কি.....
-কিছু করে ফেল্লে কিন্তু কেউ একজন আজীবন তোমাকে ক্ষমা করবে না.....
-(মুচকি হেসে)সেই কেউ একজনটা কে.....!!!!!
-আছে.....
-আসি.......
আবার ডাক দিলাম....
-রুপন্তি.... লাস্ট.......?
-আবার.....!!!
-আর কি দেখা হবে.....!!!!!
-কোনো গ্যারান্টি নাই.....
-তাহলে.....
-কি.....
-নাহ....কিছু না....
-সত্যি....?
-হু.....মানে...
-আসি.....
বাসে উঠে গেল....মিরপুরের বাসে উঠছে।তাই আমি আর উঠলাম না.....
-নিল.....(চিৎকার করে)
-হ্যা.....বল..
-019*********
চলে গেছে.....আমার খুশি দেখে কে......!!!!!!!সাথে সাথেই ফোন দিলাম.....
"আপনার ডায়ালকিত নাম্বারটি ব্যবহার হচ্ছে না"
হাহ!!!!!!ভীষন খারাপ লাগলো যখন দেখলাম নাম্বার ১০ ভিজিটের।আজকের দিনটাই খারাপ.....
কেন যে মেয়েটার সাথে দেখা হইছিল......!!!!!!!
সর্বশেষ এডিট : ১২ ই মে, ২০১৭ বিকাল ৩:০৭
৩টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

ভারতীয় পণ্য বয়কটের কেন এই ডাক। একটি সমীক্ষা-অভিমত।।

লিখেছেন সাইয়িদ রফিকুল হক, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৩:১৫



ভারতীয় পণ্য বয়কটের কেন এই ডাক। একটি সমীক্ষা-অভিমত।।
সাইয়িদ রফিকুল হক

বিএনপি ২০২৪ খ্রিস্টাব্দে দেশে অনুষ্ঠিত “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে”-এ অংশগ্রহণ করেনি। তারা এই নির্বাচনের বহু আগে থেকেই নির্বাচনে অংশগ্রহণ... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

×