somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

জেনে নিন কেমন যাবে আপনার ২০১৭ সাল

০১ লা জানুয়ারি, ২০১৭ বিকাল ৫:২৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


নব আনন্দে নতুন বছর বরণ করে নিতে ব্যক্তিগত রাশিফল জানতে চান অনেক পাঠক। কতটুকু মিলল আর না মিলল সেটা বড় কথা নয়। সবাই সম্ভাবনার কথা জানতে চায়। একজন অভিজ্ঞ কনসালটেন্ট তাদেরকে সে লক্ষ্য অর্জনে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন মাত্র।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল)

অধিপতি গ্রহ: মঙ্গল। শুভ রত্ন: রক্তপ্রবাল, রুবি, গার্নেট। শুভ রং: লাল, হলুদ, সোনালি। শুভ সংখ্যা: ১, ২, ৩, ৪, ৫, ৮, ৯। শুভ বার: মঙ্গল, শুক্র ও শনি।

মেষ রাশির জাতক/জাতিকাদের বৈশিষ্ট্য: মেষ রাশির জাতক/জাতিকারা সাধারণত কর্মঠ ‌ও বুদ্ধিমান হয়ে থাকেন। পরিকল্পনা ও নেতৃত্বের অসাধারণ গুণ তাদের মধ্যে রয়েছে। এরা যে কোনো ঘটনায় প্রতিবাদ করতে জানেন। নিজের ও অন্যের অধিকার আদায়ে এরা সচেষ্ট। এরা যথেষ্ট আত্মবিশ্বাস ও কর্মশক্তির অধিকারী। জীবনের যে কোনো সময়ে সাহসী সিদ্ধান্ত নিতে জানেন। অসাধারণ নেতৃত্বের গুণাবলীর জন্যে এরা অন্যের প্রিয় হন। তবে কর্তৃত্বপরায়নার ফলে অনেকেই এদেরকে ভুল বোঝেন।

কেমন যাবে আপনার ২০১৭ সাল: নতুন বছরটি আপনার জন্যে আত্মজয়ের বছর। নিজেকে নতুনভাবে উপলব্দি করবেন আপনি। নানারকম সম্ভাবনা কাজে লাগানোর সুযোগ পাবেন।

কর্মক্ষেত্রে আপনাকে বেশ কিছু চ্যালেঞ্জিং সময় পার করতে হতে পারে। কর্মক্ষেত্রে দায়দায়িত্ব বাড়বে। আপনি নিজেকে এগিয়ে নেওয়ার সুযোগ পাবেন। অবিবাহিতদের কারও কারও বিয়ের কথাবার্তা চূড়ান্ত হতে পারে। ব্যবসায়ীদের জন্য বছরটি হবে শুভ সম্ভাবনাময়। বিভিন্ন বিষয়ে চুক্তি হতে পারে। উত্তরাধিকার সূত্রে পাওনা সম্পত্তি নিয়ে সাময়িক সমস্যা মোকাবেলা করতে হতে পারে।

প্রবাসীদের ক্ষেত্রে বছরটিতে নানারকম চ্যালেঞ্জ মোকাবেলা করতে হতে পারে। চোখ কান খোলা রাখুন। সুযোগ সবসময় দরজায় আস্তে করে টোকা দেয়। ধৈর্য ধরুন, কাজে লেগে থাকুন। সাফল্য পাবেন।

এ বছর আপনাকে আইনগত বিষয়ে সতর্ক থাকার প্রয়োজন হতে পারে। কোনো খবরে শোকগ্রস্ত হওয়ার আশংকা রয়েছে। পেশাগত কাজে পদস্থদের সঙ্গে সাময়িকভাবে সম্পর্ক ভালো নাও যেতে পারে। কারও কারও ক্ষেত্রে পেশা পরিবর্তনের কিংবা পদোন্নতির সম্ভাবনা রয়েছে। চাকুরিপ্রার্থীদের চাকুরিলাভ ও প্রত্যাশা পূরণের সম্ভাবনা রয়েছে। কোনো ধরনের শারীরিক অসুস্থতাকে অবহেলা করা ঠিক হবে না। যাদের পানশালায় যাওয়ার অভ্যাস আছে তাদের ক্ষেত্রে বাড়তি সতর্কতার প্রয়োজন আছে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে)

রাশির অধিপতি গ্রহ: শুক্র। শুভ রত্ন: হীরা, পান্না। শুভ রং: সবুজ, নীল, সাদা

শুভ সংখ্যা: ২, ৭, ৮, ৯। শুভ বার: শুক্র, শনি, সোম, বুধ।

বৃষ রাশির জাতক/জাতিকাদের বৈশিষ্ট্য: আপনি জানেন কীভাবে জীবনকে উপভোগ্য করে তুলতে হয়। ব্যক্তিগতভাবে আপনি আত্মনির্ভরশীলতা পছন্দ করেন। শিল্প, সঙ্গীত ও সাস্কৃতিক কর্মকাণ্ডের প্রতি আগ্রহ থাকতে পারে। লেখালেখিতেও আপনি বেশ ভালো করতে পারেন। আপনি জানেন কীভাবে ভালোবাসার জন্যে নিজেকে উৎসর্গ করতে হয়। বৃষ রাশির জাতক জাতিকারা সাধারণত রান্নায় পারদর্শী হন। সাজসজ্জা ও সৌন্দর্যপ্রীতি এদের সহজাত বৈশিষ্ট্য।

কেমন যেতে পারে আপনার ২০১৭ সাল: আপনার জন্যে বছরজুড়ে থাকছে বিভিন্ন ধরনের সাফল্য আর প্রাচুর্য লাভের সম্ভাবনা। নানারকম সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণের সুযোগ পাবেন। লেখক, শিল্পী ও কলাকুশলীদের জন্য বছরটি স্মরণীয় হয়ে থাকবে। নব দম্পতির জন্য বছরটি হবে আনন্দময়। কারও কারও ক্ষেত্রে সন্তানলাভের সম্ভাবনা রয়েছে।

দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে বছরটি হবে মানিয়ে চলার বছর। পরষ্পরের সুখ দুঃখের অংশীদারিত্বের মাধ্যমে দাম্পত্য সম্পর্ককে মধুময় করে তুলতে পারেন। কারও কারও ক্ষেত্রে প্রেমের সম্পর্কে চূড়ান্ত পরিণতি হতে পারে। প্রেমের বিয়েতে নানাধরনের প্রতিবন্ধকতা মোকাবেলা করতে হতে পারে। যে কোনো সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে পরিস্থিতির আলোকে দুরদর্শী চিন্তাভাবনা করুন। সাময়িক ভালোলাগা পেতে গিয়ে যাতে তা জীবনের জন্য দুঃখের কারণ না হয় সেজন্যে নিজেকেই সচেতন থাকতে হবে।

এ বছর আপনার শরীর স্বাস্থ্য মোটামুটি ভালো যাবে। তবে মাঝে মধ্যে হঠাৎ করে শরীর কম ভালো যেতে পারে। যে কোনো শারীরিক অসুবিধায় অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন।

কর্মক্ষেত্রে আপনার দায়দায়িত্ব বাড়বে। পেশাগত ক্ষেত্রে আপনার দায় দায়িত্ব সঠিকভাবে পালনের চেষ্টা করুন। কারও সঙ্গে বিতর্কে না জড়ালেই ভালো করবেন। কর্মক্ষেত্রে উর্দ্ধতন কিংবা সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝির আশংকা রয়েছে। পারষ্পরিক শ্রদ্ধাবোধের মাধ্যমে আপনি সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবেন।

আপনি যদি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থাকেন তবে বছরের শুরু থেকেই আপনাকে সতর্ক অবস্থানে থাকতে হবে। অনেকেই দেশ বিদেশে ভ্রমণের সুযোগ পেতে পারেন।

মিথুন রাশি (২২ মে-২১ জুন)

রাশির অধিপতি গ্রহ: বুধ। শুভ রত্ন: পোখরাজ ও পান্না। শুভ রং: সবুজ ও হলুদ। শুভ সংখ্যা: ৩, ৫, ৬, ৭। শুভ বার: সোম, বুধ, বৃহস্পতি ও শুক্র।

মিথুন রাশির জাতক/জাতিকাদের বৈশিষ্ট্য: মিথুন রাশির জাতক/জাতিকারা সহজাতভাবে দক্ষ সংগঠক। একসঙ্গে একাধিক কাজ করার দক্ষতা ও যোগ্যতা দুটোই তাদের মধ্যে রয়েছে। এরা বাকপটু। অনায়াসে যে কোনো জায়গায় আড্ডা জমিয়ে তুলতে পারেন। এদের হৃদয় থাকে ভালোবাসায় পরিপূর্ণ। ক্রীড়া, সঙ্গীত ও লেখালেখির প্রতি এদের বিশেষ দক্ষতা ও আগ্রহ রয়েছে। এরা পড়তে খুবই পছন্দ করেন। এরা সবসময়ই কোনো না কোনো কাজে ব্যস্ত থাকেন। ব্যস্ততার মাঝেও এরা সময়কে সুন্দরভাবে কাজে লাগাতে পারেন।

কেমন যাবে আপনার ২০১৭: এ বছরটি হবে আপনার জন্যে প্রত্যাশা পূরণের বছর। এ বছর আপনি ব্যক্তিগত ও পেশাগত কারণে প্রচুর ভ্রমণ করবেন। কারও কারও ক্ষেত্রে আবাসন সম্পর্কিত কাজে ব্যস্ততা বাড়তে পারে। স্থাবর সম্পত্তিতে বিনিয়োগের সুযোগ পেতে পারেন। মূল্যবান আসবাবপত্র কিংবা যানবাহন কেনাকাটা হতে পারে। পারিবারিক সুখ শান্তি বজায় থাকবে।

লেখালেখির সঙ্গে সম্পৃক্তদের জন্য বছরটি ব্যস্ততার মধ্যেই কাটবে। হাতের অনেক অসমাপ্ত কাজ শেষ করতে পারবেন। এছাড়া্ও সৃজনশীল পেশার সঙ্গে সম্পৃক্তদের জন্য বছরটি স্মরণীয় হয়ে থাকবে।

শিক্ষার্থীরা এ বছর পড়াশোনায় কাঙ্ক্ষিত ফলাফল লাভ করতে সক্ষম হবেন। অনেকেই উচ্চশিক্ষার্থে বিদেশ যাওয়ার সুযোগ পেতে পারেন। প্রবাসীদের জন্যও বছরটি হবে সাফল্য ও প্রাচুর্য লাভের বছর। সন্তানের সাফল্যে আনন্দ পাবেন। নববিবাহিত দম্পতির সন্তান লাভের সম্ভাবনা রয়েছে।

এ বছর আপনাকে স্বাস্থ্য সম্পর্কে সচেতন থাকতে হবে। শরীর সাময়িকভাবে কম ভালো যেতে পারে। শরীরের পুরানো ব্যথা বেদনা দূর করতে রেইকি চর্চা করতে পারেন।

চলনে-বলনে আপনাকে বিশেষভাবে সতর্ক থাকার প্রয়োজন হবে। রুঢ় বাক্য বিনিময় সুন্দর সম্পর্কগুলো নষ্ট হওয়ার আশংকা রয়েছে। এ ব্যাপারে আপনাকে বিশেষভাবে সতর্ক থাকার প্রয়োজন হবে। ব্যক্তিগত, সামাজিক কিংবা পেশাগত ক্ষেত্রে সম্পর্ক উন্নয়ণের চেষ্টা করুন। এবছর আপনার একাধিকবার দূর দেশে ভ্রমণ হতে পারে।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই)

রাশির অধিপতি: চন্দ্র। শুভ রত্ন: মুক্তা, মুনস্টোন। শুভ রং: সাদা, সোনালি, ক্রিম, হলুদ, লাল। শুভ সংখ্যা: ১, ৪, ৬, ৮। শুভ বার: সোম, শুক্র, বুধ।

কর্কট রাশির জাতক/জাতিকাদের বৈশিষ্ট্য: এরা যথেষ্ট কল্পনাপ্রবণ ও কর্মঠ। প্রখর স্মৃতিশক্তির অধিকারী। এরা আত্মনির্ভরশীল। সঙ্গীত ও কলার প্রতি আগ্রহ থাকতে পারে। এদের ইনটুইশন ক্ষমতা প্রবল। অন্যের আবেগ ও অনুভূতি দ্বারা সহজেই প্রভাবিত হন। এরা যথেষ্ট অতিথি পরায়ণ ও আন্তরিক। সেবামূলক কাজে এদের সহজাত আকর্ষণ রয়েছে। অনেক সময় এরা অন্যকে অনুসরণ করার চেয়ে বেশি অনুকরণ করেন। পরবর্তীতে জীবনের হিসেব মিলাতে গিয়ে হতাশাগ্রস্ত হয়ে পড়েন। বাস্তবজীবনে এরা কোমল হৃদয়ের অধিকারী।

কেমন যাবে আপনার ২০১৭ সাল: এ বছর হচ্ছে আপনার প্রত্যাশা পূরণের বছর। আপনার বিশেষ কোনো প্রত্যাশা পূরণ হতে পারে।

কর্কট রাশির অনেকেই এ বছর প্রবাস সংক্রান্ত কাজে ব্যস্ত হয়ে উঠতে পারেন। দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে আপনাকে বিশেষভাবে সতর্কতা ও ধৈর্যের পরিচয় দিতে হতে পারে।

যোগাযোগমূলক কাজের মাধ্যমে এ বছর আপনি অনেক গুরুত্বপূর্ণ তথ্য লাভ করবেন। ব্যক্তিগত ও পেশাগত উন্নয়ণে এ বছর গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত নেওয়া হতে পারে। আপনার বিশেষ কোনো প্রত্যাশা পূরন হওয়ার সম্ভাবনা রয়েছে। কারও কারও ক্ষেত্রে যানবাহন, জমি কিংবা বাড়ি কেনা হতে পারে।

সন্তান বিষয়ে চিন্তা বাড়বে। কারও কারও ক্ষেত্রে এ বিষয়ে সাময়িক জটিলতা দেখা যেতে পারে। কর্মক্ষেত্রে কাজের দায় দায়িত্ব বাড়তে পারে। সহকর্মীদের সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন। কারও সঙ্গে সম্পর্ক খারাপ হতে পারে এমন আচরণ না করলেই ভালো করবেন। কারও কারও ক্ষেত্রে টিউমার, দন্তরোগে সাময়িক ভুগতে হতে পারে। এ ধরনের বিষয়ে চিকিৎসকের পরামর্শ নিলেই ভালো করবেন। এ বছরে কোনো খবরে শোকগ্রস্ত হওয়ার আশংকা রয়েছে। উত্তরাধিকার সূত্রে সম্পত্তির মালিকানা লাভ করতে পারেন। দাম্পত্য সম্পর্কে সাময়িক টানাপোড়েন দেখা যেতে পারে। পারষ্পরিক শ্রদ্ধাবোধ ও সমর্মীতার মাধ্যমে দাম্পত্য সম্পর্ককে আরও মধুময় করে তুলতে পারবেন।

অপ্রত্যাশিতভা্বেই কারও কারও ক্ষেত্রে পেশা পরিবর্তন কিংবা পদোন্নতির যোগ রয়েছে। এ বছর আপনার ব্যয় বাড়বে।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ অগাস্ট)

রাশির অধিপতি গ্রহ: রবি। শুভ রত্ন: রুবি ও পান্না। শুভ রং: লাল, কমলা, সবুজ। শুভ সংখ্যা: ১, ৪, ৫, ৯। শুভ বার: রবি, মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শুক্র।

সিংহ রাশির জাতক জাতিকাদের বৈশিষ্ট্য: সিংহ রাশির জাতক জাতিকারা সহজাতভাবে দক্ষ সংগঠক। নেতৃত্বের গুণাগুণ এদের মধ্যে সহজাত। এরা যথেষ্ট কর্মঠ ও আত্মনির্ভরশীল হন। শিল্প, কলা, ক্রীড়া ও সংগীতের প্রতি এদের আকর্ষণ রয়েছে। যে কোনো সৃজনশীল কাজে এরা উদ্যমী। সহজাতভাবে আপনি অতিথি পরায়ণ। কাটছাট কথাবলার কারণে কেউ কেউ আপনাকে ভুল বুঝতে পারে। তবে হৃদয় আপনার ভালোবাসায় পরিপূর্ণ।

কেমন যেতে পারে আপনার ২০১৭ সাল: বছরের শুরুতে আপনার কাজের চাপ বাড়বে। একসঙ্গে একাধিক কাজের ব্যস্ততা বাড়বে। ব্যক্তিগত ও পেশাগত উন্নয়ণের ক্ষেত্রে সময়ানুবর্তীতার প্রয়োজন হবে। এ বছর আপনি বেশ কিছু সুযোগ পাবেন যা কাজে লাগিয়ে সাফল্যের শিখরে পৌঁছার সুযোগ পেতে পারেন। ব্যক্তিগত যোগাযোগ বেশ ফলপ্রসু হবে। হঠাৎ করেই দূরে কোথাও ভ্রমণ হতে পারে।

বৈদেশিক বাণিজ্যের সঙ্গে সম্পৃক্তদের জন্য বছরের শুরু থেকেই সতর্ক ও কৌশলী হতে হবে। অনলাইন মার্কেটপ্লেসে সম্পৃক্তদের ক্ষেত্রে অপ্রত্যাশিত কোনো খবর পেতে পারেন। সাফল্য পেতে চাইলে ধৈর্য ধরে লেগে থাকতে হবে। মাঝ পথে হাল ছেড়ে দেওয়া ঠিক হবে না।

এ রাশির বিবাহযোগ্য তরুণ তরুণীদের জন্য বছরটি শুভ হতে পারে। রহস্যজনক কোনো কারণে কারও কারও ক্ষেত্রে বিবাহের আলোচনা সাময়িকভাবে বিলম্বিত হতে পারে। দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে সন্দেহপ্রবণতা থেকে বেরিয়ে আসার চেষ্টা করুন। প্রেমের সম্পর্ক খুব বেশি ভালো যাবে না।

ভাগ্যোন্নয়ণের পথে অভিজ্ঞ কারও দিকনির্দেশনা পেতে পারেন। সুস্বাস্থ্যের জন্য স্বা্স্থ্যবিধি মেনে চলুন।

কন্যা রাশি (২৪ অগাস্ট-২৩ সেপ্টেম্বর)

রাশির অধিপতি গ্রহ: বুধ। শুভ রত্ন: পান্না, পোখরাজ। শুভ রং: সাদা, হলুদ, সবুজ। শুভ সংখ্যা: ৪, ৭, ৯। শুভ বার: সোম, বুধ, শুক্র ও বৃহস্পতি।

কন্যা রাশির জাতক/জাতিকাদের বৈশিষ্ট্য: আকর্ষণীয় ব্যক্তিত্বের অধিকারী কন্যা রাশির জাতক জাতিকারা তীক্ষ্ণ স্মৃতিশক্তির অধিকারী হয়ে থাকেন। এরা সচরাচর ভালোবাসার প্রতিদান পান না বলে মনে করেন। যে কারণে প্রায়ই অন্যের ওপর অভিমান করে থাকেন। তবে যাই হোক এরা সবসময় অন্যের সেবায় নিজেকে উৎসর্গ করতে ভালোবাসেন। ভালো কাজে অংশগ্রহণের মাধ্যমে আত্মতৃপ্তি পান। সঙ্গীত, গণিত, যুক্তি ও কর্ম দক্ষতায় এ রাশির জাতক জাতিকারা হন অনন্য।

কেমন যেতে পারে আপনার ২০১৭ সাল: আশা করা যায় বছরজুড়ে আপনার শরীর ও মন মোটামুটি ভালো থাকবে। জ্ঞানার্জনের প্রতি আগ্রহ বাড়বে। নতুন নতুন বিষয়ে জ্ঞান ও ধারণা লাভ করবেন। ব্যক্তিগত ও পেশাগত দিক মোটামুটি ভালো যাবে। কাজের পরিবেশ অনুকূল থাকবে। কর্ম দক্ষতার জন্যে সুনাম ও মর্যাদা বাড়বে। পারিবারিক সুখ শান্তির ক্ষেত্রে সাময়িক মনের অমিল থাকতে পারে। পরিবারের প্রতি নেতিবাচক ধারণা পোষণ না করে বাস্তবতাকে বুঝতে শিখুন। তাহলে বাবা মায়ের প্রতি ভুল ধারণা থেকে মুক্তি পাবেন।

এ বছর আপনি আর্থিকভাবে লাভবান হবেন বলে আশা করা যায়। আপনার উপার্জন বাড়বে। বিভিন্ন উৎস থেকে অর্থ প্রাপ্তি হতে পারে। ভ্রমণের ক্ষেত্রে আপনাকে একটু সতর্ক থাকতে হবে। যোগাযোগমূলক কাজে আপনাকে ধৈর্য ধরে লেগে থাকতে হবে। বিশেষ করে যারা মার্কেটিং পেশায় নিয়োজিত তাদের ক্ষেত্রে ধৈর্যের পরিচয় দিতে হতে পারে। প্রতিবেশীদের সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন।

বিবাহযোগ্য অনেকেরই বিয়ের দিনক্ষণ চূড়ান্ত হতে পারে। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো যাবে বলে আশা করা যায়। এভিয়েশন কিংবা পর্যটন পেশায় নিয়োজিতদের জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। পেশা কিংবা উচ্চশিক্ষার্থে অনেকেরই বিদেশযাত্রা হতে পারে।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

রাশির অধিপতি গ্রহ: শুক্র। শুভ রত্ন: হীরা, সাদা পোখরাজ, ইন্দ্রনীলা ও মুনস্টোন। শুভ রং: সাদা, কমলা, লাল। শুভ সংখ্যা: ১, ২, ৪, ৭। শুভ বার: রবি, সোম, মঙ্গল, বুধ ও শনিবার।

তুলা রাশির জাতক/জাতিকাদের বৈশিষ্ট্য: তুলা রাশির জাতক/জাতিকারা সাধারণত সুদর্শন ও সৌন্দর্যের পূজারি হয়। বাহ্যিক অবয়বে কারও কারও চুল কোকড়া হতে পারে। এর সাধারণত রোমান্টিক ও বুদ্ধিমান হয়ে থাকেন। সহজেই অন্যের সঙ্গে মিশতে পারেন। যোগাযোগমূলক কাজে এদের বিশেষ দক্ষতা রয়েছে। এদের পছন্দ সাম্যতা। অন্যায় কর্ম এদের নীতিবিরুদ্ধ। যে কোনো কাজ এরা ধীরে ধীরে করতে পছন্দ করেন। অনেকের ক্ষেত্রেই এ কারণে ভাগ্যোন্নয়ণ বিলম্বিত হয়ে থাকে। কর্মস্থলে এদের মতো মমতাময়ী ও সহযোগী পাওয়া দুষ্কর। অধস্তনদের দক্ষতা উন্নয়ণে এরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

কেমন যেতে পারে আপনার ২০১৭: এ বছর আপনার সম্মান ও পদমর্যাদা বাড়বে। কর্মক্ষেত্রে আপনার বিশেষ দায়দায়িত্ব ও সুনাম বাড়তে পারে। ভ্রমণের ক্ষেত্রে বিশেষ সতর্কতার প্রয়োজন হবে।

বছরের শুরু থেকেই ব্যয়াধিক্য দেখা যাবে। কেউ কেউ সাময়িক অর্থ সংকটে ভুগতে পারেন। আয় উপার্জন বৃদ্ধির সুযোগ পেতে পারেন। আপনার মনের কোনো আশা আকাঙ্ক্ষা পূরণ হতে পারে। আবাসন সংক্রান্ত বিষয়ে বিনিয়োগের সুযোগ পেতে পারেন। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো যাবে।

দাম্পত্য সম্পর্ককে সুখকর করে তুলতে পরষ্পরের প্রতি সমমর্মী হোন। পরষ্পরের শরীর স্বাস্থ্যের দিকে খেয়াল রাখুন। পার্টনারশিপ ভিত্তিতে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ। যে কোনো বিনিয়োগের ক্ষেত্রে বুঝে শুনে সিদ্ধান্ত নিন। হঠাৎ করেই কোনো বিষয়ে চুক্তি হওয়ার সম্ভাবনা রয়েছে। বিবাহযোগ্য কারও কারও বিয়ের সম্ভাবনা রয়েছে। নব দম্পতির সন্তানলাভের যোগ রয়েছে।

উচ্চশিক্ষা কিংবা কর্মসূত্রে কেউ কেউ দেশের বাইরে যেতে পারেন। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো যাবে। আধ্যাত্মিক জ্ঞান সম্পন্ন কারও দিকনির্দেশনা লাভ করতে পারেন। এক বা একাধিকবার তীর্থযাত্রা হতে পারে।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

অধিপতি গ্রহ: পাশ্চাত্যমতে প্লুটো, প্রাচ্যমতে মঙ্গল গ্রহ। শুভ রত্ন: রক্ত প্রবাল। শুভ রং: হলুদ, কমলা, লাল, সাদা। শুভ সংখ্যা: ৩, ৪, ৯। শুভ বার: রবি, সোম, মঙ্গল, বৃহস্পতি ও শুক্র।

বৃশ্চিক রাশির জাতক/জাতিকাদের বৈশিষ্ট্য: বৃশ্চিক রাশির জাতক/জাতিকারা সাধারণত কাজে মনোযোগী হয়ে থাকেন। সঙ্গীত, কলা ও লেখালেখির প্রতি এদের সহজাত আকর্ষণ রয়েছে। লেখক হিসেবে এরা বেশ সুনাম কুড়াতে পারেন। এরা যথেষ্ট বুদ্ধিমান হয়ে থাকেন। তবে মাঝেমধ্যে নিজ ভুলে প্রতিকূর পরিস্থিতিতে পড়তে পারেন। প্রেম ও ভালোবাসার ক্ষেত্রেও এরা যথেষ্ট আন্তরিক।

কেমন যাবে বৃশ্চিক রাশির ২০১৭ সাল: এ বছরটি আপনার জন্যে বিশেষভাবে গুরুত্বপূর্ণ। জীবনের জন্যে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

পেশাগত দিক থেকে এ্ বছর মোটামুটি ভালো যাবে। তবে আয় ব্যয়ের ভারসাম্য বজায় রাখা কঠিন হতে পারে। অবিবাহিত কারও কারও ক্ষেত্রে বিয়ের সম্ভাবনা রয়েছে। অংশীদারি ব্যবসায়ে নতুন কোনো পদক্ষেপ নেওয়া হতে পারে। কেউ কেউ ব্যবসায়ে আগের ক্ষতি পুষিয়ে নেওয়ার সুযোগ পেতে পারেন। ব্যবসায়িক কিংবা কোনো বিষয়ে কারও সঙ্গে চুক্তি হতে পারে। বন্ধুবান্ধবের সঙ্গে মোটামুটি ভালো সময় কাটানোর সুযোগ পাবেন।

ব্যবসায়ীরা আয় উপার্জন বৃদ্ধির সুযোগ পাবেন। বড় ভাইবোনের সঙ্গে সম্পর্ক ভালো যাবে। কারও কারও ক্ষেত্রে প্রেমের সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়াতে পারে। নব দম্পতির জন্য সময়টি আনন্দমূখর হতে পারে। পরিবারে নতুন মুখের আগমণ হতে পারে। শারীরিক সুস্থতার জন্য নিয়মিত শরীরচর্চা করুন। কারও কারও ক্ষেত্রে উচ্চ রক্তচাপ কিংবা হার্ট সম্পর্কিত সমস্যা দেখা যেতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

রাশির অধিপতি গ্রহ: বৃহস্পতি। শুভ রত্ন: পোখরাজ, টোপাজ। শুভ রং: সাদা, কমলা, সবুজ, উজ্জল নীল। শুভ সংখ্যা: ১, ৩, ৪, ৬, ৮, ৯। শুভবার: রবি, বুধ, বৃহস্পতি ও শুক্র।

ধনু রাশির জাতক/জাতিকাদের বৈশিষ্ট্য: এরা সাধারণত দূর-দৃষ্টিসম্পন্ন ও ধার্মিক হয়ে থাকেন। স্রষ্টা সচেতনতা ও পরোপকারের মানসিকতা আপনাকে মানসিক প্রশান্তি দেবে। ব্যক্তিজীবনে এরা সাধারণত সৎ ও কর্মঠ হন। তবে অসতর্কতা ও অতিরিক্ত উদ্বিগ্নতার ফলে এরা প্রায়ই ভুল বোঝাবুঝির শিকার হন। তবে কারও সমালোচনা ও বিতর্ক করা থেকে বিরত থাকুন।

কেমন যেতে পারে ধনু রাশির ২০১৭ সাল: আপনার জন্য নতুন বছরটিতে অপেক্ষা করছে একাধিক সাফল্য। আপনি যদি চাকুরিজীবী হন তবে পদোন্নতি কিংবা বেতনবৃদ্ধি হতে পারে। বছরের শুরুতে কিছুটা সময় প্রতিকূল থাকতে পারে। হাতের কাজ শেষ করতে স্বাভাবিকের চেয়ে বেশি সময় লাগতে পারে।

এ বছর আর্থিকদিক মোটামুটি ভালো যাবে। তবে সাময়িকভাবে পাওনা আদায় বিলম্বিত হতে পারে। সন্দেহপ্রবণতার ফলে নিজেই মানসিক সমস্যায় ভুগতে পারেন। অন্যকে বিশ্বাস করতে শিখুন। আর ভালোবাসুন হৃদয় দিয়ে। যোগাযোগমূলক কাজে আপনার সততা ও ধৈর্যের প্রয়োজন হবে। কারও সঙ্গে গোপনে তথ্য চালাচালির খবর ফাঁস হয়ে যাওয়ার আশংকা রয়েছে। নিজের কাছে সৎ থাকুন। করণীয় কাজে দায়িত্বশীলতার পরিচয় দিন। পরিস্থিতি এমনিতেই আপনার পক্ষে অনুকূল হবে।

পারিবারিক জীবনে সুখী হতে হলে বেশ কিছু বিষয়ে দৃঢ় মনোবল আর ধৈর্যের পরীক্ষা দিতে হয়। বুঝতে হয় পরিবারের প্রত্যেক সদস্য সম্পর্কে। কারও প্রতি ভুল ধারণার জন্যে অনুতপ্ত হতে পারেন। সম্ভাব্যক্ষেত্রে গৃহে নতুন মুখের আগমন ঘটতে পারে।

বিবাহযোগ্য অনেকেরই ক্ষেত্রে বিয়ের ফুল ফুটতে পারে। এ বছর আপনার অনেক ভ্রমণ হবে। বিদেশযাত্রার ক্ষেত্রেও বছরটি স্মরণীয় হয়ে থাকতে পারে।

এ রাশির জাতক/জাতিকাদের ব্যবসায়িক দিকও মোটমুটি ভালো যাবে। দন্তরোগ, গ্যাস্ট্রিক কিংবা এসিডিটি সমস্যা এড়াতে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলুন। শারীরিক ও মানসিক সমস্যা দূর করতে রেইকি চর্চা করতে পারেন।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

রাশির অধিপতি গ্রহ: শনি। শুভ রত্ন: ইন্দ্রনীলা। শুভ রং: সাদা, কালো, লাল, নীল

শুভ সংখ্যা: ৬, ৮, ৯। শুভ বার: মঙ্গল, বুধ, শুক্র ও শনি।

মকর রাশির জাতক/জাতিকাদের বৈশিষ্ট্য: এরা সাধারণত কঠোর পরিশ্রমী হয়ে থাকেন। সদা সতর্ক ও হিসেবী হয়ে থাকেন। আরামপ্রিয় বলে অনেক সুযোগ হাতছাড়া হতে পারে। এরা যথেষ্ট কর্মশক্তির অধিকারী। সহজাতভাবে এদের মধ্যে সাংগঠনিক দক্ষতা রয়েছে। মাঝে মধ্যে আর্থিক সংকটের মধ্যে দিনাতিপাত করতে হয়। ভাগ্যোন্নয়ণে এদের কর্মের বিকল্প কিছু নেই। নানারকমের প্রতিবন্ধকতা মোকাবেলা করার মাধ্যমে এদেরকে সামনের পথে এগিয়ে চলতে হয়। এরা বাস্তব জীবন সম্পর্কে খুব ভালো ধারণা রাখেন বলে কল্পনায় ভেসে বেড়ান না।

কেমন যাবে আপনার ২০১৭ সাল: আপনার পেশাগত সাফল্য বাড়বে। গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত নেওয়া হতে পারে। কারও কারও ক্ষেত্রে হঠাৎ করেই পেশা পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে এ বছর আপনি ভুল বোঝাবুঝির শিকার হতে পারেন। পরিবার, সহকর্মী কিংবা সামাজিক জীবনে আপনাকে সচেতন থাকার প্রয়োজন হবে। বিশেষ করে দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে পরষ্পরের বিষয়ে স্বচ্ছ ধারণা রাখুন। এতে করে ভুল বোঝাবুঝির আশংকা কমবে।

সামাজিকভাবে স্বীকৃত নয় এমন সম্পর্কের ক্ষেত্রে সচেতন হোন। কেউ কেউ আবেগের বশে ভুল সম্পর্কের দিকে পা বাড়াতে পারেন। এতে করে ব্যক্তিগত ও পারিবারিকভাবে নানা ধরনের সমস্যা তৈরি হওয়ার আশংকা রয়েছে। একটি কথা মনে রাখতে পারেন। যখন কেউ দেখছে না তখন আপনি যে কাজ করেন সে কাজের মাধ্যমেই ব্যক্তির আসল পরিচয় প্রকাশ পায়। এ ধরনের ক্ষেত্রে নিজেই নিজেকে পর্যবেক্ষণ করুন।

দেশের প্রচলিত আইন কানুন মেনে চলুন। নতুন করে কারও সঙ্গে অংশীদারিত্বের ব্যবসায়ে জড়ানোর ক্ষেত্রে আগে থেকেই ভালোভাবে জেনে বুঝে তার পর সিদ্ধান্ত নিন। সন্তানের সাফল্যে আনন্দ পাবেন।

কারও কারও ক্ষেত্রে বিদেশ ভ্রমণ হতে পারে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

রাশির অধিপতিগ্রহ: পাশ্চাত্য মতে ইউরেনাস, প্রাচ্যমতে শনি। শুভ রত্ন: ইন্দ্রনীলা। শুভ রং: সাদা, লাল, হলুদ। শুভ সংখ্যা: ২, ৩, ৬, ৭, ৯। শুভ বার: সোম, মঙ্গল, বৃহস্পতি ও শুক্র।

কুম্ভ রাশির জাতক/জাতিকাদের বৈশিষ্ট্য: আকর্ষণীয় ব্যক্তিত্বের অধিকারী কুম্ভ রাশির জাতক জাতিকারা সাধারণত স্বাধীনচেতা ও পরোপকারী হয়ে থাকেন। নিত্য নতুন আবিষ্কারের প্রতি এদের সহজাত আকর্ষণ রয়েছে। এরা যথেষ্ট পরিশ্রমী। ঘনিষ্ঠ বন্ধুবান্ধবের সংখ্যা খুবই কম হয়ে থাকে। যোগাযোগমূলক কাজে এদের দক্ষতা বিশেষভাবে প্রশংসনীয়। সব বিষয়ের প্রতিই এদের আগ্রহ থাকে। কম বেশি সব বিষয় সম্পর্কে ধারণা রাখার চেষ্টা করেন। অধিকাংশ সময়ই এরা স্বাধীন পেশার প্রতি আগ্রহী হয়ে থাকেন। গতানুগতিক নিয়ম ও শৃঙ্খলার প্রতি এদের তীব্র অসন্তোষ লক্ষ্য করা যায়।

কেমন যেতে পারে আপনার ২০১৭ সাল: রহস্যজনক বিষয়ের প্রতি আপনার আগ্রহ বৃদ্ধি পাবে। হঠাৎ করেই আয়ের অংক ওঠানামা করতে পারে। অনেক দিকে ছুটাছুটি না করে কাজে মনোযোগী হোন। দক্ষতা অর্জনের পাশাপাশি সাফল্য পাবেন।

বড় ভাই বোনের সঙ্গে সাময়িকভাবে সম্পর্ক কম ভালো যেতে পারে। বাক স্বাধীনতার অপব্যবহার না করলেই ভালো করবেন।

নতুন নতুন বিষয়ে জ্ঞান ও ধারণা লাভ করবেন। কারও কারও ক্ষেত্রে বিদেশযাত্রার ক্ষেত্রে কাজকর্মে অগ্রগতির সম্ভাবনা রয়েছে। ভাগ্যোন্নয়ণের পথে প্রথম পদক্ষেপ হচ্ছে নিজের যোগ্যতা তৈরি করা। আগে দক্ষতা ও যোগ্যতা অর্জন করুন। ভাগ্যোন্নয়ণের পথে প্রাজ্ঞ কারও দিকনির্দেশনা পেতে পারেন। যোগাযোগমূলক কাজে বিশেষ দক্ষতার জন্য প্রশংসিত পেতে পারেন।

শারীরিক সুস্থতার জন্য কোনো ধরনের রোগকে অবহেলা করা ঠিক হবে না। নেশাকারক দ্রব্য থেকে নিজেকে মুক্ত রাখার চেষ্টা করুন। প্রয়োজনে অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন।

বিবাহযোগ্য অনেকেরই বিয়ের পিঁড়িতে বসা হতে পারে। নব দম্পতির জন্যে অপেক্ষা করছে সুসময়। পরিবারে সদস্য সংখ্যা বৃদ্ধির সুসংবাদ পেতে পারেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

রাশির অধিপতি গ্রহ: পাশ্চাত্য মতে নেপচুন। প্রাচ্যমতে বৃহস্পতি। শুভ রত্ন: পোখরাজ, গোমেদ ও সাদা জিরকন। শুভ রং: লাল, হলুদ, কমলা ও গোলাপি। শুভ সংখ্যা: ১, ৩, ৪, ৯। শুভ বার: রবি, মঙ্গল ও বৃহস্পতি।

মীন রাশির জাতক/জাতিকাদের বৈশিষ্ট্য: আপনি সাধারণত হাসিখুশি থাকতে পছন্দ করেন। ধর্মীয় চিন্তাও স্রষ্টা সচেতনতায় নিজেকে ব্যস্ত রাখতে পছন্দ করেন। সহজাতভাবেই আপনি ভ্রমণ প্রিয়, দেশ বিদেশের বিভিন্ন স্থানে বেড়াতে আপনি পছন্দ করেন। আচার ব্যবহারে যথেষ্ট আন্তরিকতা ও বন্ধুবৎসল হওয়ায় যে কোনো বয়সিদের সঙ্গে সহজেই মিশতে পারেন। যে কোনো কিছু ঘটার আগে ইনটুইশনের মাধ্যমে তা বুঝতে পারেন।

এরা সাধারণত ভুল বোঝাবুঝির শিকার হয়ে থাকেন।

কেমন যেতে পারে আপনার ২০১৭ সাল: ব্যবসায়িদের জন্য বছরটি হবে শুভ সম্ভবনাময়। কারও কারও ক্ষেত্রে আবাসন ক্ষেত্রে বিনিয়োগ হতে পারে। মনের কোনো আশা আকাঙ্ক্ষা পূরণ হতে পারে। ব্যবসায়ীরা নতুন নতুন বাণিজ্য চুক্তির সুযোগ পেতে পারেন। কেউ কেউ নতুন ব্যবসায়ে হাত দিতে পারেন। পেশাগত ক্ষেত্রে বিশেষ কোনো পরিবর্তন দেখা যেতে পারে।

কর্মক্ষেত্রে সাময়িকভাবে আপনাকে কোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হতে পারে। কারও কারও ক্ষেত্রে প্রবাসযাত্রার ক্ষেত্রে বেশ কিছু চ্যালেঞ্জ মোকাবেলা করতে হতে পারে। এ বছর আপনি দেশ বিদেশ ভ্রমণের সুযোগ পেতে পারেন।

চলাফেরায় সতর্কতা অবলম্বন করুন। বিশেষ করে পায়ের দিকে খেয়াল রাখুন। শারীরিক অবস্থা মোটামুটি ভালো যাবে। মানসিক অস্থিরতা ও দন্তরোগে সাময়িক ভুগতে হতে পারে। প্রয়োজনে অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। বিকল্প চিকিৎসা যোগ, ধ্যান ও রেইকি চর্চার মাধ্যমেও শারীরিক ও মানসিক বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

পরিবারের কোনো সদস্যকে নিয়ে চিন্তিত হতে পারেন।

এ বছর আয় উপার্জন বৃদ্ধির জন্য নতুন কোনো সুযোগ পেতে পারেন। আয়ের অংক বেশ ওঠানামা করতে পারে। কাজে লেগে থাকার চেষ্টা করুন। অবিবাহিতদের বিয়ের সম্ভাবনাকে উড়িয়ে দেওয়া যায় না। উত্তরাধিকার সূত্রে সম্পত্তির মালিকানা পেতে পারেন। কেউ কেউ বেদখল হয়ে যাওয়া সম্পত্তির মালিকানা ফেরত পেতে পারেন।

প্রেম রোমান্সের ক্ষেত্রে একটু সাবধানতা অবলম্বন করুন। প্রতারকদের ভাষা খুব মিষ্টি হয়। ব্যক্তিগত তথ্য ও ছবি আদান প্রদান করার ক্ষেত্রে বিশেষভাবে সাবধানতা অবম্বন করুন।



জ্যোতিষশাস্ত্রভিত্তিক কোনো পরামর্শের জন্য যোগাযোগ করুন এই ঠিকানায় [email protected]
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
সর্বশেষ এডিট : ০১ লা জানুয়ারি, ২০১৭ বিকাল ৫:৫১
১০টি মন্তব্য ৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আপনি কি পথখাবার খান? তাহলে এই লেখাটি আপনার জন্য

লিখেছেন মিশু মিলন, ২২ শে এপ্রিল, ২০২৪ রাত ১০:৩৪

আগে যখন মাঝে মাঝে বিকেল-সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে আড্ডা দিতাম, তখন খাবার নিয়ে আমার জন্য ওরা বেশ বিড়ম্বনায় পড়ত। আমি পথখাবার খাই না। ফলে সোরওয়ার্দী উদ্যানে আড্ডা দিতে দিতে ক্ষিধে পেলে... ...বাকিটুকু পড়ুন

কষ্ট থেকে আত্মরক্ষা করতে চাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৩ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৯



দেহটা মনের সাথে দৌড়ে পারে না
মন উড়ে চলে যায় বহু দূর স্থানে
ক্লান্ত দেহ পড়ে থাকে বিশ্রামে
একরাশ হতাশায় মন দেহে ফিরে।

সময়ের চাকা ঘুরতে থাকে অবিরত
কি অর্জন হলো হিসাব... ...বাকিটুকু পড়ুন

রম্য : মদ্যপান !

লিখেছেন গেছো দাদা, ২৩ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫৩

প্রখ্যাত শায়র মীর্জা গালিব একদিন তাঁর বোতল নিয়ে মসজিদে বসে মদ্যপান করছিলেন। বেশ মৌতাতে রয়েছেন তিনি। এদিকে মুসল্লিদের নজরে পড়েছে এই ঘটনা। তখন মুসল্লীরা রে রে করে এসে তাকে... ...বাকিটুকু পড়ুন

= নিরস জীবনের প্রতিচ্ছবি=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৪১



এখন সময় নেই আর ভালোবাসার
ব্যস্ততার ঘাড়ে পা ঝুলিয়ে নিথর বসেছি,
চাইলেও ফেরত আসা যাবে না এখানে
সময় অল্প, গুছাতে হবে জমে যাওয়া কাজ।

বাতাসে সময় কুঁড়িয়েছি মুঠো ভরে
অবসরের বুকে শুয়ে বসে... ...বাকিটুকু পড়ুন

Instrumentation & Control (INC) সাবজেক্ট বাংলাদেশে নেই

লিখেছেন মায়াস্পর্শ, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৫




শিক্ষা ব্যবস্থার মান যে বাংলাদেশে এক্কেবারেই খারাপ তা বলার কোনো সুযোগ নেই। সারাদিন শিক্ষার মান নিয়ে চেঁচামেচি করলেও বাংলাদেশের শিক্ষার্থীরাই বিশ্বের অনেক উন্নত দেশে সার্ভিস দিয়ে... ...বাকিটুকু পড়ুন

×