somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

গুগল ক্রোমের যে এডঅন আর এক্সটেনসান গুলা দেইখা ফিদা হইয়া যাবেন

১৪ ই আগস্ট, ২০১১ রাত ৯:৫৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কথা হইল গিয়া এইবার মজিলা টজিলা বাদ দেন,ক্রোমে আসেন।নাইলে কিন্তুক পস্তাইবেন মাস্ট।এই অধমের কথা এখন মনে না ধরলে পরে সারা বাংলাদেশ খুইজাও আমারে পাইবেন না।জানি মনে মনে ভাবতেচেন- যা ফুট এইহান থেইকা,কত জিনিস আইলো গেল, মজিলার থেইকা নড়াইতে পারলনা আর ......যাই হোক অইহানে অফ যান।মেজাজ বিলা কইরেন না...যা কইতাছি মন দিয়া হুনেন।নিচের লিঙ্কে ঢুইকা ক্রোম টা নামান আর ইন্সটল মারেন।আইচ্ছা,এইবার দেখেন ফকফকা গ্লাসি গ্লাসি একখান ব্রাওজার ওপেন হইয়া গেছে,খেয়াল করেন এইখানে ক্রোমের বিশাল সুবিধা।মজিলার যেইখানে স্টার্টআপ টাইমের লাইগা মাঝে মইদ্ধ্যে মনে হয় ল্যাপি টারে উপ্রে তুইলা আছাড় মারি।কিন্তু আমি সিউর ক্রোমের স্টার্টআপ টাইম দেইখা আপ্নে আপনের পিসিরে দুই তিনটা চুমো খাইবেন।

google chrome download

সেকেন্ড কথা হইল গিয়া এত সুন্দর ইন্টারফেস মজিলা জীবনেও দিতে পারছে?এত ইউজার ফ্রেন্ডলি?পারে নাই...তয় তাইলে ক্রোম ধরেন না কিয়ের লাইগা?

এতক্ষণে নিশ্চিত অনেকে গাল বেঁকা কইরা কইতাছেন যে মজিলার মত এডঅন গুলা দিতে কওনা?আগে আফনে কন ক্রোমের ওয়েব স্টোরে ঢুকছিলেন?ঢুকেন নাই তো কেমতে জানেন অগো কয়টা এডঅন আছে কি নাই?এখন আমার কথা হুনেন...নিচের থেইকা একটা একটা কইরা পড়তে থাকেন আর এইগুলান পছন্দমত যোগ কইরা লন ক্রোমে।দেহেন কি ফাটাফাটি একখান জিনিস বানাইয়া ফালাইছেন......

১।প্রথমেই যে সমস্যা হয় তা হইল বুকমার্ক নিয়া।কোনখানে কেমতে রাখলে আপনের পরানের বুকমার্ক গুলা ঠিক থাকব এইটা বুইজা উঠতে পারেন না।তাইলে নিচের লিঙ্কে গিয়ে my xmark ডাউনলোড করেন আর সারা জীবনের লাইগা নিশ্চিন্ত হইয়া যান বুকমার্ক লইয়া।একাউন্ট খুইলা খালি sync আর দেখেন আপনের সবগুলা বুকমার্ক কেম্নে জমা হইয়া গেছে।

.xmarks.

২।এইবার আসি read later fast এর কথায়।মনে করেন আপনার এখন জরুরি কাজ আছে।তাই সামুতে থাকা সুন্দর কোন পোস্ট চোখে পড়া সত্ত্বেও পরতে পারছেন না।চিন্তা কি?নিচের লিঙ্কে গিয়া এইটা ইন্সটল দেন।আর পছন্দের সব লেখাগুলা পইড়া ফেলেন যখন খুশি তখন।ভাল কথা,এইটা ইউজ কইরা অফলাইনে মানে নেট না থাকলেও অই লিখাগুলা পড়তে পারবেন।

read later fast

৩।এইবার আসি মিউজিকের কথায়।মনে করেন কোন আর্টিস্টের সব গান বা এ্যালবাম সম্পর্কে আপনার জানতে ইচ্ছা করতেছে।তাইলে নিচের থেইকা এই এক্সটেনসান টা ক্রোমে জোরা লাগান।এরপরে অইহানে গিয়া খালি আর্টিস্টের নাম লেইখা সার্চু মারেন।দেখেন আল্লার দুনিয়াই অই লোকের সব গান ডাউনলোড লিঙ্কু সহ চইলা আইছে।

musictonic

৪।বহুত আজাইরা জিনিস হইল।এইবার পড়ালেখার কথায় আসি।যারা gre দিবেন বইলা ঠিক করছেন এই জিনিসটা তাগো লাইগা।এইটা ইন্সটল কইরা ইচ্ছামত ভকাভুলারি শিখেন।মজার জিনিস হইল এইখানে আফনে কতটুকু শিখলেন তা যাচাইয়ের জন্য টেস্টও দিতে পারবেন।

gre touch

৫।নেটে কিছু গুরুত্বপূর্ণ জিনিস আপলোড করে রাখা দরকার??কোত্থাও যাওয়ার দরকার নাই।চোখ বন্ধ কইরা নিচের লিঙ্কুতে গুতা দেন আর ইন্সটল কইরা ইচ্ছেমতন ৫ GB পর্যন্ত জিনিস রাখেন নিশ্চিন্তে।


box

৬।এইবার আসি photo zoom এর কথায়।ফেসবুক,গুগল সহ হাজারের ও বেশি ওয়েবসাইটের ছবি গুলো অতি সহজেই বড় করে দেখুন

photozoom

৬।ইচ্ছে মতন ফটো এডিট করেন be funky photo editor দিয়া।হাজারটা ইফেক্ট দেন আর নিজের ছবি দেইখা নিজেই তব্দা খাইয়া পইড়া যান।

be funky photo editor

৭।নিজের বা আশপাশের এলাকার ওয়েদার রিপোর্ট জানার অনেক সময়ই প্রয়োজন পড়ে।তাইলে??চিন্তার কুনু কারন নাই।নিচের এই জিনিসটা ডাউনলোড দেন আর ওয়েদার সম্পর্কে বিশেষ ভাবে অজ্ঞ হইয়া যান।

weather

৮।lazarus এর কথায় আসি।এই জিনিসটা না থাকলে পুরা সামুলাইফ ছারখার হইয়া এতদিনে ধোলাইখালে বইয়া বইয়া চিনা বাদাম খাইত।কারন অনেক সময় অনেক বড় কমেন্ট করতে গিয়া দেখি যে নেট বা সামুর প্রব্লেমের জন্য কমেন্ট আসে নাই।আবার পুরা কমেন্ট তখন লেখার ধৈর্য-ইচ্ছা কোনটাই থাকেনা।কিন্তু এইটা থাকলে আপ্নে সহজেই আপনার লেখা কমেন্ট recover করতে পারবেন।

lazarus

৯।শেষ কথা হইল গিয়া যাহারা সৌন্দর্য নিয়া অতিশয় চিন্তিত থাকেন তারা আসলেই সারাদিন বইসা বইসা customize করার মত একটা জিনিস পাইয়া গেছেন।নিচের লিঙ্কে গুতা দেন আর বেহুদা বেহুদা আপনার ব্রাউজারের চেহারা পাল্টান।তবে ক্রোমের থিম গুলান আসলেই জটিল।

theme

সবাই ভাল থাকবেন।
সর্বশেষ এডিট : ১৩ ই ফেব্রুয়ারি, ২০১২ সকাল ১১:৩২
৬১টি মন্তব্য ৪৯টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শাহ সাহেবের ডায়রি ।। মুক্তিযোদ্ধা

লিখেছেন শাহ আজিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১



মুক্তিযুদ্ধের সঠিক তালিকা প্রণয়ন ও ভুয়া মুক্তিযোদ্ধা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘দেশের প্রতিটি উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি রয়েছে। তারা স্থানীয়ভাবে যাচাই... ...বাকিটুকু পড়ুন

ভারতীয় রাজাকাররা বাংলাদেশর উৎসব গুলোকে সনাতানাইজেশনের চেষ্টা করছে কেন?

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪৯



সম্প্রতি প্রতিবছর ঈদ, ১লা বৈশাখ, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস এলে জঙ্গি রাজাকাররা হাউকাউ করে কেন? শিরোনামে মোহাম্মদ গোফরানের একটি লেখা চোখে পড়েছে, যে পোস্টে তিনি... ...বাকিটুকু পড়ুন

চুরি করাটা প্রফেসরদেরই ভালো মানায়

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৩


অত্র অঞ্চলে প্রতিটা সিভিতে আপনারা একটা কথা লেখা দেখবেন, যে আবেদনকারী ব্যক্তির বিশেষ গুণ হলো “সততা ও কঠোর পরিশ্রম”। এর মানে তারা বুঝাতে চায় যে তারা টাকা পয়সা চুরি... ...বাকিটুকু পড়ুন

ঘুষের ধর্ম নাই

লিখেছেন প্রামানিক, ১৯ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫৫


শহীদুল ইসলাম প্রামানিক

মুসলমানে শুকর খায় না
হিন্দু খায় না গাই
সবাই মিলেই সুদ, ঘুষ খায়
সেথায় বিভেদ নাই।

হিন্দু বলে জয় শ্র্রীরাম
মুসলিম আল্লাহ রসুল
হারাম খেয়েই ধর্ম করে
অন্যের ধরে ভুল।

পানি বললে জাত থাকে না
ঘুষ... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

×