somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

অটো ব্লগিং করে মাত্র ১ মাসের মধ্যেই আয় করুন ১০০-৩০০ ডলার বা তার চাইতেও বেশী।

১৯ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

সালাম জানাই সবাইকে, গত পোস্টের প্রায় ২ সপ্তাহ পর আমার আজকের পোস্ট। গত পোস্ট যারা মিস করেছেন তারা এইখান থেকে দেখে নিতে পারবেন। যারা বর্তমানে বেকার আছেন, ওডেস্ক বা ফ্রিলেন্সারে হাজার বিড করেও কাজ পাচ্ছেন না মুলত তাদের জন্যই আমার আজকের এই পোস্ট। ইদানিং দেখা যাচ্ছে অনলাইনে ইনকাম করার জন্য সবাই উঠে পড়ে লেগেছেন কিন্তু সফল হচ্ছেন না। কিন্তু এর কারন কি তা কি একবারও ভেবে দেখেছেন? আমার মনে হয় না। সবাই যদি এক রাস্তায় চলেন তাহলে তো রাস্তায় ভিড় হবেই আর নিজের লক্ষে পৌছাতে সময় লাগবেই তাই না? ইদানিং দেখা যায় সবার আগ্রহ গুটি কয়েক পন্থা ধরেই। ওডেস্ক আর এডসেন্সই বর্তমানে সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে। এতে কি হচ্ছে? এতে কম্পিটিশন বাড়ছে কিন্তু আয়ের কোন চান্সই দেখা যাচ্ছে না। আমি বলব অনলাইনে আয়ের অনেক উপায় আছে এবং সেই রাস্তা দিয়ে অনেক আয়ও করা যায় যদি আপনি নিজের চোখ কান একটু খলা রাখেন, একটু কষ্ট করেন আর একটু বিকল্প চিন্তা করেন। তো প্রায় ২ মাস যাবত আমি একটা বিকল্প নিয়ে কাজ করেছি আর আমি বলব আমি মোটামুটি সফল এখন পর্যন্ত আর এও বলব খুব ভালো ১টা রাস্তা এইটা। তো আসেন দেখি কিভাবে কি করবেন।

অটো ব্লগিং এর নাম অনেকেই হয়ত শুনেছেন আবার হয়ত অনেকেই শুনেন নাই। যারা শুনেন নাই তাদের বলছি, অটো ব্লগিং এর মাধ্যমে আপনি আপনি ১-১০০০ ব্লগ পরিচালনা করতে পারবেন, পোস্টিং এর জন্য আপনাকে আর্টিকেল লিখতে হবেনা আর সারাদিন বসে বসে পোস্টিং ও করতে হবেনা। যেমন নাম তেমন কাজ। বেশ কিছু ভালো ফিচার পাবেন অটো ব্লগিং সফটওয়্যার এর মাধ্যমে। যেমনঃ আপনি ১০০০ ব্লগ ১টি সফটওয়্যার এর মাধ্যমে পরিচালনা করতে পারবেন। আপনাকে জাস্ট ম্যানুয়ালি ব্লগ গুলকে তৈরি করে সেটিং করে নিতে হবে। অটো ব্লগিং সফটওয়্যার প্রতিদিন আপনার ব্লগে পোস্ট করে যাবে। তো কোন জায়গা থেকে অটো ব্লগিং সফটওয়্যার পোস্টিং করবে এইটা ১টা প্রশ্ন। উত্তর হল অটো ব্লগিং বিভিন্ন ব্লগের RSS FEED থেকে সম্পূর্ণ আর্টিকেল GRAB করতে পারে আর তারপর আপনার ব্লগে সেই আর্টিকেল পোস্ট করবে। এমনকি ১টা আর্টিকেলের সম্পূর্ণ কন্টেন্ট ছবি থেকে শুরু করে সব কিছুই GRAB করবে আর তারপর পোস্ট করবে। এখানে কথা থেকে যায় যে বর্তমানে গুগোল এলগরিদম অনুযায়ী গুগোল কপি পেস্ট পোস্ট পছন্দ করেনা। সমাধান হলঃ অটো ব্লগিং সফটওয়্যারে আপনি পাবেন ট্রান্সলেট করার ব্যবস্থা। যেকোনো আর্টিকেলকে যে কোন ভাষায় রুপান্তর করে তারপর আবার ইংলিশে রুপান্তর করবে। পুরো ব্যাপারটা ক্লিয়ার করিঃ ধরেন ১টা ইংরেজি আর্টিকেল, এইটাকে যদি প্রথমে ফিনিশ ভাষায় ট্রান্সলেট করি আর তারপর আবার ইংরেজিতে ট্রান্সলেট করি তাহলে কিন্তু পুরো আর্টিকেলটাই ইউনিক হয়ে যায় যদিও আর্টিকেলের মান ভালো হবেনা। আর আমাদের এই আরনিং ক্যাম্পেইনে খুব ভালো মানের আর্টিকেল এর প্রয়োজন নাই। তাহলে দেখা গেল অটো ব্লগিং সফটওয়্যার দ্বারা ইউনিক আর্টিকেল দেয়া সম্ভব।

তো আপনি যদি প্রথমে ২০টা ব্লগ তৈরি করেন আর তারপর সবগুলো ব্লগকে অটো ব্লগিং সফটওয়্যার দ্বারা সেটিং করে নেন তাহলে অটো ব্লগিং প্রতিদিন আপনার সাইটে পোস্ট করবে। আর ১ মাসের মধ্যে আপনার সাইটে আপনি মিনিমাম ৫০০ ভিজিটর পাবেন। অবশ্য আপনাকে কিছু SEO এর কাজও করে নিতে হবে। আর কিভাবে SEO করবেন সেইটা আমি নিচে আলোচনা করেছি। এখানে আগে থেকেই বলে রাখা ভালো যে ব্লগ তৈরি করার আগে কিছু কি ওয়ার্ড রিসার্চ করে নিতে হবে। Google Adwords টুলস দিয়ে আপনি কিছু লো কম্পিটেটিভ কি ওয়ার্ড সিলেক্ট করবেন আর কি ওয়ার্ডের EXACT LOCAL MONTH সার্চ ভলিউম যাতে মিনিমাম ১০০০ হয়। এবার ফ্রি ব্লগিং সাইট ব্লগার বা ওয়ার্ডপ্রেস সাইটে ব্লগ খুলবেন আর আপনার কি ওয়ার্ড ডোমেইন নেম হিসাবে ব্যাবহার করবেন। এতে আপনার সাইট সার্চ ইঞ্জিন রেঙ্কিং এ তারাতারি এসে পরবে। তো আমি ধরে নিলাম আপনি ২০ টা কি ওয়ার্ড সিলেক্ট করে ২০টা ব্লগ খুলেও ফেলেছেন। এবার খুব সুন্দর ভাবে আপনার ব্লগকে একটু সাজিয়ে নিন আর অনপেজ ফ্যাক্টর গুলকে ঠিক ঠাক করে ফেলুন। অর্থাৎ সাইট টাইটেল, মেটা ডিসক্রিপশন, ইত্যাদি ইত্যাদি।

তো আসেন দেখে নেই কিভাবে আপনি অটো ব্লগিং দিয়ে কাজ করবেন। আমি এইখানে যে অটো ব্লগিং সফটওয়্যার দিব সেইটার নাম হল "AUTO BLOG SAMURAI" এর মার্কেট প্রাইস হল ------। কিন্তু আমি আপনাকে এইটার Crack ভার্সন দিব। যদি এতো টাকা দিয়ে আমাদের সফটওয়্যার কিনেই কাজ করতে হয় তাহলে এই পোস্টের কোন মূল্যই থাকবেনা। নিচের লিংক থেকে ডাউনলোড করে নিবেন।

DOWNLOAD LINK

ইন্সটল করে crack ফাইলটা ইন্সটল ডাইরেক্টরিতে কপি করে নিবেন তাহলে ফুল ভার্সন হয়ে যাবে।

এবার সফটওয়্যার টা চালু করুন। উপরে বাম কোনা থেকে NEW সিলেক্ট করুন আর তারপর BLOG সিলেক্ট করুন।



একটা নতুন উইন্ডো আসবে সেইখানে আপনার ব্লগিং প্লাটফর্ম সিলেক্ট করুন। ব্লগার হলে ব্লগার আর ওয়ার্ড প্রেস হলে ওয়ার্ড প্রেস সিলেক্ট করুন। আমি এখানে ব্লগার এর সেটিং দেখাব যদিও ওয়ার্ড প্রেসের সেটিং ও প্রায় একি ধরনের। আপনার ইউজার নেম আর পাসওয়ার্ড দিবেন( Blogger Username & Password)। Connect And Get Blogs এ ক্লিক করুন। কয়েক সেকেন্ড পর আপনার সব ব্লগের লিস্ট দেখতে পারবেন।



এবার আপনার ব্লগ সিলেক্ট করুন। তারপর নিচে থেকে Add Blog এ ক্লিক করুন। আপনার ব্লগ সাকসেসফুলি এড হয়েছে দেখানো হবে। আপনি FEED যুক্ত করবেন কিনা জানতে চাওয়া হবে আপনি YES এ ক্লিক করুন। এবার আপনার ব্লগের আর্টিকেলের জন্য ফিড খুজার পালা।

এইটা খুব একটা কঠিন কাজ না। আপনার ব্লগের যে কি ওয়ার্ড সিলেক্ট করেছেন সেই কি ওয়ার্ড দিয়ে গুগোলে সার্চ দিন আর প্রথম ১০ টা সাইটের RSS FEED URL কপি করে নিন। তারপর ENTER FEED DETAILS ১টা লিংক দিন, how to identify ঘরে যেকোনো ১টা নাম দিন। তারপর আপনার কোন ব্লগে এই ফিড থেকে আর্টিকেল পাবলিশ হবে তা সিলেক্ট করতে নিচে ADD To Blog এ ক্লিক করুন আর আপনার ব্লগ সিলেক্ট করুন। এবার নিচে থেকে More Settings এ যান Article translet এর জন্য yes করুন আর সেটিং টা এইভাবে করুনঃ



Auto Detect Language ---------- Germany----------------------English

Finish করে বের হয়ে আসুন। এইভাবে আপনার সবগুল ব্লগকে ADD করে নিন। এবার আপনার ব্লগে আর্টিকেল পাবলিশ করার সময়। মেইন উইন্ডো থেকে উপরে UPDATE এ ক্লিক করুন দেখবেন সকল ফিড গুলো ১টা ১টা করে আপডেট হচ্ছে। আপনার ব্লগে কোন আর্টিকেল পাবলিশ করবেন তা সিলেক্ট করুন আর তারপর পাবলিশ করুন। আপনি schedule দিয়ে রাখতে পারেন আর আপনার দেয়া সময় অনুযায়ী আপনার ব্লগে আর্টিকেল পোস্ট হবে।

ব্লগ তো বানানো হল কিন্তু ভিজিটর ছাড়া ব্লগের মূল্য ১ পয়শাও নাই। আর ভিজিটর আনতে হলে আপনাকে অবশ্যই SEO করতে হবে। এখন কথা হল এই ২০ তা ব্লগের জন্য seo করতে গেলে তো জান বাহির হইয়া যাইব তাই না? ভাবতে পারেন ২০টা ব্লগের লিংক বিল্ডিং কতটুকু কঠিন কাজ হইতে পারে? এইজন্য আমি কাজটাকে সহজ করার জন্য ব্ল্যাকহাট টুলস ইউজ করছি। আমরা অটো ব্লগিং এর পাশাপাশি অটো লিংক বিল্ডিং ও করবো। আর এইজন্য আমরা ইউজ করবো SENUKE XCR টুলস। SEO এর সাথে জড়িত কিন্তু এই টুলসের নাম শুনেন নাই এমন ১টা লোকও আপনি দেখাতে পারবেন না। লিংক বিল্ডিং এর বস এই সফটওয়্যার। খুব দ্রুত লিংক বিল্ডিং করতে পারে। এই টুলস ইউজ করার জন্য আপনাকে প্রতি মাসে ১০০ ডলার এর উপর গুনতে হবে কিন্তু আমি আমি আগেই বলেছি ইনকাম করার আগে ১ পয়শাও খরচ করবো না। আর তাই এইটারও Crack ভার্সন আপনাদের দিলাম। নিচে ডাউনলোড লিংক দেয়া আছে।

Download Link

Senuke XCR দিয়ে আপনি সোশ্যাল বুকমার্ক, ওয়েব ২.০, ফোরাম প্রোফাইল, আর্টিকেল সাবমিশন সহ বহু ধরনের লিংক বিল্ডিং করা যায় আর টা হয় খুব দ্রুত। আসুন দেখি কিভাবে এই টুল ইউজ করে আপনি আপনার সাইটগুলোর জন্য লিংক বিল্ডিং করবেন।

এইখান থেকে আগে সফটওয়্যার টি ডাউনলোড করুন। এইটা পোর্টেবল ভার্সন তাই ইন্সটল করার দরকার নাই। ফোল্ডার খুলে Senuk চালু করুন। Verify ক্লিক করুন। যত পোপআপ মেনু আসবে সব no সিলেক্ট করুন। এবার NEW তে যাবেন আর তারপর ACCOUNT CREATION সিলেক্ট করবেন। ডান পাশের ঘর থেকে RANDOM PROFILE লেক্ট করে ইমেইল একাউন্ট তৈরি করেন।



ইমেইল একাউন্ট তৈরি হয়ে গেলে এবার সাইটে একাউন্ট ক্রিয়েট করতে হবে। যদি আপনি সোশ্যাল বুকমার্ক করতে চান তাহলে সোশ্যাল বুকমার্ক মারক করে উপর থেকে স্টার্ট বাটন ক্লিক করুন। তার আগে উপরে SELECT PROFILE ঘর থেকে আপনার প্রফাইল সিলেক্ট করে দিবেন।



দেখবেন আপনার সোশ্যাল বুকমার্ক সাইতগুলোতে একাউন্ট তৈরি করার কাজ শুরু হয়ে গেছে। আপনার কাছে ক্যাপচা চাইবে আপনি ম্যানুয়ালি ক্যাপচা লিখে দিবেন। আপনি চাইলে ২ ডলার খরচ করে ১ হাজার ক্যাপচা কিন্তেও পারবেন। তাহলে আপনাকে কষ্ট করে ক্যপচা পুরন করতে হবেনা। কিন্তু আমি আগেই বলেছিঃ ইনকাম করার আগে ১৳ খরচ করবনা।



ধরে নিলাম আপনার একাউন্ট ক্রিয়েট করা হয়ে গেছে তো এবার ইমেইল ভেরিফিকেশনের পালা। সেটাও আপনাকে করতে হবেনা SENUKE নিজে থেকেই ইমেইল ভেরিফিকেশন করে নিবে।

তো এবার আমাদেরকে সোশ্যাল বুকমার্ক করতে হবে। বর্তমান গুগোল এলগরিদমে সোশ্যাল বুকমার্ক খুবই পাওয়ারফুল আর খুব সহজেই এর দ্বারা লিংক বিল্ডিং করা যায়। তাই প্রতিটা পোস্টই পাবলিশ হবার পর সোশ্যাল বুকমার্ক করে নেয়া ভালো। এতে পোস্ট খুব দ্রুত গুগোল ইনডেক্স করে নেয়। আর খুব ভাল ট্রাফিকও পাওয়া যায়।

তো আবার মেইন মেনুতে চলে যান তারপর NEW সিলেক্ট করুন আর এইবার SOCIAL BOOKMARKING সিলেক্ট করুন। নতুন উইন্ডো আসবে সেইখানে উপর থেকে আপনার প্রোফাইল সিলেক্ট করুন। OUTPUT URL LIST এর ঘরে যেকোনো ১টি নাম দিন (এই লিস্ট থেকেই আপনার ব্যাকলিঙ্ক গুলো পাবেন।) ।এখন RSS LIST এর ঘরে যেকোনো ১টা নাম দিন।

এবার WEBSITE এর ঘরে যে সাইটের জন্য বুকমার্ক করতে চান সেই সাইট গুলোর লিংক দিন, আপনি চাইলে অনেকগুল লিংক দিতে পারেন। Title এর ঘরে পোস্ট এর টাইটেল দিন। TAGS এর ঘরে ট্যাগস দিবেন।

DISCRIPTION এর ঘরে ডিসক্রিপশন দিন । এগুল সবই স্পিন করে নেয়া হবে তাই ভয়ের কিছুই নাই। এবার ডান পাশের ঘরে SELECT/DESELECT SITE WITH ACCOUNT মার্ক করুন। এতে যে সকল সাইটে আপনার একাউন্ট করা আছে সেই সাইট গুলোতেই শুধু বুকমার্ক করা হবে।



উপরে বাম পাশের কোনা থেকে START করুন। বুক্মারকিং করা শুরু হবে। ক্যাপচা চাইলে ক্যাপচা দিবেন।

এইভাবে আপনি খুব দ্রুত সকল সাইটের জন্য লিংক বিল্ড করতে পারবেন। আর যত লিংক বিল্ড করবেন ততই ভিজিটর আপনার সাইটে আসবে।

এবার আসি ইনকামের প্রসঙ্গে। ব্লগ তৈরি করা শেষ, SEO করা শেষ এবার তাহলে ইনকামের পালা। ইনকামের জন্য আমরা কয়েকটা সাইট ইউজ করবো সেইগুল হল এড লিফ, এড ফোক (অবাক হইয়া গেলাম ইংরেজি তে লিখলে পোস্ট ই পাবলিশ হয় না!!!) infolinks, clicksor. এই ৪টা সাইটে একাউন্ট করে নিন। এই ২ সাইটে ১৪০০ ক্লিক পরলে ১ ডলার আয় করা যায়। এইটা মিনিমাম। আমি সব মিনিমাম হিসাব করেই করেছি।

এডলিফ আর এডফোক সাইট থেকে URL SHORTEND করে আপনার সাইটে শেয়ার করবেন। পারলে entry script ও ব্যাবহার করতে পারেন। তো ধরা যাক ১ মাস পর আপনার প্রতিটা সাইটে ৫০০ জন করে ভিজিটর আসছে। তাহলে পেজভিউ হবে মিনিমাম ৯০০। আর এডলিফ সাইটে ক্লিক পরবে প্রতিদিন ২০০ করে। আপনার আছে ২০ টা সাইট তাহলে ২০ সাইটের জন্য ২০ গুন ২০০ = ৪০০০ ক্লিক। তাহলে দেখা যাচ্ছে প্রতিদিন ২০ টা সাইট থেকে আসছে ৩ ডলার। আর মাসে ৯০ ডলার।

এবার আসি Infolinks & Clicksor এর দিকে। প্রতিদিন যদি ৯০০ পেজ ভিউ হয় তাহলে ইম্প্রেশন আসবে ৫০০ থেকে ৬০০। আর যদি eCPM রেট ০.20 হয় তাহলে প্রতি সাইটের ডেইলি ইনকাম ১০০ সেন্ট। অর্থাৎ ২০ সাইটে ২ ডলার মাসে ৬০ ডলার। একি হিসাব আসবে clicksor এড থেকেও আর প্রতি মাসে এইখান থেকেও আয় হবে ৬০ ডলার। তাহলে সর্বমোট কত দাঁড়ালো?

৯০+.৬০+৬০=২১০ ডলার।

খুব কি অলৌকিক কিছু মনে হচ্ছে? আমার মনে হয় না। সম্ভব এবং খুবই সম্ভব। এইটা করার জন্য খুব খর আর কাঠ পুরাতে হবে না। চেষ্টা করেই দেখেন। সব ম্যাটেরিয়াল তো ফ্রিতেই পাচ্ছেন তাই না? অনেক কষ্ট হয়েছে সম্পূর্ণ পোস্ট লিখতে। যদি একজনও মনে করেন এইটা একটা উপকারী পোস্ট তাহলেই আমার এই কষ্ট সার্থক হবে। আমি সবসমই চেয়েছি ভালো কিছু শেয়ার করতে। আমি চাই আপনারাও সফল হন এগিয়ে নিয়ে যান আমাদের এই ছোট্ট দেশটাকে। পরবর্তীতে নতুন পোস্ট পাবেন কিভাবে Reddit আর Stumbleupon সাইট থেকে আপনার সাইটের জন্য প্রতিদিন ২ হাজার ভিজিটর নিয়ে আসবেন। পোস্টে সমস্যা পেলে বা কোথাও বুঝতে অসুবিধা হলে কমেন্ট করুন।

আমার ব্লগে ভিজিট করতে পারেন এই লিংক থেকে আর আমাকে ফেসবুকে পেতে আপনাকে যেতে হবে এই লিংকে
১২টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমাদের দাদার দাদা।

লিখেছেন নাহল তরকারি, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:৫৫

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী।

আমার দাদার জন্মসাল আনুমানিক ১৯৫৮ সাল। যদি তার জন্মতারিখ ০১-০১-১৯৫৮ সাল হয় তাহলে আজ তার বয়স... ...বাকিটুকু পড়ুন

জেনে নিন আপনি স্বাভাবিক মানুষ নাকি সাইকো?

লিখেছেন মোহাম্মদ গোফরান, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:১৮


আপনার কি কারো ভালো সহ্য হয়না? আপনার পোস্ট কেউ পড়েনা কিন্তু আরিফ আর হুসাইন এর পোস্ট সবাই পড়ে তাই বলে আরিফ ভাইকে হিংসা হয়?কেউ একজন মানুষকে হাসাতে পারে, মানুষ তাকে... ...বাকিটুকু পড়ুন

খুলনায় বসবাসরত কোন ব্লগার আছেন?

লিখেছেন ইফতেখার ভূইয়া, ১৯ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:৩২

খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় তথা কুয়েট-এ অধ্যয়নরত কিংবা ঐ এলাকায় বসবাসরত কোন ব্লগার কি সামুতে আছেন? একটি দরিদ্র পরিবারকে সহযোগীতার জন্য মূলত কিছু তথ্য প্রয়োজন।

পরিবারটির কর্তা ব্যক্তি পেশায় একজন ভ্যান চালক... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। মুক্তিযোদ্ধা

লিখেছেন শাহ আজিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১



মুক্তিযুদ্ধের সঠিক তালিকা প্রণয়ন ও ভুয়া মুক্তিযোদ্ধা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘দেশের প্রতিটি উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি রয়েছে। তারা স্থানীয়ভাবে যাচাই... ...বাকিটুকু পড়ুন

চুরি করাটা প্রফেসরদেরই ভালো মানায়

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৩


অত্র অঞ্চলে প্রতিটা সিভিতে আপনারা একটা কথা লেখা দেখবেন, যে আবেদনকারী ব্যক্তির বিশেষ গুণ হলো “সততা ও কঠোর পরিশ্রম”। এর মানে তারা বুঝাতে চায় যে তারা টাকা পয়সা চুরি... ...বাকিটুকু পড়ুন

×