somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার গার্লফ্রেন্ড বনাম গাড়ল ফ্রেন্ড দের কথা

১৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

লিখার শিরোনাম দেখেই যারা তৃপ্তির ঢেঁকুর তুলছেন এবং মনে মনে বলছেন " পাইসি মাম্মা! এতদিন তাইলে ভাব ধইরা ছিলা,তাই না? তোমার গার্লফ্রেন্ড এর পরিচয় এবার ঠিক ই উদ্ধার করমু!" তাঁদেরকে অতি কষ্টের সাহায্যে জানাচ্ছি যে- আমার কোন গার্লফ্রেন্ড নাই... জি হ্যাঁ, বাস্তবতা আসলেই বড় নির্মম! যারা শিরোনাম পড়েই উৎসাহিত হয়ে উঠেছিলেন, তাঁদের উৎসাহে ভাটা প্রদানের জন্য দুঃখিত! তবে আমার গার্লফ্রেন্ড না থাকলেও কিছু গাড়ল ফ্রেন্ড অবশ্যই আছে যারা জাবি তে ভর্তি হওয়ার পর থেকেই আমার মত মাসুম বাচ্চাকে "গার্লফ্রেন্ড" বিষয়ে অসংখ্য প্রশ্নবাণে এবং মন্তব্যে জর্জরিত করেছে! তাঁদের সেই প্রশ্ন ও মন্তব্য এর নমুনা নিয়েই আমার এই লিখা, প্রশ্ন ও মন্তব্য ছোট ও হালকা থেকে ক্রমশ বড় ও গভীর যন্ত্রণাদায়ক অনুযায়ী সাজানো হয়েছে---

১. "দোস্ত! তোর গার্লফ্রেন্ড নাই!?!?" বলে এমনভাবে তাকানো যেন আমি একজন মানসিক প্রতিবন্ধী!( "গার্লফ্রেন্ড নাই?" কথাটাকে তারা এমনভাবে বলে যেন আমার গার্লফ্রেন্ড না, দুইটা কিডনি নাই! আর কথা শুনলে আরও মনে হয় সংবিধানে খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা প্রভৃতি মৌলিক অধিকারের সাথে "গার্লফ্রেন্ড" কেও যোগ করতে হবে!)

২." থার্ড ইয়ার এ উইঠাও তোর গার্লফ্রেন্ড নাই!" বলে হালকা বিস্মিত এবং হালকা দুঃখিত হয়ে( বা হওয়ার ভান করে!) মুখ দিয়ে আস্তে আস্তে "চুক চুক" শব্দ করতে করতে তাঁদের প্রস্থান!( কথা শুনলে মনে হয় প্রেম জিনিসটা থার্ড ইয়ার এ উঠলেই আসবে! আসতেই হবে তাকে! তানাহলে লাইফ খতম! আর কোন চান্স নাই! অথচ তারা মনে হয় ভুলে যায়, প্রেম হল ঘূর্ণিঝড় বা পাশের বাসার প্রতিবেশীর মত, যেকোনো সময় কারণ ছাড়াই কোন আগাম পূর্বাভাস না দিয়েই আসতে পারে!)

৩."জাহাঙ্গীরনগরে পইড়া তোর গার্লফ্রেন্ড নাই!" ( কথা শুনলে মনে হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় = প্রেমের কারখানা! আর আমরা সবাই সেই প্রেমের কারখানার প্রোডাক্ট না হইতে পারলে জাবির ইজ্জত তিব্বত ট্যালকম পাউডার এর মত গুঁড়া গুঁড়া হয়ে যাবে! তাই জাবির ইজ্জত রক্ষার্থে একটি গার্লফ্রেন্ড জোটান খুবই জরুরি!)

৪."এত সুন্দর চেহারা নিয়া তোর গার্লফ্রেন্ড নাই!" (এই পয়েন্টটা লিখতে একটু ভাল্লাগছে, নিজেকে নিয়া প্রশংসা কিনা! :P সৃষ্টিকর্তার অসীম কৃপায় সাদা চামড়ার একটি শরীর এবং "মোটামুটি চলে" টাইপ একটা চেহারা পেয়েছি! প্রোফাইলে পিকচার দেখেই বুঝতে পারছেন আশা করি :P:P ! কিন্তু তাঁদের কথা শুনলে মনে হয়, গার্লফ্রেন্ড তাঁরাই পাবে যাদের চেহারা সুন্দর! যারা অসুন্দর তাঁদের জন্য গার্লফ্রেন্ড, বয়ফ্রেন্ড- টার্মগুলো নিষিদ্ধ! প্রেম যে সুন্দর অসুন্দর মানে না এবং সুন্দর অসুন্দর যে সাদা চামড়া দিয়ে নির্ধারিত হয় না এবং সুন্দর-অসুন্দর যে সম্পূর্ণ আপেক্ষিক একটা বিষয় তা মানুষ কেন বুঝে না বা বুঝতে চায় না তা আমি বুঝি না!)

৫.সবার শেষ এবং সবচেয়ে ভয়ানক প্রশ্ন- " দোস্ত! তুই কি ওইটা? মানে... মেয়েদের ভাল্লাগে না, ছেলেদের লাগে? বুঝতে পারছিস তো কি বলছি... এমন কোন সমস্যা থাকলে বল! ব্যাপার না দোস্ত, মানুষ সমকামী হইতেই পারে! চিন্তা করিস না, আমরা তোর আম্মুরে বুঝাইয়া বলব, অ্যান্টিরে বুঝাব আমরা যে প্রেম তো প্রেম ই! ছেলে কি আর মেয়ে কি? তাই না দোস্ত, চিন্তা করিস না...এই যুগে এগুলা ব্যাপার না!" ( আমার মন্তব্য? মন্তব্য নিষ্প্রয়োজন! এই কথা শুনার পর মাটি কামড়াইয়া চিক্কুর পাইড়া কানতে মন চায়!)

অনেক ফাজলামি হল, এবার কিছু সিরিয়াস কথা বলি? গার্লফ্রেন্ড নামক বিষয়টা নিয়ে আমি সত্যিই কখনও চিন্তিত ছিলাম না এবং এখনও নই! এটা তো নিশ্চয় এমন কিছু না যা না থাকলে জীবন থেমে যাবে বা সামনে আগাবে না! (তার মানে এই বলছি না যে সারাজীবন একা থাকব!) যেটা হবার সেটা হবে, যখন হবার তখন হবে! আর আগেই তো বলেছি- এটা পাশের বাসার প্রতিবেশীর মত, যিনি যেকোনো সময় এসে বলেন" এক কাপ চিনি হুবে? চিনি যে শেষ তা না আমার একদম মনে নেই! প্লিয দেন না একটু চিনি!" আর সবচেয়ে বড় কথা হুল, জীবনটাতো মাত্র শুরু হল বিশ্ববিদ্যালয়ে এসে, এখনই এসব কেন? কত কিছু করা বাকি, কত খাবার খাওয়ার বাকি, কত জায়গায় ঘুরার বাকি! সেইখানে কীভাবে আমি আরেকটি মেয়ের দায়িত্ব নিয়ে নেই যেখানে আমি নিজেই নিজেকে এখনও ঠিকমত সামলাতে পারি না! নিজে একটা জায়গায় যাই, তারপর না হয় দেখা যাবে!( তার মানে এই নয় যে যারা প্রেম করেন তাঁদের দোষ দিচ্ছি, আপনি যদি করতে পারেন, আমার কি সমস্যা? সত্যিকারের ভালোবাসা তো আর সবাই পায় না আর জীবন মানেই তো ভালোবাসা! তাই ভালোবাসা কে ভালভাবে ভালবাসুন! ) আর আমার এই ধরনের কোন ইচ্ছা নেই, জাস্ট "টাইম পাস" করার জন্য ৫-১০ মেয়ে নিয়ে ঘুরলাম! জীবনসঙ্গিনী হলে একজনই হবে, তানাহলে আর কেও না! আর আরেকটা কথা আমি নিজের ক্ষেত্রে মেনে চলি- " I am not waiting for a PRINCESS , I am waiting for someone who thinks me as her Prince!!!" পুরো লিখাটা কষ্ট করে পড়ার জন্য সবাইকে ধন্য"বাদ" না দিয়ে ধন্য"যোগ" করলাম!
সর্বশেষ এডিট : ১৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:২১
৩৪টি মন্তব্য ৩৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

খুলনায় বসবাসরত কোন ব্লগার আছেন?

লিখেছেন ইফতেখার ভূইয়া, ১৯ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:৩২

খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় তথা কুয়েট-এ অধ্যয়নরত কিংবা ঐ এলাকায় বসবাসরত কোন ব্লগার কি সামুতে আছেন? একটি দরিদ্র পরিবারকে সহযোগীতার জন্য মূলত কিছু তথ্য প্রয়োজন।

পরিবারটির কর্তা ব্যক্তি পেশায় একজন ভ্যান চালক... ...বাকিটুকু পড়ুন

একমাত্র আল্লাহর ইবাদত হবে আল্লাহ, রাসূল (সা.) ও আমিরের ইতায়াতে ওলামা তরিকায়

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৯ শে এপ্রিল, ২০২৪ ভোর ৬:১০



সূরাঃ ১ ফাতিহা, ৪ নং আয়াতের অনুবাদ-
৪। আমরা আপনার ইবাদত করি এবং আপনার কাছে সাহায্য চাই।

সূরাঃ ৪ নিসার ৫৯ নং আয়াতের অনুবাদ-
৫৯। হে মুমিনগণ! যদি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। মুক্তিযোদ্ধা

লিখেছেন শাহ আজিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১



মুক্তিযুদ্ধের সঠিক তালিকা প্রণয়ন ও ভুয়া মুক্তিযোদ্ধা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘দেশের প্রতিটি উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি রয়েছে। তারা স্থানীয়ভাবে যাচাই... ...বাকিটুকু পড়ুন

ভারতীয় রাজাকাররা বাংলাদেশর উৎসব গুলোকে সনাতানাইজেশনের চেষ্টা করছে কেন?

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪৯



সম্প্রতি প্রতিবছর ঈদ, ১লা বৈশাখ, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস এলে জঙ্গি রাজাকাররা হাউকাউ করে কেন? শিরোনামে মোহাম্মদ গোফরানের একটি লেখা চোখে পড়েছে, যে পোস্টে তিনি... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

×