somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আসুন 'না কিছু করি ছোট্ট জায়েমের জন্য

১৮ ই সেপ্টেম্বর, ২০১৪ সকাল ৯:২৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আজকের গল্পটা অসম্ভব চঞ্চল দুষ্টু একটা ছেলে জায়েম 'কে নিয়ে। মাহবুব আলম আর আফরোজ নাহিদ হকের একমাত্র ছেলে জায়েম পড়ছে ক্লাস টু-তে..




এক মুহুর্তের জন্য কোথাও চুপ করে বসা নেই! সারাক্ষণ প্রশ্ন করেই যাচ্ছে, এমনকি খাওয়ানোর সময়ও প্রতিবার খাবার মুখে নেবার আগে একটা করে প্রশ্ন!
আগস্ট ১২, ২০১৪ ইং একটি মেডিকেল রিপোর্ট সব যেন ওলট-পালট করে দিল । কিছুদিন ধরেই মাথা ব্যাথার কথা বলতো জায়েম। এতো ছোট একটা বাচ্চা কেন মাথা ব্যাথার কথা বলবে কিন্তু দিনদিন বাড়তে থাকার কারণে ওকে ডাক্তারের কাছে নিয়ে গেলেন মাহবুব ও আফরোজ।
ডাক্তারী পরীক্ষা নিরীক্ষার পর একটা রিপোর্ট দিলেন, ওখানে লিখা ছিলো,
“The MRI report of his brain shows it is a malignant brain cancer in the pineal region, spreading into the left thalamus hydrocephalus due to the tumor obstructing the drainage of CSF away from the lateral ventricles. So a Ventricular-peritoneal shunt surgery is needed to treat the hydrocephalus. The tumor cannot be excised as it is too extensive, and in an impossible location. So a stereo-tactic biopsy is also needed to get the diagnosis.”

কেউ বুঝতে পারে নি এই কয়টি লাইনের ভিতর কী ভয়ঙ্কর একটা সত্য লুকিয়ে আছে। এ যে “ব্রেইন টিউমার” ।
জায়েমকে যে ডাক্তার দেখছিলেন তিনি ঢাকা মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যাপক মাইনুল হক সরকার। তিনি বললেন ওর ব্রেইন টিউমার এমন একটা পর্যায়ে চলে গেছে, দেশে এটার চিকিৎসা প্রায় হবেই না বললে চলে। ওর অসুখটা এমনই যে এর আগে এরকম অসুখের রিপোর্টেড কেইস মাত্র একটা। সেটার অপারেশন করেছিলেন অস্ট্রেলিয়ান ডাক্তার চার্লস টেও। উনার সাথে যোগাযোগ করা হয়েছে, উনি যদি সিঙ্গাপুর আসতে পারেন তাহলে সেখানেই অপারেশন হবে NUH এ। আর তা সম্ভব না হলে জায়েমকে নিয়ে যাওয়া হবে অস্ট্রেলিয়াতে।
সব কিছু আটকে আছে শুধু দু’টা প্রশ্নে। ডাক্তার কোথায় যেতে বলবেন...আর টাকা...

জায়েম, যেই ছেলেটা ক্যাডবেরী চকলেটের জন্য পাগল ছিলো, অসম্ভব প্রিয় চকলেট মুহুর্তের মধ্যে শেষ করে ফেলতো, সেই জায়েম। ওকে দেখতে আসা সবাই ওর জন্য নিয়ে আসে ক্যাডবেরী, কিন্তু সেগুলো পড়ে থাকে টেবিলে, কিংবা বিছানায়। চকলেটগুলো এখন ছুঁয়েও দেখে না জায়েম। চকলেটগুলো পড়ে থাকে, ওর মতোই, চুপচাপ হয়ে।
খুব ভালো লাগতো .. যদি বলতে পারতাম এটা একটা গল্প। কিন্তু খুব কষ্ট নিয়েই বলতে হচ্ছে এটা গল্প নয়।
জায়েম এর জীবনের গল্পটা খুব দ্রুত শেষ হয়ে যাবে, যদি এই আমরা, আমরা সবাই একটু এগিয়ে না আসি। জায়েম এর জন্য টাকার দরকার। অনেক টাকা। এটাই এখন একমাত্র সত্য। ওদের ভিসা আর পাসপোর্টের কাজ হয়ে গেলে আগামী ১/২ সপ্তাহের মধ্যে জায়েমকে চিকিৎসার জন্য নিয়ে যেতে চাচ্ছে। কারণ একটা দিন দেরী মানেই জায়েমের একটু করে হেরে যাওয়া। আর জায়েমের পাশে আমরা যদি না দাঁড়াই তাহলে আর কে থাকবে ওর বলুন? আমার আজকের দুপুরের লাঞ্চের টাকা, আপনার কয়েকটা দিনের রিকশাভাড়া থেকে বাঁচানো টাকা, আমার বন্ধুর একদিনের মোবাইলের খরচ, আপনার খুব কাছের কাউকে গিফট করার জন্য জমিয়ে রাখা টাকার কিছু অংশ, যতটুকু সম্ভব, এগিয়ে আসুন প্লীজ।
যদি বলেন_আমার/আপনার এই ১০০ কিংবা ৫০০ টাকায় কি হবে ? কিছুই তো করতে পারবো না আমরা।
কিন্তু ১০০০০ মানুষ যদি ১০০ টাকা করেই দেয়, তাতেও কিন্তু ১০ লাখ টাকা আমরা ওর হাতে তুলে দিতে পারি। জায়েম তো আমাদেরও কারও আপন কেউ হতে পারতো, ভাই ,ভাতিজা অথবা ছেলে ।

আসুন 'না একদিনের খরচের টাকা বাঁচিয়ে কিছু দেই আমরা জায়েমকে, সেই ক্যাডবেরী পছন্দ করা ছেলেটাকে …

আসুন'না চেষ্টা করি সেই সাথে প্রার্থনা করি এবং বিশ্বাস করি--জায়েমের টেবিলের সেই ক্যাডবেরীগুলো জায়েমের জন্যই। ও আবার সুস্থ হয়ে আসবে আমাদের মাঝে, দুরন্ত সব প্রশ্নে আর দুষ্টুমিতে মাতিয়ে রাখবে সবাইকে। কেউ কখনো আমাদের না বললেও আমরা জানবো, আমরা চেষ্টা করেছিলাম, আমরা চেষ্টা করবো।

আপনারা সাহায্য পাঠাতে পারেন নীচের ঠিকানায়।

ব্যাংক এ্যাকাউন্টঃ (Bank Account)
Mahboob Alam Khan
A/C No. 1514101887416001
Shaymoli Branch, BRAC Bank


A/C No. 116103161595
Rumnaz Binte Kader
Gulshan Branch, DBBL
Swift code DBBLBDDH116

বিকাশ এ্যাকাউন্টঃ (Bkash Account)
পারসোনাল নাম্বারঃ
01717464227, 01615638087,
01912924521, 01675575119

যেকোন যোগাযোগেঃ
জায়েমের বাবা, মাহবুবঃ 01671032533 (Zayems Father)
জায়েমের ফুপু, Rumnaz:01915638087 (Zayems Aunt)

#WeWithZayem
Please #Share & #Care

Note : আমি শুধু সবার দোয়া ও সাহায্যের জন্য লেখাটা একটু আমার মত করে তুলে ধরেছি ।
বিস্তারিত:http://www.facebook.com/events/751055501618818/
৮টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ডালাসবাসীর নিউ ইয়র্ক ভ্রমণ

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ২৫ শে এপ্রিল, ২০২৪ রাত ২:৪৪

গত পাঁচ ছয় বছর ধরেই নানান কারণে প্রতিবছর আমার নিউইয়র্ক যাওয়া হয়। বিশ্ব অর্থনীতির রাজধানী, ব্রডওয়ে থিয়েটারের রাজধানী ইত্যাদি নানান পরিচয় থাকলেও আমার কাছে নিউইয়র্ককে আমার মত করেই ভাল ও... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×