somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

১৫ আগস্টের পুনরাবৃত্তি ঘটাতে কলকাঠি নাড়ছে অদৃশ্য মহল!

০২ রা অক্টোবর, ২০১৪ সকাল ৯:২১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


দেশ-বিদেশে সাম্প্রতিককালের ঘটনা প্রবাহগুলো কি ভয়াবহ ষড়যন্ত্র নাকি শুধু কাকতালীয়? বিদেশের মাটিতে বসে পর্দার অন্তরাল থেকে কলকাঠি নাড়ছে কি কোন অদৃশ্য মহল? আবারও কি একটি ’৭৫ সালের পটপরিবর্তনের পুনরাবৃত্তি ঘটানোর চেষ্টা হচ্ছে? এ জন্য তৈরি করা হচ্ছে নীলনকশা। কৌশলে দৃশ্যপটে মীরজাফর আনা কি নীলনকশারই কোন প্লট? এ ধরনের প্রশ্নের উত্তর খুঁজছেন গোয়েন্দারা। গোয়েন্দা সংস্থার সূত্রে এ খবর জানা গেছে।
গোয়েন্দা সূত্র জানান, একই যোগসূত্রে গাঁথা কি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্বাধীনতা, স্বাধীনতার জনক, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে লন্ডনে বসে একের পর এক ধৃষ্টতাপূর্ণ কল্পিত বক্তব্যের ক্রমাগত মিথ্যাচার, হঠাৎ করেই ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী লতিফ সিদ্দিকীর ধর্মীয় অনুভূতিতে আঘাত করে বক্তব্য প্রদান, মুক্তিযোদ্ধা সেক্টরস কমান্ডার ফোরামের সাবেক প্রধান ও সাবেক মন্ত্রী একে খন্দকারের বিতর্কিত বই, পশ্চিমা গোয়েন্দাদের সম্প্রতি সরকার উৎখাতের ষড়যন্ত্র, আন্তর্জাতিক জঙ্গী সংগঠন আল কায়েদার শাখা খোলার ব্যাপারে জাওয়াহিরির ভিডিও বার্তা, আইএসের জঙ্গী সংগ্রহের তৎপরতা, যুদ্ধাপরাধীর বিচার ও বিচারের রায়সহ নানা ধরনের ঘটনার ধারাবাহিকতা।
গোয়েন্দা সূত্র জানান, রাজনৈতিক ষড়যন্ত্রের জাল বিস্তারের জন্য আগে থেকেই একের পর এক এসব প্লট তৈরি করা হচ্ছে কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে। হঠাৎ এমনকি হয়ে গেল যে, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী লতিফ সিদ্দিকী হজ, তবলীগ নিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে বক্তৃতা দিলেন। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়কে নিয়েও অসত্য বক্তব্য দিয়েছেন। এসব ঘটনা কোন মহল থেকে সাজানো কি? দীর্ঘদিন ধরেই তো লতিফ সিদ্দিকী মন্ত্রী ও আওয়ামী লীগ নেতা হিসেবে বক্তৃতা-বিবৃতি দিয়েছেন। কিন্তু হঠাৎ করে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গিয়ে টাঙ্গাইল সমিতির এক অনুষ্ঠানে বক্তৃতার সবটুকুই ধর্মীয় আঘাত দিয়ে বক্তব্য রাখলেন কেন? বিভিন্ন মহল মনে করেছিলেন যে, তিনি হয়তবা অসাবধানতা বা অসুস্থ অবস্থায় পাগলের প্রলাপ বকেছেন। পরে শুধরে নিবেন। কিন্তু দেখা গেল বিবিসির সঙ্গে এক সাক্ষাতকারে তার বক্তব্য প্রত্যাহার না করার কথা দৃঢ়তার সঙ্গে বলার পর প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে কি কোন অদৃশ্য মহল এর কলের পুতুলের মতো পেছন থেকে সুতা নাড়াচ্ছেন?
ঘটনার এখানেই শেষ নয়, এর একদিন আগেই পূর্ব লন্ডনের ইয়র্ক হলে সোমবার স্থানীয় সময় রাত প্রায় নয়টায় এক আলোচনা সভায় স্বাধীনতা, স্বাধীনতার স্থপতি, স্বাধীনতার স্থপতির কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে জঘন্য কটূক্তি, কাল্পনিক ও উদ্ভট বক্তব্য দিয়ে মিথ্যাচারের রেকর্ড স্থাপন করেছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তারেক রহমান স্বাধীনতার তারিখের ইতিহাস বিকৃতি, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে পাক বন্ধুসহ নানা ধরনের যেসব কটূক্তি ও মিথ্যাচার করেছেন তা তার পিতা মরহুম জিয়াউর রহমানও জীবদ্দশায় এই ধরনের কথাবার্তা তো দূরের কথা আশপাশেও ছিলেন না। এর আগেও তারেক রহমান লন্ডনে বসে এই ধরনের বক্তব্য বিবৃতির মাধ্যমে দেশের ভেতরে উস্কানি দিয়ে নৈরাজ্য ও বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করেছেন। ওয়ান ইলেভেনের সময়ে তত্ত্বাবধায়ক সরকারের কাছে আর রাজনীতি না করার খত দিয়ে অঙ্গীকারপত্রে স্বাক্ষর করে লন্ডনে চলে যাওয়ার পর কয়েক বছর চুপচাপ ছিলেন। কিন্তু বর্তমানে তিনি লন্ডনের মাটিতে বসে যেসব কটূক্তি, মিথ্যাচার, অসত্য কথাবার্তা বলে চলেছেন তাতে পরিকল্পিতভাবে কোন মহল তাকে দিয়ে করাচ্ছে বলে ধারণা করছেন দেশের গোয়েন্দারা।
বিএনপি-জামায়াত জোটের নেতৃত্বে ক্ষমতায় থাকতে বনানীর সেই দুর্নীতির আখড়া ‘হাওয়া ভবনের’ রাজপুত্র খ্যাত তারেক রহমান সমান্তরাল সরকার গঠন করে ঘুষ, দুর্নীতি, চোরাচালান, অত্যাচার, নির্যাতন ও আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করতেন তিনি। সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জ্যেষ্ঠ পুত্র তারেক রহমান হাওয়া ভবনে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধীদলীয় নেতা থাকাকালে তাকে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে হত্যা করার চেষ্টা করেছেন। দেশের জঙ্গী গোষ্ঠীগুলোকে সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে দিয়ে গ্রেনেড-বোমা বিস্ফোরণ করানোর মহোৎসবে মাতানোর নেপথ্যে ছিলেন তারেক রহমান। লন্ডনে বসে তিনি একের পর এক স্বাধীনতা যুদ্ধ, স্বাধীনতার স্থপতি শেখ মুজিব ও তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয়ে যে ধরনের মিথ্যাচারের আশ্রয় নিচ্ছেন তা কিসের ইঙ্গিত বহন করছে? তারেক রহমান কি কোন বিদেশী গোয়েন্দা সংস্থার হয়ে কাজ করছেন নাকি তিনি কোন বিদেশী গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে দেশের ভেতরে আরেকটি অঘটনের জন্ম দিতে চাচ্ছেন? এ সব প্রশ্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের।
শুধু তাই নয়, আওয়ামী লীগ সরকারের কাছ থেকে সুযোগ-সুবিধা নেয়ার পরও স্বাধীনতা ও স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কে মিথ্যাচারের ইতিহাসের বই লিখেছেন মুক্তিযুদ্ধের সময়ের সেক্টর কমান্ডার, সেক্টর কমান্ডারস ফোরামের প্রধান ও সাবেক মন্ত্রী একে খন্দকার। আওয়ামী লীগ সরকারের কাছ থেকে সুযোগ-সুবিধা নেয়ার পরও হঠাৎ করে তিনি এ ধরনের বিকৃত ইতিহাসের বই লিখে প্রতিপক্ষ রাজনৈতিক দলগুলো ও স্বাধীনতা বিরোধীদের হাতে মোক্ষম অস্ত্র তুলে দিলেন। এসব ঘটনা কি পরিকল্পিত?
গোয়েন্দা সংস্থার সূত্র জানান, ব্রিটিশ নাগরিক সিরিয়া ফ্রন্টে জঙ্গী সংগঠন আইএসের জঙ্গী সংগ্রহ করতে এসেছেন বাংলাদেশে। এরই মধ্যে আল কায়েদা প্রধান জাওয়াহিরি ভিডিও চিত্রে ধারণ করা ভাষণে বাংলাদেশে শাখা খোলার কথা ঘোষণা দিয়েছেন। দেশে যুদ্ধাপরাধী বিচার চলছে এবং বিচারের রায় ঘোষণা করা হচ্ছে। জাতিসংঘের অধিবেশনে যোগদানের জন্য যুক্তরাষ্ট্রে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে উৎখাত করে একটি জাতীয় সরকার গঠনের চেষ্টার ঘটনা ফাঁস করে একটি বিদেশী গোয়েন্দা সংস্থা। বিদেশী গোয়েন্দা সংস্থার ভাষ্য অনুযায়ী দেশের অভ্যন্তরে বিদেশী কূটনীতিক, সামরিক-বেসামরিক বাহিনীর সদস্যদের এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত করে ভারতীয় গণমাধ্যমে খবর প্রকাশ করার ঘটনাকি শুধুই কাকতালীয় নাকি নীলনকশারই অংশ?
গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা জানিয়েছেন, আসলে কি ঘটতে যাচ্ছে? কারা এসব ঘটনায় জড়িত? বিদেশীদের মাত্রাতিরিক্ত তৎপরতা। বিদেশী তৎপরতার সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে গেছে আন্তর্জাতিক জঙ্গী সংগঠনগুলোরও তৎপরতা। দেশীয় জঙ্গী সংগঠনগুলোও বসে নেই। থেমে নেই জামায়াত- শিবিরের তৎপরতাও। কোথায় যেন ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে। কোন মহল থেকে নীলনকশা তৈরি করা হচ্ছে কিনা? বিদেশের মাটিতে বসে দেশের বিরুদ্ধে, ধর্মীয় অনুভূতিতে আঘাতসহ নানা ধরনের অবাঞ্ছিত বক্তব্য-বিবৃতি প্রদানসহ নানা ধরনের তৎপরতার মাধ্যমে নতুন করে মীরজাফর তৈরি করা হচ্ছে কি? দেশে অস্থিতিশীল পরিস্থিতির অশনিসংকেতের পেছনে কোন অদৃশ্য শক্তি কাজ করছে কিনা তার সন্ধানে মাঠে নেমেছে গোয়েন্দারাও।
সুত্র
সর্বশেষ এডিট : ০২ রা অক্টোবর, ২০১৪ সকাল ৯:৩৫
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গণতন্ত্র আর বাক-স্বাধীনতার আলাপসালাপ

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ২৭ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:২৩


একাত্তর সালে আওয়ামী লীগের লোকজন আর হিন্দু ধর্মাবলম্বীরা ছিল পাকবাহিনীর প্রধান টার্গেট। যদিও সর্বস্তরের মানুষের ওপর নিপীড়ন অব্যাহত ছিল। গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দেওয়া হয়েছিল। মুক্তিযোদ্ধা আর তাদের পরিবারের... ...বাকিটুকু পড়ুন

কাফের কুফফারদের দেশে বাস করা হারাম।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:১৩

ফেসবুকে বাঙালিদের মধ্যে ইদানিং নতুন এক ফতোয়া চালু হয়েছে, এবং তা হচ্ছে "দাওয়াতের নিয়্যত ছাড়া কাফের কুফফারদের দেশে বাস করা হারাম।"
সমস্যা হচ্ছে বাঙালি ফতোয়া শুনেই লাফাতে শুরু করে, এবং কোন... ...বাকিটুকু পড়ুন

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের মুমিনী চেহারা ও পোশাক দেখে শান্তি পেলাম

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:৫৮



স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্টেজে উঠেছেন বত্রিশ মুক্তিযোদ্ধা তাঁদের চব্বিশ জনের দাঁড়ি, টুপি ও পাজামা-পাঞ্জাবী ছিলো। এমন দৃশ্য দেখে আত্মায় খুব শান্তি পেলাম। মনে হলো আমাদের মুক্তিযোদ্ধা আমাদের মুমিনদের... ...বাকিটুকু পড়ুন

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

আমাদের দুই টাকার জ্ঞানী বনাম তিনশো মিলিয়নের জ্ঞানী!

লিখেছেন সাহাদাত উদরাজী, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ২:৫৯

বিশ্বের নামীদামী অমুসলিমদের মুসলিম হয়ে যাওয়াটা আমার কাছে তেমন কোন বিষয় মনে হত না বা বলা চলে এদের নিয়ে আমার কোন আগ্রহ ছিল না। কিন্তু আজ অষ্ট্রেলিয়ার বিখ্যাত ডিজাইনার মিঃ... ...বাকিটুকু পড়ুন

×