somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কুকুর বললেও সেনাবাহিনী নিয়ে প্রপাগান্ডা করেই যাচ্ছে... নাটের গুরুদের গ্রেফতার শুরু

১০ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:১৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


“ভারতীয় গোয়েন্দা সংস্থা র’ এর কয়েকজন এজেন্ট বাংলাদেশের ক্যান্টনমেন্ট এরিয়ার ভেতরে ঢুকে ৭ জন ব্রিগেডিয়ারকে মেরে ফেলেছে! সেই সাথে সরকার ৪ জন মেজর জেনারেলকে বরখাস্ত করেছে”- এমন একটা বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ গত দু’দিন ধরে অনলাইনে ঘুরে বেড়াচ্ছে। যার সূত্রপাত যুক্তরাজ্য থেকে পরিচালিত বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সমর্থিত কয়েকটি অনলাইন নিউজপোর্টাল। সেই সাথে বিএনপি ও জামায়াত ঘরানার বেতনভুক্ত অনলাইন অ্যাক্টিভিস্ট ও তাদের অনুসারীরা এই রাষ্ট্রদ্রোহিতামূলক সংবাদটি ছড়িয়ে দিয়ে জনমনে ভীতি ও রাজনৈতিক পরিবেশ অস্থিতিশীল করে তোলার যথাসাধ্য চেষ্টা চালিয়ে গেছে।

ভিত্তিহীন এই ধরনের অপপ্রচার দেশকে একটি সঙ্কটাপন্ন পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে দাবি করে সামাজিক যোগাযোগ্য মাধ্যম ফেসবুকসহ অনলাইনে সোচ্চার হয়ে উঠেছেন সচেতন মহল। এরই প্রেক্ষিতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকটি ভিন্ন দল অনুসন্ধানে নেমেছে বলে জানা গেছে আজ সন্ধ্যায়।



সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী রাষ্ট্রবিরোধী প্রপাগান্ডা এবং নাশকতায় ইন্ধন দেয়ার ঘটনায় রাজধানীর উত্তরা থেকে জামায়াতের কেন্দ্রীয় আমির মকবুল ও ৮ দুর্ধর্ষ জঙ্গীকে আটক করেছে ডিবি পুলিশ। ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) আব্দুল বাতেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

দায়িত্বশীল সূত্র থেকে জানা যায়, ইন্টারনেটে সেনাবাহিনী ও সরকার সম্পর্কে বানোয়াট ও দেশদ্রোহিতামূলক অপপ্রচারের দায়ে ঢাকা ও চট্রগ্রাম থেকে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। আটককৃতদের মধ্যে একজন বিডি টুডে নামের একটি অনলাইন নিউজ পোর্টালের ফেইসবুক পেইজের এডমিন, ভিত্তিহীন ও রাষ্ট্রবিরোধী সংবাদ শেয়ার ও লাইক দেয়ার কারনে ৫ জনকে ইলেক্ট্রনিক ডিভাইসসহ গ্রেফতার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

রাষ্ট্রবিরোধী কর্মকান্ডে ইন্ধন দেয়ার ঘটনায় জামায়াতের যে সকল নেতাকে গ্রেফতার করা হয়েছে, তারা হলেন- নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান, চট্টগ্রাম মহানগরী আমির মো: শাহজাহান, চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি নজরুল ইসলাম ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির জাফর সাদেক।


ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার নাজমুল আলম বলেন, সোমবার রাত ৯টার দিকে উত্তরার ৬ নম্বর সেক্টরের একটি বাসা থেকে তাদের আটক করে। আটক জামায়াত নেতারা গোপন বৈঠক করে নাশকতার পরিকল্পনা করছিলেন বলে অভিযোগ করেন তিনি। ইতিমধ্যেই তাদেরকে ডিবি পুলিশের কার্যালয়ে নেয়া হয়েছে।

এদিকে আটককৃত জামায়াতের ৯ জঙ্গি ও ১৩ অপপ্রচারকারীদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে বলে জানিয়েছে একটি সূত্র। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী কর্মকান্ডের সংবাদে লাইক ও শেয়ার দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করার দায়ে ৩ জনকে নির্দয়ভাবে প্রহার ও ১ জনের নখ তুলে নেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন গ্রেফতারকৃতদের পরিবার।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ডিবির এক কর্মকর্তা বলেন, দেশদ্রোহীতামূলক সংবাদে লাইক ও শেয়ার করে জনমনে আতঙ্ক সৃষ্টি করার বিষয়ে আগেই নিষেধাজ্ঞা জারি করেছিলো সরকার। সুত্র
ওনারা মেজর সাইদ ইস্কান্দার কে দিয়ে জলজ্যান্ত ৪৭ জন সেনা অফিসারকে জীবিত থাকা অবস্থাতেই মেরে ফেললেন, যারা রিতিমত কর্মরত আছেন। দেশের সকল সেনা ক্যাম্পগুলাতে কল্পনার বিপ্লব ঘটিয়ে দিলেন, দেশটাকে কল্পনায় ও স্বপ্নেই স্বাধীন করে ফেলসেন !
আপনারা তো ভাই মানব নন, পুরাটাই একটা আয়রন ম্যান সিরিজ !
বহু চক্রান্তের ফসল এই জাতীয়তাবাদী প্রোপাগান্ডা প্ল্যাটফর্ম, এই প্ল্যাটফর্মটা প্রথম থেকেই মানুষের কাছে প্রশ্নবিদ্ধ। আপনি হয়তো জানেন না বা অনুধাবন করতে পারছেন না। জাতিকে ভুয়া তথ্য দিয়ে এই প্ল্যাটফর্মটি দেশকে ধ্বংস করতে নেমেছে।

এই জাতি অনেক আবেগি, এই জাতির আবেগকে সমুদ্রে রাখলে সমুদ্রের পানি উপছে পড়ে জমিন ভেসে যাবে এতটাই আবেগ এই বাংলাদেশী জাতির । ওনাদের বিবেকে বাঁধছে না আপনাদের এই ভালবাসা আবেগ নিয়ে খেলতে।
বিবেকহীন জামাত বিএনপির হাতে জাতি নির্যাতিত হতে হতে আজ অতিষ্ঠ। তাই সত্য জানা আজ এদের জন্যে ফরজ।
অনেকে হয়তো দেশের বাহিরে অবস্থান করার কারনে দেশের অভ্যন্তরের অবস্থাগুলা জানিনা, কিন্তু এরা যে কি অবস্থায় আছে সেটা একমাত্র এরাই ভালো জানে । তাই জনগণের আবেগকে নিয়ে এভাবে খেলা করার কোন অধিকার আপনার নেই ।

দয়া করে এসব বন্ধ করেন,
জাস্ট এক সেন্টেন্সে বলছি " স্টপ দিজ কাইন্ড অফ ফাকিং জব " ।
সর্বশেষ এডিট : ১০ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:৪৪
৬টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

পিরিতের সংস্কৃতিওয়ালা তুমি মুলা’র দিনে আইলা না

লিখেছেন আরেফিন৩৩৬, ১৬ ই এপ্রিল, ২০২৪ রাত ৩:৫৬


---- আমাদের দেশে ভাষা, সংস্কৃতি এবং সামাজিক সমুন্নয়ন তলানিতে। তেমন কোন সংস্কৃতিবান নেই, শিরদাঁড়া সোজা তেমন মানুষ নেই। সংস্কৃতির বড় দান হলো ভয়শূন্য ও বিশুদ্ধ আত্মা। যিনি মানবের স্খলনে, যেকোন... ...বাকিটুকু পড়ুন

ইসরায়েল

লিখেছেন সাইফুলসাইফসাই, ১৬ ই এপ্রিল, ২০২৪ সকাল ১০:৪৮

ইসরায়েল
সাইফুল ইসলাম সাঈফ

এ মাকে হত্যা করেছে ইসরায়েল
এ বাবাকে হত্যা করেছে ইসরায়েল
নিরীহ শিশুদের হত্যা করেছে ইসরায়েল
এই বৃ্দ্ধ-বৃদ্ধাদের হত্যা করেছে ইসরায়েল
এ ভাইক হত্যা করেছে ইসরায়েল
এ বোনকে হত্যা করেছে ইসরায়েল
তারা মানুষ, এরাও মানুষ,... ...বাকিটুকু পড়ুন

গ্রামের রঙিন চাঁদ

লিখেছেন আলমগীর সরকার লিটন, ১৬ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:১২


গ্রামের ছায়া মায়া আদর সোহাগ
এক কুয়া জল বির্সজন দিয়ে আবার
ফিরলাম ইট পাথর শহরে কিন্তু দূরত্বের
চাঁদটা সঙ্গেই রইল- যত স্মৃতি অমলিন;
সোনালি সূর্যের সাথে শুধু কথাকোপন
গ্রাম আর শহরের ধূলি... ...বাকিটুকু পড়ুন

পাহাড়পুর বৌদ্ধবিহার।

লিখেছেন নাহল তরকারি, ১৬ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:১৭



পাহাড়পুর বৌদ্ধ বিহারের ধ্বংসাবশেষঃ
পালবংশের দ্বিতীয় রাজা শ্রী ধর্মপালদেব অষ্টম শতকের শেষের দিকে বা নবম শতকে এই বিহার তৈরি করছিলেন।১৮৭৯ সালে স্যার কানিংহাম এই বিশাল কীর্তি আবিষ্কার করেন।... ...বাকিটুকু পড়ুন

পরবাসী ঈদ

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ১৬ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:২৩

আমার বাচ্চারা সকাল থেকেই আনন্দে আত্মহারা। আজ "ঈদ!" ঈদের আনন্দের চাইতে বড় আনন্দ হচ্ছে ওদেরকে স্কুলে যেতে হচ্ছে না। সপ্তাহের মাঝে ঈদ হলে এই একটা সুবিধা ওরা পায়, বাড়তি ছুটি!... ...বাকিটুকু পড়ুন

×