somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সরকারকে টেনে হিঁচড়ে গদি থেকে নামিয়ে ল্যাংড়া ও লুলা বানিয়ে ছেড়ে দেয়ার সময় ঘনিয়ে আসছে

০৫ ই ডিসেম্বর, ২০১২ সকাল ১০:০৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বেগম খালেদা জিয়া বলেছিলেন বর্তমান সরকারকে টেনে হিঁচড়ে গদি থেকে নামিয়ে ল্যাংড়া ও লুলা বানিয়ে ছেড়ে দিবেন।

আমি বিশ্বাস করি এখনই সেই সময়। বাংলাদেশকে আওয়ামী জাহেলিয়াত থেকে মুক্ত করতে জেগে উঠার এখনি সেই সময়।

গতকালের হরতাল ও নতুন ভাবনা

গতকাল বাংলাদেশ একটি সতস্ফুর্ত হরতাল অভজার্ব করলো। যে হরতালের গভীরতা নিয়ে সয়ং বিবিসিও একটা রিপোর্ট করেছে। এটা থেকে বুঝা যায় বর্তমান বাংলাদেশ পরিস্থিতি। বিশেষ করে ধর্মভিত্তিক একটি ইসলামিক রাজনৈতিক দলের ডাকা হরতাল যেখানে প্রধান বিরোধী দলের পূর্ন সমর্থন রয়েছে তার ফলাফল কি হয় দেখার জন্য সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছিলো। এবং আশাতীত ভাবে জাময়াত শিবির এই হরতালের মাধ্যমে সাফল্য পেয়েছে। এতে করে বিগত কিছু দিন ধরে চলে আসা পুলিশ ও আওয়ামীদের বিশ্বাসের মধ্যে যে ফাটল ধরেছে তা আরো পাকাপোক্ত হয়েছে।

এখন আওয়ামী ও পুলিশদের মধ্যে আতংক আরো বেড়ে গেছে বলে ধারনা করা হচ্ছে কারন বিএনপি রাজনৈতিক দল হিসেবে জামায়াত থেকে কমপক্ষে ৫০ গুন বেশী শক্তিধর একটি দল। এমতাবস্থায় জামায়াত তার বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে যে আতংক সৃষ্টি করেছে সরকার ও তার গুন্ডা পান্ডা দের মধ্যে, সেরকম কঠোর কর্মসূচী যদি বিএনপিও দেয় তাহলে সরকারকে টেনে হিঁচড়ে গদি থেকে নামিয়ে লাত্থি ও উষ্টার মাধ্যমে লুলা বা ল্যাংড়া বানানো কোন বিষয়ই নয়। তাই দেখা যাচ্ছে বিভিন্ন জায়গায় আওয়ামী-ছাত্রলীগের গুন্ডারা সরকারের ভবিষ্যৎ অনিবার্য পতনের পর জামায়াত-শিবিরের হাত থেকে নিজেদের পিঠ বাঁচাতে এখনি বিএনপি-ছাত্রদলের সংগে গোপন যোগাযোগ শুরু করেছে। তবে শেষ রক্ষা হবেনা। কারন দেশবাসী আবারো ৭ই নভেম্বরের চেতনায় উজ্জিবীত হয়ে বেগম জিয়া ও তারেক জিয়ার নেতৃত্বে শান্তি প্রতিষ্ঠা করবে। এবং এই শান্তি প্রতিষ্ঠায় কোন রকম মাফ বা ক্ষমার দৃষ্ঠান্ত থাকবে না। আপোষহীন নেত্রী আবারো স্বৈরাচার বিরোধী আন্দোলনের মতো করে তার আপোষহীন চেহারা নিয়ে দেশকে শত্রু ও শান্তি বিনষ্টকারী মুক্ত করবেন।

জাতিয়তাবাদীদের কাছে আমার আনুরোধ,

কমরেড, আমরা ভুলি নাই কিভাবে তারুন্যের অহংকার তারেক রহমানকে নির্যাতন করা হয়েছে। কিভাবে তার মাসুম বাচ্চাকে প্রপাগান্ডার মাধ্যমে বুঝানো হয়েছে তার বাবা একজন সন্ত্রাসী ও দূর্নীতিবাজ। তারেক রহমানের মাসুম বাচ্চা তার বাবার প্রতি নির্যাতনের ইতিহাস জেনে মানসিকভাবে অসুস্থ হয়ে পরেছিলো এই আওয়ামীদের ষড়যন্ত্রে।

কমরেড, আমরা ভূলি নাই কিভাবে বেগম জিয়াকে কারাগারের অন্ধ প্রকোষ্টে অন্তরীন করা হয়েছিলো। কিভাবে তাকে মানসিক প্রেসার দেয়া হয়েছিলো তার প্রিয় স্বদেশ ছড়ে চলে যেতে।

কমরেড, আমরা ভূলি নাই বেগম জিয়াকে কিভাবে তার শহীদ স্বামী ও বাংলাদেশের স্বাধীনতার মহান ঘোষক জিয়াউর রহমানের স্মৃতি বিজড়িত দীর্ঘ দিনের বাসস্থান থেকে উচ্ছেদ করা হয়েছে।

কমরেড, আমরা ভূলি নাই কিভাবে দরবেশ ও তার আওয়ামী গুন্ডা পান্ডাদের দিয়ে শেয়ার বাজারের ৩০ লক্ষ ক্ষুদ্র বিনিয়োগকারীদের আজ ভিখারী বানানো হয়েছে।

কমরেড আমরা ভূলি নাই, কিভাবে আওয়ামী দালালদের দূর্নীতির মাধ্যমে হলমার্ক কে ৪ হাজার কোটি টাকা ঋন দিয়ে বলা হয়েছে এটা কোন বড় দূর্নীতি নয়।

কমরেড, আমরা ভূলি নাই কিভাবে আওয়ামী কুকুর লে.জে হারুনের ডেস্টিনির মাধ্যমে লাখো যুবক কে পথে বসিয়ে হাজার হাজার কোটি টাকার ধান্ধা করা হয়েছে।

কমরেড, আমরা ভুলি নাই, সজিব ওয়াজেদ জয়ের ডলার সহ জেএফকে এয়ারপোর্টে ধরা পড়ার কাহীনি।

কমরেড আমরা ভুলি নাই, পদ্মা সেতুর কাজ পাইয়ে দেবার নামে পুতুল, লাভালিন, আবুল হোসেন ও মশিউরের দুর্ণীতির কথা।

কমরেড আমরা ভুলি নাই মির্জা আব্বাসের বাসায় পুলিশ, র‌্যাব ও ছাত্রলীগ ক্যাডারদের হামলা যার হাত থকে তার ৮৫ বছরের বৃদ্ধা মা ও রক্ষা পান নি।

কমরেড আমরা ভূলি নাই টুকু ভাইয়ের উপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ক্যডারের হামলা।

কমরেড আমরা ভুলি নাই নাটোরের সানাউল্লা বাবু কে প্রকাশ্য দিবালোকে হত্যার কথা।

কমরেড আমরা ভুলি নাই সুপ্রীম কোর্টের আইনজীবি সাবেক সহকারী এটর্নী জেনারেল এম ইউ আহমেদের উপর পুলিশী নির্যাতন ও তাকে হত্যার কথা।

কমরেড আমরা ভুলি নাই, আমারদেশ সম্পাদক মাহমুদুর রহমানের উপর নির্যাতনের কথা।

কমরেড আমরা ভুলি নাই শহীদ উদ্দীন চৌধুরী আ্যানী ভািয়ের উপর শাহবাগে হামলার ছবি।

কমরেড, আমরা ভুলি নাই সুরঞ্জিতের রেল কেলেংকারীর কথা।

আর সবশেষে বলবো, আমার প্রিয় নেতা, বাংলাদেশের রয়েল বেঙ্গল টাইগার, যার সাথে রয়েছে হাজারো টুকরো টুকরো স্মৃতি, প্রিয় ইলিয়াস ভাইকে গুম করে ফেলার কথা আর তার নিষ্পাপ সন্তানদের প্রিয় মুখগুলো।

তাই আবারো অনুরোধ করছি কোন ছাত্রলীগের গুন্ডা পান্ডা যদি আশ্রয় প্রার্থনা করে। দয়া করে কোন মার্সি প্রদর্শন করবেন না। কারন এদের জন্যই উপরেল্লিখিত ঘটনা গুলো ঘটেছে। তাই আপনারা যদি এদের ক্ষমা করেন তাহলে তারেক রহমান, ইলিয়াস আলী, সানাউল্লা বাবু ও এম ইউ আহমেদের মতো হাজারো নেতা কর্মীর নিষ্পাপ সন্তানদের কাছে দায়ী থেকে যাবেন।


বেগম জিয়া আরো বলেছেন, আরেকবার সুযোগ দেয়া হলে তিনি দেশের বর্তমান চেহারা পাল্টে দিবেন।

আমি বিশ্বাস করি বাংলাদেশের একমাত্র বেগম জিয়াই পারেন শান্তি আর সমৃদ্ধি নিশ্চিত করতে।

আমরা করবো জয়
আমাদের বুকেই আছে প্রত্যয়
আমরাই গড়বো নতুন বাংলাদেশ.........।



সর্বশেষ এডিট : ০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ৩:১১
৪৯টি মন্তব্য ৪৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গণতন্ত্র আর বাক-স্বাধীনতার আলাপসালাপ

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ২৭ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:২৩


একাত্তর সালে আওয়ামী লীগের লোকজন আর হিন্দু ধর্মাবলম্বীরা ছিল পাকবাহিনীর প্রধান টার্গেট। যদিও সর্বস্তরের মানুষের ওপর নিপীড়ন অব্যাহত ছিল। গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দেওয়া হয়েছিল। মুক্তিযোদ্ধা আর তাদের পরিবারের... ...বাকিটুকু পড়ুন

কাফের কুফফারদের দেশে বাস করা হারাম।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:১৩

ফেসবুকে বাঙালিদের মধ্যে ইদানিং নতুন এক ফতোয়া চালু হয়েছে, এবং তা হচ্ছে "দাওয়াতের নিয়্যত ছাড়া কাফের কুফফারদের দেশে বাস করা হারাম।"
সমস্যা হচ্ছে বাঙালি ফতোয়া শুনেই লাফাতে শুরু করে, এবং কোন... ...বাকিটুকু পড়ুন

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের মুমিনী চেহারা ও পোশাক দেখে শান্তি পেলাম

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:৫৮



স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্টেজে উঠেছেন বত্রিশ মুক্তিযোদ্ধা তাঁদের চব্বিশ জনের দাঁড়ি, টুপি ও পাজামা-পাঞ্জাবী ছিলো। এমন দৃশ্য দেখে আত্মায় খুব শান্তি পেলাম। মনে হলো আমাদের মুক্তিযোদ্ধা আমাদের মুমিনদের... ...বাকিটুকু পড়ুন

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

আমাদের দুই টাকার জ্ঞানী বনাম তিনশো মিলিয়নের জ্ঞানী!

লিখেছেন সাহাদাত উদরাজী, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ২:৫৯

বিশ্বের নামীদামী অমুসলিমদের মুসলিম হয়ে যাওয়াটা আমার কাছে তেমন কোন বিষয় মনে হত না বা বলা চলে এদের নিয়ে আমার কোন আগ্রহ ছিল না। কিন্তু আজ অষ্ট্রেলিয়ার বিখ্যাত ডিজাইনার মিঃ... ...বাকিটুকু পড়ুন

×