নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিসিরআলীর ব্লগে স্বাগতম। মন্তব্য করে হিট দিয়া যান। আর ব্লগে না পাইলে ফেবুতে খোঁজ করুন : মুহাম্মাদ আরিফ হোসাইন ( ইংরেজীতে )

আমিই মিসির আলী

মানুষ মাত্রই মায়ার জালে ফেঁসে যায়। তবে কিছু কিছু মানুষ থাকে যাদের মায়া জিনিসটা স্পর্শ করে না। আমি তাদের একজন।

আমিই মিসির আলী › বিস্তারিত পোস্টঃ

একটি ভূতভবিষ্যত রম্য : ভাত রান্না হইছে?

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:৪৭



১ম যুগ :- ( সবল পুরুষতান্ত্রিক)

- এই যে শুনছেন?
- কি? খিদা লাগছে। ভাত নিয়া আসো আগে।
- আগে কথাটা শুনেন। আপনার মা বলে আমি নাকি কোন কাজেরই না আপনার মতো!
- ঐ হারামজাদি! তুই আমার মায়ের নামে আমার কাছে আজেবাজে কথা বলিস! তোর উদ্দেশ্য কি আমি বুঝি না! পিডাইয়া একদম ভূত সোজা কইরা দিমু।
- ও আল্লাহ গো! আমার ভুল হইয়া গেছে মাফ কৈরা দ্যান। আমার চুল ছাইড়া দ্যান।
- আর যেন এমন না হয়। ভাত নিয়া আয়। জলদি কর।

দ্বিতীয় যুগ :- ( প্রেমিক পুরুষতান্ত্রিক)

- এই বউ চাঁদের মতো মুখটা কালা কৈরা রাখছো কেন?
- এমনিই । :-/
- কেউ কিছু বলছে?
- বললেই বা কি! কেউ কি আর আমার দুঃখ বুঝে!
- আহহা! বলোই না কি হইছে?
- তোমার ছোট বোন ডাং ডাং কৈরা ইস্কুলে যায়! আর তোমার মা আমারে দিয়া সব কাজ করায়।
- কি কাজ করায়?
- এই যে ভাত তরকারি রান্না, ঘর ঝাড়ু দেয়া।
- ও! খুব কষ্ট হয়?
- হুম।
- ও কি আর করা! আরেকটা বিয়া তাহলে কর্তে হবে।
- আরে! আমি কি তোমার লগে একটু মজাও করতে পারবো না!! ভাত তরকারি রান্ধন এসব কোন কাজ হৈল নাকি! তাছাড়া তোমার মা তো আমাকে সবকিছুতেই সাহায্য করে।
- ওওওও! চমৎকার মজা করো তো। এখন যাও ভাত আনো।

তৃতীয় যুগ :- ( সিরিয়াল যুগ)

- কি হইছে? সুটকেস গুছাচ্ছো কেন?
- এই বাড়িতে আমি আর এক সেকেন্ডও থাকবো না। দিস হাউজ ইজ শীট!
- কেন? আর এই যে এক সেকেন্ড তো শ্যাষ।
- সব সময় মজা ভালো লাগে না। ডিজগাস্টিং।
- আচ্ছা! কি হইছে বলো?
- তোমার বোন আমাকে কিভাবে এমন কথা বলতে পারলো? হাউ ডেয়ার শি ইজ!!!
- কি কথা?
- তোমাকে বলে কি হবে? তুমি তো আর আমাকে বিশ্বাস করবে না!
- ওহহো! মূল কথা বলো।
- তোমার বোন বলে আমি নাকি সারাদিন সাজুগুজু করি! ঘরের কাজ একটুও করি না। সিরিয়াল নিয়ে বসে থাকি! সিরিয়ালের নায়িকাদের মতো ঢং করে কথা বলি! তুমি বলো? আমি? আমি কি কখনো ঢং করি?
- ভাত রান্না হইছে?
- ইয়ে মানে!
- ইয়ে মানে কি?
- আমরা একটা কাজের বুয়া রাখতে পারি না? পাশের বাসার ভাবির স্বামী তো কাজের বুয়া রাখছে। তুমি কেন রাখছো না?
- সুটকেস ভালো করে গুছিয়ে বাপের বাড়ি থেকে কয়েকদিন ঘুরে আসো।
- এ্যাঁই! রাগ করছো? এ্যাঁই??

চতুর্থ যুগ :- ( নারীতান্ত্রিক যুগ)

- কিগো তোমার কতদূর হইলো?
- গ্যাস কম তো! হয়ে যাবে আরেকটু।
- ধ্যাত! তোমার মতো পুরুষ মানুষরা আসলে কোন কাজেরই না। সামান্য ভাত রান্না করতে এত সময় লাগে! ভাত রান্না করতো আমাদের পূর্বমহিলারা!! শুনেছি তারা নাকি এক ঘন্টা শেষ হওয়ার পূর্বেই ভাত তরকারি সব রেঁধে ফ্রেসও হয়ে যেত।
- তাই নাকি!! কোথায় পেলে এই খবর?
- গুগলে।
- আসলেই। ভাত রান্নাটা পুরুষদের ঠিক মানায় না। ও বউ কাল থেকে কি ভাত রান্না করবে তুমি?
- চুপ করো তো। জলদি ভাত রান্ধো। আমি ফ্রেস হয়ে টেবিলে যাচ্ছি।
- ঠিকআছে।

মন্তব্য ৯২ টি রেটিং +৪/-০

মন্তব্য (৯২) মন্তব্য লিখুন

১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:৫৭

রাসেল৫৫৭৩ বলেছেন: মজা লাগল অনেক, অপ্রিয় হলেও সমাজে এই চিত্রের অভাব নেই।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:৫৯

আমিই মিসির আলী বলেছেন: |-)

হুম।

চিত্র দিন দিনই নতুনভাবে অঙ্কিত হচ্ছে।

মন্তব্যের জন্য ধন্যবাদ।

২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:০৪

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: রম্য তবে বাস্তবতার নিরিখে বিচার করার মত।

পোষ্টে পিলাস (প্লাস) ++্

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:১২

আমিই মিসির আলী বলেছেন: ঠিক।
যুগের হাওয়া যে তালে বইছে তা তুলে ধরলেই পারফেক্ট রম্য হয়ে যায়।


মন্তব্যের জন্য ধন্যবাদ।
ভালো থাকুন সর্বদা।

৩| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:৩৭

মোস্তফা সোহেল বলেছেন: ভবিষ্যতে ভাত আমাদেকেই রান্ন করা লাগবে। মেয়েদের এখন অত সময় কই

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:৪০

আমিই মিসির আলী বলেছেন: ঠিকই বলছেন।

পুরুষ জাতির ভবিষ্যৎ অন্ধকার |-)

৪| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:৩৯

মোস্তফা সোহেল বলেছেন: অনেক দিন পরে লিখলেন ।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:৪২

আমিই মিসির আলী বলেছেন: হুমমম।

জেনারেল কইরা রাখছিলো।

লেখার আগ্রহ থাকতো না তাই।
আজকে মেসেজ পাইলাম - সেফ করবেন কিনা বলেন? পরে দেখি ইমেইল আসছে। সেফ করছে।

৫| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:৪৪

তারেক ফাহিম বলেছেন: আমার মতে বাস্তবের সাথে অনেকটা মিল এককথায় পারফেক্ট

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:৪৯

আমিই মিসির আলী বলেছেন: হুমমম।

মিলাত্মিক রম্য।
কিংবা বাস্তবিক রম্য।


মন্তব্যয়ের জন্য ধন্যবাদ।

ভালো থাকবেন।

৬| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ২:১৭

ভাবুক কবি বলেছেন: বাস্তবতার প্রতিচ্ছবি



নতুন ব্লগার হিসেবে, আমার জগতে স্বাগতম।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ২:৩০

আমিই মিসির আলী বলেছেন: নজরে রাখলাম।

৭| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ২:২৭

কানিজ রিনা বলেছেন: আমাদের বিল্ডিংয়ের পাশে টিনশেড একটা ঘর আছে কয়েকটা ফ্য়ামিলি থাকে, এখানে একটা ফ্য়ামিলি ওদের দুইটা ছেলে একটা মেয়ে বউটা গারমেন্টসে চাকরী করে সব মিলে
পনের হাজার টাকা বেতন পায়। স্বামীটা এই এলাকায়ই কাঁচা তরকারীর ব্য়বসা করে সকাল বিকাল। দুইটা ছেলে স্কুলে পড়ে মেয়েটা ছোট। মহিলা আসার আগেই স্বামী রান্না করে
রাখে ছেলেদের পড়া শুনাও দেখে। আবার যেদিন মহিলার ছুটি থাকে দুইজন মিলেই সব কাজ করে। এখানে সমাজ উলটে যাওয়ার প্রশ্ন আশা ঠিকনা। ইষ্ট্য়াবলিষ্ট মেয়েদের স্বামীরা
সময় পেলে সংশারে সহায়তা করবে এটাই সাভাবিক। ধন্য়বাদ

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ২:৩৩

আমিই মিসির আলী বলেছেন: আমি সামষ্টিক বিষয়ের উপর আলোকপাত করেছি বাস্তবতার নিরিখে। ভবিষ্যৎটাও যুক্তির আলকে দাঁড়িয়ে করানো।


সমাজ উল্টে যাওয়ার প্রশ্ন না, বিষয়টা হচ্ছে পরিবর্তনের।
সমাজ বিবর্তনের।

৮| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ২:৩৪

নতুন নকিব বলেছেন:



বাস্তবের সাথে যদিও মিল রয়েছে তবুও সহযোগিতার মনোভাব নিয়ে ঘরের কাজ কর্মে মহিলাদের প্রতি সহমর্মিতার হাত বাড়িয়ে দেয়াটা অনেক বড় পূন্যের কাজ।

আগেকার মানুষ অজ্ঞ থাকায় তাদের মধ্যে অনেক মানবিক গুনাবলীর প্রকট অভাব আমরাও আমাদের শিশু কিশোর বেলায় প্রত্যক্ষ করেছি। চুলের মুঠি ধরার দিনগুলো ছিল নিসন্দেহে অজ্ঞতার যুগ। ইসলাম নারীদের প্রতি সদয় হওয়ার যে অসম্ভব সুন্দর আদর্শ আমাদের সামনে উপস্থাপন করেছে, অন্য কোন ধর্মে তার সিকি পরিমান নারী অধিকার নিয়ে কথা বলা হয়েছে বলে শুনিনি। বিদায় হজ্বের ভাষনে রাসূলে পাক সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বিশেষ গুরুত্বারোপ করেন নারী অধিকারের প্রতি। তিনি বলেন- ''Certainly you have rights upon your women; they have also rights upon you accordingly.''।

স্বয়ং রাসূলে পাক সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নিজেও গৃহস্থালীর কাজে অংশগ্রহন করে বিশ্ব মানব সমাজের সামনে উত্তম আদর্শের অনন্য দৃষ্টান্ত রেখেছেন।

সুতরাং, অজ্ঞতার সেই পেছনে ফেলে আসা দিন নয়, বরং আমাদের জীবনও আমরা চালিয়ে যাব, পারস্পারিক ভালোবাসা সহমর্মিতা আর সহযোগিতার এই আলোকিত পথেই।

ভাল থাকবেন।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৫৫

আমিই মিসির আলী বলেছেন: জ্বী।
পূর্বে আমরা অজ্ঞ ছিলাম।
ধীরে ধীরেই উন্নত হচ্ছি।

তবে উন্নতিই কিন্তু শেষ পর্যায় না। উন্নতির পরেও কিছু থাকার কথা।

৯| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:৫৮

123456789happy বলেছেন: সমাজের প্রাত্বহিক বাস্তবতা তুলে ধরতে পেরেছেন.....! প্রকাশ কারিকে ধন্যবাদ

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৫৬

আমিই মিসির আলী বলেছেন: আপনাকেও ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময়।

১০| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:১৫

টুনটুনি০৪ বলেছেন: ভালো লাগল।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৫৭

আমিই মিসির আলী বলেছেন: জাইনা আমারও ভালো লাগিলো।
ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময়।

১১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:৩১

সিলেক্টিভলি সোশ্যাল বলেছেন: এটা এমন একটা পোস্ট, যেটা বেশিরভাগ ছেলেদের চোখেই আরামদায়ক লাগবে। কারণ মানুষ যেটা চায় সেটা তার কল্পনা করতেও ভালো লাগে। মেয়েদেরকে বাঁকা করে কথা বলতে পারাটা ছেলেদের নিকট অই রকমই একটি চাওয়া বা ভালো লাগা ব্যাপার। তাই এই পোস্ট এখন তাদের নিকট বাস্তবতায় পরিপূর্ণ হয়ে উঠেছে :P বলাই বাহুল্য যে যাদের নিকট এটা খুব বাস্তব তারাই কিন্তু বলতে পারবে না যে তাদের সংসারে বাবারা তাদের কখনো ভাত রেঁধে খাইয়েছেন কিনা। তাদের মা, গৃহিনী বা চাকরিজীবী যাই হয়ে থাকেন না কেন, সংসারের সব কাজগুলো হয়ত একা হাতে সামলেই অনেক কষ্টের মধ্যেই উনাদের বড় করেছেন। স্বয়ং লেখকের জন্যেও এই কথা প্রযোজ্য। আসলে ব্যাপারটা কি জানেন? আপনার গল্পে যদি স্বামী চরিত্রের জায়গায় বাবা এবং স্ত্রী চরিত্রের জায়গায় মা বসিয়ে দিতেন তাইলেই দেখতেন মন্তব্য গুলো কেমন উল্টে যেতো :P স্ত্রী ব্যাপারটায় হয়ত অনেকেরই অরুচি তাই উল্টো কথায় মজাই লাগে :D

পরিশেষে, নিজের সংসারের কাজে নিজের সংসারের লোকজনদের একটু সাহায্য করলে যেসব পুরুষ মানুষ ছোট হয়ে যায়, আমি মনে করি, তারাই আসলে সিরিয়ালের একেকটা মেয়ে চরিত্র

বি:দ্র: মন্তব্য করে হিট দিয়া গেলাম, কিছু মনে কইরেন্না :)

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:০১

আমিই মিসির আলী বলেছেন: এখানে কাজ করে যে ছোট হয়ে যায় সে কথা কই বলা হইছে? B:-) এক চামুচ বেশি বুঝলে যায় হয় আরকি।

এটা সমাজ চিত্র। এড়িয়ে কই যাবেন।


আর নারী মানেইই শুধু মা মা করেন ক্যান?
নারীর আরো অনেক শ্রেণী আছে। সেইটা নিয়াই বলা হইছে।

সিলেট কইলে সিলেট বুইঝেন। লন্ডন বুঝতে যাইয়েন না।


!:#P আপনার হিট পেয়ে আমার ব্লগ জীবন ধন্য হইছে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ। সর্বদা ভালো থাকুন।

১২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:৫১

আততায়ী আলতাইয়ার বলেছেন: শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: রম্য তবে বাস্তবতার নিরিখে বিচার করার মত।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:০২

আমিই মিসির আলী বলেছেন: :#)
ঐক্যমতের জন্য ধন্যবাদ।

১৩| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৪২

সুমন কর বলেছেন: অনেক দিন পর, আপনার লেখা পড়লাম এবং মজা পেলাম। B-)

কেমন আছেন?

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৪৯

আমিই মিসির আলী বলেছেন: আছি ভালো।
আপনার কি অবস্থা??


আর অনেকদিন পর আমি জেনারেল থেকে সেফ হইছি।
সেজন্যই লেখা।

১৪| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:০৬

সিলেক্টিভলি সোশ্যাল বলেছেন: অ তাই নাকি? আমি ভুল না হইলে বা আপ্নি ভুল বুঝানির চেষ্টা না করলে এইটা একটা সেটায়ার টাইপ লিখা। আর সেটায়ারে খালি এক চামুচ না, কয়েক চামুচ বেশি বুঝনের দায়িত্বটা পাঠকের কাঁধেই ছাইড়া দেওয়া হয়। তখন সিলেটরে খালি লন্ডন না, আম্রিকাও ভাবা লাগে। আমি পাঠক হিসেবে কেবল দায়িত্ব টুকুই পালন করিলাম। যাইহোক, জেনে প্রীত হলাম আমি যা বুঝছি আপ্নি তা বুঝাতে চান নাই :)

আর নারীরে খালি মা মা করি নাই। তয় নারীরে মা বুঝাইলে আপ্নেরাও সিলেটরে সিলেট কইতে বাধ্য থাকেন, নাইলে সিলেটরে লন্ডন আম্রিকা বুঝানি শুরু করেন :D

আপনার ব্লগ জীবন আরেক্টু ধন্য কইরা দিয়া গেলাম। আপ্নিও খুব খুব ভালো থাকুন।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:২০

আমিই মিসির আলী বলেছেন: =p~

ইউকাম্বো খোশ রহো।

১৫| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৪৬

আহমেদ জী এস বলেছেন: আমিই মিসির আলী ,



হা.........হা........... হা............ অনেকদিন পরে একখানা রম্য নিয়ে হাজির হলেন । তা ও আবার এই কোকিল ডাকা দুপুরে !

কিন্তু সহব্লগার "সিলেক্টিভলি সোশ্যাল" রম্যের বাইরেও এর জন্যে ব্যথিত হয়েছেন , যা তিনি না হলেও পারতেন । কারন এটি
একটি রম্য পোস্ট, শিরোনামে তাই-ই লেখা আছে । হয়েছেন যখন, তখন নিশ্চয়ই তার পেছনে কিছু কারন আছে । এটুকুও তেমন বিবেচনায় রাখা দরকার । সেখানে আপনার প্রতিমন্তব্য কিছুটা রূঢ় হয়েছে বৈকি ! এবং পরে "সিলেক্টিভলি সোশ্যাল" এর দ্বিতীয় মন্তব্যটি সে রূঢ়তা ছাড়িয়ে যেতে পারেনি ।
ব্লগে এমনটা মনে হয় একটু দৃষ্টিকটু । যুক্তি, যুক্তির পেছনে পাল্টা যুক্তি থাকবেই । সেটাকে সহজ ভাবে নেয়াটাই শোভনীয় , ব্লগীয় বন্ধূসুলভতা । নরম এবং মোলায়েম ভাবেও তো কোনও কিছুর সমালোচনা করা যায় । যায়না ?

আশা করি ব্লগের বন্ধুতার স্বার্থে আমি অনধিকার চর্চা করিনি ! ব্লগীয় পরিবেশটাকে সুন্দর দেখতে চাই বলেই , নিজ থেকে এমন বললুম । অপরাধ হলে ক্ষমাপ্রার্থী ।

তা , ছিলেন কই এ্যাদ্দিন ?
বসন্তের শুভেচ্ছা ।


১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:০৩

আমিই মিসির আলী বলেছেন: পূর্ব পরিচয় নেই। ব্লগেও নতুন। প্রথম কমেন্ট করেছে তাও অদ্ভুতভাবে!

সমালোচনা করার একটা প্রসেস থাকে। শুরুতেই যদি মুড খারাপ করার মতো শব্দ দিয়ে শুরু করে তাহলে সাবকন্সাস মাইন্ড একটু বিরক্ত হতেই পারে। তারউপর ছিলো আমার মাথা ব্যথা।


আর সবচেয়ে বড় কথা হইলো লেখাটায় কাউকে আমি অসম্মান করে লিখি নি। এখন কেউ যদি সেই দায় চাপায় তাহলে তো এক্টু খারাপই লাগে। অবশ্য আমারও ভুল আছে। আমার এত রূঢ় হওয়া ঠিক হয় নাই। বাট কি আর করা! মানুষ মাত্রই ভুল ট্রুটি হয়ে যায়।


আপনি আপনার সঠিক দায়িত্বই পালন করেছেন। সেজন্য ধন্যবাদ।


যাকগে সেসব কথা।


ব্লগে আসতাম মাঝে মাঝে। কিন্তু সমস্যা হইলো জেনারেল কইরা রাখছিলো। তাই কিছু থেকেই আগ্রহ হারাতাম। আজকে পত্র প্রেরণ করে জেনারেল থেকে সেফ হইছি।

আর আপনাকেও বসন্তের শুভেচ্ছা।

১৬| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৫০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: মাইরালছেন ভাই। শেষমেশ ভাত রান্দাইলেন!

সবাই কিন্তু চতুর্থ যুগের মতো না। তবে আছেন অনেকেই।

খুব মজা করে পড়েছি ভাই। ভালো লাগা রইল।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:০৬

আমিই মিসির আলী বলেছেন: সবাই একরকম হলে তো ভাই পৃথিবী ঠিক থাকতো না কিংবা অনেক বেশি সুন্দর হইতো।

ঘটনা হইলো আমরা প্রত্যেকেই আলাদা। আর সেজন্যই নানান রকম ঘটনা ঘটে যায়।

রম্যতে মজা নেওয়াই আসল কথা।
মন্তব্যয়ের জন্য ধন্যবাদ ভাই।
ভালো থাকবেন সবসময়।

১৭| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:১৩

আহমেদ জী এস বলেছেন: আমিই মিসির আলী ,



ওয়াও ...............সুখবর ... সুখবর.... সেফ হওয়াতে । কিন্তু দুঃখ " জেনারেল" থেকে ডিমোশান হয়ে "সেফ" হলেন । ;) :(

এখন থেকে আপনাকে তাহলে আর মিস করছিনে ?????? গুড ।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:১৯

আমিই মিসির আলী বলেছেন: এইটা এমন ডিমোশান যেটাতে মিস্টিও বিতরণ করা যায়... =p~

না। মিস করবেন না আশাকরি।
আপনাদের লেখার পাশে পাশেই আছি।

১৮| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:২৩

খোলা মনের কথা বলেছেন: এখন কততম যুগ চলছে???

আমার কাছে ৩য় আর ৪র্থ যুগের মাঝামাঝি মনে হচ্ছে!!!!!
অদ্ভুদ লজিক দিয়ে ভবিষৎ বলেন দিলেন ভাইয়ু!!!!

সামনে আমাদের কপাল যদি এই হয় তাহলে সলুশন আছে কি জনাব???
৫ম যুগ যদি সবল নারীতান্ত্রিক হয় তাহলে কোথাকার পানি কোথায় দাড়াবে বুঝতে পারছেন ??? :( :( :(

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:৩৪

আমিই মিসির আলী বলেছেন: এইযে আমি আর আপনি ব্লগে মতবিনিময় করছি। ৬০ থেকে ৭০ বছর পূর্বে এ জিনিসটা কাউকে বললে সেও বলতো অদ্ভুত কথাবার্তা। ( =p~ দুর্বল যুক্তিখন্ডন)

আসলে এমনটাই যে হবে তা তো না। অতীতে সব ঘরে যে এমন হইছে তাও না। কিছু কিছু পরিবারে হইছে এমন।

ভবিষ্যৎ এ এমন হবে তার কোন নিশ্চয়তা নাই। আবার হবে না তারও কোন নিশ্চয়তা নাই। ৫০% সম্ভাবনা দুইদিকেই।

পানি যেখানে দাঁড়ক! সময় মতো ভাত রান্না হওয়া চাই। ;) নাহলে মাইর হবে সেটা যেদলই ক্ষমতায় থাকুক।


তবে আমার আপনার চিন্তার কোন কারন নাই। ঐদিন আশাপর্যন্ত আমরা টিকবো না।


আর মন্তব্যের জন্য ধন্যবাদ।
ভালো থাকুন সর্বদা আর ভাত রাঁধতে শিখুন =p~

১৯| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:৫০

সিলেক্টিভলি সোশ্যাল বলেছেন: মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আহমেদ জী এস ভাইয়া। এক্টু ভুল বুঝাবুঝি হয়েছে। আসলে রম্য হলেও এটার খোঁচাটা মেয়েদের দিকেই যায়, আর সবাই কমেন্টস এও বাস্তব বাস্তব করে চিল্লাচ্ছে। তাই মেয়ে হিসেবে আমারও সাবকন্সাস মাইন্ড এক্টু বিরক্ত হয়েছিল। কিন্তু আমি রূড়ভাবে কিছু বলতে চাইনি। তাই ঘন ঘন ইমোটিকন্স দিয়েছি। আমি আমার মতামত জানিয়েছি মাত্র। তারপর সেকেণ্ড কমেন্টে ভাষাটাও অনেকটা আঞ্চলিক করেছি যাতে মন্তব্যে হাল্কা ভাবটা থাকে। এখন মনে হচ্ছে হিতে বিপরীত হয়েছে। আন্তরিকভাবে দুঃখিত।

কিন্তু মিসির আলি মশাই, আমি ব্লগে নতুন হলেও মানুষের সাথে আলাপচারিতায় নতুন নই। আরো তিরিশ বছর পর কমেন্ট করলেও এভাবেই করতাম। হুম। ;)
আমার কমেন্ট আপনার কাছে অদ্ভুত লাগার জন্যে দুঃখিত। এবং অগ্রিম আরো এক বালতি দুঃখ প্রকাশ করে রাখলাম। কারণ ভবিষ্যতেও আমার কমেন্ট আপনার কাছে অদ্ভুত লাগতে পারে। অদ্ভুত কমেন্ট করতে পারলেই ইউকাম্বো খোশ রাহে :D অবশ্য ব্লক দিলে অন্য কথা। যাইহোক, অনেক বেশি বেশি ভালো থাকুন। সবসময়।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:৩০

আমিই মিসির আলী বলেছেন: খোঁচাখুচি করা ভালো। আর আপনি সেটা খুব ভালো পারেন আমি বুঝে গেছি। বাড়িতে নিশ্চয়ই ছোট ভাই বোন আছে।
আমার সাথেও করবেন। সুযোগ পেলে অবশ্যই করবেন।

আর ব্লক ট্লক দিতে যাবো কোন দুঃখে! একটি হিট হারাতে চায়!! :-P

তবে মন খারাপ না হলেই হয়। ;)

আপনার এই মন্তব্যটা পড়ে আমার বেশ ভালো লাগলো।


আপনার আলাপ চারিতাগুণ নিয়ে আমি কিছুই বলছি না। ঐ দুঃসাহস ও করবো না। শুধু চাই আপনি আমার ভালো কামনা করুন সবসময়।

২০| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:১১

শায়মা বলেছেন: হায় রে রাইসকুকার হলেই তো হয়!!!!!!!!

এত ঝগড়া ঝাটির কি!!!!!!!!!

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:৩৩

আমিই মিসির আলী বলেছেন: আসলেই আপু।
উনি ফান বুঝে না।


ভবিষ্যতে ভাত রান্না তো অত্যান্ত সহজ হবে। কুকিং মেশিন রান্না বান্না অনেক সহজ কইরা দিছে অলরেডী। খালি নিজের উপর নিয়া যায়।

২১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:১৮

বর্ষন হোমস বলেছেন: হায়রে এত ঝগড়া ঝাটির কি দরকার।
শায়মাপুকে নিয়ে গেলেই তো হয়।আর উনি এমনেতেও ভাল রাঁধেন। :P =p~

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:৩৬

আমিই মিসির আলী বলেছেন: উনি শুধু ভালো রাঁধেনই না।
রান্নার বিগবস।


উনি একদিন দাওয়াত দিবেন ব্লগবাসী দলবেঁধে খেতে যাবো। কি সোন্দর স্বপ্ন দেখি ক্ষুধা লাগলে।

শুনেছি উনার কবিতার বই বের হইছে। দেখি মেলায় উনার দেখা পাওয়া যায় কিনা।

২২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:৩৯

মনিরা সুলতানা বলেছেন: আহা চতুর্থ যুগ আহা , এইটা পড়েই মন ভালো হয়ে গেলো =p~

@শায়মা ঃ রাইস কুকারের ভাত খাওয়া ভালো না চতুর্থ যুগ পড় নাই ,সেভাবেই চলুক ;)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১:২০

আমিই মিসির আলী বলেছেন: হা হা হা!
ঐযুগ পর্যন্ত আমি টিকছি না।
আপনারাও টিকবেন না।

কেমন আছেন আপু?

২৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১:০৩

সিলেক্টিভলি সোশ্যাল বলেছেন: বাড়িতে তো আমিই ছোট। আর বদের হাড্ডি একটা বড় ভাই আছে, সারাক্ষণ আমাকে খোঁচায়। আমি খুব ভালো মানুষ। ওকে একদম খোঁচাই না। শুধু ওর খোঁচার রিপ্লাইগুলো দক্ষ শিল্পীর মতই দেওয়ার চেষ্টা করি ;) আপ্নিও বাদ যাবেন না।

এবং আপ্নার মন খ্রাপ হলে সেটার জন্যে কর্তৃপক্ষ দায়ী থাকবে না। আপ্নার মাথাব্যথা দায়ী থাকবে। :D

আর শায়মাপু তো আপ্নার গল্পের স্বামী স্ত্রীর ঝগড়ার কথা বলছে। আপ্নি সব আমার উপর নিয়ে আসতেসেন ক্যান? এখন আমার মাথাব্যথা শুরু হয়ে গেলেও কিন্তু আমাকে দোষ দিতে পারবেন না বলে রাখলাম। হুম।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১:২৫

আমিই মিসির আলী বলেছেন: ঝগড়া তো দুইখানেই লাগছিলো একটা ইস্যু নিয়া। সো রিপলাই একটা দিয়া দিলেই হইলো।

দেখছেন? আমার ধারনা কেমন মিল্যা গেছে। আপনি একজন দক্ষ ঝগড়াবীদ :P.

আমার মন খারাপ হলে ব্লগে থাকি না। খোলা আকাশের নিচে শুয়ে থাকি। আকাশের বিশালতায় হারিয়ে যাই।


আপনাকে আর কোন দোষ দিবো না। আপনি এখন থেকে চিরশুদ্ধ।

২৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১:৪৯

চাঁদগাজী বলেছেন:


ব্লগে রম্য দেখলে লাফ দিয়ে পড়ার শুরু করি, পড়ে গম্ভীর হয়ে যাই, ব্যাপারটা কি? যাক, আগের মতো, জোর করেই হেসে দিলাম; ভালো যে, আশেপাশে কেহ নেই!

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৩:৩২

আমিই মিসির আলী বলেছেন: আপনি তাহলে উচ্চস্বরে হাসেন!!
বেশ ভালো।
আপনার রম্য প্রীতি আছে জেনে ভালো লাগলো।

২৫| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ ভোর ৪:৩৬

টুশকি বলেছেন: একটা গান আছে না wake me up when September ends
সেটার মত wake me up when নারীতান্ত্রিক যুগ comes!

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:০৬

আমিই মিসির আলী বলেছেন: আপনি এত্তো ঘুমান নাকি!!

২৬| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ ভোর ৬:১৬

সিলেক্টিভলি সোশ্যাল বলেছেন: দক্ষ ঝগড়াবীদ বলেন আর যাই বলেন, কমপ্লিমেন্ট হিসাবেই নিলাম।

আমার মন খ্রাপ হলে এত কষ্ট করে খোলা আকাশের নীচে যেতে হয়না। মন খুলে এক্টু ঝগড়া করতে পারলেই মেজাজ একদম ফুরফুরে হয়ে যায় :)

এই কোয়ালিটি টা না থাকলে তো আজ চিরশুদ্ধ হওয়ারও সুযোগ ছিল না ;)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:১১

আমিই মিসির আলী বলেছেন: মন খারাপ আর রাগ আলাদা বিষয় আই থিংক।


চিরশুদ্ধ ঝগড়াবতী ঐটা যে আপনার ঝগড়ার গুণের কারনে হইছে সেইটা তাহলে ভালোই বুঝছেন। =p~

বাই দ্যা ওয়ে আছেন কেমন?

২৭| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৭:০০

জুন বলেছেন: বহুদিন পরে মজার একটি রম্য নিয়ে ব্লগে আসলেন মিসির আলী :)
শায়মা ঠিকই বলেছে ঐ রাইস কুকারেই সকল সমস্যার সমাধান B-)
+

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:১৪

আমিই মিসির আলী বলেছেন: বহুদিন পর সেফ হইছি যে আপু :D সেই খুশিতে পোস্ট।


হুম। কুকারের ভিতরই সকল সমাধান। দিন দিন সবই উন্নত হচ্ছে। হয়তো ভাত খাওয়ার ও প্রয়োজন পড়বে না আপডেট ওয়ার্ল্ডে।

২৮| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৯:৩০

বিলিয়ার রহমান বলেছেন: অভিনন্দন ভাইজান!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

লেখা হিট!!!!!!!!!!!!!!!!!! আইমিন কতিপয় চোরেরর নজরে পড়েছেন আপনি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:১৬

আমিই মিসির আলী বলেছেন: চোরগুলা অনেক দিন থেকেই চুরি করছে।
ফেসবুকে আমার লেখা দেওয়ার কয়েক ঘন্টা পরই এরা চুরি করে নিয়ে যায়।

২৯| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৯:৪৭

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: চমৎকার পোষ্ট। মজা না পেয়ে উপায় নেই।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৪৮

আমিই মিসির আলী বলেছেন: B-) মজা পাওয়াটাই তো আসল কথা।

মন্তব্যের জন্য ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময়।

৩০| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৫৭

জেন রসি বলেছেন: আপনি কী শাসক না শোষিত? ;)

রম্য ভালো লেগেছে। রম্যকে কেন্দ্র করে ঝগড়াও বেশ উপভোগ্য হয়েছে! ;)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ২:৩১

আমিই মিসির আলী বলেছেন: আমি এখন কোনটার মধ্যেই পড়ি না।
সময় হয় নাই।

বড় বড় ব্লগে এমন ছোট ছোট ঝগড়া তো হতেই পারে। এসব কোন ব্যপার না। মজা নেওয়াই আসল কথা।

৩১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:১৬

বাংলার ডিলান বলেছেন: আহা রম্যে রম্যিত হইয়া গেলাম। ভালো লাগল।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ২:৩২

আমিই মিসির আলী বলেছেন: জাইনা ভালো লাগলো।
মন্তব্যের জন্য ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময়।

৩২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:২৮

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:

হাসতে হাসতে আমি শেষ! সবগুলোই অসাধারণ রসাত্মক হয়েছে.... দারুণ! :)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:৫২

আমিই মিসির আলী বলেছেন: হাসুন প্রাণখুলে!
হাসলে নাকি শরীরের কলকব্জা কর্মগতি বৃদ্ধি পায়।
মন্তব্যয়ের জন্য ধন্যবাদ।

৩৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ২:২৭

শাহরিয়ার কবীর বলেছেন:
কিছু দিন আগে একটা অনলাইন প্রত্রিকায় পড়লাম ভাত রান্না নিয়ে ... রান্নার ভুল ও সঠিক পদ্ধতি ।

আর আপনার রম্য পড়ে মনে হলো এটা কোন রম্য না, আসলে বাস্তবে এমনটাই ঘটে । B:-/

ধন্যবাদ ভাই ।
ভালো থাকুন।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:৫৫

আমিই মিসির আলী বলেছেন: হুম।
বাস্তবে এমনই ঘটে নাহলে কি আর ঝগড়া বাঁধে!!

বাই দ্যা রাস্তা এটা রম্যই ছিলো।
মন্তব্যয়ের জন্য ধন্যবাদ।
আপনিও ভালো থাকুন সর্বদা।

৩৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:০৪

সিলেক্টিভলি সোশ্যাল বলেছেন: রাগ এবং মন খারাপ অবশ্যই এক নয়। কারো মন খারাপ হলে আমি তাদের থেকে দূরে থাকি। কারণ আমার নিকট এটা একটা ছোঁয়াচে রোগ।
আর কেউ রেগে গেলে (আমার কারণেই) আমি তাকে আরো রাগিয়ে দিয়ে অদ্ভুত রকম একটা পৈশাচিক আনন্দ পাই।

আপ্নি তাহলে রেগেই গিয়েছিলেন? আর ইউ শিওর?? হাহ???

বিশ্বাস করুন এখন আমি পৈশাচিক আনন্দে আনন্দিত এবং অত্যন্ত ভালো আছি :D


পরসমাচার এই যে, ব্লগে নতুন বলে কি আমি সকলের নিকট হেয় হব? আমার কোনো লিখাই প্রথম পাতায় যায় না কেনু? অভিযোগ করেও পাত্তা পাইনি :| পুরাতন ব্লগার হিসেবে সমাধানের পথ দেখালে উপকৃত হই। আগাম ধন্যবাদ। :)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:০০

আমিই মিসির আলী বলেছেন: হুম।

রেগে গিয়েছিলাম...
কঠিনভাবে রেগে গিয়েছিলাম।
কিন্তু প্রোফাইলে পুতুল দেখে রাগ নিয়ন্ত্রণে রেখেছিলাম। পিচ্ছিদের সাথে রাগ দেখায়া কি লাভভ!! =p~


তাও ভালো একভাবে তো আনন্দ পাইছেন। পোস্টের উদ্দেশ্যই ছিলো আনন্দ।


না না।
সবাই ভালোবাসা দিবে। কেও হেয় করবে না।
ভালো ভালো লেখা দিন। সবার সাথে ঝগড়া করুন থুক্কু মিলেমিশে থাকুন।

মুডুরা ভেবে চিন্তে প্রথম পাতায় প্রকাশ করবে।

৩৫| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:১৩

শায়মা বলেছেন: ২১. ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:১৮ ০
বর্ষন হোমস বলেছেন: হায়রে এত ঝগড়া ঝাটির কি দরকার।
শায়মাপুকে নিয়ে গেলেই তো হয়।আর উনি এমনেতেও ভাল রাঁধেন। :P =p~


ঐ তুমি আমাকে বুয়া বানাতে চাও না!!!!!!!

তাও আবার ঐ সব ঝগড়ু ফ্যামলীতে!!!!!!!!!!!!!!!!

দাঁড়াও আজকেই স্বর্গ থেকে মানে আকাশ থেকে তোমার বাড়ির ছাদে এক হাড়ি ভাত ছুড়ে মারবো!!!!!!!!! আমাদের স্বর্গের ভাত কিন্তু হু হু না থাক মাথায় পড়লেই বুঝবে সেটা কি ........ :D

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:০২

আমিই মিসির আলী বলেছেন: আমি ঝগড়া করতে পারি নাহ্ |-)

৩৬| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:১৮

শায়মা বলেছেন: ২. ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:৩৯ ০
মনিরা সুলতানা বলেছেন: আহা চতুর্থ যুগ আহা , এইটা পড়েই মন ভালো হয়ে গেলো =p~

@শায়মা ঃ রাইস কুকারের ভাত খাওয়া ভালো না চতুর্থ যুগ পড় নাই ,সেভাবেই চলুক ;)

আপু সেদিন আমি আমাদের বাসার মেয়েদের সাথে মানে ফুপির সিরিয়াল সহচরীদের সাথে "মেম বউ" দেখেছি সে যে স্টাইলে পুডিং বানাচ্ছিলো তাতে আমার মনে হয়েছিলো চতুর্থ না চতুর্দশীয় যুগ চলিয়া আসিয়াছে। :) :) :)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:০৩

আমিই মিসির আলী বলেছেন:
=p~

৩৭| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:২১

শায়মা বলেছেন: আর শায়মাপু তো আপ্নার গল্পের স্বামী স্ত্রীর ঝগড়ার কথা বলছে। আপ্নি সব আমার উপর নিয়ে আসতেসেন ক্যান? এখন আমার মাথাব্যথা শুরু হয়ে গেলেও কিন্তু আমাকে দোষ দিতে পারবেন না বলে রাখলাম। হুম।

ঠিক ঠিক......:)


১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১:২৫ ০
লেখক বলেছেন: ঝগড়া তো দুইখানেই লাগছিলো একটা ইস্যু নিয়া। সো রিপলাই একটা দিয়া দিলেই হইলো।


ঠিক ঠিক ঠিক!!!!!!!!!!!!!!! :) :) :)

দেখছেন? আমার ধারনা কেমন মিল্যা গেছে। আপনি একজন দক্ষ ঝগড়াবীদ :P.


আমারও এমনি ধারনা হচ্ছে! :)

আমার মন খারাপ হলে ব্লগে থাকি না। খোলা আকাশের নিচে শুয়ে থাকি। আকাশের বিশালতায় হারিয়ে যাই।

আহা মিছা কথার জায়গা পাওনা !!!!!!!! দেখছি কেমন লাফ দিয়ে ঝগড়া করতে জানো তুমি!!!!!!!! #:-S


আপনাকে আর কোন দোষ দিবো না। আপনি এখন থেকে চিরশুদ্ধ।


গুড গুড এভাবেই মানিয়া লইবা নাইলে আমি ঐ আপুটাকে সাথে নিয়ে তোমাকে পঞ্চম যুগে পাঠানোর চিন্তা করবো ভাইয়ুমনি!!!!!!!!!!!!! :)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:০৬

আমিই মিসির আলী বলেছেন: আমি একজন ইনুসেন্টু মানুষ।
আমি ঝগড়ার শিকার। ঝগড়া আমার উপর এসে পড়েছিলো আর আমি একটু সামাল দিছি একি মোর অপরাধ!!


সেকি কান্ড!!!
আপনি কি টাইম মেশিন আবিষ্কারের কাজেও হাত দিয়াছেন নাকি!!!! B-))

একসাথে এত টেলেন্ট!!!

৩৮| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:০৯

শায়মা বলেছেন: এ আর নতুন কি!

জানোনা সবাই আমার ট্যালেন্ট দেখে দেখে রোজ ফেইন্ট হয়ে যায়!!!!!!


তুমিও হবে এটা নতুন না!!!!!! B-)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:২৩

আমিই মিসির আলী বলেছেন: না আপু।
আই ফীল প্রাউড যে এত গুণী মানুষের সাথে ব্লগিং করতে পারছি।


তা ফেসবুকে দেখলাম কার যেন চুল পড়া নিয়া চিন্তায় আছেন? আপনি বলে দিলেই তো পারেন যে আমাকে ফলো করেন :-P

৩৯| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:১১

কামরুন নাহার বীথি বলেছেন:
চতুর্থ যুগ :- ( নারীতান্ত্রিক যুগ) কি এসে গেছে ভাই???
আমি অবসরে যাব কিনা ভাবছি!!! হা হা হা ---------
দারুণ লিখেছেন!!! :-B :-B

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:২৫

আমিই মিসির আলী বলেছেন: না আপু এখনো আসে নাই।
এখন তো সিরিয়াল যুগ চলছে।
এইটা শেষ হলেই এসে পড়বে।


শুধু টিইক্যা থাকতে হবে ঐ পর্যন্ত।

ভাত রান্না তো ইজি। রাইস কুকারে দিবেন হয়ে গেল। :-<

বাই দ্যা রাস্তা, থ্যাংকস আপু।
ভালো থাকবেন।

৪০| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৩৯

পলাশমিঞা বলেছেন: মিসারভাই, আপনি কি জানেন পান্তার পানি পান করে যে মানুষ যে মাতাল হয়?

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:৩৩

আমিই মিসির আলী বলেছেন: জানি ভাই।
এইটা কিভাবে ব্যবহার করা হয় সেইটাও জানি।

৪১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:২৪

পলাশমিঞা বলেছেন: মিসির আলী ভাই আমি কিন্তু পান্তার পানি দেখে মন্তব্য করেছিলাম।
এখন পড়ে মন্তব্য করছি,

ভয়ঙ্কর অবস্থা!

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:৩৬

আমিই মিসির আলী বলেছেন: এটা তো পান্তা না ভাই!!

ভাত রান্না হইতাছে...

৪২| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:০৪

নতুন নকিব বলেছেন:



''তবে উন্নতিই কিন্তু শেষ পর্যায় না। উন্নতির পরেও কিছু থাকার কথা।''

-ঠিক বলেছেন। আর এটা নিয়মেরও অংশ। আলোর পরে যদি অন্ধকার থেকে থাকে, তাহলে উন্নতি চরমে পৌঁছার পরেও বোধ করি নির্ঘাত ধ্বংসের প্রহরেরই সূচনা।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:৩৮

আমিই মিসির আলী বলেছেন: হুমমম।

উন্নতির শেষ পর্যায়ে হইলো ধ্বংস!!!
আর সেটার বর্ণনা তো ঐশী গ্রন্থে উল্লেখ আছে।

৪৩| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৪৮

পলাশমিঞা বলেছেন: রাগটাগ করেননি তো?

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:০৮

আমিই মিসির আলী বলেছেন:


কোন দুঃখে!!!

৪৪| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:১৩

পলাশমিঞা বলেছেন: তাইলে ঠিকাছে।

২০ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:১৯

আমিই মিসির আলী বলেছেন:
হুমমমমম :)

৪৫| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:১৪

ভবঘুরে যাত্রি বলেছেন: এখন কার মেয়েরা কাজ করা নিয়াই বিজি ভাত কখন রাধবে :P

২০ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:১৯

আমিই মিসির আলী বলেছেন: হুমমম
ভাত রাঁধবে :-< কে!!

৪৬| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৭ ভোর ৬:০৯

অরুনি মায়া অনু বলেছেন: এই ভাতের জন্যই তো দুনিয়ায় এত অশান্তি। রাঁধতে কেউ রাজি নয়। ভাল লাগল রম্য। তবে সমাজের বাস্তব চিত্র যেটি ফুটে উঠেছে তাতে কিছুটা দু:খবোধও হচ্ছে। ভাতের জন্য বউকে চুল ধরে পিটানো মেনে নেওয়া যায়না।
যাক তবে ভালই লিখেছেন।

২২ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:১০

আমিই মিসির আলী বলেছেন: হুমমম।
সমাজ চিত্র মাঝে মাঝে সহ্য করা যায় না।
তবে এই চিত্রই দ্রুতই বদলে যাচ্ছে।

মন্তব্যের জন্য ধন্যবাদ।
ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.