নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিসিরআলীর ব্লগে স্বাগতম। মন্তব্য করে হিট দিয়া যান। আর ব্লগে না পাইলে ফেবুতে খোঁজ করুন : মুহাম্মাদ আরিফ হোসাইন ( ইংরেজীতে )

আমিই মিসির আলী

মানুষ মাত্রই মায়ার জালে ফেঁসে যায়। তবে কিছু কিছু মানুষ থাকে যাদের মায়া জিনিসটা স্পর্শ করে না। আমি তাদের একজন।

আমিই মিসির আলী › বিস্তারিত পোস্টঃ

রম্যগল্প :- ভাবির আবদার কেম্নে ফেলি!!

২২ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:১৭



শীতের রাতে আমার ঘরের দরজায় ঠক ঠক শব্দ হইলো। দশ মিনিট আগে মূত্র বিসর্জন করে এসে কম্বলটা একটু গরম করছি। এই অসময়ে কে আসলো?
- আকবর ? ও আকবর ?
- কেডায়?
- আরে মুই।
- মুই কেডায়?
- মুই আজমল।

আজমল নতুন বিয়ে করেছে। বিয়ের আসরে একদল চ্যাংটা পোলাপাইন এসে হাজির। বাল্যবিবাহ দেয়া নিষিদ্ধ। র্যাব, পুলিশ, সেনাবাহিনী খবর দিবে বলে পাঁচ হাজার টাকায় বিষয়টা রফাদফা করে বিয়ে করেছিলো আজমল ভাই। মাত্র পাঁচদিন আগের কথা।

তা এখন আমার ঘরের দরজায় হামলা করার কি আবশ্যকতা দেখা দিলো?
- কি চাই?
- তোর ভাবিরে ভূতে ধরছে।
- তুমি থাকতে আবার ভূতে ধইরলো কেমতে?
- ইয়ার্কি করিছ না। জলদি আয়।

কি মুশকিল! নয়া বউরে ভূতে ধরতে গেল কেন! টাইমের আর সময় পাইলো না! কম্বল গরম করা কত কষ্টের কাজ ভূত যদি তা জানতো তবে কি এমন করতো? গিয়া দেখতে হয় কি কাহিনী।

- কেরে তুই?
- ভাবী আমি!
- আমি কেরে গোলামের পুত....
- আমি আকবর ভাবি!
- লুইচ্ছা আকবর?
- ভাবি উল্টা পাল্টা কথা কইলেই যে আপনারে ভূতে ধরছে প্রমাণ হইবো - এমন কিছু কিন্তু না।
- চুপ কর হারামজাদা।

ভাবি তো নয় যে মহাকবি! এই অপমানের একটা শাস্তি দেয়া জরুরি। মোল্লা বাড়ির বউ ছবিতে দেখছি ভূতে ধরলে কালা কুত্তার গু, ছাগলের চনা মিক্স কৈরা খাওয়ায়। পদ্ধতি হেইটা অবলম্বন করমু কিনা তাই ভাবতেছিলাম। ভাবনায় ছেদন ঘটাইলো আজমল ভাই!
- এই আকবর
- জ্বী ভাই
- কি দেখলি?
- খুবই খ্রাপ ভাই। কবি ভূতে ধরছে।
- মানে?
- দেখতাছেন না কেমন কবি গাইতেছে। নির্ঘাত বখাটে ভূত হবে।
- তো এখন কি করবি?
- সিস্টেম আছে। নো টেনশন।

বলিলাম কিছু ধুপ জোগাড় করেন। আর একটা ঝাড়ু দেন। আমি ভিতরে থাকবো সবাই বাইরে থাকবেন। ভূতের চৌদ্দ গুষ্ঠী উদ্ধার কৈরা ছাড়মু। নতুন বাড়ি হওয়ায় খুব সহজেই এসবের ব্যবস্থা হয়ে গেল।

ভিতরে ঢুকে দরজা বন্ধ করে দিলাম।ভাবী দেখি আমার দিকে করুণ নজরে তাকাইলো। আমি ঝাড়ু ঘুরাইতে ভাবি ইশারায় ডাকলো।

- কি হইছে?
- দেবর না আমার ভালো। আমার যাইতে দে।
- মানে?
- আমি এ সংসার করতে চাই না। আমার প্রেমিক আছে। আমারে ওর কাছে যাইতে দে।
- আমার আজমল ভাইর কি হইবো?
- আরেক বিয়া করাইছ।

অদ্ভুত! ভাবি নরম সুরে আমারে ব্ল্যাকমেইল করার ট্রাই করতাছে।
- আমারে লুইচ্ছা কইলেন ক্যান?
- ভূতে ধরলে এমন কইতে হয়।
- পাগলামি না!!
- বিশ্বাস কর ভাই। কোন ভূতে ধরে নাই আমারে। আমি তোরে দশ হাজার টাকা দিবো। তুই আমাকে ভাগতে হেল্প কর। নাহলে ভূতে ধরার অভিনয় করে করে আমি নিজেকে শেষ করে দিবো।
- আইশ্চর্য!
- হুঁ...
- আমি তো জাইনাই গেছি এক্টিং করতাছেন।
- আমি কিন্তু গলায় দড়ি দিমু।
- হুর বাল!

মহা মসিবত! একদিকে আমার আজমল ভাই আরেকদিকে আমার ভাবি আর তার শক্তিশালী পেরেম! মুই এহন কিতা করাম! অবশ্য আজমল ভাইর থেকে দশহাজার টাকার গুরুত্ব কিঞ্চিৎ উপরে আছে নাহলে আমি ভাবির শক্তিশালী প্রেমে কখনোই মনের যোগ দিতাম না।
- আপনার প্রেমিক কি করে?
- ঢাকায় বড় চাকরি করে।
- বিয়া, বাসর রাত এতকিছু হওয়ার পরও সে মেনে নিবে আপনাকে?
- ভালোবাসা এসব দেখে না।
- উরি মাহ্!
- হিহিহি! ^_^
- দশ হাজার টাকা রেডী আছে?
- হুম।
- আর ঐ বেক্কল বেডা কই আছে?
- বেক্কল বইলো না, ও আমার জান।

মরে যাই! মরে যাই! বুড়া প্রেমিক প্রেমিকাদের ন্যাকামি দেখলে আর বাঁচতে ইচ্ছা করে না।

বাইরে গিয়া আজমল ভাইরে কইলাম
- ভাই অবস্থা খুব খ্রাপ।
- ক্যেরে?
- এমন দুষ্টু ভূত আমি আমার সারাজীবনে দেখা মুভিতেও দেখি নাই।
- কি হবে এখন!
- আল্লাহ্ আল্লাহ্ করেন! বাইরে বসে দোয়া দরুদ পড়েন। সকাল হৈলে বড় কোন হুজুর খবর দিতে হবে।

আমার পকেটে দশ হাজার টাকা। মাথায় আমার মাস্টার প্ল্যান। ভাবির নাগর নাকি বাইরে অপেক্ষা করতাছে। তাকে সাধুবাবা সাজায়া পাঠায়া দেই। সকাল হয়ে গেলে ঘটনা ভেস্তে যাইতে পারে। ঘর থেকে বের হইতেই আজমল ভাই কইলো
- কিরে কই যাস?
- দেখি বড় হুজুররে পাই কিনা।
- আচ্ছা যা।

আমি হাঁটা ধরলাম।এক পর্যায়ে ভাবির নাগররে পাইয়া গেলাম। সে দেখি একেবারে সাধুবাবা সেজে আছে। ইয়া লম্বা দাড়ি, চুল।

তারে প্ল্যান বুঝায়া কৈলাম। তারপর আমি জগিং করতে হাঁটা ধরলাম। ভাবনা আসতে পারে আমি সাথে যাচ্ছি না কেন? মুই কি বেক্কল নাকি! আমি ওরে নিয়া যাই! তারপর সকালে আমার নামে শালিশ বসুক। এই ভন্ড সাধুরে আমি কই পাইলাম!

ভাবির নাগর বাড়িতে যাইয়া ভুজুং ভাজুং কৈরা সবার মন জয় কৈরা নিলো। প্ল্যান অনুযায়ী ভাবি সাধুবাবারে দেইখ্যা চিৎকার! চেঁচামেচি শুরু করছে। সাধুবাবা আজমলরে কইলো
- সাংঘাতিক!
- কি? কি?
- বড়ই সাংঘাতিক! ২২ টা ভূত একসাথে এই মহিলাকে নিতে আসছে।
- বলেন কি!!
- হ্যাঁ! এবং এরা সবচেয়ে শক্তিশালী ভূত; ভূত সম্প্রদায়ের মধ্যে।
- এদের তাড়ানো সম্ভব?
- আমি যখন আসছি তখন নির্ভয়ে থাকুন। সব ভাগবে।
- কি কি লাগবে বলুন।
- বেশিকিছু না। এরা ছুটে যাওয়ার সময় যেন কেউ সামনে না পড়ে। সবাই অন্যঘরে গিয়া দরজা বন্ধ করে রাখুন।

যেই বলা সেই কাজ। ভূতের খপ্পরে হায় কে পড়িতে চায়! সবাই দরজা বন্ধ করে ভিতরে দোয়া দরুদ পড়তে লাগলো। এই ফাঁকে সাধুবাবা ওরুফে ভাবির নাগর আর ভাবি ভাগছে।

ফজরের আযান শেষে আমি হুজুরকে নিয়া বাড়ি ফিরলাম। এসে দেখি আজমল ভাই ঘরের সামনে মাথায় হাত দিয়ে বসে আছে।
- ভাই কি হইছে?
- তোর ভাবি আর নাইরে!!
- ইনালিল্লাহ্! কিভাবে মরলো?
- মরে নাই! গায়েব হইয়া গেছে নাকি ভাইগা গেছে বুঝতাছি না।
- আপনারা কৈ ছিলেন?
- তুই যে সাধুবাবা পাঠাইছিলি সে আমাদের কইলো দরজা বন্ধ করে অপেক্ষা করতে এই ফাঁকে সে সহ তোর ভাবি হাওয়া হইয়া গেছে।
- আরে আমি তো কাউরে পাঠাই নাই! আমি তো বলছি হুজুর নিয়া আসবো। মাত্র নামাজ শেষে হুজুর নিয়া আসলাম।
- ওরে আল্লাহরে! আমার বউরে কে নিলো রে...

এরই ভিতর গুঞ্জুন উঠলো আজমল ভাইর বউরে ভূতে নিয়া গেছে, সাধু বাবার সাথে ভাইগা গেছে।

চারমাস পর....
- ভাই মাইয়াডা কেমন দেখলেন?
- পুরাই সুবহানাল্লাহ্!
- বিয়ের তারিখ কি ঠিক করমু?
- আবার জিগায়.....

তবে এই যাত্রায় আর ভুল নয়। মেয়ে প্রাপ্ত বয়স্ক, অন্যের প্রেমিকাও না। আজমল ভাইর সুখী পরিবার হবে আশা করছি।

মন্তব্য ৫১ টি রেটিং +১১/-০

মন্তব্য (৫১) মন্তব্য লিখুন

১| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:২৫

রাহুল বিশ্বাস বলেছেন: হা হাহা

২২ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:২৮

আমিই মিসির আলী বলেছেন: :)

২| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:২৭

চাঁদগাজী বলেছেন:


রম্য হোক, বা গল্প হোক, এটা পুরাতন প্লট; আপনি ১০ হাজার টাকা যোগ করে, ১টি খারাপ চরিত্র যোগ করেছেন।

২২ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:৩২

আমিই মিসির আলী বলেছেন: হা হা হা।

গল্পের ঘটনা প্লট এক হতে পারে।
তবে রম্যের ধরন তো আর এক না, আর খারাপ চরিত্র বলছেন কেন? সূক্ষ্মভাবে চিন্তা করলে দেখবেন কত মহান চরিত্র। তিনটি আত্মাই সুখে আছে।

কিছু খারাপ আসলে খারাপ না।

৩| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:৫৩

শায়মা বলেছেন: হাসতে হাসতে মরলাম ভাইয়া!!!!!!!! :P

২২ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:৫৭

আমিই মিসির আলী বলেছেন:
না না না B-)

মরবেন না।
আমার বাকীগল্প পড়বে কে নাহলে!!

৪| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:০০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনার প্রতিটি গল্পই খুব মজার। খুব মজা করেই পড়লাম। হাসতে হাসতে পেট ব্যথা অবস্থা, তার উপর রাইত গভীর, একটা ধমকও খাইলা উচু স্বরে হাসছি দেইখা। পাশের সিটে মোফাজ্জল ভাইয়ের ঘুম ভাইঙা গেছে আমার হাসির চোটে, কি যে অবস্থা ভাই, এহনও হে চিল্লায়, কয় রাইত বিরাতে হাসাহাসি, বাইরে যাইয়া করতে পারেন না! কন দেহি কি কই তারে। এত মজার গল্প পড়ে কি না হাইসে থাকতে পারি!

ইতিহাস করে ফেললাম ভাই! মনে থাকবো অনেক দিন।

প্রেম মানে না ছেড়া খেতা +++++

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:০৮

আমিই মিসির আলী বলেছেন:
ব্লগিং করিয়া অন্যের ধমকানি খাওয়ার হিস্ট্রি মনে হয় কম বেশ সবারই আছে।

মাঝেমাঝে হাসতে হাসতে খাটের কচর মচর শুনিয়া সন্দেহের শিকার ও হইছিলাম। :|

আপনার মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো ভাই।
ভালো থাকবেন সবসময়।

৫| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১:১৩

আরণ্যক রাখাল বলেছেন: মজা পাইছি হালকা পাতলা

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৩:০২

আমিই মিসির আলী বলেছেন: হালকা পাতলা মজা পাইছেন জানিয়া আমিও হালকা পাতলা খোশ হইলাম।
ধন্যবাদ।

৬| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১:৩৬

অতঃপর হৃদয় বলেছেন: হাসি পাইছে! আপনার রম্য লেখা সার্থক :) :)

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৮:৩১

আমিই মিসির আলী বলেছেন: :D
আসলেই।

৭| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৯:১৯

জুন বলেছেন: তা সেই দশ হাজার টাকা নিয়ে কি করলেন মিসির আলী :-*
এহ এমন ভুল করলেন কি করে !! এবারো ভাবীর মত আজমল ভাইয়ের জন্য এক নাবালিকা ঠিক করতেন আর ফোকটে দঅঅশ হাআআজার ;)

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১০:৩০

আমিই মিসির আলী বলেছেন: আহহা!!

শত হইলেও তো ভাই।
আর শুধু দশহাজার কে বড় করে দেখছেন কেন!!

আমার মহৎ কাজটা দেখবেন না!!! :(

৮| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:০৫

নতুন নকিব বলেছেন:



সুন্দর সুপাঠ্য আনন্দদায়ক ঝরঝরে শরীরের ছোট্ট রম্য!

অনেক অনেক ধন্যবাদ।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৪৫

আমিই মিসির আলী বলেছেন: ক্রিয়েটিভ মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময়।

৯| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:১৪

বিলিয়ার রহমান বলেছেন: গল্পের প্লটে ছিল আবহমান বাংলার চিরাচরিত কুসংস্কারের ছোঁয়া। আপনি বর্ণনাকারীকে(ন্যারেটরকে) যে ভাবে উপস্থাপন করেছেন আমি তার পক্ষে। আপনি যদি গল্পের বর্ণনাকে আরো বেশি বাস্তব ও জীবন্ত করে তুলতে পারেন তবে প্লট নির্বাচনের যে দক্ষতাটি আপনার রয়েছে তা আপনার লেখার মানকে অনেক অনেক উপরে নিযে যাবে।

গল্পে লাইক!:)

প্লাস!:)



@জুনাপু অবজেকশন!!!আত্মজীবনী ছাড়া সকল সাহিত্য কর্মের বর্ণনাকারী(ন্যারেটর) আর লেখক একজন নন!:)

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৪৩

আমিই মিসির আলী বলেছেন: কথকের সাথে ঐক্যমত ধারনের জন্য প্রথমেই ধন্যবাদ।

গল্পের বর্ণনাকে আরো বেশি জীবন্ত করবো।
বাস্তবতার আরো রং মেশাবো। তবে রম্য বলেই একটু ফানি সেন্স রাখতে হইছে।

সুপরামর্শ এবং প্লাসের জন্য অনেক ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময়।

১০| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:১৪

অগ্নি সারথি বলেছেন: =p~ =p~ =p~

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৪৫

আমিই মিসির আলী বলেছেন:


;)

B-)

১১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:২৭

জুন বলেছেন: @ বিলিয়ার রহমান সাহাত্য কর্মের বর্ননাকারি আর লেখক যে একই ব্যক্তি এই জ্ঞানটি আমি ব্লগ থেকেই লাভ করেছি B-)
কারন এ পর্যন্ত আমি যত গল্প লেখার অপচেষ্টা করেছি তার প্রতিটিতেই আমার পাঠকরা আমাকে তার কেন্দ্রীয় চরিত্রে ভেবে নিয়ে নানা রকম অভিমত ব্যক্ত করেছে :) এমনকি বুড়ি থেকে ছুড়ি সব চরিত্রই আমার। এখানে ওমুকের সাথে আপনার এটা করা ঠিক হয়নি? অমন করলেন না কেনো ইত্যাদি যা আমি অত্যন্ত উপভোগ করি =p~

১২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৫৭

বিলিয়ার রহমান বলেছেন: @জুনাপু

উপভোগের ব্যাপারটা না হয় বুঝলাম কিন্তু তুমি যদি এমন একটা গল্প লেখ যার কথক একজন পুরুষ অথবা আমিই মিসির আলী এমন গল্প লিখলেন যার কথক মহিলা তখন পাঠকরা যদি কথক আর লেখককে এক করে ফেলেন তখন জগাখিচুরির দায়ভারটা কার!!! নিশ্চয়ই তার যিনি এ ব্যাপারটা জেনেও চুপ ছিলেন!!!:):):)


আমার অবজেকশনের সুরাহা করতে আশায় অনেক ধন্যবাদ আপি!:)

১৩| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:১৯

কানিজ ফাতেমা বলেছেন: অবশেষে সকলে সুখে শান্তিতে বসবাস করিতে লাগিল । গল্পে একরাশ ভাললাগা । শুভ কামনা ।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:২২

আমিই মিসির আলী বলেছেন: হুম।
জগতে সুখের নেশায় ঘুরে সবাই।
সেই সুখ অন্যদের মধ্যে বিরাজমান দেখলেও ভালো লাগে।

মন্তব্যের জন্য ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময়।

১৪| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:৩৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ভালো লাগলো।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:৫৫

আমিই মিসির আলী বলেছেন: :)

জেনে ভালো লাগলো ।
মন্তব্যের জন্য ধন্যবাদ ।
ভাল থাকবেন....

১৫| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:১২

সুমন কর বলেছেন: ব্যাপুক মজা পাইলাম............. =p~

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:৩৯

আমিই মিসির আলী বলেছেন: B-)
মজা ছাড়া আছে কি জীবনে!!
বাই দ্যা ভাই, ধন্যবাদ।

১৬| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:১৯

জাহিদ অনিক বলেছেন: আপনি এভাবে বার বার ফেঁসে যাবেন দশ হাজার টাকার দুষ্টচক্রে !


রম্য ভালো হয়েছে B-)

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:২৭

আমিই মিসির আলী বলেছেন: মিসিরআলী কোন ফাঁসাফাঁসিতে নাই।
যাকিছু উচিৎ করা এবং যুক্তিযুক্ত তাই করা হবে। ঐখানে টাকা থাকুক আর নাইবা থাকুক। ;)

বাই দ্যা রাস্তা ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময়।

১৭| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:১৫

বিজন রয় বলেছেন: ভাল লেগেছে। মজা পেয়েছি। তবে গল্পের কাহিনীতে সুবিধা নিয়েছেন আপনি।
++++

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:২৯

আমিই মিসির আলী বলেছেন: গল্প তো গল্পই!!
আমি সুবিধা নিলাম কিভাবে!!
:|

অনেক দিন পর দেখলাম। আছেন কেমন?

১৮| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:২৯

শাহরিয়ার কবীর বলেছেন:

রম্য ভালো লেগেছে B-)

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৩০

আমিই মিসির আলী বলেছেন:
:#)
আপনাদের ভালো লাগাই আমার একান্ত কাম্য।
থ্যাংক্স ফর কমেন্টিং।

১৯| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৩১

বিজন রয় বলেছেন: হা হা হা ..... ওই লোকটা যে ১০০০০ হাজার টাকা নিল এবং সাধুবাবাকে পা্ঠাল।

এমন মজার চিন্তা মাথায় আসে কিভাবে?

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৫০

আমিই মিসির আলী বলেছেন:

আমার মনে হয় আমি একটু হিউমারাস। তাই একটু ফানি ভাব থাকে।

২০| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:১৩

নীলপরি বলেছেন: দারুন লাগলো । :)

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৫১

আমিই মিসির আলী বলেছেন: আরে নীলপরী যে!!
কেমন আছেন??

দারুন লাগলো জেনে আমার ভালো লাগলো।

২১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:১৫

সাহসী সন্তান বলেছেন: ভাবির ইয়েকে ব্যাক্কল বলাডা ঠিক হয় নাই ম্যাবাই! হাজার হইলেও ইয়ে বলে কথা। আশা করছি আগামীতে আরো সাবধান হইবেন..... ;)

তয় হুট কইরা ভাবি আকবররে লুইচ্চা কইলো ক্যান, উহাই হইলো ভাবনার বিষয়! ব্যাপারটার মধ্যে কেমন জানি একটা গন্ধ পাইতেছি! যদিও ডিটেক্টিভ আপনি, আমি না! :P

রম্য ভাল্লাগছে! শুভ কামনা জানবেন!

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৫৪

আমিই মিসির আলী বলেছেন: হা হা হা হা।

ব্যাক্কল না কইলেও বলদ তো কইতে হয়!! নাহলে সেকেন্ড জিনিসের প্রতি নজর যায় ক্যামতে!!! :-/

লুইচ্ছা বলার কারন ভাবি ব্যাখ্যা কইরা দিছে। |-)

ফাইনালি থ্যাঙ্কস ভাই।
ভালো থাকবেন।

আর আমি ম্যাবাই না। আমি আপনার ছুইট্ট।

২২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:২৪

শেয়াল বলেছেন: খেকজ =p~

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৫৫

আমিই মিসির আলী বলেছেন:

;)

খবর কি শেয়াল পন্ডিত??

২৩| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:১০

গেম চেঞ্জার বলেছেন: রম্যের মান তো মোটামুটি! আগের মতো ভালো না লাগলেও খারাপ হয়নাই! :)

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:০৯

আমিই মিসির আলী বলেছেন:
গল্প ধর্মীয় রম্য আর কত ভালো হৈব!!

বাই দ্যা ভাই, ধন্যবাদ।

২৪| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:২৩

শাহাদাৎ হোসেইন (বেকুবের ছায়া) বলেছেন:

ব্যাপারটা নিয়ে অনলাইনে গোটা মৌলিক লেখকদের মধ্যে যে ঠিক কতখানি হাহাকার পড়ে গেছে. সেটা ব্লগের বেশ কয়েকটা পোস্ট এবং মুখ বইয়ের খামচা খানিক স্ট্যাটাস দেখেই অনুমান করতে পারলাম। আর এটাও জানতে পারলাম যে, উক্ত লেখাচোরদেরকে ধরতে এখন গোটা লেখক সমাজের মধ্যে একটা সাঁজ সাঁজ রব পড়ে গেছে। তয় হুট কইরা ভাবি আকবররে লুইচ্চা কইলো ক্যান, উহাই হইলো ভাবনার বিষয়! ব্যাপারটার মধ্যে কেমন জানি একটা গন্ধ পাইতেছি! দুরন্ত রঙিন জীবনটা ক্রমে সাদাকালোর মত মোলায়েম হয়ে উঠেছে তাঁর। অনন্ত অবসরে জীবনটা এগিয়ে চলেছে দুটি রঙে। সহজ সরল থাকতে গিয়ে বিদ্ধ হয়েছে হাজারটা রঙের ছিটায়। আর ঠিক সেই কারণেই আমি সব কাজ ফেলে দিয়ে ছুটে আসলাম আপনাদেরই সেবায় নিজেকে বিলিয়ে দিতে। তবে আমি হাহাকার করতে একদমই পছন্দ করি না। আর করি না বলেই, লেখা চুরি সংক্রান্ত বিষয়ে আজ আপনাদের সামনে এমন কিছু পদ্ধতি নিয়ে হাজির হলাম, যে পদ্ধতি গুলো অনুসরণ করলে হয়তো অনলাইন থেকে আপনার লেখা চুরির হার আশানুরূপ ভাবে কমে যেতে পারে!

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:১০

আমিই মিসির আলী বলেছেন: কি দর্কার!!!!
অন্যের নিক নিয়া টানা হেছড়া করার!!!

বাদ দ্যান।

২৫| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৫৯

আহমেদ জী এস বলেছেন: আমিই মিসির আলী ,




একটি মিসির আলী মার্কা মিসরির মতোই মিষ্টি রম্য । মিষ্টি হতেই হবে , ভাবী বলে কথা । ;)

২৬| ০৩ রা মে, ২০১৭ দুপুর ১:২৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: ভাবনাগুলোকে কেম্নে যে রম্য গল্পে বন্দি করেন বুঝি না ;)

হা হা হা (আপ্নারটাই ফিরায়া দিলাম ;) )

অনেক ভাল লাগল :)

+++++++++++

০৫ ই মে, ২০১৭ রাত ৩:২১

আমিই মিসির আলী বলেছেন: =p~

২৭| ০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ২:০৩

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: রম্য ভাল্লাগছে!

২৮| ১৭ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৫৭

অনিক_আহমেদ বলেছেন: পুরাই জোস গল্প, হাসতে হাসতে পেটে ব্যথা। :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.