নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার পুরো নাম আবু সাঈদ মোহাম্মদ নাদিম আহসান হাবীব ঈমরোজ তুহিন। গণিতশাস্ত্রে স্নাতকোত্তর সম্পন্ন করেছি।

নাদিম আহসান তুহিন

নাদিম আহসান তুহিন › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসার গাণিতিক বিশ্লেষণ

২২ শে মে, ২০১৭ সকাল ৯:১০

"I Love You" or Love's Mathematical Analysis. A theorem by Nadim Ahsan Tuhin (NAT). Everyone will invited to read the article,
"আমি তোমাকে ভালোবাসি" তথা ভালোবাসার গাণিতিক বিশ্লেষণ।  প্রখ্যাত গণিতবিদ ও গণিতজ্ঞ (গণিত+অজ্ঞ) নাদিম আহসান তুহিন এর একটি দুর্দান্ত গবেষণা। সবাইকে পড়ে দেখার আমন্ত্রণ রইলো।




NAT's Love Math Theorem:

we consider that,
"I" for I
"L" for love
"U" for You

we know that,
I is the 9th alphabet
L is the 12th alphabet
U is the 21st alphabet

so,
let I=9, L=12, U=21

we have,
9+12=21
=> I + L = U
=> I + Love = You

again,
21-9= 12
=> U - I = L
=> You - I = Love

also,
21-12=9
=> U - L = I
=> You - Love = I

see that,
it is not possible that 9-12=21 and 9-21=12
Hence,
9-12≠21 and, 9-21≠12
=> I - L ≠ U => I - U ≠ L
=> I - Love ≠ You => I - You = Love

Thus, it is mathematically prove that I Love You.

বাংলা ভার্সন: (ফলাফল বিশ্লেষণ সহ)

ধরি,
I = আমি
L = ভালোবাসা
U = তুমি

আমরাজানি,
ইংরেজী বর্ণমালার I, L ও U হচ্ছে যথাক্রমে ৯, ১২ ও ২১ নং বর্ণ।

তাহলে আমরা পাই,
I=৯, L=১২ এবং U=২১

এখন,
৯+১২=২১
বা, I + Love = You
বা, আমি+ভালোবাসা=তুমি
অর্থাৎ, আমার সাথে ভালোবাসা যুক্ত করলে শুধুই তুমি পাওয়া যাবে।

আবার,
২১-৯=১২
বা, You - I = Love
বা, তুমি-আমি=ভালোবাসা
অর্থাৎ,  তুমি থেকে আমাকে বিয়োগ করলেও (বাদ দিলেও) আমার ভালোবাসা কিন্তু থেকে যাবে।

এবং,
২১-১২=৯
বা, You - Love = I
বা, তুমি-ভালোবাসা=আমি
অর্থাৎ,  তুমি থেকে ভালোবাসা বাদ দিলে আমিই থেকে যাই।

কিন্তু,
৯-১২≠২১
বা, I - Love ≠ You
বা, আমি - ভালোবাসা ≠ তুমি

এবং,
৯-২১≠১২
বা, I - You ≠ Love
বা, আমি- তুমি ≠ ভালোবাসা

অর্থাৎ,  আমার থেকে তুমি কিংবা আমার ভালোবাসা  কখনোই বাদ দেয়া যাবে না। ইহা একেবারেই অসম্ভব। 

i.e. আমি তোমাকে ভালোবাসি ইহা গানিতিক ভাবেও সত্য প্রমাণিত। এবার তুমি যে আমাকে ভালোবাসো তা প্রমাণ করে দেখাও।

[বিঃদ্রঃ গাণিতিক চিহ্নঃ "=>" মানে implies এবং  "i.e." মানে that is]

ছবিঃ সংগৃহীত
©সর্বস্বত্বঃ নাদিম আহসান তুহিন

মন্তব্য ৩৫ টি রেটিং +৫/-০

মন্তব্য (৩৫) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০১৭ সকাল ৯:৩৯

মোস্তফা সোহেল বলেছেন: অংক কম বুঝি ভাই। তবুও পড়লাম । মনে হয় পাশ করতে পারিনাই।

২২ শে মে, ২০১৭ সকাল ৯:৪৪

নাদিম আহসান তুহিন বলেছেন: এখনো তো পরীক্ষা হয় নাই ভাই। ভালো কইরা প্রিপারেশন নেন। দেখবেন পাশ কইরা যাবেন।
আর আমি গণিত অজ্ঞ তো আছিই।কোথাও না বুঝলে সভয়ে বলে ফেলুন।

২| ২২ শে মে, ২০১৭ সকাল ১০:০৪

শাহরিয়ার কবীর বলেছেন: যাকে দেখি মন চায় তার প্রেমে পড়ে যাই । এ সুত্র দিয়ে কি সব মেয়েকে পটানো যাবে? এ বিষয়ে পড়ালেখা করে পাশ করা কঠিন, প্রশ্ন ফাঁস হলে সুবিধে হয়। ;)

২২ শে মে, ২০১৭ সকাল ১০:০৮

নাদিম আহসান তুহিন বলেছেন: সবিস্তর গবেষণার বিষয় এইটা ভাইসাহেব। প্রশ্ন ফাঁসেও অনেক সময় সুফল পাওয়া যায় না।

দেখি সূত্রটারে কোন রকমে পটাতে পারি কি না???

৩| ২২ শে মে, ২০১৭ সকাল ১০:১২

রাজীব নুর বলেছেন: অংকে আমি একেবারে কাঁচা। এই পোষ্টও কিছু বুঝলাম না।

২২ শে মে, ২০১৭ সকাল ১০:১৭

নাদিম আহসান তুহিন বলেছেন: পাটিগণিতের নিয়ম মেনে প্রমাণ করলাম ভাই।

আমি কি তবে ব্যর্থ?

৪| ২২ শে মে, ২০১৭ সকাল ১০:২১

শাহরিয়ার কবীর বলেছেন: ভাড়ায় চালিত ভালবাসার ভিড়ে, এখন মন দিতে ডর লাগে গো ভাউ ,। এক বুক জ্বলা নিয়ে বেঁচে আছি।।
প্রেম -পিরিতে সূত্র দিয়ে কাজ হবে না, সব মানব দেহে হরমোনের খেলামাত্র,। =p~

২২ শে মে, ২০১৭ সকাল ১০:৩০

নাদিম আহসান তুহিন বলেছেন: তাইলে হরমোনের সূত্র বাইর করুম ভাউ।

পিরিতের এত জ্বালা। আহারে ভাই আহা। করলেও জ্বালা,
না করলেও ক্যান যে করি নাই সেই জ্বালা,,,

৫| ২২ শে মে, ২০১৭ সকাল ১০:২২

ওমেরা বলেছেন: ধন্যবাদ ।

২২ শে মে, ২০১৭ সকাল ১০:২৮

নাদিম আহসান তুহিন বলেছেন: শুধুই ধন্যবাদ? কোন আবেল প্রাইজ দিবেন না???

[বিঃদ্রঃ আবেল প্রাইজ কে গণিতের নোবেল প্রাইজ মনে করা হয়]]

৬| ২২ শে মে, ২০১৭ সকাল ১০:৩৮

শাহরিয়ার কবীর বলেছেন: গবেষণা করতে থাকেন, নবেল প্রাইজ পাওয়া চাই কিন্তু গাণিতিক ভাবে না...... =p~

২২ শে মে, ২০১৭ সকাল ১০:৪৫

নাদিম আহসান তুহিন বলেছেন: তাহলে কিভাবে??? আমি তো গণিত নিয়েই দিন কাটাই

৭| ২২ শে মে, ২০১৭ সকাল ১০:৩৯

ওমেরা বলেছেন: দেয়া তো উচিত ছিল !! সময় , ব্রেন দুইটার অপচয় করেছেন তাই ধন্যবাদ দিয়েছি এটাই বেশী । হি হি হি

২২ শে মে, ২০১৭ সকাল ১০:৪৪

নাদিম আহসান তুহিন বলেছেন: ধন্যবাদের প্রতুত্তরে আমার কি দেয়া উচিত আপু?

৮| ২২ শে মে, ২০১৭ সকাল ১০:৪৫

রুমি৯৯ বলেছেন: বর্তমানে এই সূত্র কি খাটবে মিঃ লাভাগোরাস সাহেব!

২২ শে মে, ২০১৭ সকাল ১০:৪৯

নাদিম আহসান তুহিন বলেছেন: বাহ,,, বাহ।,, ভালোই উপাধি দিলেন তো,,,লাভাগোরাস,,,,নামটা আমার পছন্দ হইছে খুব,,,থ্যাংকইউ ভাই থ্যাংকইউ

এই সূত্র দিয়ে আমি প্রমান করছি যে, আমি আমার "তুমি" কে ভালোবাসি। কিন্তু তুমি আমাকে ভালোবাসে কি না সেটা অন্য সূত্র দিয়ে প্রমাণ করতে হবে

৯| ২২ শে মে, ২০১৭ সকাল ১০:৪৬

কাজী ফাতেমা ছবি বলেছেন: অংক কম বুঝি তো

২২ শে মে, ২০১৭ সকাল ১০:৫০

নাদিম আহসান তুহিন বলেছেন: এইটা তো বুঝতে পারছেন????

১০| ২২ শে মে, ২০১৭ সকাল ১০:৫০

ওমেরা বলেছেন: আপনি ও ধন্যবাদই দিবেন ভাইয়া ।

২২ শে মে, ২০১৭ সকাল ১০:৫১

নাদিম আহসান তুহিন বলেছেন: ধন্য বাদ দিলাম

১১| ২২ শে মে, ২০১৭ সকাল ১১:০৮

চাঁদগাজী বলেছেন:


অদ্ভুত ধরনের মহা বিরক্তিকর

২২ শে মে, ২০১৭ সকাল ১১:২২

নাদিম আহসান তুহিন বলেছেন: হাহাহা,,,কেন?

১২| ২২ শে মে, ২০১৭ সকাল ১১:০৯

শাহরিয়ার কবীর বলেছেন:
গনিতে কি নবেল প্রাইজ পাওয়া যায়??? আমি আইডি দিলে তো পুরস্কার.... নিয়ে টানাটানি বাজবে। :(

২২ শে মে, ২০১৭ সকাল ১১:২৩

নাদিম আহসান তুহিন বলেছেন: গণিতে নোবেল প্রাইজ নেই কিন্তু Abel Prize আছে।

১৩| ২২ শে মে, ২০১৭ দুপুর ১২:০৪

ধ্রুবক আলো বলেছেন: ভাই অনেক ব্রেইন খাটাইছেন, দারুন হয়েছে। পিথাগোরাস সাহেবও চিন্তায় পড়ে যাবে।

২২ শে মে, ২০১৭ বিকাল ৩:০৪

নাদিম আহসান তুহিন বলেছেন: পীথাগোরাস সাহেব তো এখন আর নেই। বেচারার জন্য আমারো আফসোস হচ্ছে।

১৪| ২২ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:৪১

আলভী রহমান শোভন বলেছেন: বাহ ! বেশ মজার ! :``>>

২২ শে মে, ২০১৭ রাত ৮:০৮

নাদিম আহসান তুহিন বলেছেন: ধন্যবাদ।

১৫| ২২ শে মে, ২০১৭ রাত ৮:১৭

সত্যপথিক শাইয়্যান বলেছেন: মজা লাগলো।

২২ শে মে, ২০১৭ রাত ৮:২১

নাদিম আহসান তুহিন বলেছেন: কৃতার্থ হলাম।

১৬| ২৩ শে মে, ২০১৭ রাত ১:৪৫

উম্মে সায়মা বলেছেন: ওরে বাবা ভালোবাসাকে একেবারে গাণিতিক সূত্রে ফেলে দিলেন!

২৩ শে মে, ২০১৭ ভোর ৫:০৭

নাদিম আহসান তুহিন বলেছেন: জ্বী আপু। ধন্য,,,

১৭| ২৭ শে মে, ২০১৭ রাত ৯:৪৪

সেলিব্রেটি বলেছেন: কিভাবে বোল্ড হরফে লেখেন ভাই একটু বলবেন ?

২৯ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:৩৪

নাদিম আহসান তুহিন বলেছেন: লিখা মার্ক করে ""কি-বোর্ডে বেছে নিন"" এর নিচে যে B আছে ওটাতে তে ক্লিক করলেই লিখা বোল্ড হবে। আমার পরের কমেন্টে স্ক্রিনশট দেখুন

দেরিতে রিপ্লাই এর জন্য দুঃখিত। পরীক্ষা ছিলো তাই দুদিন ব্লগে আসিনি। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

১৮| ২৯ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:৩৫

নাদিম আহসান তুহিন বলেছেন:

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.