নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাইবার অভিযাত্রী

যাদের হাতে দলীল প্রমাণ কম তারা গালি দেয় বেশি

সাইবার অভিযত্রী

সাইবার অভিযত্রী › বিস্তারিত পোস্টঃ

গণজাগরণের কিছু বানিজ্যিক নেতাকে গালি দিতে গিয়ে দয়া করে যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে উপহাস করবেন না।

০৫ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৪:৩০

যুদ্ধাপরাধীদের বিচার এদেশের মানুষের প্রাণের দাবী । আর এ দাবী যার অন্তরের অন্তরস্হল থেকে উচ্চারিত হয় না, যতগুলো বাংলাদেশী পাসপোর্ট -ই তার থাকুক না কেন, আমার কাছে সে বাংলাদেশী না ।



শাহাবাগের গণজাগরণ মন্চের কাজ কর্মের বিরোধিতা করেছিলাম, এখনও করি। সেটার কারণ ছিল, যা এখন আর বলার দরকার পরে না। তাই বলে শাহাবাগের মুল দাবীর সাথে আজও একাত্মতা ঘোষণ করি । যতদিন বাংলাগী হিসেবে বেচে থাকব ততদিনই একাত্ম থাকব ।



শাহাবাগের লাখ মানষের ঢল আর সারা দেশের কোটি কোটি মানুষের সমর্থণ কোন আওয়ামী কলা -কৌশলের ফসল না, ইমরাণের বানিজ্যের প্রডাক্ট না । ইমরান - আওয়ামী লীগ আর যুদ্ধাপরাধীদের বিচারকে এক করে ফেলবেন না।



ধর্ম পবিত্র , ধর্ম ব্যবসা ঘৃণিত । তেমনি স্বাধীনতার চেতনা পবিত্র আর চেতনা ব্যবসায়ীরা ঘৃণিত। এগুলোকে আলাদা ভাবে দেখতে হবে আমাদের । আজই, এখনই । নতুবা ধর্ম থেকে যাবে ধর্ম ব্যবসায়দের হাতে, আর চেতনা চলে যাবে চেতনা ব্যবসায়ীদের পকেটে।



অথচ ধর্ম আমার, স্বাধীনতা আমার, আর স্বাধীনতার চেতনাও আমার।

আমাদের বুঝতে হবে, বুঝাতে হবে, বলতে হবে ধর্মটা নিজামীর না, আর স্বাধীনতার চেতনাও ইমরানের না।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৮ ই এপ্রিল, ২০১৪ দুপুর ২:৩৬

পথহারা নাবিক বলেছেন: আবার অনেকের পোষ্ট দেখলে মনে হয় সারা জীবন বস্তিতে কেটেছে!! ঝগড়া তর্ক মারামারি ছাড়া কিছুই শিখে নাই!!

০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ৮:৪৫

সাইবার অভিযত্রী বলেছেন: বাহ ! এই তো গালি ছাড়াও তর্ক বিতর্ক শিখে গেছেন, চমৎকার, ধন্যবাদ !

তবে লেখাপড়া ও জানার পরিধি একটু বাড়াতে হবে । তর্ক আর ঝগড়া এক না, আবার ঝগড়া মানেই মারামারি না । এগুলোর পার্থক্য শিক্ষিত ভ্দ্র সমাজের লোকের বোঝে । বস্তিতে তর্ক মানেই গালাগালি আর মারামারি।

ভদ্র-শিক্ষিত শ্রেণীর লোকদের সাথে উঠা বসা করলে, তাদের ব্লগ পড়লে আর তাদের সাথে কথা বার্তা বললেও আশা করি একসময় এগুলো শিখে যাবেন।

২| ০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ১১:০৩

সংগ্রামী বালক বলেছেন: অনেকদিন পর সামুতে একটা ক্যাচালের আভাস পাওয়া যাচ্ছে।আপনারা চালিয়ে যান,আমি এখানে মন্তব্য করতে নারাজ।

০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ১১:০৭

সাইবার অভিযত্রী বলেছেন: ধন্যবাদ ভাই, তর্ক আর ঝগড়া এক না, আবার ঝগড়া মানেই মারামারি না । যাদের হাতে দলীল প্রমান কম তারা গালি দেয় বেশী !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.