নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাইবার অভিযাত্রী

যাদের হাতে দলীল প্রমাণ কম তারা গালি দেয় বেশি

সাইবার অভিযত্রী

সাইবার অভিযত্রী › বিস্তারিত পোস্টঃ

ওয়াসফিয়াকে স্যালুট ! ' এভারেষ্ট বিজয়ী'দের মাঝে তিনিই চ্যালেন্জে কে স্বাগত জানিয়েছেন।

০৭ ই এপ্রিল, ২০১৪ সকাল ৯:২৮

অনন্য অসাধারণ এক নরী ওয়াসফিয়া । তাকে নিয়ে বাংলাদেশের মানুষ গর্ব করতে পারে একটু বেশী মাত্রায়-ই । কেনান তার অর্জন গুলো অনন্য । সম্প্রতি ৭১ টিভির এক অনুষ্ঠানে তার উপস্হিতি ও সমকালীন সমগ্রিক পরিস্হিতি তাকে করেছে আরো অসাধারণ । তিনি বলিষ্ঠ কন্ঠে অসংখ অগণিত দর্শক শ্রোতাদের সামনে স্পষ্ট ঘোষণা দেন যে কেউ তার সামিট নিয়ে চ্যালেন্জ করতে পারে, আর তাকে তিনি স্বাগত জানাবেন, এবং তিনি এটাও চাননা যে এভারেষ্ট বিজয়ের নাম করে যে কেউ যা কিছু দাবী করবে, আর মানুষ জন তা বিনা চ্যালেন্জে, বিনা প্রশ্নে মেনে নেবে । সত্যই অনন্য । এমন পজিটিভ এপ্রোচ স্যালুট জানাই হাজারবার, বিশেষ করে আমার মত খুতখুতে মানুষ এমন ঘোষণায় অভিভুত না হয়ে পারেই না !



আমার জানা মতে বাংলাদেশের আর কোন পর্বতারোহী এতটা স্পষ্ট, এত বলিষ্ঠ, এত স্বচ্ছ ঘোষণা দেন নি, চ্যালেন্জেকেও স্বাগত জানিয়েছেন বলেও শুনিনি । তাই ওয়াসফিয়ার 'সামিট'কে আমি আলাদা করে দেখতে চাই অন্য সবার 'সামিট' থেকে ।



অবশ্য বরাবরই ওয়াসফিয়ার সামিটকে আমি আলাদা করে রেখেছিলাম অন্য সবার থেকে । মুসা মুহিত নিয়ে বিভিন্ন পোষ্ট দিয়ে যথেষ্ট সমালোচিত হওয়ার পরও ওয়াসফিয়াকে নিয়ে আমি কখনই কিছু বলিনি । এর কারণ :



প্রথমত : তিনি যখন সেভেন সামিট মিশন শুরু করেন, তখন তিনি কোন পর্বতারোহী নন । তাই ওনার মিশন নিয়ে আগ্রহ দেখানোর কোন কারণ আমি খুজে পাই নি।



দ্বিতীয়ত : জনসমক্ষে এভারেষ্ট সামিট নিয়ে যারা দলীল -প্রমাণ উপস্হাপণ করেছেন, তাদের মাঝে ওয়াসফিয়ার টাই সবচেয়ে অস্বচ্ছ - অসপষ্ট । সামিটের হালি হালি ছবি প্রকাশ করার পরও মুসার নিন্দাবাদ ঘোচেনি। বুদ্ধ মুর্তি সহ সামিট ভিডিও প্রকাশ করার পরও মুহিত - নিশাতের দাবী - দলিলে অনেক অনেক অসংগতি। তাই ওয়াসফিয়ার অস্পষ্ট দাবী নিয়ে কোন আগ্রহ দেখানোর কোন কারণও আর খুজে পাই নি । কেননা কে সামিট করল বা না করল এটা আমার বিষয় না, করো সামিট সঠিক বা ভুল বলে মন্তব্য করাও আমার অভ্যাস না । আমি দলীল - প্রমান খোজ করি, যুক্তি খুজে বেড়াই, তাই ছবি - সময় - দলীল নিয়ে কথা বলি , এগুলো সঠিক না ভুল, এগুলোর মাঝে কোন ফাক ফোকর অসংগতি আছে কিনা তা নিয়ে কথা বলি ।



কেউ সামিট করলেই আমার কি আর না করলেই আমার কি যায় আসে । তবে কার সামিটের ডে টু ডে লগে যদি কোন অসংগতি পাই, ছবিতে যদি আলো ছায়ার কোন সমস্যা পাই সেটা নিয়ে কথা বলি, যেহেতু সেটা আমাদের সামনে, সেটা আমাদেরও দেখার বিষয়। উন্নত প্রযু্ক্তির এই দিনে আপনি সামিট না করেও যেমন অনেক ছবি ভিডিও সার্টিফিকেট দেখাতে পারবেন, আবার শুদ্ধ সামিট করার পরও কোন কারণে আপনার কাছে কোন প্রমাণ নাও থাকতে পারে!



ফিরে আসি ওয়াসফিয়ার সামিট নিয়ে চ্যালেন্জ প্রত্যাশা নিয়ে । তিনি ৭২ টিভিতে এটাও দাবী করেন , যে কেউ চ্যালেন্জ করলেই তিনি বিশ্বের বিভিন্ন পর্বতারোহীদের ১০ জনকে ফোন করে সাক্ষ্য দিতে বলবেন , কে কে কোথায় কোথায় তাকে দেখেছেন ।এবং এরা তার পেইড শেরপাও না !



ওয়াসফিয়ার এই চ্যালেন্জ প্রত্যাশাকে উপেক্ষা করা উচিত বলে আমি মনে করি না। জাতিকে তিনি অনেক কিছু দিয়েছেন । জাতির কাছে সামান্য তিনি কিছু প্রত্যাশা করতেই পারেন । আর এই চ্যালেন্জই ওনার সামিটকে আরো মহিমান্বিত করবে নি:সন্দেহে ।



তাই একজন নগন্য এডভেন্চার ফ্যান হিসেবে, একজন সাধারণ বাংলাদেশী হিসেবে, ( একজন নিন্দিত সমালোচক হিসেবেও )

ওয়াসফিয়া নাজরিন , আপনার কাছে জানতে চাইছি :



এভারেষ্ট সামিটে, বা এভারেষ্ট সামিটের ১০০ হাতের মাঝে,



কোন কোন পর্বতারোহী আপনাকে দেখেছেন,

কখন দেখেছেন,

এবং আপনি কাকে কাকে দেখেছেন

কখন দেখেছেন



তা দয়া করে দেশবাসীকে জানান।




একাটা বিষয় না বললে হচ্ছে না, আপনি একটা ব্যাবসা প্রতিষ্ঠানের মাধ্যমে পাহাড় চড়েছেন, যারা টাকার বিনিময়ে মানুষকে পাহাড়ে চড়ায়। সে প্রতিষ্ঠানের মালিক - কর্মচারী বা বেতনভুক শেরপাদের সাক্ষ্য আনবেন না দয়া করে ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই এপ্রিল, ২০১৪ সকাল ১০:১৬

মদন বলেছেন: ভাবতেছি বাংলাদেশে একটা এভারেস্ট বানামু বেসরকারী উদ্যোগে।

০৭ ই এপ্রিল, ২০১৪ সকাল ১০:২৩

সাইবার অভিযত্রী বলেছেন: বানায় ফালান !

২| ০৭ ই এপ্রিল, ২০১৪ দুপুর ১২:১৮

সালমা শারমিন বলেছেন: ভাই, একটু নিচু কইরা বানায়েন। আমি যেন মাঝে মাঝে উঠতে পারি। আর একটা স্টুডিও এর ব্যবস্থা কিন্তু অবশ্যই রাখবেন..............................

০৭ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৪:৩২

সাইবার অভিযত্রী বলেছেন: আচ্ছা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.