নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালোবাসি ঘুরে বেড়াতে, গান শুনতে, বই পড়তে...

মাহাদী হাসান প্রেত

আমার সম্পর্কে আর কি বলবো! আমি তো আমিই!

মাহাদী হাসান প্রেত › বিস্তারিত পোস্টঃ

আপনি তালা কিনেছেন তো?

৩০ শে মার্চ, ২০১৬ বিকাল ৪:২৯


ভাবছেন, হঠাৎ তালা কেনার কথা আসছে কেন? কারন অদূর ভবিষ্যতে হয়তো আপনাকে পুরোপুরি তালা নির্ভর জীবন ধারন (জীবন যাপন আর জীবন ধারনের মাঝে বিস্তর ফাঁড়াক) করতে হবে। বুঝতে পারছেন না? বুঝিয়ে বলছি,

সাংবাদিক দম্পতি সাগর-রুনির কথা মনে আছে আপনাদের? মনে পড়ছে না? ওই যে কয়েক বছর আগে সাগর আর রুনি নামে এক সাংবাদিক দম্পতি নিজ বাসায় একসাথে খুন হলো! তাদের মেঘ নামের ছোট্ট একটা দেবদূত ছিল।
ও হ্যাঁ হ্যাঁ! মনে পড়েছে।
এবার ঠিক মনে পড়েছে, ন! আসলে আমরা তো এমনই। কোনকিছু ঘটলে সেটা নিয়ে কয়েকদিন খুব মাতামাতি করি। সমগ্র দেশ তোলপার করে ফেলি। তারপর সব ভুলে যাই। কি করবো বলুন! ভালো থাকতে গেলে যে ভুলে যেতে হয়, ভুলে থাকতে হয়। ভুলে যাওয়াটাই এখন নিয়ম।
তখন মাননীয় এক মন্ত্রী বলেছিলেন, ৪৮ ঘন্টার মাঝে খুনিদের গ্রেপ্তার করা হবে।
তারও কয়েকদিন পরে তিনি আবার বলেছিলেন, ৪৮ ঘন্টা মানেই তো আর ৪৮ ঘন্টা নয়।
তারপর কোন এক ঈদের আগে মাননীয় মন্ত্রী মহোদয়া জাতির নিরাপত্তার উদ্দেশ্যে আবারো এক ঐতিহাসিক ভাষণ দিলেন। তিনি বললেন, আপনাদের ঘর পাহাড়া দেওয়ার দ্বায়িত্ব সরকারের নয়। ছুটিতে গ্রামে যাবার আগে যার যার ঘরে ভালো করে তালা লাগিয়ে যাবেন।
সেই ৪৮ ঘন্টার পরে আরো অনেক ঘন্টা, দিন, মাস, বছর কেটে গেছে। আমরা ভুলে গেছি সব। খুনিরা ধরা পড়েনি।

খুন হচ্ছে, ধর্ষণ হচ্ছে। আমরা চিৎকার করছি, প্রতিবাদ করছি, পথে নামছি, ভুলে যাচ্ছি। আবার নতুন করে হত্যা হচ্ছে, ধর্ষণ হচ্ছে।
ভবিষ্যতে হয়তো ধর্ষণের হাত থেকে বাচার জন্য আপনাকে সিকিউরিটি লক ব্যাবহার করতে হবে। বুঝতে পারছেন না? বুঝিয়ে বলছি,

প্রাচীন মিশরের নারীরা ছিলেন অতিমাত্রায় ব্যাভীচারি (বলাই বাহুল্য, পুরুষগুলোও দুধে ধোয়া তুলসী পাতা ছিলো না!)। আর পুরুষেরা ছিলো ব্যবসায়ী। সে সময় ব্যবসা-বাণিজ্য এতোটা সহজ ছিলো না। ব্যবসার জন্য তারা মাসের পর মাস উটের পিঠে চড়ে মরু পাড়ি দিয়েছে, কিংম্বা জাহাজে চেপে নীলনদ পাড়ি দিয়েছে। এই দীর্ঘ সময়ে তাদের স্ত্রী রা যেন অন্য কারো সাথে যৌন সম্পর্ক করতে না পারে সেজন্য তারা বিশেষ একধরনের তামার তৈরী ধাতব যন্ত্র বের করলেন। যন্ত্রটি ছিলো কিছুটা আধুনিক প্যান্টির মতো। যার সামনের দিকে ছোট দরজার মতো ছিলো। এবং দরজাটিতে ছোট তালা লাগনো যেত। তাতে মেয়েদের যোনিপথ অবরুদ্ধ থাকতো। আর পেছনের অংশ উন্মুক্ত ছিলো। মিশরীয় পুরুষেরা বাইরে যাবার সময় তাদের বউদেরকে ওই ধাতব প্যান্টি পড়িয়ে দিয়ে যেতো এবং চাবি সাথে করে নিযে যেত।

কিন্তু তাই বলে কিন্তু ব্যাভীচার থেমে থাকেনি। বরং ব্যাভিচারের নতুন এক ধারা চালু হয়েছিলো। কারন ওইসব ধাতব প্যান্টির সামনের অংশে তালা লাগানো থাকলেও পেছনের অংশ ছিলো উন্মুক্ত। আশা করি বাকিটুকু বুঝতে কারো অসুবিধা হচ্ছে না।

এবার আসুন বর্তমানের কথা বলি,
ধরুন, কোন একদিন আমাদের কোন এক মানীয় মন্ত্রী আবারো একদিন জাতির নিরাপত্তার উদ্দেশ্যে ভাষণ দিয়ে বললেন, আপনাদের ধর্ষণ থেকে রক্ষা করার দ্বায়িত্ব সরকারের নয়। বাড়ি থেকে বের হবার সময় ধর্ষণ রোধী সেফটি লক পড়ে বের হবেন(?

(বিঃদ্রুপঃ ভুলেও পাসওয়ার্ড যুক্ত আধুনিক ডিজিটাল তালা ব্যবহার করবেন না। তাতে হ্যাকারদের জন্য ধর্ষণ করতে সুবিধা হবে।)

প্রাচীন মিশরীয় নারীদের মতো আপনি ধতব সেফটি লক পড়ে বের হলেও কিন্তু ধর্ষণ বন্ধ হবে না। কারন ধর্ষকেরা জেনে গেছে, এই দেশ তাদের জন্য নিরাপদ অভয়ারণ্য!!!

এতো সিরিয়াসলি নেবার কোন কারন নেই। জাস্ট পাগলের প্রলাপ ভেবে হেসে উড়িযে দিন।

মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে মার্চ, ২০১৬ বিকাল ৪:৪৯

এন.আর মাহমুদ বলেছেন: অসাধারন বলেছেন।

৩০ শে মার্চ, ২০১৬ রাত ৮:০৯

মাহাদী হাসান প্রেত বলেছেন: ধন্যবাদ ভাই। :)

২| ৩০ শে মার্চ, ২০১৬ বিকাল ৪:৫১

জুবেল আহমদ বলেছেন: দারুন লিখেছেন ভাই! আমিও আপনার মত অল্প অল্প লিখছি ! আমার লেখা পড়তে চাইলে এখানে ক্লিক করুন ।

৩| ৩০ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:০০

আহলান বলেছেন: কিছু দিন আগেও খবরে দেখলাম একজন নারী ঠিক এরুপ তালাই ব্যবহার করতেন। দূর্ভাগ্য বশতঃ তালার চাবিটি হারিয়ে ফেলায় তাকে পুলিশের সাহায্য নিতে হয় উক্ত তালা খোলার জন্য ... এতে পুলিশ ও ঐ নারী উভয়েই বিব্রতকর অবস্থায় পড়ে যান ..... সুতরাং এমন তালা ব্যবহার করলে কয়েকটি ডুপ্লিকেট চাবি আগে বানিয়ে রাখতে হবে। নচেৎ ইজ্জত মাঠে মাঠে ... ;)

৩০ শে মার্চ, ২০১৬ রাত ৮:১১

মাহাদী হাসান প্রেত বলেছেন: এটাও একটা সম্যা। দেখা গেল তালার ব্যাবসায়ীরা আরেকটা ডুপলিকেট চাবি রেখে দিলো। প্রয়োজনে তা নিজেরা ব্যবহার করলো। অথবা পাড়ার বখাটে ছেলেদের কাছে বেঁচে দিলো। কাজেই গলির মোড়ের দোকান থেকে বা পরিচিত কোন দোকান থেকে তালা কেনা যাবে না।

৪| ৩০ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:০৯

রোষানল বলেছেন: জুবেল আহমদ আপনার লিঙ্কে তো কিছুই নাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.