নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি অন্তর ভাঙা এক যুবক! সহজেই বুঝে যাই কান্নার সুরে-দুঃখটা কত গভীর,অনুভবে শিহরিত হই বাস্তব কত কঠিন, কতটা নির্মম হতে পারে মানুষ! shapnaneer.com \'স্বপ্ননীড়\'।।

নাঈম জাহাঙ্গীর নয়ন

সু-স্বাগতম। আপনার আগমনে ধন্য আমি। মানুষ আমি, আমাকে মানুষই ভাববেন, আমি তাই হতে চাই njnoyon.com

নাঈম জাহাঙ্গীর নয়ন › বিস্তারিত পোস্টঃ

বদলে গেলে তুমি

২৩ শে জুন, ২০১৭ বিকাল ৫:১৩



সকাল হলেই সূর্য উঠে পুব আকাশে,
নিয়ম করেই চন্দ্র জাগে রাত্রি কালে।
বর্ষা কালে আজও দেখি বৃষ্টি ঝরে,
কোকিল দেখো আগের মত সুর ধরে।
বাগান ভরে আগের মতই ফুল ফোটে,
বদলে গেলে তুমি কেবল সুখ-আশাতে!

দুঃখ যতো মনের ঘরেই রাখছি জমা,
কথা ছিল থাকবে পাশে বেলা অবেলা।
এক বালিসে দুজন মিলে রাখব মাথা,
চলবে রোজ'ই রাত্রি জেগে গল্প কথা।
মন জুড়বে তোমার দেয়া ভালোবাসা,
হৃদয় জুড়ে বইছে আজো প্রেম-হাওয়া।

বাতাস ভারি মনের কষ্টেই আহাজারি,
অশ্রুস্নাত ভাসছে আমার হৃদয়-ভূমি।
বুঝিনি কভু কি অভিমান আমার প্রতি,
কেমনে বুঝাই মনের রাজ্যে তুমি রাণী।
হাসি মুখে তোমার সুখে জীবন ত্যাগী,
তুমি ছাড়া চাইবো না প্রেম এক পৃথিবী।

মনের ঘরে তোমায় নিয়েই স্বপ্ন কতো,
বুঝে গেছি বাস না ভালো আগের মতো।
প্রেমের শোকে হচ্ছে আমার হৃদয় ক্ষত,
আকাশ ভরা মেঘে ভাসছে প্রেম যতো।
নয়ন সাগর জলোচ্ছ্বাসে, অপ্রত্যাশিত
উঁড়ে গেল সাজানো ঘর ধুলো'র মতো।

নিঃস্ব আমি মুখের কথায় ভালোবেসে,
সবই বিফল বিশ্বাস রেখে ভুল মানুষে।
প্রেম-পিরিতি মিথ্যে সবি টাকার কাছে,
অর্থ দিয়ে প্রেম কিনা যায় প্রমাণ দিলে।
নয়'তো কেন মন ভাঙিয়া বিক্রি হলে!
মন খুঁজনি তৃপ্তি তোমার আভিজাত্যে।


মন্তব্য ৪৬ টি রেটিং +১৮/-০

মন্তব্য (৪৬) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুন, ২০১৭ বিকাল ৫:৩১

শাহরিয়ার কবীর বলেছেন: ভালো লাগলো+++

অগ্রিম ঈদ শুভেচ্ছা......

২৩ শে জুন, ২০১৭ রাত ৮:০৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক প্রেরণা পেলাম প্রিয় কবি'র কাছে ভালো লেগেছে জেনে। পোষ্ট করার পর ভয়ে ছিলাম, যে বাজে লিখে ফেলেছি হয়তো এইভেবে। প্লাসগুলো অনেক সাহসী করে গেল ভাই। প্রেরণা হয়ে থাকবেন সবসময়।
প্রশংসা টুকু আশীর্বাদ হয়ে থাকুক ভাই।


অগ্রিম ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানবেন ভাই।

২| ২৩ শে জুন, ২০১৭ বিকাল ৫:৩২

চাঁদগাজী বলেছেন:


কবিতা ক্রমেই মসৃণ হয়ে উঠছে।

মানুষে মানুষে যে সম্পর্ক থাকে, তার উপর চলমান সমাজের প্রভাব থাকে; আমাদের কবিরা সম্পর্কের টান-ফোড়নটা তাই লক্ষ্য করছেন বেশী।

২৩ শে জুন, ২০১৭ রাত ৮:১২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক আনন্দিত ও উৎসাহ পেলাম প্রিয় ভাইয়ের মন্তব্য।
নিরাশায় আশার তরী হয়ে এলেন। কৃতজ্ঞতা জানবেন ভাই।

বর্তমানে ৮০/৯০% যুবক/যুবতি কিশোর প্রেম রোগে আক্রান্ত। তাদের প্রতি সতর্ক বার্তাও ধরতে পারেন।

সুন্দর মন্তব্যে কৃতজ্ঞতা আবারো।

শুভকামনা জানবেন সবসময়।

৩| ২৩ শে জুন, ২০১৭ বিকাল ৫:৩৭

কাজী ফাতেমা ছবি বলেছেন: ভাল লাগল

২৩ শে জুন, ২০১৭ রাত ৮:১৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শ্রদ্ধেয়া প্রিয় কবি আপুর কাছে ভালো লেগেছে জেনে খুব আনন্দিত হলাম। প্রেরণা হয়েই থাকবেন সবসময়।
প্রশংসা টুকু আশীর্বাদ হয়ে থাকুক প্রিয় আপু।

শুভকামনা আপনার জন্য সবসময়।

৪| ২৩ শে জুন, ২০১৭ বিকাল ৫:৪০

উম্মে সায়মা বলেছেন: প্রথম স্তবকটি বেশি ভালো লাগল নয়ন ভাই। শুভ কামনা।

২৩ শে জুন, ২০১৭ রাত ৮:১৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক আনন্দিত ও উৎসাহিত প্রিয় আপুর মন্তব্য পেয়ে। ভালো লাগা টুকু আশফর্বাদ হয়ে থাকুক আপু।

শুভকামনা জানবেন সবসময়।

৫| ২৩ শে জুন, ২০১৭ বিকাল ৫:৫২

নাগরিক কবি বলেছেন: সুন্দর ভালো লেগেছে B-) অগ্রিম ঈদ মুবারক ভাই :)

২৩ শে জুন, ২০১৭ রাত ৮:১৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: প্রিয় কবির কাছে সুন্দর ভালো লাগায় অনেক আনন্দিত উৎসাহিত হলাম।
প্রশংসা টুকু আশীর্বাদ হয়ে থাকুক ভাই।

শুভকামনা সবসময়।

৬| ২৩ শে জুন, ২০১৭ বিকাল ৫:৫৯

বিজন রয় বলেছেন: আপনার অন্যান্য কবিতার থেকে এটি বেশ পরিপক্ক এং উন্নত হয়েছে। আমার মনে হয় ইটালিক ফরমেট ব্যাবহার না করা ভাল।

প্রেমের সন্ন্যাসী যারা, যারা বৈরাগ্য চায় তাদের এই কবিতাটি বেশি ভাল লাগবে।

২৩ শে জুন, ২০১৭ রাত ৮:২৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক ভরসা আর উৎসাহ পেলাম প্রিয় কবি ভাইয়ের কাছে পরিপক্ব এবং উন্নত লেগেছে জেনে। প্রেরণা হয়ে থাকবেন প্রিয় কবি বিজন দাদা। প্রেরণাদায়ক প্রশংসা টুকু আশীর্বাদ হয়ে থাকুক ভাই। কৃতজ্ঞতা রাখছি শ্রদ্ধার সাথে।

এক্ষণই ইটালিক বাদ করছি।

হা হা হা ভালো বলেছেন ভাই, সবাই মোটামুটি প্রেমের সন্ন্যাসী ও বৈরাগী মনের অধিকারী। বেশ অনুপ্রাণিত হবো মন্তব্যে।

শুভকামনা আপনার জন্য, ভালোবাসা সবসময়।

৭| ২৩ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৬:০৯

বর্ষন হোমস বলেছেন:
পড়ে ভাল লাগল।আগের তুলনায় ব্লগে কবিতা সুন্দর হচ্ছে।কবিতা একটু কম বুঝি।ছন্দে ছন্দে মিল থাকলে আর বিষয় সুন্দর হলেই কবিতা ভাল লাগে।

২৩ শে জুন, ২০১৭ রাত ৮:২৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক প্রেরণাদায়ক মন্তব্য রেখে গেছেন ভাই। ভালো লাগলো আপনার ভালো লাগার সংজ্ঞা জেনে।
প্রশংসা টুকু আশীর্বাদ হয়ে থাকুক ভাই। কৃতজ্ঞতা জানবেন মন্তব্যে।

শুভকামনা আপনার জন্য সবসময়

৮| ২৩ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৬:৩২

ওমেরা বলেছেন: পরিস্থিতির কারনে মানুষ বদলে যায় বদলে যেতে বাধ্য হয় তবে টাকা আভিজাত্য ও একটা বিষয় বটে ।

সুন্দর কবিতার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া ।

২৩ শে জুন, ২০১৭ রাত ৮:৩৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক সুন্দর মন্তব্য রেখে গেছেন আপু, খু্ব গুণী কথা বলে গেছেন আপু।

পরিস্থিতি কাবু করতে পারেনা আপু, যদি সত্য হয়। বেশিরভাগ ক্ষেত্রে অর্থ আভিজাত্য মুখ্যত পায়।

প্রশংসা পেয়ে অনেক আনন্দিত ও উৎসাহিত হলাম আপু। কৃতজ্ঞতা মন্তব্যে।

শুভকামনা জানবেন সবসময়।

৯| ২৩ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:২৬

মৌমুমু বলেছেন: খুব সুন্দর লিখেছেন নয়ন ভাইয়া।
ভালো লাগলো। ভালো থাকবেন।

২৩ শে জুন, ২০১৭ রাত ৮:৩৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক প্রেরণা আর উৎসাহ পেলাম প্রিয় কবি আপুর মন্তব্য পেয়ে। প্রশংসা টুকু আশীর্বাদ হয়ে থাকুক আপু।

শুভকামনা জানবেন সবসময় আপু

১০| ২৩ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৪০

সুমন কর বলেছেন: মোটামুটি লাগল।

২৩ শে জুন, ২০১৭ রাত ৮:৪২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: প্রিয় কবি ভাইয়ের কাছে মোটামুটি জেনে আমি আনন্দিত, উৎসাহ পেলাম অনেক খারাপের চেয়ে ভালো হয়েছে জেনে।

কৃতজ্ঞতা জানবেন ভাই মন্তব্যে আসায়।

শুভকামনা জানবেন, ভালোবাসা সবসময়।

১১| ২৩ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৪২

শূন্য-০ বলেছেন: ভালো লাগলো এবারও ++++++

২৩ শে জুন, ২০১৭ রাত ৮:৪৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভালো লাগা ও প্লাসগুলো আশীর্বাদ হয়ে থাকুক ভাই। প্রেরণা হয়ে থাকবেন সবসময়।

শুভকামনা জানবেন, ভালোবাসা সবসময়।

১২| ২৩ শে জুন, ২০১৭ রাত ৯:১৯

ধ্রুবক আলো বলেছেন: খুব সুন্দর লিখেছেন। প্লাস +


কিন্তু, বদলে গেলে তুমি কেবল সুখের আশে!
এখানে আশে দিয়ে কি বুঝাচ্ছেন?!

২৩ শে জুন, ২০১৭ রাত ৯:৫৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক ভালো লাগলো প্রিয় ভাইয়ের প্রশংসা পেয়ে। উৎসাহিত হলাম। প্রেরণা হয়ে থাকবেন ভাই।

'আশে' বলতে সুখের আশায় বুঝাতে চেয়েছি। আশে = আশা করে

শুভকামনা জানবেন ভাই, ভালোবাসা সবসময়।

১৩| ২৩ শে জুন, ২০১৭ রাত ১০:১৫

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: নিঃস্ব আমি মুখের কথায় ভালোবেসে,
সবই বিফল বিশ্বাস রেখে ভুল মানুষে।
প্রেম-পিরিতি মিথ্যে সবি টাকার কাছে,
অর্থ দিয়ে প্রেম কিনা যায় প্রমাণ দিলে।
নয়'তো কেন মন ভাঙিয়া বিক্রি হলে!
মন খুঁজনি তৃপ্তি তোমার আভিজাত্যে।

পড়ে মুগ্ধ হলাম প্রিয় কবি।

২৩ শে জুন, ২০১৭ রাত ১০:৫৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শ্রদ্ধেয় প্রিয় কবি'র কাছে মুগ্ধতা জেনে উচ্ছ্বসিত আনন্দিত। অনেক প্রীতি রেখে গেছেন প্রিয় কবি চৌধুরী ভাই। শ্রদ্ধায় কৃতজ্ঞতা।

আন্তরিক প্রশংসা টুকু আশীর্বাদ হয়ে থাকুক প্রিয় ভাই।

শুভকামনা জানবেন, শ্রদ্ধা ভালোবাসা সবসময়।

১৪| ২৩ শে জুন, ২০১৭ রাত ১০:২২

ধ্রুবক আলো বলেছেন: আশে দিয়ে আশা বুঝায় না। আপনি সরাসরি আশায় লিখতে পারতেন।

এই লিঙ্কে গিয়ে লেখাটা পড়তে পারেন,
http://blog.bdnews24.com/abulkasem/187795

এছাড়া গুগলে সার্চ দিয়েও দেখতে পারেন।


(মন্তব্যটা ডিলিট করে দিবেন, আমি আপনাকে কষ্ট দেয়ার জন্যে কথা গুলো বলি নাই, শুধু জানানোর জন্য বললাম। যদিও কষ্ট পেয়ে থাকেন তবে দুঃখিত)

২৩ শে জুন, ২০১৭ রাত ১০:৪৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভাই, কষ্ট দেয়ার কথা বলাতে কষ্ট পেলাম! আমি সবসময় ভাবি কেউ আমার ভুল ত্রুটি গুলো ধরিয়ে দিক শুদ্ধতা করার জন্য। যারা ভুল ধরিয়ে যান তাদের আমি অন্তর থেকে ভালোবাসি। কারণ, আন্তরিক না হলে আমার ভুল করা থেকে বিরত করতে চাইবে না কেউ। আমি তাদের পরামর্শ শ্রদ্ধা ভরে গ্রহণ করি এবং কৃতজ্ঞতা জানাই।

আপনার মন্তব্য আমার ভালো লেগেছে, শ্রদ্ধা জানিয়েছি মনে মনে, আর আপনি ক্ষমা চেয়ে আমাকে ছোট মনের মানুষ বানিয়ে দিলেন! এখন কষ্ট পাইছি ভাই। আপনাকে আমি শ্রদ্ধা করি, ভালোবাসি, আমার প্রেরণার উৎস মনে করি ভাই।
ডিলিট কেন করতে বললেন বুঝলাম না!! আর কখনো এমন করে কষ্ট পাওয়ার কথা বলে কষ্ট দিবেন না ভাই। এই সামান্য মহৎ অধিকার আপননাদের সবার প্রতি দেয়া আছে ভাই, ভুল ধরিয়ে দিবেন সবসময়, অসামঞ্জস্যতা দেখা মাত্র জানাতে কৃপণতা করবেন না কখনো।

আসলে 'আশ' অাশে, আশায় এগুলো ব্লগে অনেক গুণী ভাইদের কাছ থেকেই জানা। আমি আশে টা লাইনের সামঞ্জস্যতা ঠিক রাখতেই শর্ট মনে করে দিয়েছিলাম, কিছুই জানতাম না। জানিয়ে দিয়ে যে আন্তরিকতার পরিচয় দিয়েছেন সেজন্য শ্রদ্ধা বেড়ে গেছে বহুগুণ। ভালোবাসা আপনার জন্য সবসময় থাকে ভাই।

দেখি আশে চেঞ্জড করবো।
আমাকে ক্ষমা করবেন আগের প্রতি উত্তরে যদি কষ্ট দিয়ে থাকি ভাই।

১৫| ২৩ শে জুন, ২০১৭ রাত ১১:৪৯

অর্ক বলেছেন: প্রিয় কবি খুব ভাল লাগলো। আপনার মধ্যে অনায়াস কবিত্ব আছে। যা দীর্ঘ চর্চার ফসল। এখান থেকে অনেক ভাল বিরাট কিছু হতে পারে। শুভকামনা গ্রহণ করুন।

২৪ শে জুন, ২০১৭ রাত ১২:০৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শুভকামনা গ্রহণ করলাম ভাই মনের শ্রদ্ধা আর ভালোবাসায়।

যে আকাশ ছোঁয়া প্রশংসা রেখে গেছেন ভাই তাতে সমস্ত ভরসা আর আন্তরিক প্রেরণা পেলাম। উচ্ছ্বসিত আনন্দে ভাসছি ভাই। কৃতজ্ঞতা রাখছি আপনার আন্তরিক উৎসাহ প্রেরণায়।
প্রশংসা টুকু আশীর্বাদ হয়ে থাকুক ভাই।

অনেক অনেক শুভকামনা জানবেন, ভালোবাসা সবসময় প্রিয় কবি ভাইয়ের প্রতি।

১৬| ২৪ শে জুন, ২০১৭ রাত ১২:২৯

রানার ব্লগ বলেছেন: এভাবেই সবাই বদলে যায় গো কবি

২৪ শে জুন, ২০১৭ রাত ১২:৪৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অভিনন্দন আমার ব্লগ বাড়িতে। কৃতজ্ঞতা রাখছি শ্রদ্ধায়।

একদম ঠিক বলেছেন ভাই, এভাবেই বদলে যায় সবাই।
দোআ করবেন ভাই।

শুভকামনা আপনার জন্য

১৭| ২৪ শে জুন, ২০১৭ রাত ১২:৩৪

রানার ব্লগ বলেছেন: এমনি করে যায়গো সবাই বদলে
কেউ দেখে না কতটুকু কাদলে

২৪ শে জুন, ২০১৭ রাত ১:৪২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভাই সুন্দর ছন্দময় মন্তব্য করে গেছেন। কৃতজ্ঞতা আবারো।
শুভকামনা জানবেন সবসময়।




ভালোবাসা বলতে এখন
নাইতো আর কিছু।
কষ্টে ভরে সুখের জীবন
ঘুরছে টাকার পিছু।।

চোখে পানি দেখে কারো
শিহরিত হয়না বুক।
প্রেমে তৃপ্তি যতই দেখো
টাকার কাছেই চুপ!!

কষ্ট যতো রাখছি বুকে
তা হবার নয় শেষ,
যখন ভাবি সুখে আছে
আমার সুখও বেশ।।

এই মোর চাওয়া ছিল
রাখব তাকে সুখে।
তার আনন্দ খুঁজে নিল
রইলাম আমি দুখে!!

কষ্টেসৃষ্ট এ-মনের ঘরে
প্রেম ভালোবাসা'য়।
ভাঙা বাড়িত রইল পরে
মরণ গন্ধই ছড়া'য়!!

অন্তর পুড়া গন্ধ কি আর
স্বার্থান্ধ কভু বুঝে?
মিষ্টভাষী এ-ছলনা তার
আভিজাত্য খোঁজে।।

কান্নার পর্ব শেষ করেছি
অনে-ক বছর গত।
স্মৃতি গুলো পুঁড়ায় বেশি
হৃদয়ে করছে ক্ষত।।





১৮| ২৪ শে জুন, ২০১৭ রাত ১:৩১

চানাচুর বলেছেন: সিম্পল কিন্তু সুন্দর। তানজিম রহমানের গানের মত লাগলো পড়তে। ভাল থাকুন। শুভেচ্ছা :)

২৪ শে জুন, ২০১৭ রাত ১:৪৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: সুন্দর মনে হওয়ায় অনেক আনন্দ আর উৎসাহিত হলাম ভাই। কৃতজ্ঞতা রাখছি মন্তব্যে আসায়।
প্রশংসা টুকু আশীর্বাদ হয়ে থাকুক ভাই।

তানজিম রহমানের গান আমি শুনিনি কখনো, তবে এখন শুনার আগ্রহ তীব্র হলো। দেখবো ইউটাবে খুঁজে।

শুভকামনা আপনার জন্য সবসময়।

১৯| ২৪ শে জুন, ২০১৭ সকাল ৯:২০

তপোবণ বলেছেন: আপনার কবিতা আগের চেয়ে অনেক ভালো হচ্ছে এটা বলতেই মন্তব্যে এলাম। ধ্রুবক আলোর সকল মন্তব্যে আপনার প্রতিউত্তর জাস্ট অসাম! ধ্রুবক আলো আমারও প্রিয় ব্লগার। তিনি কখনো মানুষকে কষ্ট দিয়ে কথা বলেননা।
রানার ব্লগের প্রতিউত্তরে আপনার যে কবিতা সেটা পড়ে মুগ্ধ হলাম।

"কান্নার পর্ব শেষ করেছি
অনে-ক বছর গত।
স্মৃতি গুলো পুঁড়ায় বেশি
হৃদয়ে করছে ক্ষত।।"

২৪ শে জুন, ২০১৭ দুপুর ১২:৩১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অভিনন্দন রইল ভাই মন্তব্যে আসায়। অনেক সুন্দর করে উৎসাহ প্রেরণা রেখে গেছেন ভাই। কৃতজ্ঞতা জানবেন।

হ্যা ভাই, ধ্রুবক ভাই আমার প্রিয় তালিকার অন্য তম। তাই হয় তো মনে করেছিল আমি মন খারাপ করেছি।
আমি তাদের পরামর্শ শ্রদ্ধা ভরে গ্রহণ করি সবসময়।

রানা ভাইয়ের মন্তব্য প্রতিউত্তর দিতে এসেই লিখে ফেললাম কবিতাটি।
ভালো লাগা জেনে অনেক প্রেরণা পেলাম ভাই।
প্রশংসা টুকু আশীর্বাদ হয়ে থাকুক ভাই।

শুভকামনা জানবেন সবসময়।

২০| ২৪ শে জুন, ২০১৭ দুপুর ২:৪৫

ধ্রুবক আলো বলেছেন: অনেকের লেখায় আশে কথাটা আমিও দেখেছি, কিন্তু কিছু বলি নাই, আমি জানি আপনি আমার কথা ঠান্ডা মাথায় চিন্তা করবেন তাই আপনাকে বললাম।

মন্তব্য ডিলিট করার কথা বললাম কারণ অন্য কেউ দেখলে আবার মাইন্ড করতে পারে তাই...

২৫ শে জুন, ২০১৭ রাত ১১:০১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভাই প্রথমেই দুঃখিত মন্তব্য টি দেরিতে দেখলা। নোটিফিকেশন কিছু বুঝতে দেয় না মাঝেমধ্যে, বুঝিনা কিসের সমস্যা।


একটা কথা বলে রাখছি ভাই, আমি ব্লগে এসেছিলাম শিখতে, জানতে। আমি এখন মাঝেমধ্যে ভাবি ঠিকই করেছিলাম ব্লগে এসে। যেটুকু লেখতে পারছি এতেই আমার কৃতজ্ঞতা সামু ব্লগ আর ব্লগারদের প্রতি। আমার শিখতেই হবে মনে করি। তাই কেউ আমার ভুলটা ধরিয়ে দিয়ে গেলে মনে মনে তার প্রতি কৃতজ্ঞতা আর শ্রদ্ধা রাখি। কে কি ভাবলো সেটা বিবেচনাযোগ্য মনে করিনা অনেক ক্ষেত্রেই। তাই ভুল হলে তো বললবেনই, পরামর্শ দিয়ে যাবেন/যে কেউ যে কোন বিষয়ে। আমি কৃতজ্ঞতা জানাবো। আমাকে যে শিখতেই হবে। দোআ করবেন ভাই।

ভালোবাসা জানবেন সবসময়

২১| ২৪ শে জুন, ২০১৭ বিকাল ৪:৩৩

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর +

২৫ শে জুন, ২০১৭ রাত ১১:০৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক কৃতজ্ঞতা প্রিয় কবির মন্তব্যে। প্রশংসা টুকু আশীর্বাদ হয়ে থাকুক ভাই।

ঈদ মোবারক

২২| ২৫ শে জুন, ২০১৭ রাত ১০:০৪

নীলপরি বলেছেন: ব্যস্ততার জন্য পড়তে একটু দেরী হোলো । মর্মস্পর্শীি কবিতা । খুব ভালো লাগলো । +++++++

সত্যি কেউ কে্উ খুব সহজে বদলে যায় ।

ঈদের অনেক শুভেচ্ছা রইলো ।
ভালো থাকবেন ।

২৫ শে জুন, ২০১৭ রাত ১১:০৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হোক দেরি, সেটা হতেই পারে। আপনি পিছনের পোষ্টে প্রেরণা রেখে গিয়ে আন্তরিকতার পরিচয় দিয়েছেন। এই স্নেহময় আশীর্বাদ যেন না হারাই আপু। অনেক গুলো প্লাস পেয়ে সত্যিই উচ্ছ্বসিত আপু। প্রেরণা হয়ে থাকবেন সবসময়।

শুভকামনা জানবেন আপু।

২৩| ২৭ শে জুন, ২০১৭ দুপুর ২:১৫

ভ্রমরের ডানা বলেছেন:

কাব্যের কথাকলি ফুল হয়ে ফুটেছে। শুভকামনা!

২৭ শে জুন, ২০১৭ দুপুর ২:২৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক বড় প্রশংসায় আন্তরিক উৎসাহে মুগ্ধ করে গেলেন প্রিয় কবি। কৃতজ্ঞতা জানাতে কৃপণতা করছিনা। প্রেরণা হয়েই থাকবেন সবসময়।

আন্তরিক প্রশংসা টুকু আশীর্বাদ হয়ে থাকুক ভাই।

শুভকামনা জানবেন, ভালোবাসা সবসময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.