নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

ফাউগল্পঃ কাসেম টিভি লাইভ নির্বাচন টকিজ :D :D

০৩ রা জানুয়ারি, ২০১৪ রাত ১০:২৩

কাসেম টিভির স্টুডিও ! একজন সুদর্শনা উপস্থাপিকা দেখা যাচ্ছে ! হাসি মুখে ক্যামেরার দিকে তাকিয়ে আছে । ক্যামেরা ফোকাস করলো তার চেহারা দিকে ! উপস্থাপিকা বলে উঠলো



-সুপ্রিয় দর্শক মন্ডলী আপনাদের সবাইকে স্বাগত জানাই কাসেম টিভি লাইভ নির্বাচন টকিজ অনুষ্ঠানে ! আমি সালেহ নাসরিন নিপা ! আজকে আমাদের সাথে উপস্থিত আছেন বেলতলা-১ আসন থেকে নির্চবাচনে অংশ নেওয়া প্রার্থী, নেতা জনাব আবুল গাব্বাস আলী !



ক্যামেরা ঘুরে উপস্থাপিকা থেকে চলে চলে গেল সাদা পাঞ্জাবীর উপর কালো হাফ হাতা কোর্ট পরা অর্ধ-বয়সী এক লোকের দিকে । ইনি আমাদের বেলতলা-এক আসন থেকে বর্তমান নির্বাচনে অংশ নিয়েছেন ।



স্টুডিওর সেটটা দেখা যাচ্ছে ! একটা বড় সাদা রংয়ের টেবিলের পিছনে উপস্থাপিকা এবং অতিথি বসে আছে । দুজনের সামনেই একটা করে চা কিংবা কফির কাপ রাখা ! সামনে কিছু কাগজ পত্র ! আর দুজনের পিছনের দেওয়া একটা বড় ৪২" এলইডি টিভি দেখা যাচ্ছে ! যেখানে বিভিন্ন ভোট কেন্দ্রের চিত্র দেখা যাচ্ছে !



উপস্থাপিকা নিপা বলল

-জনাব, আপনার কেমন লাগছে আমাদের অনুষ্ঠানে আসতে পেরে ?

-জি ! খুবই ভাল লাগছে । তার চেয়েও বেশি ভাল লাগছে এই নির্বাচনে অংশ গ্রহনের সুযোগ পেয়ে ! আপাকে আমাকে মনোনয়ন দিয়েছেন এতেই আমি খুশি !

-জি ! আপনার চেহারা দেখেই তা বোঝা যাচ্ছে ! তা আপনি কি নির্বাচনে জয়ী হওয়ার ব্যাপারে আশাবাদী ?

বিগলীত হাসি দিয়ে জনাব আবুল গাব্বাস আলী বললেন

-আশাবাদী কেন বলছেন ম্যাডাম ! আমি তো নিশ্চিত আমিই জিতবো !

বলেই মনে হল জনাব আবুল গাব্বাস আলী একটু থতমত খেয়ে গেলেন ! দেশের সবার সামনে সব কথা বলা ঠিক কি না ঠিক বুঝতে পারছেন না ! এই টিভি রিপোর্টার গুলো খুব টাউট টাইপের হয় । কোন কথার আবার কি মানে বের করে ফেলবে কে জানে !

নিপা বলল

-আপনি এতো নিশ্চিত হচ্ছেন কিভাবে ? যেখানে আমরা জানি ১৫৪ আসনে আলরেডি সবাই বিনা প্রতিদন্তীতায় নির্বাচিত হয়ে গেছে ! তা আপনিও কি তেমনই একজন ?

-আরে না না । কি যেন বলেন । আমার এখানে তেমন কিছুই না ! আমার বেলতলা-১ আসন থেকে আরো ৫ জন নির্বাচনে দাড়িয়েছে । আমাকে জিততে হবে কঠিন প্রতিযোগিতার মধ্য দিয়ে !

-শুনে ভাল লাগলো ! তা আমরা এই রকম একটা তথ্য শুনতে পেয়েছি যে এবার নাকি ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি হবে একদমই কম ! তা এই বিষয়ে আপনার মতামত কি ?

-দেখুন ! আমি তো অন্য ভোট কেন্দ্রের কথা আমি বলতে পারবো না ! তবে আমার এলাকায় সবাই ভোট কেন্দ্রে যাবে । সবাই ভোট দিবে !

-ও আচ্ছা ! তাই নাকি ? তাহলে চলুন আমরা সরাসরি চলে যাই বেলতলা-১ আসনের একটা ভোট কেন্দ্রে । সেখানে আছেন আমাদের প্রতিনিধি আনোয়ারুল কবির !



ক্যামেরা চলে গেল পেছনের দেওয়ালে ঝুলানো এলইডি টিভির দিকে ! একজন লাল শার্ট পরা যুবক কে দেখা গেল মাইক্রফোন হাতে দাড়িয়ে ! পিছনে দুইটা লাইন দেখা যাচ্ছে ! একটাকে মহিলা অন্যটাতে পুরুষ ! তবে মহিলাদের লাইনটা বেশ ছোট মনে হচ্ছে যেখানে পুরুষদের লাইনটা বেশ লম্বা !

বোঝা যাচ্ছে মাইক্রোফোন হাতে যুবকের নাম আনোয়ারুল কবির !



নিপা বলল

-হ্যালো ! আনোয়ার ! আপনি কি শুনতে পাচ্ছেন ? হ্যালো আনোয়ার !

একটু বিরতি তারপরেই লাল শার্ট পরা আনোয়ারের গলার স্বর শোনা গেল !

-হ্যা নিপা ! আমি আপনাকে শুনতে পাচ্ছি ! আমি আপনাকে শুনতে পাচ্ছি !

-আচ্ছা আনোয়ার আপনি বেলতালার কোন ভোটার কেন্দ্রে আছেন ? একটু যদি আমাদের কে বলতেন ? ওখানকার পরিস্থিতি কেমন দেখছেন !

-ধন্যবাদ নিপা ! আমি এখন .... আমি এখন বেলতলার গাবগাছ ভোট কেন্দ্রে আছি । আপনি আমার পেছনেই দেখতে পাচ্ছেন যে এখানে অনেক আনন্দ উত্তেজনার মধ্যে দিয়ে ভোটাররা ভোট দিচ্ছে ! ভোটারের উপস্থিতিও দেখা যাচ্ছে বেশ ভালই ! সব মিলিয়ে এখানে একটা উৎসব উৎসব পরিবেশ বিরাজ করছে ! নিপা !

-আপনাকে ধন্যবাদ আনোয়ার ! যদি কয়েকজন ভোটারের সাথে কথা বলতে পারেন কি না দেখেন ! আমরা তাদের অনুভুতি সারাদেশের মানুষদেরকে দেখাতাম !

-অবশ্যই নিপা !



টিভিতে দেখা যাচ্ছে লাল শার্ট পরা আনোয়ার একজন ২৫/২৬ বছর বয়সী সবুজ রংয়ের জামা পরা যুবকের দিকে মাইক্রোফোন টা নিয়ে গেল !

আনোয়ার জানতে চাইলো

-আপনার কেমন লাগছে ভোট দিতে পেয়ে !

-জি খুব ভাল লাগছে ! মনে হচ্ছে আমি আজকে সব থেকে গুরুত্বপূর্ন কাজ টি করতে পারছি !

-ধন্যবাদ !

ক্যামেরা চলে গেল কালো পাঞ্জাবী পরা আরেক যুবকের কাছে !

-আপনার কেমন লাগছে ভোট কেন্দ্রে আসতে পেরে !

-জি ! আনন্দ লাগছে । এই সরকার আমাদের ভোটাধিকার নিশ্চিত করছে । আমরা আবার এই সরকারকে দেখতে চাই !

-আপনাকে ধন্যবাদ !



-নিপা আপনি দেখতে পাচ্ছেন সবাই খুব আনন্দ উৎসবের ভিতর ভোট দিচ্ছে ! নিপা !

-ধন্যবাদ আনোয়ার আমরা আবার আপনার সাথে যোগাযোগ করবো !

ক্যামেরা চলে এল অতিথি জবাব আবুল গাব্বাস সাহেবের দিকে !

জনাব অতিথি বলল

-দেখলেন তো সবাই কেমন নিশ্চিন্তে ভোট দিচ্ছে !

-জি ! তা তো দেখাই যাচ্ছে !



তিন ঘন্টা পরে !

-হ্যালো আনোয়ার আপনি কি শুনতে পাচ্ছেন !

-হ্যা নিপা আমি শুনতে পাচ্ছি !

-আপনা পিছনে এখনও বেশ লম্বা লাইন দেখা যাচ্ছে ! আপনি আরো কয়েজন ভোটারের সাথে কথা বলতে পারবেন ?

-হ্যা ! নিপা আমি পারবো !



ক্যামেরা চলে গেল এক কালো পাঞ্জাবী পরা যুবকের দিকে !

-ভোট দিতে পেয়ে ....।

আনোয়ার প্রশ্নটা করতে গিয়ে থেমে গেল !

নিপা স্টুডিও থেকে বলল

-কি হল আনোয়ার ! কোন সমস্যা ?



আনোয়ার একটু সরে এসে বলল

-না নিপা ! তবে আমার কেন জানি মনে হচ্ছে ঘন্টা তিনেক আগে আমি এই লোক কে তার অনুভুতি জানতে চেয়েছি ! তখনও লোকটা লাইনের মাঝে ছিল এখনও তাই আছে ।

-তাই নাকি ?

স্টুডিওর অতিথির মাঝে কেমন একটা তাড়াহুড়া দেখা গেল ! তিনি বললেন

-আরে না না ! আমি তো একে দেখি নি ! এই বারই তো প্রথম !

-হুম হতে পারে । আনোয়ার আপনার মনে হয় ভুল হচ্ছেন !

আনোয়ার বলল

-হতে পারে ! সে

সেই যুবক কেই বলল

-আপনার অনুভুতি কেমন ভোট দিতে পেরে ?

কালো পাঞ্জাবী পরা যুবক বলল

-জি ! আনন্দ লাগছে । এই সরকার আমাদের ভোটাধিকার নিশ্চিত করছে । আমরা আবার এই সরকারকে দেখতে চাই !!

-নিপা আপনি শুনতে পাচ্ছেন ?

-ধন্যবাদ আনোয়ার আমরা আবার আপনার কাছে আসবো !





আরো দুই ঘন্টা পর !



আনোয়ার ভোটারদের আরেক দফা অনুভুতি জানতে চাচ্ছে ! ভোটারের লাইন এখনও সেই আগের মতই আছে !

ভোটার দের কাছে যাওয়ার সময় আনোয়ারের আবার সেই কালো পাঞ্জাবী পরা যুবকের সাথে দেখা হয়ে গেল !



-জনাব আপনাকে মনে হচ্ছে আগেও দেখেছি !

-জি না ! আমি প্রথমই এলাম ! এখানে !

-তাই !

-জি !

-কিন্তু আপনার মতই একজন দেখতে একটু আগে ভোট দিয়ে গেছে ! আমার কাছে ভিডিও আছে !

-আপনি ভুল দেখেছেন ! ও আমার জমজ ভাই ! আমাদের চেরারা দেখতে একই রকম ! কিন্তু আমরা আলাদা !

-ও আচ্ছা ! আচ্ছা আমারই মনে হয় ভুল হচ্ছে ! তা আপনার অনুভুতি কেমন ভোট দিতে পেরে ?

-জি ! আনন্দ লাগছে । এই সরকার আমাদের ভোটাধিকার নিশ্চিত করছে । আমরা আবার এই সরকারকে দেখতে চাই !







রাত আটটা । কাসেম টিভি স্টুডিও ।

-সুপ্রিয় দর্শক আমরা আবারও ফিরে এলাম আপনাদের মাঝে ! এখন আমাদের ফলাফল জানার পালা ! আমাদের সাথে আবারও এসে হাজির হয়েছেন বেলতলা-১ আসন থেকে নির্চবাচনে অংশ নেওয়া নেতা জনাব আবুল গাব্বাস আলী ! আমরা সরাসরি চলে যাবো ফলাফলে !

-হ্যালো আনোয়ার আপনি কি আমাদের সাথে আছেন ?

-হ্যা ! আমি আপনাকে শুনতে পাচ্ছি !

-নির্বাচনে ফলাফল কি আপনি জানতে পেরেছেন ? আপনার ওখানের ফলাফল কি ?

-হ্যা নিপা একটু আগে ফলাফল ঘোষনা হয়েছে ! এখানে সব গুলো কেন্দ্র মিলে জনাব আবুল গাব্বাস আলী মোট ৫ লাখ সাতশ বাইশ টা ভোট পেয়ে জয়ী হয়েছে ! কিন্তু.....

-কি কিন্তু আনোয়ার ?

-আসলে বেলতলা-১ আসনে মোট ভোটার সংখ্যা চার লাখ নয়শ আশি টি !

-এটা কিভাবে সম্ভব ?

-নিপা এটা তো আমিও বুঝতে পারছি না ! এখানে উপস্থিত কেউ ঠিক বুঝতে পারছে না !



স্টুডিওর ক্যামেরা এবার চলে গেল জয়ী প্রার্থীর দিকে !

উপস্থাপিকা তাকে প্রশ্ন করছে

-একটু আগে আপন শুনতে পেয়েছেন আপনি জয়ী হয়েছেন ! আপনার কেমন লাগছে ?

-আমি জনাতাম জনগন আমাকে নিরাশ করবে না ! জয় আমাদের হবেই ! আমরা চেতনাধারী আমাদের জয় সুনিশ্চিত !

-আর একটা বিষয় ঠিক বুঝতে পারছি না ঠিক ! আসলে সেখানে মোট ভোটার চার লাখ আপনি কিভাবে পাঁচ লাখ পেলেন ?

-আরে এটা বুঝলেন না ? আমাকে এবং আমার দলকে দেশের লোক এতো ভালবাসে যে অন্য এলাকা থেকে মানে যেখানে ভোট হয় নি প্রতিদন্তিতার অভাবে, সেই এলাকা লোক ছুটে চলে এসেছে ভোট দেওয়া জন্য ! এই থেকেই আমরা বুঝতে পারি যে আমার এবং আমাদের দলের উপর দেশের মানুষ কত নির্ভর করে !

-জি দর্শক আমরা আবারও আপনাদের মাঝে ফিরে আসবো নির্বাচনের আরো খবর নিয়ে ! ততক্ষন পর্যন্ত আমাদের সাথেই থাকুন !







আপনারও আমার সাথেই থাকুন ! এই কাল্পনিক গল্পের সাথে ভবিষ্যতের কোন ঘটনা মিলে গেল লেখক দায়ী নয় কোন ভাবেই । তবে আগামী নির্বাচনে এমন কিছু হয়ে গেলে কিংবা কোন ভোট কেন্দ্রে একই কালো পাঞ্জাবী পরা ভোটার একাধিক বার দেখা দিলে চিন্তা নিবেন না ! মনে করবেন এরা জমজ ভাই ! সবার ভোটাধিকার নিশ্চিত হয়েছে !

মন্তব্য ২০ টি রেটিং +০/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৩ রা জানুয়ারি, ২০১৪ রাত ১০:৩২

স্বপ্নবাজ অভি বলেছেন: :) :) :)

০৩ রা জানুয়ারি, ২০১৪ রাত ১০:৩৮

অপু তানভীর বলেছেন: :) :) :)

২| ০৩ রা জানুয়ারি, ২০১৪ রাত ১০:৩৮

খন্দকার আরাফাত বলেছেন: বিস্তর মজা পেলুম। এক টানেই পড়ে শেষ করলাম মজার পোস্ট। :-P :-P :-P

০৩ রা জানুয়ারি, ২০১৪ রাত ১০:৪১

অপু তানভীর বলেছেন: কইলেন মজা পাইছেন ।
তাইলে এমুন ইমো কেনু দিলেন ? :|| :||

৩| ০৩ রা জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫০

খন্দকার আরাফাত বলেছেন: ইমো আপ্নেরে দেইনি জনাব আবুল গাব্বাস আলীরে দিছি :P

০৩ রা জানুয়ারি, ২০১৪ রাত ১১:১৩

অপু তানভীর বলেছেন: তাইলে ঠিক আছে :)

৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ১২:০৯

অনিকেত রহমান বলেছেন: হাস্তে হাস্তে শ্যাষ =p~ =p~ =p~ মজা পাইলাম।।

০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ১২:৩৬

অপু তানভীর বলেছেন: :D :D :D =p~ =p~

৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ১২:৪৩

মামুন হতভাগা বলেছেন: :-B :-B

০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ১:০৪

অপু তানভীর বলেছেন: :D :D

৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ১২:৫৭

িনলয় আহেমদ চৌধুরী বলেছেন: ভালো লাগলো...

০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ১:০৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :)

৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ১:১০

সোহেল রনি বলেছেন: অতীব সময় উপযোগী পোস্ট । বরাবরের মতই সুন্দর লিখেছেন।

০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ১:২২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :)

৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:১৯

বটবৃক্ষ~ বলেছেন:



:#) :#) B-) B-) ;) ;) ;)

০৪ ঠা জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:৪৫

অপু তানভীর বলেছেন: কি হইলো হাসু কেনু ? :D :D

৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৩৬

বটবৃক্ষ~ বলেছেন:


ইয়ে ছবির ভোটার আন্টিকে কেমুন যেন চেনা চেনা লাগযে!!??? ;) ;) হিহিহি!! :-B :-B B-)) :P :P

০৪ ঠা জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:৪৫

অপু তানভীর বলেছেন: হুম ! আমারও কেমুন জানি চেনা চেনা লাগতাছে ! ;) ;) ;)

১০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:৫৫

রাজীব বলেছেন: একটি সিনেমায় দেখেছিলাম এক মহিলা একত্রে ৭টি যমজ বাচ্চার জন্ম দিয়েছেন।

অতএব একই চেহারা ৭ বার দেখা গেলেও সমস্যা নেই, ধরে নিবেন যে ওনারা ৭ ভাই।

০৪ ঠা জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩০

অপু তানভীর বলেছেন: অবশ্যই !
এই আপনি বুঝছেন !! :D :D :D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.