নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

নিশি আর ব্লগার একজন আরমানের কাছে আসার গল্প (আরমানের শহীদ হওয়ার গল্প)

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:১৫





চোখ মেলেই নিশির বিছানার উপরে এলোমেলো কম্বলর দিক চোখ পড়লো ! কালো রংয়ের কম্বলটা এখনও কেমন জানি অপরিচিত ! কিছুটা খাট পেরিয়ে নিচে নেমে গেছে !

একটু যেন অপ্রস্তুত হল । উল্টো হয়ে পাশ ফিরতেই সঙ্গে সঙ্গে মনে পরে গেল ও এখন কোথায় আছে ! খাননিকটা লজ্জা পেল নিজের কাছে !

পাশের মানুষটি পাশ নেই ! ওর আগেই ঘুম ভেঙ্গেছে !

বাধরুম থেকে পানি পরার আওয়াজ আসছে !

লজ্জা থেকে এমন নিজের উপর খানিকটা বিরক্ত হল নিশি !

মানুষটা অফিস যাবে আর ও পড়ে পড়ে এখনও ঘুমাচ্ছে ! এটা কোন কথা !

চট করেই বিছানা ছাড়লো ! ঘড়ির দিকে তাকিয়ে দেখে সাড়ে সাতটার কিছু বেশি বাজে ! গত কালকে নিশি দেখেছে মানুষটা সাড়ে আটটার দিকে বাসা থেকে বের হয়েছে । এখনও বেশ কিচুটা সময় হাতে আছে । যদি চট করে কয়েকটা রুটি বানানো যায় তাহলে গত রাতের রান্না করা মাংসের ঝোল দিয়ে খেয়ে যেতে পারবে !



নিশি আর দেরি করলো না ! পরনের শাড়িটা একটু ঠিক করেই উঠে পড়লো ! রান্না ঘরের দিকে পা চালালো ! এখনও ঘরের কাজে ঠিক মত অভস্ত্য হয়ে উঠে নি ! কি করে হবে ? বিয়েই হল কবে ওর ! মাত্র তো দিন পাঁচেক ! এর ভিতর এতো কিছু হয় ?

বাসায় থাকতে তো ঘুম থেকে উঠেই বেশ বেলা হয়ে যেত !



রান্না ঘরে গিয়ে নিশি আরেক দফা অপ্রস্তুত হল ! জেসন ভাই রুটি বানানোর জন্য আটা বেলছে !

ছি! ছি ! কি লজ্জা !

ঘরে ছোট ভাইয়ের বউ থাকতে বড় ভাই রুটি বানাচ্ছে !

এটা কোন কথা?

নিশি চোখ কপালে তুলে বলল

-আপনি করছেন কি ?

জেসন ভাই হেসে বলল

-কেন ? দেখছো না ?

-আমাকে ডাকবেন না ? আপনি সরুন তো ! জলদি সরুন !

-আরে কোন সমস্যা নাই ! তোমাকে কিছু করতে হবে না ! তার উপর তুমি নতুন বউ !

-হয়েছে । নতুন বউ আর কদিন থাকবে নতুন ! আপনি বের হন ! জলদি বের হন বলছি রান্না ঘর থেকে !

-আরে এই মেয়ের সমস্যা কি ? আমার রান্না ঘর থেকে আমাকেই বের করে দিচ্ছে !

-শুনের জেসন ভাই ! এই বাড়ি আপনার হতে পারে কিন্তু এই রান্না ঘরে কেবল ভাবী আর আমার অধিকার । যেহেতু ভাবী এখন নেই ! সেহেতু এটা এখন আমার দখলে ! আপনি জলদি বের হন বলছি !

জেসন ভাই হাসতে হাসতেই রান্না ঘর থেকে বের হয়ে এল !





-আমার নতুন বউ কি ?

রুটি বানানো প্রায়ই শেষ সেই সময় আরমান রান্না ঘরে উকি দিল !

-ইস ! এতো আহ্লাদ !

-আরে ! রীতিমত কাজী অফিসে গিয়ে বিয়ে কর বউ আমার । একটু আহ্লাদ করবো না ? নিজের বউয়ের সাথে আহ্লাদ করবো না তো কার সাথে করবো ?

নিশি একটু মুখ বাঁকা করলো !

-হুম ! হয়েছে ! টেবিলে বসেন ! আমি নাস্তা নিয়ে আসছি !



আরমান আর জেসন ভাইকে বিদায় দিতে দিতে প্রায় নয়টা বেজে গেল ! যদিও নতুন বউকে এভাবে একা রেখে যাওয়া ঠিক না কিন্তু প্রাইভেট চাকরীতে অনেক বাধ্যবাধকতা থাকে ! তার উপর নিশির এইভাবে হুট করে চলে আসাটা আরমান ঠিক মত ছুটিও নিতে পারে নি অফিস থেকে ! তবে আরমান বলেছে অফিসে কেবল হাজিরা দিয়েই চলে আসবে ! যদিও এই ব্যাপারে নিশির যথেষ্ঠ সসন্দেহ আছে ! অন্তত গত কয়েক দিনের অভিজ্ঞতা থেকে তো তাই মনে হয়েছে !

এই টুকু সময় নিশিকে একা একা থাকতে হবে ! অবশ্য খুব বেশি সমস্যা নাই ! উপর তলায় বাড়িওয়ালারা থাকেন ! নিশির সমবয়সী দুটো মেয়ে আছে ! চাইলেই ওদের ওখানে যাওয়া যাবে অথবা ওদেরকে নিচে ডেকে আনা যাবে !



দরজায় দাড়িয়েই আরমানকে বিদায় দিল ! যতক্ষন আরমান কে দেখা যায় সেদিকেই তাকিয়ে রইলো নিশি !



যখন আবার ঘরে ফিরে এল নিজের মনের ভিতর অদ্ভুদ একটা আনন্দ অনুভুব করতে লাগলো ! কিভাবে স্বপ্ন টুকু বাস্তবে পরিনত হয়ে গেল ঠিক বুঝতেই পারছে না । এমন কি নিশির ঠিক এখনও বিশ্বাস হচ্ছে না আসলেই ওর পছন্দের মানুষটার জন্যই সকালবেলা নাস্তা বানিয়েছে এবং একটু আগে যাকে অফিসে যাওয়ার জন্য বিদায় দিল সেই মানুষটাকেই ও ভালবাসে কাছে চেয়েছিল !

পাঁচ পাঁচটা দিন কেটে যাওয়ার পরেও মনে হচ্ছে নিশি এখনও স্বপ্ন দেখছে ! একটু পরেই হয় তো সেপ্ন টা ভেঙ্গে যাবে । পরদিন সকাল বেলা ওর বাবা মা ওকে ধরে তাদের পছন্দ মত ছেলের সাথে বিয়ে দিয়ে দিবে !





নিশির বিয়ে মোটামুটি ঠিক হয়েই গিয়েছিল ! এখনও পড়ালেখা শেষ হয় নি এই অযুহাতে কিছুতেই নিশির বাবাকে আটকে রাখা সম্ভব হচ্ছিল না ! তারা বাবার কেবল একটাই কথা ! সে কিছুতেই এতো ভাল ছেলে হাত ছাড়া করতে রাজি নন ! বিয়ের পরেও পড়ালেখা করা যাবে । নিশি যখন দেখলো কোন কিছুতেই আর বাবাকে আটকানো গেল না তখনই আরমান কে ফোন দিল !

নিশির মন কিছুটা দ্বিধান্বিত ছিল ! এইভাবে হুট করে বিয়ের কথা বললেই তো যে কেউ বিয়ে করতে পারে না ! মানুষ যতই আবেকের কথা বলুক বাস্তবটা অনেক বেশি কঠিন !

আরমানকে সব কিছু বলার পর আরমান কিছুটা সময় চুপ করে রইলো ! ফোনের ওপাশ থেকে নিরবতা দেখে নিশির মনের ভয়টা যেন একটু বেড়ে গেল । তাহলে কি ....

নিশির ভাবনার শেষ হওয়ার আগেই আরমান বলল

-তুমি কি করতে চাও ?

-আমি জানি না ! আমার মাথায় কিচ্ছু আসছে না ! আমি কিছু ভাবতে পারছি না ! কিন্তু ....

-কিন্তু কি ?

-কিন্তু তোমাকে রেখে অন্য কাউকে বিয়ে করার কথা আমি কিছুতেই ভাবতে পারি না ! কিছুতেই না !

-আচ্ছা ! তুমি আজকের রাতটা আরেকটু ভাবো ! সকাল বেলা আমাকে বল কি করতে চাও ! যদি ঢাকায় আসতে চাও আসতে পারো অথবা যদি বল আমি তোমার ওখানে আসি তাতেও আমি রাজি ! তুমি যা চাইবে তেমন টি হবে ! ঠিক আছে ?



আরমানের কথায় বুকে একটু বল আসলো ! কিন্তু তবুও বাবা মাকে ছেড়ে আসার সিদ্ধান্ত নেওয়াটা খুব একটা সহজ ছিল না নিশির জন্য ! পরদিন রাতে নিশির বিয়ের কথা বার্তা পাকাপাকি করতে ছেলে পক্ষ আসবে ! রাতে খুব ভাল ঘুম আসে নি চিন্তায় । ভোর রাতের দিকে একটু তন্দ্রার মত এসেছিল কিন্তু সেটও খুব বেশিক্ষন স্থায়ী হয় নি ! বার বার মনে হচ্ছিল ওর কোথাও যাওয়ার কথা । কিন্তু ওর ট্রেন টা মিস হয়ে যাচ্ছে !

সকাল বলে ঘুম থেকে উঠেই কেবল একটা কথাই মনে হল আরমান কে ছাড়া কিছুতেই চলবে না ওর ! কিছুতে না !

আরমান কে ফোন দিয়ে বলল

-আমি তোমার কাছে আসছি !

-একা একা আসতে পারবে ? কাউকে সাথে করে নিয়ে আসতে পারবে ?

নিশি বলল

-হুম ! পারবো না কেন ? আব্বা কে বলি ? আব্বাকে বলি যে আব্বা আমি বাড়ি থেকে পালিয়ে যাচ্ছি ! আপনি আমাকে একটু এগিয়ে দেন তো !

-আরে তুমি রেগে যাচ্ছ কেন ?

-গাধার মত প্রশ্ন করলে রাগবো না ?

-আচ্ছা আচ্ছা ঠিক আছে ! রেগো না ! টাকা আছে তোমার কাছে ?

-না ! খুব বেশি নেই !

-চিন্তা নেই ! আমি পাঠাচ্ছি ! তুমি কিন্তু এক কাপড়েই বের হয়ে আসবে ! কেমন ?

-না ! আমি তো বিরাট লাগেজ রেডি করে রেখেছি ! তুমি এই রকম কথা বার্তা কেন বলছো ?

-আচ্ছা ! বাবা ! রাগ কর না ! মাথা ঠান্ডা রাখো !



নিশির সকাল বেলা স্বাভাবিক ভাবে নাস্তা খেল ! যদিও ওর ভিতরটা উত্তেজনয় কাঁপছিল ! নিজেকে কিভাবে নিয়ন্ত্রন রাখলো নিশি নিজেই জানে !





কলিং বেল বেজে উঠলো ! নিশির চিন্তার মাঝে ছেদ পড়লো !

নিশির ঘড়ির দিকে তাকিয়ে দেখলো আধা ঘন্টাও হয় নাই !



-তুমি ?

-হুম !

-তোমার না অফিস যাওয়ার কথা !

-নতুন বউকে রেখে কিভাবে অফিস যাই বল ? তার উপর এই দেখো পথে মাঝে ইয়া বড় একটা ইলিশ মাছ পেলাম ! তুমি তো আবার ইলিশ মাছ খুব পছন্দ কর তাই না ?

নিশি তাকিয়ে দেখে আরমানের হাতে একটা পুটি মাছ সাইজের ইলিশ মাছ !

নিশি বলল

-এই টা তোমার ইয়া বড় !

আরমান অবাক হওয়ার ভান করে বলে

-আরে কি বল ? ঢাকা শহরে এটাই হল সব চেয়ে বড় ইলিশ মাছ ! এই টা তোমার শহর না যে ইলিশ মাছের সাইজ ইয়া বড় হবে !

-বুঝলাম ! তা জনাব এই ভাবে অফিস কামাই দিলে চলবে ? চাকরি চলে গেলে উপায় আছে ? আপনার কি মনে নেই এখন আর আপনি একজন আরমান নাই । দুইজন আরমান হয়েছেন !

-প্রিয় বধু । কোন চিন্তা নাই ! তোমার জন্য সব কিছু পরিত্যাগ করে দিবো !

-হয়েছে ! আসেন । আপনাকে আর ডায়লগ বাজি করতে হবে না ! ভিতরে আসেন !

নিশি একটু রাগ দেখাতে চায় কিন্তু মনে মনে খুশি হয় অনেক বেশি ! গত চার দিনেও আরমান ঠিক একই কাজটা করেছে । অফিসে যাওয়ার জন্য রেডি হয় কিন্তু মাঝ পথেই আবার চলে আসে । পাগল একটা !





বাসা থেকে বের হতে খুব একটা অসুবিধা হয় নি নিশির । কেবল যখন বাসের টিকিট কাটছিল তখন একটু বুক কাঁপছিল ! বাসটা যাবে বাজারের উপর দিয়ে ! সেটার জন্যই ভয় করছিল । কোন ভাবে যদি নিশির বাবা টের পেয়ে যায় যে মেয়ে পালিয়ে যাচ্ছে তাহলে নিশিকে আর আস্ত রাখবে না !

যতক্ষন না বাস বাজার ছেড়ে যায় ততক্ষন নিশি যেন ঠিক মত নিঃশ্বাস নিতে পারছিল না ! নিজেকে স্বাভাবিক রাখার হাজারটা চেষ্টা করছিল ! কিন্তু কেউ যদি ওকে একটু ভাল করে দেখত নিশ্চিত বুঝে ফেলতো এই মেয়ে নিশ্চই পালিয়ে যাচ্ছে !

বাস বাজার ক্রস করার পরেও নিশির ভয় কাটে নি ! যতবার বাসটা একটু থেমেছে কিংবা যতবার একটু ব্রেক করেছে ততবার নিশির বুঝের ভেতরটা কেঁপে উঠেছে । বারবার মনে হয়েছে ই বুঝি ওর বাবা চলে আসলো !

বাসা থেকে বের হওয়ার সময় একটা চিরকুট রেখে এসেছে সে ! ঐ টা হাতে পাওয়ার পর বাসায় কি অবস্থা হবে ভাবতেই হাত পা ঠান্ডা হয়ে আসছে নিশির !

সারা ক্ষন আরমানের সাথে কথা হচ্ছিল । নিশি নিজেও বুঝতে পারছিল যে আরমান নিজেও চিন্তিত ! সব কিছুর উপরে নিশির নিরাপত্তা নিয়ে বেশি চিন্তিত ছিল !

কিন্তু কিছু করার ছিল না ! আরমান ঢাকা থেকে এসে যে ওকে নিয়ে যাবে এমনও উপায় ছিল না ! একে তো হাতে সময় ছিল না তার উপর এতে রিস্কটা আরও একটু বেশি ছিল !



সব কিছু প্রস্তুতই ছিল ! কিন্তু তবুও বাস থেকে নেমে যতক্ষন না প্রিয় মানুষটিকে দেখতে পেল ততক্ষন নিশির মনে শান্তি ছিল না ! বাস থেকে নেমেই দেখলো আরমান দাড়িয়ে আছে পাঞ্জাবী পরে ! এতো টেনশনের মাঝেও নিশির হাসি পেয়ে গেল !

বাহ !

বিয়ে করার জন্য একেবারে প্রস্তুত !

নিশির একবার মনে হল বলে যে শেরওয়ানী পরলে ভাল হত ! কিন্তু বলে নি ! নিশির খুব ইচ্ছা করছিল আরমান কে একবার জড়িয়ে ধরতে ! কিন্তু এতো লোকজনের মাঝে কি জড়িয়ে ধরা যায় ?





নিশির রান্নার প্রস্তুতি নিচ্ছে এমন সময় আবার কলিংবেল বেজে উঠলো ! এরই মাঝে আবার কে রান্না ঘর থেকেই দরজাটা কাছে তাই নিশি নিজেই বেরিয়ে এল দরজা খুলতে ! দরজা খুলেই ওকে আরেক দফা অবাক হতে হল !

এতো গুলা মানুষ দরজার সামনে !

সবার সামনে দাড়িয়ে জেড়িফ ! নাটকের মডেলদের মত চেহারা আর থাকেও সব সময় পরিপাটি হয়ে ! বিয়ের দিনও জেরিফ এসেছিল এই রকম সেজে গুজেই ! তার পরে অভি দারিয়ে ! হাসি মুখে বলল

-ভাবী কেমন আসেন ? চলে এলাম জ্বালাতে !

তারপরেই কাভা ভাই ! হাতে এক বড় একটা বাজারের ব্যাগ !

সদা হাস্যজ্জল মানুষ !

নিশিকে দেখেই একটা মিস্টি হাসি দিলেন ! বললেন

-কি ব্যাপার আরমানের বউ ! সব ঠিক তো ?

নিশি হেসে বলল

-কি ব্যাপার ? আপনি একেবারে বাজার নিয়ে হাজির হয়েছেন !

-আনবো না ? বাসায় কি রান্না হবে সেটা তো রাধুনীর চিন্তার বিষয় ! কেন সেদিন আমার রান্না খাও নাই ?

-খেয়েছি তো !

-আজকেও চলে এলাম ! আজকেও আমরা পিকনিক করবো ! তাই একেবারে বাজার নিয়েই হাজির হলাম !

সবার পিছনে কান্ডারী ভাই আর কুনো ব্যাঙ ভাই ! যথারীতি নিশি কে দেখে একটা হাসি দিল !





আসলেই সেদিন সব কিছু এরাই করেছে । আরমানের আসে পাশের মানুষ গুলো সেদিন আরমানের কাছেই ছিল ! কাভা ভাই সবার জন্য রান্নায় ব্যস্ত ছিল ! এতো গুলো মানুষ জন্য রান্নার যোগার করা তো চাট্টি কথা না !







বাস থেকে নামতে নামতে প্রায় রাত ১০ টা ! ওখান থেকে সোজা আরমানে বাসায় ! নিশি এক কাপড়েই চলে এসেছিল এদিকে বিয়ের জন্য সব কেনা কাটা সাহায্য করেছে কান্ডারী ভাই আর আর কান্ডারী ভাবী !

নিশিকে বউয়ের সাজে ভাবীই সাজিয়েছিল !

বিয়ের সময় কাছের মানুষ গুলোর পাশে থাকা টা জরুরী । কিন্তু ঐ দিন নিশির কটা বারেও মনে হয় নি যে এক দল অপরিচিত মানুষের মাঝে সে রয়েছে । বারবার মনে হয়েছে খুব কাছের একদল মানুষই তার পাশে রয়েছে !

বিয়ে হতে হতে প্রায় ১২ টা বেজে গেল ! জেসন ভাই সব কিছুর তত্ত্বাবোধায়নে ছিলেন ! সব কছু ঠিক মত হচ্ছিল কি না এটা দেখছিল ! বারবার অভিকে ধমক দিচ্ছিল ! এই এটা কর ! ওটা কর ! এতো দেরি লাগে ?





নিশি দরজা বন্ধ করতে যাবে তখনই সাইকেলে টুংটাং আওয়াজ কানে আসলো ! ফিরে তাকিয়ে দেখে মাগুর ভাই !

এই মানুষটাও সেদিন অনেক মজা করছিল ! এই রকম মজার মানুষও হতে পারে ! নিশির সাথে এমন ভাবে কথা বলছিল যেন তিনি কত দিনেরই না চেনা ! হাসির হাসির কথা বলছিল যেন নিশির মুখের টেনশন টা কমে যায় !

টুংটুাং বেল বাজিয়ে মাগুর ভাই বলল

-আমাকে রেখেই দরজা আটকে দিচ্ছ ? এটা কিন্ত ঠিক না !

-আরে কি বলেন ! আসুন ! আপনাকে রেখে কিভাবে দরজা আটকে দিবো ?

নিশি যখন দরজা আটকে ঘরে ঢুকলো ততক্ষনে ঘরের ভিতর একটা হইচই শুরু হয়ে গেছে ! আরমানের সাথে আগে যখন কথা বলতো তখন আরমান প্রায়ই তাদের এইরকম আড্ডার কথা বলত ! আজকে তার ভাল ভাবে উপলব্ধি করা যাচ্ছে !

নিশি এক গুচ্ছ ভাললাগা নিয়ে কাছের মানুষ গুলোকে দেখতে লাগলো ! এই মানুষ গুলো আজকে এখানে ওর জন্য ! ভাবতেই নিশির চোখ ভিজে উঠলো আনন্দে !







নিশি যখন বাসর রাতে ঢুকলো তখন বেশ রাত হয়ে গেছে ! ভাবী ওকে সাজিয়ে গুছিয়ে চলে গেল ! আস্তে আস্তে কেবল জেসন ভাই বাদ দিয়ে সবাই যে যার বাসায় চলে গেল ! আরমান যখন বাসর রাতে ঘুকলো তখন নিশির শরীর বেশ ক্লান্ত লাগছে । কিন্তু তবুও বাসর রাতে প্রত্যেকটা মেয়ের জীবনের জন্য একটা বিশেষ রাত । নিশি সেই সময়টার জন্য কত দিন ধরে না অপেক্ষা করেছে !

আরমান যখন নিশির সামনে এসে বসলো তখন নিশির বুকের মাঝে কেমন করে উঠলো ! এতো পরিচিত মানুষ তবুও কেন এমন লাগছে !

নিশি আর কিছু ভাবতে পারছিল না ! সবকিছু যেন স্বপ্ন মনে হচ্ছিল ! আজকে রাতে ওর অন্য একটা ছেলের সাথে বিয়ে কথা পাকা হওয়ার কথা ছিল আর এখন সে তার প্রিয় মানুষটির সামনে বসে আছে ।

বধু সেজে !

এটা কি শুধুই স্বপ্ন নাকি সত্যি হচ্ছে !

নিশিই আগে কথা বলে উঠলো ! বলল

-তোমাকে একটু ছুয়ে দেখবো ?

আরমান হেসে বলল

-কেন বিশ্বাস হচ্ছে না ?

-উহু ! এভাবে তোমাকে পেয়ে যাবো কোন দিন ভাবি নি !

-পেয়ে গেছো তো ?

তারপর আরমান আবৃতি করতে লাগলো



প্রিয় বালিকা,

যাবে কি আমার সাথে?

দেবে কি অনেকটা পথ পাড়ি?

যতোটা পথ পাড়ি দিয়ে

ছুঁতে চেয়েছি তোমায়

অন্তত ততোটা পথ !



প্রিয় বালিকা,

ভালোবাসবে কি আমায়?

যতোটা আমি বাসি তোমায় !

ঠিক ততোটা না হলেও তার অর্ধেক !



প্রিয় বালিকা,

আমি তোমার ভিঞ্চি হবো।

তুমি কি ক্যানভাস হবে?

তুমি আমার ক্যানভাস হলে

সেখানে আঁকবো আমার মোনালিসাকে !



প্রিয় বালিকা,

যদি ভালোবাসো তবে হাতটা বাড়াও

আর যদি নাও বাসো তবুও হাতটা বাড়াও

আমি একবার তোমার ও আঙ্গুল ছুঁয়ে দিতে চাই।



প্রিয় বালিকা,

তোমার ঐ আঙ্গুলেই

আমার শেষ ইচ্ছেদের বসবাস।



কারণ

এরপর হয়তো কোন এক ভোরে

সবাই আবিস্কার করবে নশ্বর আমাকে !



কিন্তু আমি বেঁচে রইবো

তোমার মাঝেই

অনন্তকাল !







---------



জানি না গল্পটা এমন হয়েছিল কি না ! কিন্তু মোটামুটি নিশ্চিত যে এমন কিছু হয়েছিল ! আরমান তার প্রিয় বালিকাকে পেয়ে গেছে !

এই তো কদিন আগে আরমান আমার ব্লগে এসে এসে গল্প পড়তো আর কমেন্ট করতো ! আমি কোন দিন ভাবতেই ভারি নি আমার গল্পের মত করে সে তার নায়িকাকে পেয়ে যাবে !

আমার থেকে এক বছরের জুনিয়র হয়ে বদ পুলা আমার আগে বিয়ে করে ফেলল ! তাও বিয়ে করবি কর, কাকে বিয়ে করলো ?

দুঃখের বিষয় আরমানের বউয়ের নিশি !

দুনিয়াতে বদ পুলা আর মেয়ে খুইজ্জা পাইলো না !

শুনো আরমান জলদি বউয়ের নাম চেঞ্জ কর ! আমি কিন্তু আমার গল্পের নায়িকার নাম বদলাবো না ! সুতরাং সাবধান !





আপনারা সবাই আরমান এবং আরমানের বউ (নট নিশি, এই নাম কেউ মুখে আনবা না) এর জন্য দোয়া করবেন ! যেভাবে ভালবাসা দুজন কে কাছে এনেছে সারাটা জীবন যেন এই ভালবসায় দুজন কাছাকাছি থাকে !







বিঃদ্রঃ বিয়ে উপলক্ষ্যে হেভি খানা পিনার আয়োজন আশা করতাছি ! আরমান জলদি ইনতেজাম কর ! দেরি করলে কিন্তু খবর আছে !





মন্তব্য ৯৪ টি রেটিং +৬/-০

মন্তব্য (৯৪) মন্তব্য লিখুন

১| ২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৩৮

শাকিল ১৭০৫ বলেছেন: :-P

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৪৩

অপু তানভীর বলেছেন: B:-) B:-)

২| ২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫১

নূর আদনান বলেছেন: আমিও শুধু ভাবতেছিলাম বুঝলেন, যে অপু ভাই নিশি নামটা শুনার পরেও কিছু কইতেছে না কেনু? চুপ কইরা আছে কেনু?

আপনার আজকের গল্প পড়ে বেশি ভাল লাগলো। কারন এটা তো শুধু গল্প না! বাস্তব প্রেম কাহীনি তাও আবার সাকচেচফুল

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:০২

অপু তানভীর বলেছেন: হুম ! আজকের গল্প কেবলই গল্প না ! এটা একটা বাস্তব প্রেম কাহিনী তাও আবার সফল প্রেমের গল্প !!

ধন্যবাদ ! :)

৩| ২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫২

মিমা বলেছেন: নিশি ভাবির নাম শুনেই আমার আপনার গল্প গুলোর কথা মনে পড়েছিল! :P
লেখা ভালো লেগেছে অপু ভাই, কাছাকাছি এরকমই হয়েছে নিশ্চয়ই বাস্তব দৃশ্যপট।

আরমান ভাই আর নিশি ভাবীর জন্যে একগুচ্ছ শুভকামনা। ভালো থাকুক দুজনেই।
ভালো থাকুন আপনিও, শুভকামনা রইলো। একদিন এমন সত্যি কাহিনী উত্তম পুরুষেই পড়তে চাই! ;)

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:০৫

অপু তানভীর বলেছেন: না না ! নিশির নাম আসলেই সব সময় অপুর নাটাই আসবে । আরমান নিজের বউয়ের নাম খুব জলদি বদলে ফেলবে ! না হলে আরমানের খবর আছে !!

আরমান আর আরমানের বউয়ের জন্য শুভকামনা !!

আর আমার জন্য শুভকামনা করার জন্য ধন্যবাদ ! তবে খুব একটা কাজে আসবে বলে মনে হচ্ছে বা ! সত্য কাহিনী উত্তম পুরুষে লিখতে পারি কি না সেইটাই এখন দেখার বিষয় !

:)

৪| ২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:০১

নূর আদনান বলেছেন: মিমা বলেছেন:
আরমান ভাই আর নিশি ভাবীর জন্যে একগুচ্ছ শুভকামনা। ভালো থাকুক দুজনেই।
ভালো থাকুন আপনিও, শুভকামনা রইলো। একদিন এমন সত্যি কাহিনী উত্তম পুরুষেই পড়তে চাই!
;)

সহমত B-) B-)

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:০৬

অপু তানভীর বলেছেন: হুম ! আপনিঅপেক্ষায় থাকুন সাথে সাথে আমিও অপেক্ষায় থাকি !
দেখা যাক কার আশা পুরন হয় ! ;)

৫| ২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:০১

গ্রীনলাভার বলেছেন: এইটা কি হাছা গপ :-B :-B :-B :-B
আরমান ভাই সত্যিই ঝুইলা গেছে?

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:০৭

অপু তানভীর বলেছেন: ১০০ ভাগ হাচা গফ ! কুনো সন্দেহের অবকাশ নাইক্কা !

আরমানই সত্যি সত্যিই ফাইসা গেছে !!

৬| ২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:১২

সকাল রয় বলেছেন: ;)

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:২৬

অপু তানভীর বলেছেন: :)

৭| ২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:১৩

কবিরাজমশাই বলেছেন: আরমান ভাই আর নিশি ভাবীর জন্যে শুভকামনা রইল।
গল্প ভালো লেগেছে।

বিয়ে নিয়ে গল্প ! একটা কথা মনে পড়ে গেল ।

ভাবতেই পারিনি মেয়েটা তার জন্ম দিনে আমাকে এই ভাবে বিয়ের প্রস্তাব দেবে।
সে আমাকে বিয়ে করতে চায়।
আমার নাকি সব কিছুই তার ভালো লাগে। ওই দিনের পর থেকে আমি তার চোখের দিকে তাকাতে পারি না। চোখ দেখলেই মনে হয় সে কি যেন একটা কথা সে বলতে চায়। আমি তাকে সব সময় বেষ্ট বন্ধু ভেবেছি। এখন ও ভাবি ... কিন্ত তাকে বিয়ে করা আমার পংখে সম্ভভ নয়.. ! !!

ভালো থাকবেন
কাল আবার আসবো আপনার গল্প পড়তে।

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:২৯

অপু তানভীর বলেছেন: মিয়া ভুল কইলেন ! নিশি ভাবী কেন কইবেন !
কইবেন আরমান এবং আরমানের বউয়ের জন্যে শুভকামনা রইল। নিশি নাম উচ্চারিত হইবো না !


আর বিয়ে নিয়ে কার কথা টা মনে পড়ে গেল বলেন তো ! দেখি আরেকটা গল্প লেখা যায় নাকি !

আসলে আজকের জন্য অন্য একটা গল্প রেডি ছিল ! কিন্তু ভাই ব্রাডার মানুষ এমন একটা কাম করে ফেলল এইটা নিয়ে গল্প না লিখলে কি হয় !

কালকে আসবে নতুন গল্প !!


আপনিও ভাল থাকবেন !

৮| ২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:২০

দুঃখিত বলেছেন: অপু মিয়া , আপনি পারেন ও !!! আপনার দ্বারা সব সম্ভব :)


এবার আপনি আর বটবৃক্ষ দুজনে কাজ টা করে ফেলেন :) তবে আরমানের মতো কিপ্টা স্টাইলে না , ধুম ধাম করে করবেন । দাওয়াত দিতে হবে না সুস্বাদু খাবারের গন্ধে এমনিতেই এসে পড়বো ;)

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৩০

অপু তানভীর বলেছেন: হে হে ! জগতে এই কামডাই আমি পারি !!


আরমানের মত এতো জলদি শহীদ হওয়ার ইচ্ছা আমার নাই ! দেখা যাক ! পানি কতদুর যায় ! ;);)

৯| ২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:২৭

কান্ডারি অথর্ব বলেছেন:



অপু ভাই রক্স, দারুণ হয়েছে !:#P !:#P !:#P

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৩১

অপু তানভীর বলেছেন: কান্ডারী ভাই আরমানের গল্প লিখতে গিয়ে আরেকটা গল্পের আইডিয়া আমার মাথায় এসেছে !

আপনার ফেবু আইডি বন্ধ কেন ?

১০| ২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৪৩

কান্ডারি অথর্ব বলেছেন:


দুঃখিত ভাই আপনার জরুরী কিছু থাকলে এক্টিভ করছি ফেবু নতুবা কিছুদিন ফেবুতে অফ থাকতে চাচ্ছি। ফেবুর প্রতি একধরনের বিতৃষ্ণা এসেছে তাই ভাবলাম কিছুদিন অফ থাকলে আবার আনন্দ খুঁজে পাব।

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৫০

অপু তানভীর বলেছেন: আচ্ছা এমন কিছু জরুরী না ! দেখেন যদি পাঁচ সাত মিনিটের জন্য ওপেন করা যায় নাকি ! আপনার কাছে দুতিনটে কথা জানতে চাইতাম ! :):)

১১| ২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৪৮

অদিব বলেছেন: শহীদ হওয়ার বয়স হয় নাই... :( :( :( এই শীতে তবুও শহীদ হইছে মুঞ্চায়! ;) ;) ;)

আরমান ভাই আর ভাবীর জন্য 'নিঃস্বার্থ ভালোবাসা' ও শুভকামনা থাকলো! =p~ =p~ =p~

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৫৪

অপু তানভীর বলেছেন: আপনে একজন বুদ্ধিমান লোক ! এই জন্যই তো আরমান আর ভাবী কইছেন !
হুম ! তাদের জন্য নিঃস্বার্থ ভালোবাসা' ও শুভকামনা থাকলো! =p~ =p~ =p~

তবে এতো জলদি শহীদ হইলে কিন্তু পরে খবর আছে ;)

১২| ২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৫২

কবিরাজমশাই বলেছেন: দঃখিত !নিশি ভাবীর নাম টা লেখাতে ।
আরমান এবং আরমানের বউয়ের জন্যে শুভকামনা রইল ।

জন্মদিনে বিয়ের প্রস্তাব আমার এক বান্ধবীর কাছ থেকে।
আমার মুখের খোচা খোচা দাড়ি এবং ছোট ছোট করে কাটা চুল সবই তার পছন্দ।

আমি যখনই আমার কোন বন্ধুর সাথে তার পরিচয় করিয়ে দিতে গেছি সে তার মাথাটা আমার বুকে রেখে বলত- আমি নাকি তার হাজবেন্ড। সব সময় ভাবতাম ও মজা করে বলছে। ক্লাসেও সে এমন সব মজা করত যা মনে রাখার মত যেমন আমার মাথার চুলগুলো আলতো করে নেরে দিত । আমার ঘাড়টা হালকা করে ম্যাসাজ করে দিত..।

কিন্তু জন্মদিনের কথা ...! যখন সবাই কে এফ সি খেতে ব্যস্ত । তখন সে জানলো তার মনের কথা...।

অপু সাহেব অন্য একদিন বলবো ।




২২ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:০৪

অপু তানভীর বলেছেন: যাক আপনি বুঝছেন !

ঠিক আছে আপনার গল্প জানলাম ! দেখা যাক ! সামনের কোন একদীন হয় তো আপনার গল্প নিয়েও হাজির হয়ে যাব !

ভাল থাকবেন ! :)

১৩| ২২ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:১২

কবিরাজমশাই বলেছেন: আপনার লেখা গল্প পড়া আমার জন্য নেশা হয়ে গেছে বলতে পারেন।
কিছুটা সময় অতীতের কথা মনে পড়া এবং নষ্টালজিক হয়ে পড়া ।

আপানর জন্য অনেক অনেক শুভ কামনা রইল।
আপনিও ভালো থাকবেন।

২২ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:২৭

অপু তানভীর বলেছেন: অনেক অনেক ধন্যবাদ !
:):):)

১৪| ২২ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:২৩

শাপলা নেফারতিথী বলেছেন: নিশি ভাবী...!!

দারুণ লিখেছেন

২২ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:২৮

অপু তানভীর বলেছেন: নো নিশি ভাবী !

আরমানের বউ কইবেন !!

১৫| ২২ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:৩৭

শাপলা নেফারতিথী বলেছেন: আরমান ভাইয়ের বউ তো বলা যাবেনা..
নিশি ভাবীই বলবো!

এখন থেকে আপনাকেও নিশি ভাবীর দেবর বলবো..!!

২২ শে জানুয়ারি, ২০১৪ রাত ১:৩০

অপু তানভীর বলেছেন: না না না !! :( :(

হবে না ! আমি কিন্তু খেলুম না !! /:) /:)

১৬| ২২ শে জানুয়ারি, ২০১৪ রাত ২:২৬

মোস্তফা কামাল পলাশ বলেছেন: আপনি পারেনও বটে =p~ =p~ ;)


আমিতো আরমানরে কইছি, হিন্দু ধর্ম মতে পূর্নরজন্ম হলে আরমানের মত সাহস নিয়া যেন জন্মাতে পারি। সুখি হউক তাদের দাম্পত্য জীবন।

২২ শে জানুয়ারি, ২০১৪ রাত ২:৩২

অপু তানভীর বলেছেন: আমার আর কোন কাম কাজ নাই তো ! কি আর করতাম !


সুখি হউক তাদের দাম্পত্য জীবন !!

১৭| ২২ শে জানুয়ারি, ২০১৪ রাত ২:৪৪

মোস্তফা কামাল পলাশ বলেছেন: "রান্না ঘরে গিয়ে নিশি আরেক দফা অপ্রস্তুত হল ! জেসন ভাই রুটি বানানোর জন্য আটা বেলছে !
ছি! ছি ! কি লজ্জা ! " :P :P



'"কলিং বেল বেজে উঠলো ! নিশির চিন্তার মাঝে ছেদ পড়লো !
নিশির ঘড়ির দিকে তাকিয়ে দেখলো আধা ঘন্টাও হয় নাই !

-তুমি ?
-হুম !
-তোমার না অফিস যাওয়ার কথা !
-নতুন বউকে রেখে কিভাবে অফিস যাই বল ? তার উপর এই দেখো পথে মাঝে ইয়া বড় একটা ইলিশ মাছ পেলাম ! তুমি তো আবার ইলিশ মাছ খুব পছন্দ কর তাই না ?
নিশি তাকিয়ে দেখে আরমানের হাতে একটা পুটি মাছ সাইজের ইলিশ মাছ !" =p~ =p~

"নিশি দরজা বন্ধ করতে যাবে তখনই সাইকেলে টুংটাং আওয়াজ কানে আসলো ! ফিরে তাকিয়ে দেখে মাগুর ভাই ! " :-B ;)


সত্য কইরা কন তো আপনি আপু তানভির নাকি মহা কবি ফেরদৌসি :-B B:-)

২২ শে জানুয়ারি, ২০১৪ রাত ৩:০০

অপু তানভীর বলেছেন: মানে কি ??

কিসের ভিতর কি ? আমি আবার মহা কবি হইলাম কবে ?? :-& :-& :-&

১৮| ২২ শে জানুয়ারি, ২০১৪ ভোর ৫:৩১

হান্টার১ বলেছেন: সাবাস বাঘের বাচ্চা বিলাই, কামের কাম করছেন, কিন্তু ভাবী কত্রিক যাবতীয় ক্ষয়ক্ষতির দায়িত্ব আরমান ভাই এর।
আর আরমান ভাই কে সাধুবাদ অপু ভাই এর কল্পনার কন্যা কে জয় করার জন্য, ওই বেডা কল্পনা ই করুক, আপনি কাম চালাই যান।

২২ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:৩৫

অপু তানভীর বলেছেন: ইহা কুনো কথা নহে ! আমার নায়িকা আমারই থাকিবে ! আরমানের নায়িকা ভিন্ন !
সে কদিন পরেই টের পাইবে !!


হেহেহেহেহে !!

১৯| ২২ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৯:১৩

ফয়ছাল আহমেদ বলেছেন: অপু ভাই আপনার লেখা গল্প গুলো ধারুন | আচ্ছা এটা কি সত্য গল্প নাকি?

২২ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:৩৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

হুম ! গল্পটা মোটামুটি সত্য !! :):)

২০| ২২ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৪৫

একজন আরমান বলেছেন:
সব দোষ তোমার ! মিয়া তোমার প্রেমের গল্পের ইফেক্টে এইটা হইছে ! তুমারে মাইনাচ ! :-P :-P :-P

২২ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:৩৭

অপু তানভীর বলেছেন: আর কদিন অপেক্ষা কর ! গল্পের সাইড ইফেক্টও টের পাইবা ;););)

২১| ২২ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১:১৮

জেরিফ বলেছেন: ভালা হইছে :)

ওদের জন্য শুভকামনা ।

আর আপনার লাইগা এত্তগুলা ভালবাসা :) :) :)

২২ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:৩৮

অপু তানভীর বলেছেন: আরমানের জন্য শুভকামনা !!

তোমার জন্যও শুভকামনা ! :):)

২২| ২২ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১:৪৩

তোমার গল্পের মৃত রাজকন্যা বলেছেন:


একজন আরমান বলেছেন:
সব দোষ তোমার ! মিয়া তোমার প্রেমের গল্পের ইফেক্টে এইটা হইছে ! তুমারে মাইনাচ !
:-P :-P :-P

=p~ =p~ =p~

গল্প ভালো হয়েছে অপু! :) বাস্তব জুটি নিয়ে লেখা বলেই পড়ে বেশি মজা পেলাম :D

২২ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:৩৯

অপু তানভীর বলেছেন: আমি কিন্তু বেশ কয়েকটা গল্পই বাস্তব জুটি নিয়ে লিখেছি :):):)

২৩| ২২ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১:৫৯

চিরতার রস বলেছেন: গল্পটা সেই রকম হৈচে রে ভাই :) :) :)

২২ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:৩৯

অপু তানভীর বলেছেন: থেঙ্কু রস ভাই :):):)

২৪| ২২ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ২:০৫

স্বপ্নবাজ অভি বলেছেন: জেসন ভাইয়ের রুটি বেলার কাহিনীটা মজারু হইছে! তবে ঘটনা হইলো আরমান বিয়ে করে আরেকজনের কপাল নষ্ট করছে! রাস্তার ওপারেই কুনো, নিশি একা থাকবে কেন? কুনোর মা এসে নিশিকি নিয়ে আদর করে খাওয়ায় গল্প করে! এতে কি হচ্ছে তার ঘরের বউয়ের চাহিদা মিটে যাচ্ছে!
তার আর মাথাব্যথা থাকবেনা কুনোর বিয়ে নিয়ে :)

২২ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:৪১

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহা !!

তাইলে তো আরমান বিরাট অন্যায় করেছে । আরমানের নামে জরিমানা ঘোষনা করা হোক !!

সে এখন ডাবল খানার ইন্তেজাম করিবে !!

২৫| ২২ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ২:৩৩

শরৎ চৌধুরী বলেছেন: হাহাহাহাহাহাহা।

২২ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:৪১

অপু তানভীর বলেছেন: হিহিহিহিহিহিহিহিহি !! :)

২৬| ২২ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৩:৫৫

নিয়ামুল ইসলাম বলেছেন: সবাই কুরবানি হইতাছে, আমি বাদে :(

২২ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:৪২

অপু তানভীর বলেছেন: শীত কাল কুরবানী হওয়ার জন্য উত্তম সময় ! :)

২৭| ২২ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:২০

ইখতামিন বলেছেন:
কবিরাজমশাই বলেছেন: আরমান ভাই আর নিশি ভাবীর জন্যে শুভকামনা রইল।


গল্প অনেক সুন্দর হয়েছে।

২২ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:২৫

অপু তানভীর বলেছেন: আপনেরে ধন্যবাদ !

আরমান ভাই আর আরমান ভাইয়ের বউয়ের জন্য শুভকামনা !

২৮| ২২ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৪৬

ইখতামিন বলেছেন: "আরমান ভাইয়ের বউ" শুনতে খারাপ শোনায়... :P :P:P

২২ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:৩৯

অপু তানভীর বলেছেন: শোনাক ! যা কইছি তাই !!

২৯| ২২ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:৫৯

অপর্ণা মম্ময় বলেছেন: দোয়া করি আরমান আর নিশির পরিবারের পক্ষ থেকেই তাদেরকে মেনে নিয়ে সুন্দর একটা অনুষ্ঠানের আয়োজন করে তাদের পাশে থাকবে।

শুভকামনা নব দম্পতির জন্য এবং যারা তাদের পাশে ছিল সবসময় তাদেরকেও।

২২ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩৫

অপু তানভীর বলেছেন: অলরেডি দুজনের বাসা থেকেই মেনে নিয়েছে ! এখন আরমান একটা বিরাট খানা পিনা আয়োজন করবে এটাই অপেক্ষায় করতেছি !!


শুভকামনা নব দম্পতির জন্য এবং যারা তাদের পাশে ছিল সবসময় তাদেরকেও।

৩০| ২২ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:১৮

উদাস কিশোর বলেছেন: ভাল লাগলো আরমান ভাইয়ের নিহত হবার গল্প ।
-হুম ! পারবো না কেন ? আব্বা কে বলি ? আব্বাকে বলি যে আব্বা আমি বাড়ি থেকে পালিয়ে যাচ্ছি ! **"আপনি আমাকে একটু এগিয়ে দাও তো !"
** এইডা ঠিক করে নেন :)

২২ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩৫

অপু তানভীর বলেছেন: এখনই ঠিক করে দিতেছি ! :):)

৩১| ২২ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:২৫

হালি্ বলেছেন: আরমান ভাই আর নিশি ভাবীর জন্যে শুভকামনা :)

২২ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩৬

অপু তানভীর বলেছেন: আরমান এবং আরমানে বউয়ের জন্য শুভকামনা !!

৩২| ২২ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:২৬

একজন আরমান বলেছেন:
ওই মিয়া কপিতাটা যে আমার সেই ক্রেডিট দিলা না কেনু? খেলমু না তোমার লগে ! /:)

২২ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৩০

অপু তানভীর বলেছেন: আরে কবিতা টা কে আবৃতি করতাছে শুনি ? আমি না তুমি ?

তুমি যখন আবৃতি করতাছো তাইলে আর টেনশন কি ? ;)

৩৩| ২৩ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১০:৫৩

একজন আরমান বলেছেন:
হ যাও তুমারে মাফ কইরা দিলাম, এমনিতেই তুমি আমার প্রিয় বল্গার তাই আর কিছু কইলাম না। /:)

২৩ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:৫৩

অপু তানভীর বলেছেন: এই সব বাদ দাও !

খানাপিনা কবে দিবা সেইটা আগে কও !!!

৩৪| ২৩ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১১:১১

জুন বলেছেন: অভিনন্দন দুজনকেই সাথে শুভকামনা দুজনের জন্য ।
মজা লাগলো গল্পটা পড়তে অপু তানভীর :)

২৩ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:৫৩

অপু তানভীর বলেছেন: অনেক অনেক ধন্যবাদ :):):)

৩৫| ২৩ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১১:৩৭

লাবনী আক্তার বলেছেন: অনেক অনেক শুভকামনা দুজনের জন্য।

২৩ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:৫৪

অপু তানভীর বলেছেন: শুভকামনা দুজনের জন্য :):)

৩৬| ২৩ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: লেখা ভালো হয়েছে। তাদের প্রতি রইল শুভ কামনা।



অটঃ একটা অনুরোধ রইল ব্লগে আমার ব্যক্তিগত নাম না বলে, আমার ব্লগীয় নামটাই ডাকা হোক। ধন্যবাদ।

২৩ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:৫৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ভাই কাভা ভাই ! :)




ইস একদম ভুলে গিয়েছিলাম ! ঠিক করে দিয়েছি ! :):):)

৩৭| ২৩ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫২

গৃহ বন্দিনী বলেছেন: একজন আরমানের ক্লোজ আপ মার্কা হাসি দেখেই বুঝা যাচ্ছে উনার খুশির মাত্রা কত খানি ।

অফ টপিক - পালিয়ে বিয়ে করার মধ্যে এডভেঞ্চার, থ্রিল আছে ঠিকই কিন্তু ক্যান জানি এই টাইপের বিয়ার কথা শুনতে ভাল লাগে না আমার ।

যাইহোক, দুইজন আরমানের জন্য শুভ কামনা রইল ।

২৩ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:০২

অপু তানভীর বলেছেন: একেক জন একেকটা পছন্দ ! কেউ যে কোন ভাবেই তার কাছের মানুষটির কাছে যেতে পছন্দ করে ! কোন সময় সফল হয় আবার কোন সময় হয় না !

আমার দুজন মানুষ কাছে আসলেই ভাল লাগে । একজন মানুষ তার পছন্দের মানুষটিকে কাছে পাবে এর থেকে আনন্দের আর কি হতে পারে বলুন !!

ধন্যবাদ !!

৩৮| ২৪ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:০৩

কসমিক- ট্রাভেলার বলেছেন:






বিয়ে হোক প্রতিদিন একই ব্যক্তির সাথে নতুন করে প্রেমে পড়া।


আপনার জীবনসঙ্গী/সঙ্গীনীকে প্রতিদিন অন্তত একবার বলুন আমি তোমাকে ভালোবাসি।



২৪ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:২৭

অপু তানভীর বলেছেন: হুম ! এটা অবশ্য ঠিক বলেছেন । বিয়ে হোল একই ব্যক্তির সাথে প্রতিদিন নতুন করে প্রেমে পড়া । কিন্তু সবাই কি পারে এমন টা ?
পারলে তো জীবনটা হয় অনে আনন্দের !


ধন্যবাদ !

৩৯| ২৪ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:১১

প্রোফেসর শঙ্কু বলেছেন: হাহাহা, অনেক আনন্দ পেলাম পড়ে। নব্য দম্পতিকে অভিনন্দন।

২৪ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:২৮

অপু তানভীর বলেছেন: নব্য দম্পতিকে অভিনন্দন !!

ধন্যবাদ ! :):)

৪০| ২৫ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১১:০৮

একজন আরমান বলেছেন:
খানাপিনার জন্য স্পন্সর যোগাড় করো। বিয়া কইরাই আমার পকেট খালি হইয়া গেছে। /:)

২৫ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৫৩

অপু তানভীর বলেছেন: তাইলে বিয়া করতে কেডা কইছে !

জলদি খানা পিনার আয়োজন কর ! /:) /:)

৪১| ২৫ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১১:২৭

সায়েদা সোহেলী বলেছেন: শুভকামনা আরমান

জীবন সুন্দর কাটুক ভাইয়াদের :)

২৫ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৫৪

অপু তানভীর বলেছেন: :):):)

৪২| ২৫ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১১:৩২

সাজেদুল 74 বলেছেন: ভাল লাগল,
নিশি ভাবি, ও থুক্কু আরমান ভাবি ও ভাইয়ের জন্য শুভ কামনা

২৫ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৫৪

অপু তানভীর বলেছেন: হুম ! ভালা কইছেন ! :)

৪৩| ২৬ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১১:১৩

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: শুভকামনা আরমান ভাই আর নিশি ভাবীরে :D :D :D


নেক্সট- " অপু তানভীরের শহীদ হওয়ার গল্প " ;)

২৬ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫৯

অপু তানভীর বলেছেন: শহীদ হইবার কুনো ইচ্ছা নাই !!

৪৪| ২৬ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:২৪

মশিকুর বলেছেন:
নব্য দম্পতিকে অভিনন্দন। ব্যাপক খানাপিনা চাই :)

২৬ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫৯

অপু তানভীর বলেছেন: হুম ! হাচা কথা !! খানা পিনা চাই !

৪৫| ২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:৪১

আজ আমি কোথাও যাবো না বলেছেন: পড়ে গেলাম। ;)

২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৪৩

অপু তানভীর বলেছেন: একদিন তোমারও এই রকম গল্প লিখতে ইচ্ছুক !

উকে ? ;)

৪৬| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৮:৪০

চটপট ক বলেছেন: ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: শুভকামনা আরমান ভাই আর নিশি ভাবীরে


নেক্সট- " অপু তানভীরের শহীদ হওয়ার গল্প "

কবে কবে কবে ??

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১০:২৭

অপু তানভীর বলেছেন: অপু তানভীর শহীদ হইতো এতো জলদি !! :)

৪৭| ২৭ শে জানুয়ারি, ২০১৫ ভোর ৫:১১

নাসির ভাই বলেছেন: গল্প পড়ে মজা পেলাম। আমিও খানাপিনা থেকে বঞ্চিত হয়েছি। অপু ভাইয়ের সাথে সহমত

১৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:১৪

অপু তানভীর বলেছেন: :):)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.