নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

অনুগল্পঃ ফাজিল মেয়েটির সাথে বাস যাত্রা !

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১১:৩৫



-এই এসিতে টিকিট কাট !

-ক্যান ?

-কাটতে বলছি কাট ! এতো কথা বলিস ক্যান ?



আমি আর নিশি ফার্মগেটে দাড়িয়ে আছি । কলেজ যাবো ! নিশির পরনে কলেজ ড্রেস । প্রতিদিন আমরা একসাথেই এখান থেকে রওনা দেই ! যদিও আমার বাসা থেকে অন্য বাস যায় তবুও ওর সাথে একসাথে যাওয়ার জন্য আমি এখানে আসি ! একটু ঝামেলা হয় তবুও এই কষ্ট টুকু আমি করি আনন্দের সাথেই !

নিশির দিকে তাকিয়ে দেখি নিশি অন্য দিকে তাকিয়ে আছে । কথাটা আমার দিকে তাকিয়ে বলার প্রয়োজন মনে করছে না । আর কথা বলার ভঙ্গিটাও এমন একটা ভাব যেন আমি ওর ক্লাস মেট না, সেই আমার প্রভু !

মহিলা প্রভু আর কি ! আমি আমি ওর প্রজা !

মহারানী যা বলবে আমাকে তাই করতে হবে !

আচ্ছা এই মেয়েটা আমাকে ভাবে কি শুনি ?

মাঝে মাঝে মনে হয় থাপড়ায়ে নিশির দাঁত ফেলে দেই !

ফাজিল মেয়ে !!



-এই শীতের ভিতর এসিতে টিকিট কেটে কি লাভ ?

-শুন, তোর যদি টাকার জন্য এতোই মায়া লাগে তাহলে তুই যা নরমালে । আমার এসিতে যেতে ইচ্ছা করছে । আমি যাবো ! বুঝলি !



মেয়েটা এমন ভাবে কথা কেন বলে ? একটু ভাল করে কথা বলা যায় না ! আমার মন একটু খারাপ হয় । মন খারাপ নিয়েই এসিতে টিকিট কাটি !

তাকিয়ে দেখি নিশি এখনও সেই সিনেমার হলটার দিকটাতেই তাকিয়ে আছে । কি দেখছে কে জানে ?

ওর কথায় যে আমার মন খারাপ হয়েছে এটা নিশির কাছে তো দামই নেই । কোন রকম অনুভুতিও নেই ! মাঝে মাঝে নিজের কাছে প্রশ্ন করি আচ্ছা নিশির কি আদেও আমার ব্যাপারে কোন দিন সিরিয়াস হবে ?

নাকি কোন দিন কিছু ভাবে আমাকে নিয়ে ?

আমি জানি না !

কি জানি হয় তো সারাটা জীবন এমন ভাবেই থাকতে হবে !



বিআরটিসির এসি গাড়ি আসতে আরও একটু সময় নিল ! যখন গাড়িতে উঠলাম দেখি বাসটা প্রায় ফাঁকাই ! প্রথম দিকে কয়েকজন বাসে আছে ! পেছনের দিক টা একেবারে ফাঁকা ! কেবল শেষের দুই সাড়ি আগে ডাবল সিটে একটা ইয়াং ছেলে বসে আছে ! একটু চিকন মত চুল গুলো লম্বা ! কানে হেড ফোন লাগানো !



আমার ইচ্ছা ছিল ওকে নিয়ে একদম শেষে বসি অথবা কোন ডাবল সিটে বসি ! কিন্তু নিশির সেদিকে না যেতে ইয়াং ছেলেটি যেখানে বসে আছে সেই সাড়ি বরাবর গিয়ে বসলো !

মেজাজ টা একটু খারাপ হল !

আরে বসবি ভাল কথা ! এই ছেলে সোজাসুজি কেন বসতে হবে ?

আগে অথবা পিছনে বস !

পাজি মেয়ে !



নিশিকে বললাম

-এখানে আয় !

-না ! আমি এখানে বসবো !

-এখানে আয় না !

-শোন আমি এখানে বসবো ! তোর ইচ্ছা হলে তুই এখানে আয় !



আমার রাগ হল ! যাহ, বসবো না !

আমি ছেলেটার সামনের একটা ডাবল সিটে বসে পড়লাম ! যা না বসলে কি হবে ? তোর দিকে তাকাবও না !

কিন্তু শত চেষ্টা সত্তেও তাকাবো না এই এই প্রতিজ্ঞতা ধরে রাখতে পারলাম না । পিছনের দিকে ঘুরে তাকালামই !



তাকিয়েই দেখি নিশির দিকে তাকিয়ে বদ পুলাটা হাসছে ! আর তার থেকে বড় কথা এই পাজি মেয়ে সেই হাসির প্রতি উত্তরে হাসি দিচ্ছে !

এমন মেজাজ খারাপ হল !

মনে হল উঠে গিয়ে একটা থাপ্পড় দেই !

আরে বাবা, অপরিচিত মানুষ কে দেখে এতো হাসির কি আছে !



যতবারই পিছনে তাকাই তটবারই দেখি নিশিও হাসছে আর ছেলেটাও ! হঠাৎ কেন জানি কষ্ট হতে লাগলো । মনে হল বাসের জানলা দিয়ে ঝাঁপ দিয়ে পড়ি ।

আগামীকাল সংবাদ পত্রের শিরোনাম হবে "বাস থেকে ঝাপিয়ে পড়ে মেধাবী কলেজ ছাত্রের আত্মাহুতি" অথবা "অন্য ছেলের দিকে তাকিয়ে প্রেমিকাকে হাসতে দেখে কলেজ ছাত্রের আত্মাহুতি" !

হুম ! এরকম হলে খারাপ হয় না !



একবার মনে হল সত্যি সত্যিই জানলা খুলে ঝাপ দেই । তখন বুঝবে নিশি !

কিন্তু জানলা খুলতে গিয়ে দেখি এসিবাস ! জানলা আটকানো ! খোলা যাবে না !

দুর শালা !

শান্তি মত মরতেও পারবো না !

সংবাদ শিরোনামও হল না !



কিছু দুর যেতেই ইয়াং ছেলেটা মেনে গেল ! আমি তাকিয়ে দেখলাম বদ নজরে !

বেটা ফাজিল ছোকড়া !

আমি মনে মনে বদ দুয়া দিলাম ! তোর গার্লফ্রেন্ডও এমন ভাবে অন্য ছেলে কে দিয়ে হাসি দিবে । তখন বুঝবে কষ্ট কারে কয় !



ছেলেটা শেষ হাসি দিয়ে নেমে গেল !

আমি নিশির দিকে তাকালাম না ! তাকাবো না ! থাক বসে ! তোর দিকে তাকাবো না !



বাস আবার চলতে শুরু করলো ! এখনও বাসটা প্রায়ই ফাঁকা ! আর একটু দুরে গেলেই আমাদের ক্যাম্পাস চলে আসবে ! নিশি কি এখনও আমার কাছে আসবে না !

দুরেই থাকবে ?

পাজি মেয়ে ! বদ মেয়ে !

না আসুক । আমিও যাবো না !



-এর সরে বয় !

-ক্যান ?

-সরতে বলছি সর ! এতো কথা ক্যান বলিস !

নিশি আমার গা ঘেসেই বসলো ! ওর শরীর থেকে সেই মিষ্টি গন্ধটা পেতে শুরু করলাম ! এই একটু মিষ্টি গন্ধের জন্যই প্রতিদিন আমার বাসা থেকে এতো দুরে আসি ওর সাথে যাওয়ার জন্য !

কিন্তু বোকা মেয়েটা যদি বুঝতো !

-তুই ওভাবে তাকাচ্ছিলি কেন ?

-কোন ভাবে ?

-ঐ যে আমি ছেলেটার দিকে তাকিয়ে হাসছিলাম বলে !



না তাকাবো না ?

উনি অপরিচিত কোন ছেলের দিকে মুচকি হাসি দিবে আর আমি বসে তালি বাজাবো !

ক্ষমতা থাকলে ঐ ছোকড়া কে জানালা দিয়ে ধাক্কা দিয়ে ফেলে দিতাম !

আর তোকে ...... মনের ভেতরের কথাটা শেষ করলাম না !

ফাজিল মেয়ে কোথাকার !



-খুব হিংসে হচ্ছিল ?

-হিংসা ? তুই কারো দিকে তাকিয়ে হাসলে আমি কেন হিংসা করবো ?

-করবি না ? না ?

এই বলেই নিশি জোরে হেসে উঠলো ! হাসতেই থাকলো !



আমি কাঁচুমুচু হয়ে ওর পাশে বসে রইলাম ! হঠাৎ করেই কেন জানি মনে হল আমার সব অনুভুতি গুলো নিশি খুব ভাল করেই বুঝতে পারে !

আমাকে ইচ্ছে করে এই ভাবে যন্ত্রনা দেয় ! আমাকে এভাবে রাগাতে ওর মজা লাগে !

এর আগেও ও এমন টা করেছে !

আর আজকেও নরলাম বসা রেখে এই এসি বাসে ও উঠলো যাতে বাসটা ফাঁকা পাওয়া যায় । নয়তো নরমাল বাস গুলোতে এই সময় খুব ভিড় থাকে !



হঠাৎই দেখলাম নিশি আমার দিকে আর একটু ঘেষে এসেছে । আমার কানের কাছে মুখ নিয়ে ফিসফিস করে বলল

-তুই এতো বোকা কেন রে !



আমি কেবল নিশির দিকে অবাক হয়ে তাকিয়েই রইলাম ! আজকে সেই চোখে অন্য একটা দৃষ্টি !

বারবার মনে হল আমি আসলেই এতো বোকা কেন !





ফেবু

মন্তব্য ২০ টি রেটিং +০/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১১:৪৬

পাঠক১৯৭১ বলেছেন: হাউকাউ

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১১:৫৩

অপু তানভীর বলেছেন: আইছে বিশিষ্ট বলগার এবং হাউকাউ পাবলিক !

ফুহহহহহ !

২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১১:৫৮

নামহীন যুবক বলেছেন: নিশি নামের মেয়েকে বিয়ে করে আপনার উপর প্রতিশোধ নিবো....... X( X( B-) B-) ;) ;) :#> :#>


ভালো লাগলো +++++++++++++++++++++++

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:০১

অপু তানভীর বলেছেন: এইডা কি কইলেন ভাই ! :( :(

ব্লগার একজন আরমান ইতি মধ্যে নিশি নামের একজন রে বিয়া কইরা ফালাইছে !
তার দলে আপনেও যোগ দিবেন ! /:) /:)

আমি কই যাই !!

৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:০৩

নক্ষত্রের নীল বলেছেন: ভাললাগলো :) কত্তদিন পরে আপনার গল্প পড়লাম

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:০৬

অপু তানভীর বলেছেন: কেন কেন ? এতো দিন পরে কেন ?

আমিও নিয়মিতই লিখি ! আপনে কই ছিলেন আগে কন তো ?

বিয়াশাদী কইরা ফালান নাই তো ? ;);)

৪| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:০৮

নামহীন যুবক বলেছেন: আপনি কোথাও যাইয়েন না, নিশি কে নিয়ে গল্প লেখেন, আমরা দলে দলে মিস্টার নিশি হৈতে থাকি ;) ;) !:#P !:#P :P :P

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:১৩

অপু তানভীর বলেছেন: নো নো !
এইডা কিছুতেই হইতে পারে না ! নিশি নামের কার্টেসি কেবল আমার ! আর কারও না !

আপনেরা বড় জোর নিশির ছোট বোন শশীর দিকে যাইতে পারেন না ! এর বেশি কিছু না কইলাম ! ;)

৫| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:১৯

মুহাম্মদ রাফিউজ্জামান সিফাত বলেছেন: নিশি রাতে নিশির গল্প । ভালোই

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:২৬

অপু তানভীর বলেছেন: ভালা কইছেন ! নিশি রাইতে নিশির গল্প ! ;):)

৬| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:৫৯

নাজমুল হাসান মজুমদার বলেছেন: +++++্

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১:১৯

অপু তানভীর বলেছেন: :):):):)

৭| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ সকাল ১১:১০

ভিটামিন সি বলেছেন: দিনে দিনে নিশি মেয়েটা বদের হাড্ডি হইয়া যাইতাছে। ওরে অখনি বাইন্ধ্যা ফালাইন দরকার। নাইলে যে হারে গল্প পড়ুয়ারা নিশিরে নিয়া সপন দেখা শুরু করতোছে, অচিরেই নিশিশুন্য বাংলাদেশ অইয়া যাইবগা।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১০:২৬

অপু তানভীর বলেছেন: অতি চিন্তার বিষয় দেখতাছি !!

কি করা যায় কন তো ?

৮| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৪ সকাল ৮:৫০

তাসজিদ বলেছেন: /:) /:) /:)

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৫:১৫

অপু তানভীর বলেছেন: কিতা মনু? ক্ষেপু কেনু?? ;)

৯| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:০৫

তাসজিদ বলেছেন: প্রেম পিরিতি আর ভালা লাগে না ।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৯:৪৩

অপু তানভীর বলেছেন: তাইলে জীবনে আর কিতা করবেন ? ;)

১০| ২০ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:২৫

sr shanto বলেছেন: :D

২২ শে নভেম্বর, ২০১৫ রাত ১:০২

অপু তানভীর বলেছেন: :D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.