নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

গল্পঃ বুয়েটে চান্স পাওয়ার পরের ঘটনা সমুহ....

৩০ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:২৪





-বাহ ! বুয়েটে চান্স পেতে না পেতেই আমার কথা ভুলে গেলে ?



নিশির দিকে তাকিয়ে দেখি নিশির মুখ টা গম্ভীর ! গম্ভীর হলে নিশির চোখ দুটো একটু ছোট হয়ে যায় ! তখন ওকে দেখতে খানিকটা জাপানিজদের মত মনে হয় ! নাক টা যদিও বেশ খাড়া । বুচা নাক হলে চাইনিজ কিংবা জাপানিজ বলে চালিয়ে দেওয়া যেত !

আমি বললাম

-কি বললা ?

-কি বলেছি শুনো নাই ?

-না তো !

-দেখো, ফাজলামো করবা না ! থাপ্পড় খাবা !

-সে কি ! কেন ?



নিশি অগ্নি চোখে আমার দিকে কিছুক্ষন তাকিয়ে রইলো ! মনে হল এখনই আমাকে খেয়ে ফেলবে ! তবে সেই অগ্নি দৃষ্টি পরিবর্তন হয়ে এল কিছুক্ষনের ভিতরেই ! সেখানে একটু অভিমান দেখা দিল ! অভিমানী চোখের দিকের দিকে তাকিয়ে রইলাম কিছুটা সময় ! মনে হল আহা ! এমন অভিমানী চোখ কতদিন দেখি নি !



আসলেই দিন গুলো কেমন পরিবর্তন হয়ে যাচ্ছে । বিশেষ করে বুয়েটে চান্স পাওয়ার পর থেকেই চার পাশের মানুষ জনের আচরন খানিকটা পরিবর্তন হয়ে গেছে । বিশেষ করে পরিবার, পাড়া প্রতিবেশি সবার ।

এলাকার ভিতর প্রথম বুয়েটে পড়া ছাত্র হতে যাচ্ছি কি না তাই !



যেদিন রেজাল্ট বের হল সেদিন থেকেই পাড়ার মানুষজন বিশেষ করে মুরুব্বী গোছের মানুষ গুলোর চোখে আমি অনেক ভদ্র ছেলে হয়ে গেলাম ! সবাই আমার দিকে তাকিয়ে একটা নমনীয় হাসি দিতে লাগলো ! কেউ কেউ আবার মাথায় কিংবা কাধে হাত রেখে দোয়া করে বলতে লাগলো বেঁচে থাকো বাবা !

অথচ কদিন আগে পাশ দিয়ে যাওয়ার সময় কেউ ঠিক মত ফিরেও তাকাতো না, মাথায় হাত রাখা তো অনেক দুরের কথা !



সব থেকে বড় পরিবর্তন টা আসলো পাড়ার মেয়ে গুলোর ভিতর ! যে মেয়ে গুলো আমাকে পাত্তা দিতো না হঠাৎ করেই তাদের চোখের চাহনী বদলে গেল ! রাস্তা দিয়ে যাওার সময় আমার দিকে তাকিয়ে মুচকি হাসি টিপ্পনী চলতে লাগলো ! বিকেল বেলা ছাদে উঠলে এখন প্রায়ই আশে পাশের সুন্দরী মেয়েদের কে দেখতে পাই আমার দিকে তাকিয়ে আছে ! সময় টা খুব একটা খারাপ যাচ্ছে না ! উপভোগই করছি !



অবশ্য নিশির পেছনে আমি অনেক আগে থেকেই আছি । তবে হ্যা এই ভাবে ওর সাথে কোথাও দেখা করতে এই প্রথম আসলাম ! তাও আবার নিশির ফোন পেয়েই ! এমন টা বলা যাবে না যে নিশি আমাকে মোটেই পছন্দ করতো না, তবে সরাসরি কিছু বলতো না ! কিন্তু ওর চোখে প্রশ্রয়ের হাসি আমি ঠিকই দেখতে পেতাম ! বিকেল বেলা ছাদে কিংবা রাস্তায় দেখা হলে ঠিকই একটা হাসি দিতো ! প্রান জুড়ানো হাসি ! সেই হাসিতেই কেটে যেত একটা রাত !



আমি নিশির দিকে তাকিয়ে বললাম

-দেখো, একটা বাসের জন্য অপেক্ষা করে করে যদি সেই বাসটা না আসে তাহলে তো বিকল্প বাসে করে গন্তব্যে যাওয়া উচিৎ ! তাই না ?

-কি বললা ? এই তুমি কি বললা ?

-না ! না ! কিছু বলি নি তো, কিচ্ছু বলি নি ! বলেছি ঐ একটা বাসের জন্যই সারা জীবন অপেক্ষা করে থাকা উচিৎ !

-হুম ! দ্যাস বেটার !

নিশি কিছুটা শান্ত হল ! আমার দিকে তাকিয়ে আবার বলল

-আর যদি ঐ আদিবার সাথে পুটিসপাটিস করতে দেখেছি তাহলে কিন্তু একেবারে খুন করে ফেলবো !

-পুটিসপাটিস কি ?

-বুঝো না ? কচি খোকা !

-তোমার সাথে এখন যা করতেছি তাই ?

নিশি আমার দিকে কঠিন চোখে তাকিয়ে থাকতে থাকতে হেসে ফেলল ! বলল

-হ্যা ! এটাই পুটিস পাটসি ! এটা কেবল আমার সাথে করবা ! আর কারও সাথে না !





হুম ! নতুন নতুন উপদ্রোকের সাথে যুক্ত হয়েছে আদিবা ! আমাদের বাড়িওয়ালার মেয়ে ! বলতে গেলে ভয়াভহ রকমের সুন্দরী ! সবে মাত্র ক্লাস টেন এ উঠেছে ! এরই ভিতর বলতে গেলে পাড়ার ছোট বড় সবাই আদিবার পিছনে ঘুরা শুরু করে আবার শেষ করে ফেলেছে ! আদিবা কিছুদিন একে লাইন দেয় তো কিছুদিন তাকে লাইন দেয় ! এবার মনে হয় আমাকে লাইন দেওয়ার সময় এসেছে !



যাই হোক গত সপ্তাহের কথা । ওর বাবা হঠাৎ আমাদের বাসায় এসে হাজির ! মা মনে করলো হয়তো বাড়ি ভাড়া বাড়াবে ! কিংবা বাড়ি ছেড়ে দিতে বলবে ! বাড়িওয়ালারা তো মাসে মাঝখানে কোন সমস্যা না হলে ভাড়াটিয়াদের বাসায় যায় না ! কিন্তু আমাদের খানিকটা অবাক করে দিয়ে আদিবার বাবা বলল যে সে চায় আমি যেন তার মেয়েকে পড়াই ! তার মেয়ে নাকি অংকে খুব কাঁচা !

কাঁচা তো হবেই ! সারা দিন টাংকি মেরে বেড়ালে তো কাঁচা হবেই ! বাড়িওয়ালার মেয়ে বিধায় না করতে পারলাম না ! এবং এই কথা পাড়ায় গুলির বেগে ছড়িয়ে পড়লো ! আগে যারা আমাকে ঈর্ষা করতো তারা আমার উপর চটে গেল আরও !



এই খবর নিশির কানে পৌছাতেও সময় লাগলো না ! সেই সুবাধে আজকে আমার তলব !

নিশি আমার দিকে তাকিয়ে বলল

-তুমি ঐ বদ মেয়েকে পড়াতে যাবা না ! খবরদার যাবা না বললাম !

-আরে আমি মানা করবো কিভাবে বল ? ওর বাবা আমাদের বাসায় এসে বলে গেছে ! না গেলে আমাদের বাড়ি ছাড়া করবে !

-করলে করবে ! আমাদের বাসায় এসে থাকবা ! সমস্যা কি ?



আদিবাদের বাসা মানে আমরা এখন যে বাসায় ভাড়ায় থাকি ঠিক তার পাশের বাসাটাই নিশিদের বাসা ! এও বাড়িওয়ালার মেয়ে সেও বাড়িওয়ালর মেয়ে ! বাড়িওয়ালার মেয়ে বনাম বাড়িওয়ালার মেয়ে !

-তুমি এতো টেনশন কেন নিচ্ছ ?

-নিবো না ?

-আমার উপর তোমার ভরশা নাই ?

-তোমার উপর আছে কিন্তু ঐ বদ মেয়ের উপর নেই ! না তুমি ওকে পড়াতে যাবা না ! খবরদার বলছি !

-আরে একটু চিন্তা করে দেখো ! পাড়ার সব ছেলে যখন আদিবার পিছনে ঘুরেছে তখন আমি কি তার পিছনে গেছি ? আমি কিন্তু তোমার পিছনে এসেছি ! আসি নি ?

নিশিকে দেখলাম একটু চিন্তিত গল ! আমার কথাটা ভাবছে যেন !

-তারপর চিন্তা করে দেখো, বিকেল বেলা যখন ছাদে উঠতাম আদিবারও উঠতো । একই ছাদের ছিলাম আমরা কিন্তু আমি তো তোমার সাথে টাংকি মারতাম ! তাই না ? ওর সাথে কথাও কিন্তু বলি নি !

-হুম ! বুঝলাম !

-তাহলে ? আসলে তোমার সাথে আদিবা ফাদিবার বেইল নেই ! আর পিচ্চি একটা মেয়ে ! ওর পিছনে যাওয়া কি মানায় ?

নিশি আমার দিকে তাকিয়ে বলল

-এটা যেন মনে থাকে ! না হলে কিন্তু .....।

-খুন করে ফেলবা ?

-হুম !

-আমি তো খুন হয়েই আছি ! আর কত ?

-হয়েছে ! এখন চলেন ! সন্ধ্যা হয়ে যাচ্ছে !



আমরা উঠে পড়ি ! আমারও একটু তাড়া আছে । সন্ধ্যার পরে আবার আদিবাকে পড়াতে যেতে হবে ! ;)

মন্তব্য ৩৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:২৮

মদন বলেছেন: আদিবার বাসায় সাবধানে। এখন আবার সন্ধ্যার পরে কারেন্ট যায় ... ;)

৩০ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:৩০

অপু তানভীর বলেছেন: সেই কারেন্ট যাওয়ার গল্প আসছে পরের পর্বে ;) ;)

২| ৩০ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:৩৪

মাঘের নীল আকাশ বলেছেন: আমি তো জানতাম যারা পাত্তা পায় না তারা বুয়েটেে পড়লেও পায় না, আবুজর গিফারীতে পড়লেও পায় না...আপনে কেমনে কি করলেন জানতে মুঞ্চায়... B-)) B-)) B-))

৩০ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:৪১

অপু তানভীর বলেছেন: ইহা একটি গল্প, গল্পে কত কিছুই না হইতে পারে ;);)

৩| ৩০ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:৩৭

দালাল০০৭০০৭ বলেছেন: গল্পে ♥♥♥♥ মাখা +++++++++++

৩০ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:৪১

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৪| ৩০ শে এপ্রিল, ২০১৪ দুপুর ২:০৩

রিফাত ২০১০ বলেছেন: আপনার নামে মামলা করার সিদ্ধান্ত নিয়েছি। কেন নিয়েছি কয়েকদিন পরে বুঝিতে পারবেন।

৩০ শে এপ্রিল, ২০১৪ দুপুর ২:২৩

অপু তানভীর বলেছেন: :D :D :D
:-& :-& :-& :-& সেকি কেনু ?

৫| ৩০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:০০

শংখনীল কারাগার বলেছেন: আপনার পোস্ট পড়ে একটা কথাই মনে হল : পুরুষ হল ভ্রমর জাতি, এ ফুল থেকে ও ফুলে................ :P

৩০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:১২

অপু তানভীর বলেছেন: না না মোটেই না ! এই গল্পের নায়ক কত ভালা দেখতেছেন না ? ;);)

৬| ৩০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:০১

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন: মজা পেলুম।

৩০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:১৩

অপু তানভীর বলেছেন: হিহিহি ! :):)

৭| ৩০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:০২

আজীব ০০৭ বলেছেন: আমি তো খুন হয়েই আছি ! আর কত ?

৩০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:১৫

অপু তানভীর বলেছেন: হুম ! আর কত, মেয়ে গুলো বুঝে না ! ;);)

৮| ৩০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:০৮

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: মজা পাইছি।

৩০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:১৬

অপু তানভীর বলেছেন: আরও মজা পাবেন ! পরের পর্ব আসতেছে ! :)

৯| ৩০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:১২

তাসিন বলেছেন: আহরে ! যদি বুয়েটে চান্স পেতাম ! :(

৩০ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৭:৩৯

অপু তানভীর বলেছেন: আহারে ! ;)

১০| ৩০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:১২

তাসিন বলেছেন: আহরে ! যদি বুয়েটে চান্স পেতাম ! :(

৩০ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৭:৩৯

অপু তানভীর বলেছেন: ;)

১১| ৩০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:৪৭

হাছিবুল ইসলাম শান্ত বলেছেন: ভালবাসার কত চিন্তা♥♠♥♠♥♠

৩০ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৭:৪০

অপু তানভীর বলেছেন: হুম ! কত চিন্তা !!

১২| ৩০ শে এপ্রিল, ২০১৪ রাত ৮:৫৮

নিয়ামুল ইসলাম বলেছেন: ভালো ভালো বীর বাঙালি টাংকি মারো। :-P :-P :-P

৩০ শে এপ্রিল, ২০১৪ রাত ৯:০৮

অপু তানভীর বলেছেন: :D :D :D :D

১৩| ৩০ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:০৫

অপ্রচলিত বলেছেন: দারুণ লিখেছেন। গল্পে হাস্যরস এবং ভালোবাসাময় খুনসুটি খুব সুচারুভাবে ফুটিয়ে তুলেছেন।

অনেকদিন পর ব্লগে এসে আপনার একটি গল্প পড়লাম। ভালো থাকুন সব সময় এবং লিখতে থাকুন চমৎকার ভালোবাসার সব গল্প।

নিরন্তর শুভ কামনা আর শুভেচ্ছা।

০১ লা মে, ২০১৪ দুপুর ১:১৮

অপু তানভীর বলেছেন: অনেক দিন পর আমার ব্লগে আপনার দেখা পেলাম ! কোথায় ছিলেন এতোদিন !

অনেক ধন্যবাদ :):)

১৪| ৩০ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৫৮

স্বপ্নের ফেরিওয়ালা নিলয় বলেছেন: ইন্টারে কি সায়েন্স ছিলো ??

০১ লা মে, ২০১৪ দুপুর ১:২০

অপু তানভীর বলেছেন: ইয়াপ !

১৫| ০১ লা মে, ২০১৪ রাত ১:৩৮

প্রোফেসর শঙ্কু বলেছেন: বাড়িওয়ালার মেয়ে বনাম বাড়িওয়ালার মেয়ে

এটা একটা বাংলা ছবির টাইটেল হতে পারে!

০১ লা মে, ২০১৪ দুপুর ১:২১

অপু তানভীর বলেছেন: হা হা হা !
ভাল বলেছেন ! হাহাহাহা =p~ =p~ =p~

১৬| ০১ লা মে, ২০১৪ দুপুর ১২:৩০

আমি তুমি আমরা বলেছেন: হায় ... পুরনো দিনের অনেক কথা মনে পড়ে গেল ... ;)

০১ লা মে, ২০১৪ দুপুর ১:২২

অপু তানভীর বলেছেন: হুম ! আপনের এমুন অভিজ্ঞতা আছে নাকি ;)

১৭| ০৬ ই মে, ২০১৪ রাত ৯:০৫

অহন_৮০ বলেছেন: ভাল হইছে

০৬ ই মে, ২০১৪ রাত ১০:২৬

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৮| ০৬ ই মে, ২০১৪ রাত ১১:৪২

রেজাউর রাতুল বলেছেন: ভালো তো টাংকি মারা চালিয়ে যান ;)

০৭ ই মে, ২০১৪ রাত ১২:২১

অপু তানভীর বলেছেন: :D :D :D :D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.