নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

গল্পঃ ডিজিটাল আলাদিনের দৈত্য !

০৪ ঠা জুন, ২০১৪ রাত ৯:৪০



আমার ফেসবুকের মেসেজ অপশন টা হাইড করা । পরিচিত ছাড়া কেউ সেখানে মেসেজ পাঠাতে পারে না । কিন্তু মেসেজ বাটনে জ্বলজ্বল করা থাকা লাল চিহ্নটা বলছে কেউ মেসেজ পাঠিয়েছে । "জ্বীন কফিল" নামের কেউ মেসেজ পাঠিয়েছে ।

আমার ফ্রেন্ড লিস্ট ছোট মোটামুটি সবাইকেই চিনি । জ্বীন কফিল নামে কেউ আছে বলে ঠিক মনে পড়লো না । তাহলে কি কেউ আবার নাম বদলে ফেলল ?

এমনটা মাঝে মাঝেই হয় । পরিচিত মানুষ গুলো নাম পাল্টিয়ে কেমন অপরিচিত হয়ে যায় ।

যাক আমি মেসেজ ওপেন করে দেখি সেখানে লেখা "হা হা হা" ! তারপর অট্টাহাসি দেওয়ার ইমো ।

কি রে ভাই ?

কেডা এইডা ?

শুরুতেই এমন করে কেন ?

নিশ্চই পরিচিত কেউ, ফাজলামি করতেছে । বললাম

-আপনি কে ভাই ?

-হা হা হা ! আমি আপনার গোলাম আমার মালিক । আপনার ইচ্ছাই আমার কাছে হুকুম ।

খানিকটা বেকায়দায় পড়লাম । গোলাম হতে পেরে কেউ এতো খুশি হতে পারে আমার জানা ছিল না । বেটা আসলেই ফাজলামি করতেছে । কিন্তু কে এইটা ? নিশ্চই আমার পরিচিত কেউ হবে ।

কিন্তু কে ?



আমি জ্বীন কফিলের প্রোফাইলে গেলাম । প্রথম কথা হচ্ছে জ্বীন কফিল আমার বন্ধু না । তাইলে বেটা আমাকে মেসেজ পাঠালো কিভাবে ?

কি জানি ?

জ্বীন কফিলের পিকচার গুলো দেখতে লাগলাম । বেশ একটা রাজকীয় ছবি দেওয়া প্রোফাইল পিকচারে । তবে একটু যেন পুরানো আমলের । কাভার ফটোটা দেখে মনে হচ্ছে আগ্নেওগীরির ভিতরকার ছবি । স্টাটাসে কেমন যেন অদ্ভুদ ভাষায় কিছু লেখা । তাতে আবার কয়েক হাজার লাইকও আছে । বেটা নিশ্চই অটো লাইকার ব্যবহার করে । ফাজিল একটা ।



আমি আবার ইনবক্সে ফেরত্‍ আসলাম । খানিকটা বিরক্ত । অপিচিত মানুষের কাছ থেকে এই রকম ইয়ার্কি মার্কা মেসেজ দেখলে আমার বিরক্ত লাগে । বললাম

-আপনি কে ভাই ?

-আমি আপনার গোলাম হুজুর !

-গোলাম ? কোন গোলাম ?

-ছি ছি জনাব, আমি ঐ গোলাম না । আমির শুয়োরের বাচ্চা না, আমি জ্বীনের বাচ্চা ।

-শুনেন ভাই আমার আপনার সাথে ইয়ার্কি মারতে ভাল লাগছে না । আপনি প্লিজ অন্য কারও সাথে ফাজলামো করেন ।

-কিন্তু হুজুর, আপনি যদি তিনটা ইচ্ছা না বলেন তাহলে আমি তো মুক্তি পাবো না ।

-দেখুন সহ্যের একটা সীমা থাকা উচিত্‍ । আমি এমনি ভাল কিন্তু মেজাজ খারাপ হয়ে গেলে চরম মুখ খারাপ করি ।

-হুজুর আপনি আমাকে যতই গালি দেন না কেন তিনটি ইচ্ছা পুরন না করে আমি আপনার পিছু ছাড়বো না ।



মুখ দিয়ে খারাপ কথা আনতে গিয়েও আনলাম না । এমনিতে বেশ রাত হয়ে গেছে । কালকে সকালে আবার ক্লাস আছে । এখন যদি গালাগালী শুরু করি তাহলে মন বিক্ষিপ্ত হয়ে যাবে । সহজে ঘুম আসবে না । কাল সকালের ক্লাস মিস হয়ে যেতে পারে । বললাম

-আচ্ছা ঠিক আছে । আজকে একটা ইচ্ছা পুরন কর । আমাদের ক্লাসে তাইফা নামের একটা মেয়ে আছে । মেয়েটাকে আমার খুব পছন্দ । এমন কিছু কর যেন মেয়েটা আমার প্রেমিকা হয়ে যায় ।

-জো হুকুম মালিক । আর দ্বিতীয় ইচ্ছা মালিক ।

বললাম

-আগে প্রথমটাই পুরন কর । যদি পুরন করতে পারো তাহলে আগামী কালকে দ্বিতীয় ইচ্ছাটা বলব ।

-আচ্ছা মালিক ।

-শুভ রাত্রী !



আমি পিসি বন্ধকরে ঘুমাতে গেলাম । নিজের কাছেই কেমন একটা হাস্যকর হাস্যকর লাগছিল । যাক জীন কফিল ! ফেসবুকে জীন ।



সকালবেলা ক্লাসে ঢুকেই একটা অদ্ভুদ জিনিস লক্ষ্য করতে লাগলাম । কিছু একটা যেন ঠিক স্বাভাবিক ঠেকলো না আমার কাছে । এদিক ওদিক তাকাতেই ব্যাপারটা বুঝতে পারলাম । তাইফা আমার দিকে তাকিয়ে আছে । ওর চোখের দৃষ্টি দেখেই বুকের ভিতর কেমন ধক করে উঠলো । এই মেয়েতো কোন দিন আমার দিকে ফিরেও তাকায় না আজ তাহলে এভাবে তাকিয়ে আছে কেন ?

তাহলে কি ?

আমি হাস্যকর সম্ভাবনাটা উড়িয়ে দিলাম । এমন কিছু হতেই পারে না ।



ক্লাস শেষে যখন বের হতে যাবো তখন তাইফা একেবারে আমার সামনে এসে হাজির । সবার সামনে আমার হাত ধরে আমাকে টেনে নিয়ে গেল তিনতলায় । এটা আমাদের ডিপার্টমেন্ট ডেটিং জোন হিসাবে পরিচিত ।



আমার কিছুতেই তর সইছিল না । কখন বাসায় যাবো আর কখন আবার জ্বীন কফিলের সাথে কথা বলবো । কিভাবে এটা হল আমি নিজেই জানি না তবে কাজ যে হয়েছে এটা একশভাগ নিশ্চিত । নতুবা যে মেয়েটা কোন দিন আমার সাথে ঠিক মত কথাও বলে নি সে আজকে সবার সামনে আমার হাত ধরে তিন তলায় কেন নিয়ে যাবে ।

কেন আজকে বলবে যে সে আমাকে পছন্দ করে । কোন ভাবেই সম্ভব না । এই সব জ্বীন কফিলের কেরামতি !

এমন কি বাসে করে আসার সময় প্রায় সারটা পথ তাইফা সারাটা সময় আমার সাথে কথা বলেছে ! কত কথা !

যেন কত দিনের পরিচিত আমার !



বাসে করে যাওয়ার সময় বেশ কয়েকবার মোবাইল থেকে মেসেজ দেওয়ার চেষ্টা করলাম কিন্তু জ্বীন কফিলকে খুজেই পেলাম না । এমন কি মেসেজ বক্সেও জীন কফিলের নাম খুজেই পেলাম না । মনে হয় পিসি ছাড়া জ্বীন কফিল ধরা দেয় না ।

বাসে করে বাসায় যাওয়ার সময় চিন্তা করতে লাগলাম বাকি দুইটা ইচ্ছা কি চাওয়া যায় । এমন কিছু চাইতে হবে যেন বাকি সারা জীবনে আর কিছু না করতে হয় ।

বিলগেটের মেয়েকে বিয়ে করলে কেমন হয় ?

জেনিফার ক্যাথরিন গেটস !

পরক্ষনেই চিন্তাটা বাদ করে দিলাম । ছি ছি ! এই সব কি ভাবছি ? তাইফার সাথে সবে মাত্র প্রেমটা হল । এখন অন্য কিছু ভাবা যাবে না । আচ্ছা অনন্ত জলীলের ফিল্মের নায়ক হলে কেমন হয় ?

নাহ !

এই কাজ জ্বীন কফিলও পারবে না ।

যাক আমার মাথায় আর কিছু আসছিল না । তবে পুরো রাস্তা ধরে কেবল একটার পর একটা ইচ্ছার কথা চিন্তা করতে লাগলাম পরক্ষনেই সেটা বাতিল করে দিতে লাগলাম । কি চাওয়া যায় কিছুতেই খুজে পেলাম না ।



বাসায় এসে হাত মুখ না ধুয়েই পিসি চালু করলাম ।

-জ্বীন কফিল !

উত্তর এল সাথে সাথেই ।

-হুকুম করুন মালিক ।

-তুমি আছো ?

কখন যে আপনি থেকে তুমিতে নেমে এসেছি আমি নিজেই বুঝতে পারলাম না ।

-তুমি কি সত্যিই জীন ?

-একশ পার্সেন্ট ।

-কিন্তু তোমরা না আগে চেরাগ বা প্রদ্বীপের ভিতর থাকতে ।

-হুম । কিন্তু সেটা তো আলাউদ্দিনের সময়কার কথা । এখন আমরা আধুনিক ?

-আমরা ? আরও অনেকে আছে নাকি ?

-কেন আপনি আমার ফেসবুক ওয়াল দেখেন নি? আমার ফেসবুক বন্ধুর সংখ্যা প্রায় পাঁচ হাজার । ফলোয়ারও প্রায় লাখ খানেক । এরা সবাই তো জ্বীন ।

-তাই নাকি ? তুমি দেখছি বিরাট সেলিব্রেটি ।

-হুজুর লজ্জা দিচ্ছেন !

-না ঠিক আছে । তোমার প্রতিটা পোস্টে তো কয়েক হাজার লাইক কয়েকশ কমেন্ট । তুমিতো জ্বীন সমাজে বিরাট বিখ্যাত ।

-আপনার দয়া হুজুর ।



জ্বীনের সাথে কথা বলছি ভাবতেই কেমন অবাক লাগছে । যে কেউ শুনলে অবশ্য হাসবে । কাউকে বলা যাবে না । আমি জীন কফিলকে বললাম

-আচ্ছা আগে তো প্রদ্বীপ ঘষলে কিংবা প্রদ্বীপ থেকে মুক্ত করলে তোমরা সেই লোকের ইচ্ছা পূরন করতে । তা আমাকে কিভাবে খুজে পেলে , মানে আমার তিনটা ইচ্ছা কেন পূরন করতেছো ?

-ওয়েল আগে যেমন আমরা প্রদ্বীপে থাকতাম এখন আমরা এপস এর ভিতর থাকি । আপনার কি মনে আছে আপনি গতকাল কে একটা এপসে এলাউবাটনে চাপ দিয়ে ছিলেন ?



আমি কালকের কথা মনে করার চেষ্টা করি । আসলেই গতকালকে আমি ভুলকরে একটা অনলাইন এপস চালু করে ফেলেছিলাম । যদিও যে কোন এপস্ থেকেই আমি দুরে থাকি তবে এটা চালু করে ফেলেছিলাম ভুল করে ।

বুঝলাম এরা আসলেই ডিজিটাল হয়ে গেছে । ডিজিটাল আলাদিনের দৈত্য !

জ্বীন কফিল বলল

-তো হুজুর আপনি তৈরি তো ?

-হুম ।

-আপনি কি আপনার দ্বিতীয় ইচ্ছাটা বলতে প্রস্তুত ।

-হুম ।

আমি মেসেজ বাক্সে টাইপ করলাম

"আমি এই দেশের আজীবন....



কেবল এই পর্যন্ত লিখেছি আর তখন কারেন্ট চলে গেল ধুপ করে । শ্লার কারেন্ট যাওয়ার আর সময় পেলি না !

মিনিমাম এক ঘন্টার আগে তো কারেন্ট আসবে না । এই একঘন্টা আমি কাটাবো কিভাবে ?

মনে হচ্ছিল কারেন্টটারে চিবিয়ে খাই । ইস আমার যদি একটা ল্যাপটপ থাকতো তাহলে তো আর এই ঝামেলায় পড়তে হত না । আমি অধীর আগ্রহ নিয়ে কারেন্ট আসার অপেক্ষায় থাকলাম । তৃতীয় ইচ্চাটা কি হবে এই চিন্তা করতে লাগলাম ।



কারেন্ট আসলো ঠিক এক ঘন্টা পরে । আমি আবার তরিঘরি করে কম্পিউটার চালু করলাম । কিন্তু ফেসবুক চালু করতেই লগিন পেইজ টা আসলো । আমার পিসি কেউ হাত দেয় না তাই সাধারন লগ আউট করি না । ফেসবুক চালু করতেই আমার হোম পেইজ চলে আসে ।

আমি লগিন করলাম ঠিক তখনই আমার মাথায় আকাশ ভেঙ্গে পড়লো । লেখা উঠলো "ইয়োর একাউন্ট হ্যাজ বিন ডিজএবেল" ।

কেন ?

অসম্ভব ?

আরও চার পাঁচবার চেষ্টা করলাম প্রত্যেকবারই একই ফলাফল । আমার একাউন্ট এমন কেন হল ?

মানুষের একাউন্ট হ্যাক হয় আমার টা সোজাসুজি ডিজএবেল হয়ে গেল ?

তাহলে ?

জ্বীন কফিল কি হ্যাকারও নাকি ?

কিছু একটা মনে হতেই আমি মোবাইল বের করে তাইফার ফোন ফোন দিলাম । বাসে আসার সময় তাইফার সাথে কথা হয়েছিল ।



-হ্যালো ? কে বলছেন ?

আমি যেন আবারও আকাশ থেকে পড়লাম । বাসে আসার সময় তাইফা কি রকম আহ্লাদ করে কথা বলছিল আর এখন বলছে কে বলছেন ?

-তাইফা বলছো ?

-জি না এটা তো তাইফার নাম্বার না ।

-কি ?

কয় কি ? তাহলে আমি কার সাথে কথা বললাম ? তাইফার সাথে কি আমার আদৌও কথা হয়েছে ?



ঠিক এমন সময় আমার ফোনে একটা ফোন এসে হাজির ! হাতেই ছিল ! রিংটোন শুনে নিজেই কেঁপে উঠলাম ! স্ক্রিনে নাম দেখি সাজিবের নাম্বার !

রিসিভ করলাম !

-হ্যালো ? ফয়সাল ?

-হুম !

-কি রে আজকে এলি না কেন ক্লাসে ?



আমি আর কিছু ভাবতে পারলাম না ! এতোক্ষন তাহলে ? কি হল এসব !

মন্তব্য ২৫ টি রেটিং +০/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুন, ২০১৪ রাত ৯:৫৪

এক্স রে বলেছেন: এতক্ষন তাইলে ? মাঝখান দিয়া একাউন্ট ডিজেবল হইয়া গেল :v

০৪ ঠা জুন, ২০১৪ রাত ৯:৫৭

অপু তানভীর বলেছেন: তাই তো ! দেখেন তো কাণ্ড কাহিনী !! ;)

২| ০৪ ঠা জুন, ২০১৪ রাত ১০:১৪

নিয়ামুল ইসলাম বলেছেন: B:-) B:-) B:-) :|| :||

০৪ ঠা জুন, ২০১৪ রাত ১০:১৮

অপু তানভীর বলেছেন: ;) ;) ;) :D :D :D :D

৩| ০৪ ঠা জুন, ২০১৪ রাত ১০:২৯

করিম কাকা বলেছেন: :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-) :-)

০৪ ঠা জুন, ২০১৪ রাত ১০:৩৭

অপু তানভীর বলেছেন: :( :( :-& :-&

৪| ০৫ ই জুন, ২০১৪ রাত ১২:৩৭

একজন ঘূণপোকা বলেছেন:
এইটা কবে লিখলেন???

০৫ ই জুন, ২০১৪ রাত ১২:৫৩

অপু তানভীর বলেছেন: যখন পোস্ট দিলাম তার ঘন্টা খানের আগে থেকে লেখা শুরু করেছি ! এই সাড়ে আট টার দিকে !
কেন ?

৫| ০৫ ই জুন, ২০১৪ রাত ৩:০৮

অঘটনঘটনপটীয়সী বলেছেন: :| :|
স্বপ্ন দেখতে দেখতে বাস্তবের ফেসবুক একাউন্ট ডিজেবেল হয়ে গেল?
B:-) B:-)

০৫ ই জুন, ২০১৪ রাত ১১:১২

অপু তানভীর বলেছেন: হুম ! চিম্তার বিষয় ! বহুত চিন্তার বিষয় ! ;);)

৬| ০৭ ই জুন, ২০১৪ রাত ৩:১৯

তানভীর বলছি বলেছেন: :)

০৭ ই জুন, ২০১৪ ভোর ৪:০৩

অপু তানভীর বলেছেন: :D :D :) :)

৭| ০৭ ই জুন, ২০১৪ রাত ৩:৫৮

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: ভ্যালা!

০৭ ই জুন, ২০১৪ ভোর ৪:০৪

অপু তানভীর বলেছেন: :) :) :)

৮| ০৭ ই জুন, ২০১৪ বিকাল ৩:০৩

মৌমিতা আহমেদ মৌ বলেছেন: হতাশ আমি... ধুরু... নিজে হতাশ... গল্প ও হতাশার... /:) /:) /:)

০৭ ই জুন, ২০১৪ বিকাল ৪:০৬

অপু তানভীর বলেছেন: #:-S #:-S 8-| 8-| B-)) B-))

৯| ০৭ ই জুন, ২০১৪ বিকাল ৩:২৮

আর্টিফিসিয়াল বলেছেন: এইটা কি হইলো????????এক্কেবারে ডিজএবেল?????

০৭ ই জুন, ২০১৪ বিকাল ৪:০৮

অপু তানভীর বলেছেন: কিছুই বুঝা যাইতেছে না !

১০| ০৭ ই জুন, ২০১৪ রাত ১০:০০

স্বপ্নের ফেরিওয়ালা নিলয় বলেছেন: এইদা কিছু হইলো

০৭ ই জুন, ২০১৪ রাত ১১:১৮

অপু তানভীর বলেছেন: হুম ! কিছু হইলো ?

১১| ০৮ ই জুন, ২০১৪ রাত ১:০৫

কেন্দ্রের বৃত্ত বলেছেন: আহালে ! আমার অ্যাকাউন্ট ডিজএবেল হলে তো আমি মড়েই যেতাম !! :(

০৮ ই জুন, ২০১৪ রাত ১:২১

অপু তানভীর বলেছেন: :D :D :D

১২| ২৫ শে মে, ২০১৬ বিকাল ৪:৫৭

সিলা বলেছেন: :-/

২৬ শে মে, ২০১৬ রাত ২:১৭

অপু তানভীর বলেছেন: :D

১৩| ০১ লা সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৪

খাঁজা বাবা বলেছেন: ভয়ানক কান্ড

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.