নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

গল্পঃ ফেইক আইডি

১৯ শে জুলাই, ২০১৪ রাত ১১:৩৭





সজিব আমার দিকে বিরক্ত চোখে তাকিয়ে বলল

-তোর মত গাধা দুনিয়াই আর একটা আছে বলে আমার জানা নাই !



আমি কিছু না বলে পিসির দিকে তাকিয়ে রইলাম ! মিমি কিছু একটা লিখছে ।

জবাব দিচ্ছি না দেখে সজিব আবার বলল

-আচ্ছা বল তো তোর মতলব কি ?

মনিটর থেকে মুখ তুলে বললাম

-আমার আবার মতলব কি !

-তুই খুব ভাল করেই জানিস এটা ফেইক আইডি তার পরেও এতো পিসিট পাটুস কি ?

-আরে সমস্যা কি ! কথা বলি ভাল লাগে তাই !

-তুই তো এটাও জানিস না যে এইটা মেয়ে কি না ! মিমিকে পছন্দ করিস ভাল কথা তাই বলে ওর ফেইক আইডির সাথে প্রেম করতে হবে ?

আমি মাথা নেড়ে বললাম

-নাহ ! ফেইক আইডি হতে পারে তবে মেয়ের আইডি ! এটা আমি শিওর !

-কেমন শিওর হলি !

-হয়েছি !

-তুমি মামা ! ঘোড়ার ডিম শিওর হয়েছো ! থাকো তুমি তোমার মিমিরে নিয়া ! কিছু ঝামেলায় পড়লে কিন্তু আমারে কিছু বলতে পারবা না !





এই বলে সজিব ওঠে চলে গেল । আমি মনিটরের দিকে তাকিয়ে দেখি মিমি ততক্ষনে প্রায় গোটা ১০/১২টা মেসেজ পাঠিয়ে ফেলেছে । আমি রিপ্লে দিচ্ছি না দেখে একটু যেন অস্থির !



আমি জলদি জলদি কিবোর্ডে চাপ দিলাম !



-সরি !

-বাহ ! এতোক্ষনে জনাবের আসার সময় হল !

-সরি ! সজিরের বকা শুনছিলাম ।

-তাই ? তা কি নিয়ে তোমার বন্ধু বকছিল তোমাকে ?

-তোমাকে নিয়ে !

-ফেইস আইডির সাথে এতো কিসের বকবক, এই জন্য ?

-হুম !



কিছুক্ষন কোন কথা হল না ! মিমি কোন কিছু লিখলো না ! মনে হল কেন জানি মিমি মনে হয় রাগ করেছে । আমি লিখলাম

-রাগ করলে ?

-নাহ ! রাগ করবো কেন ? তোমার বন্ধু তো সত্যি কথাই বলেছে ! আমি ফেইক আইডিই !

-দেখো ! এই নিয়ে আমাদের কিন্তু আগেও কথা হয়েছে ।

-হুম !

-সো ? কে কি বলল তাতে কি যায় আসে ? তাই না ! আমি সব কিছু জেনে শুনেই তোমার সাথে কথা বলি ! নাকি ?



আবারও কয়েকটা মুহুর্ত কোন কথা নেই ! তারপর মিমি লিখলো

-আচ্ছা একটা কথা জিজ্ঞেস করি ?

-হুম ! কর !

-তুমি কেন আমার সাথে কথা বল বলতো ?

-উমমম ! জানি না ! তোমার সাথে কথা বলতে ভাল লাগে তাই ।

-আমি রিয়েল কেউ না সেটা জেনেও !

-রিয়েল না আবার কি ? মানুষ তো ! হয় তো অচেনা একজন ! তাতে কি ! অপরিচিত মানুষ গুলোর সাথে কথা বলতেই যে ভাল লাগে ! অচেনা মানুষ গুলোর কাছে সব কিছু বলা যায় ! চেনা মানুষকে সব কিছু বলা যায় না !



লাইন গুলো লিখে অপেক্ষা করতে লাগলাম ! না জানি কি উত্তর আসে । কিন্তু কোন উত্তর এল না ! কেবল একটা নাম্বার এল । নিচে ছোট্ট করে লেখা "যদি ইচ্ছে হয় আজ রাতে ফোন দিও" !





তার পরেই মিমি অফ লাইনে চলে গেল ! এটা আমার কাছে একটু অপ্রত্যাশিত । মিমির সাথে পরিচয় প্রায় মাস ছয়েক ! এই তিন মাসে ওর সাথে কত কথা বলেছি কিন্তু কোন দিন ওর কাছে ফোন নাম্বার চায় নি কিংবা ও নিজেও এমন কোন কথা বলে নি । আমরা রাতের বেলা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতাম । কত কিছু নিয়েই না আমরা কথা বলতাম !





ফেসবুকে সময় কাটানোর সময় একদিন মিমির খোজ পাই । মিমি নামে হাজারও মেয়ে আছে ফেসবুকে । এই মিমির সাথে কথা বলার কারন হল নাজিফা কাবির মিমি নামে আইডি টা । নাজিফা কাবির এখনাকর দিনে অন্যতম সেরা টিভি মডেল । কি বা প্রিন্ট মিডিয়া অথবা সব ক্ষেত্রেই নাজিফা কাবিরের সমান পদার্পন !

ফেসবুকে তার নিজের আইডি আছে । সেখানে হাজার পঞ্চাশেক ফ্যান আছে । সেখানে হঠাৎ করেই মিমির দেখা ! ঐ মডেল মিমির ছবি দিয়েই আইডিটা খোলা !

কি মনে হল আইডিতে একটা রিকোয়েস্ট পাঠালাম ! জানতাম ফেইক আইডি তবুও পাঠালাম ! কেন পাঠালাম এর উত্তর আমার কাছে জানা নেই ।

পরদিন সকাল বেলা দেখি ফেইক আইডি আমার রিকোয়েস্ট গ্রহন করেছে ।

টুকটাক কথা বললাম !

এবং অবাক হওয়ার বিষয় নকল মিমিও উত্তর দিল । একবার জানতে চাইলাম অন্যের নামে কেন আইডি খুলেছেন । নকল মিমি বলল যে তার চেহারা সুন্দর না ! তাই নিজের চেহারা লুকিয়ে আইডি খুলেছে । তবে তার নাম নাকি সত্যিই মিমি ! এরপর থেকেই কথা শুরু !



আমি যেমন প্রায়ই সময়ই অনলাইনে থাকতাম মিমি ঐ রকম থাকতো না ! মানে ওর ফেসবুকে এতো আসক্তি ছিল না ! তবুও নিয়ম করে রাতের বেলা মিমির সাথে কথা হত । তবে একটা ব্যাপার লক্ষ্য করতাম মিমি আমার সব কিছুতে লাইক দিতো ! ইনবক্সে মাঝে মাঝে আমার লেখা ছাইপাস নিয়ে টুকটাক কথাও বলতো ! কোন ভাল লেগেছে কোন টা ভাল লাগে নি ! এই ভাবে দেখতে দেখতে আমরা বেশ ভাল বন্ধু হয়ে গেলাম ! যদিও জানতাম মেয়েটা চেহারা আসল না তবুও মেয়েটা বড় আপন মনে হতে লাগলো !

আর আজকে এই মোবাইল নাম্বার !





একটু উত্তেজিত হয়ে তকখনই ফোন দিয়ে ফেললাম ।

কয়েকবার ফোন বাজার পরপরই ফোন রিসিভ হল ! কয়েক মুহুর্ত চুপ ! কোন দিকে কোন কথা নেই ! আমার মনে কেবল একটা ভয় করছিল যে আবার কোন ছেলের নাম্বার না হয় ! ছেলে হলে কি করবো আমি নিজেই জানি ! কাঁপা কাঁপা কন্ঠে বললাম

-আছো ?

ও পাশ থেকে মৃদু হাসির আওয়াজ পেলাম ! হাসির আওয়াজ শুনে জানে পানি এল । নাহ ! কোন ছেলের এই আওয়াজ হতে পারে না ! আবার বললাম

-মিমি ? আছো ?

-থাকবো না তো কোথায় যাবো ? গাধা কোথাকার ! আমি জানতাম তুমি রাত পর্যন্ত অপেক্ষা করবে না ! এখনই ফোন দিয়ে ফেলবে !

-কিভাবে জানতে ?

-তোমাকে হাড়ে হাড়ে চেনা হয়ে গেছে । বুঝেছো !

-জি বুঝলাম ! আর কি কি বুঝছেন আপনি আমার সম্পর্কে ?

-সব কিছু ! তুমি তো আর কিছু বলা বাকি রাখো নি ? রেখেছো বলে !

আমি হেসে ফেললাম !

-তা অবশ্য সত্যি ! আচ্ছা চল কাল দেখা করি !



কথাটা কেবল মুখ থেকে বেরিয়ে গেল ! আমি ঠিক এই কথা বলতে চাই নি । কি মনে করে বলে ফেললাম নিজেই জানি না !

মিমি বলল

-বাহ ! এতো ফার্স্ট ! কালকেই !

-না মানে...... ! আমি আসলে ...

আমাকে খানিকটা অবাক করে দিয়ে মিমি বলল

-আচ্ছা ! কালকে দেখা করি ! ঠিক আছে । অনেক দিক তো আমাদের মাঝে কথা হল ! কালকে দেখা করাই যায় ! নাকি ?

-হুম !

-কাল বিকেলে আমার কোন কাজ নেই ! দেখা করা যায় নাকি ?

-হুম ! যায় অবশ্য !

-তুমি আমাকে ফুচকা খাওয়াবে ! বেইলি রোডে একটা ফুচকা হাউজ হয়েছে । ওখানে । ওকে !

-কটায় ?

-বিকেল ৫ টা ?

-ডান !

-দেরি করবা না কিন্তু !

-এক মিনিটও দেরি হবে না ! তা আমি তোমাকে কিভাবে চিনবো ?

-আমি তোমাকে চিনে নিবো ! ঠিক আছে ?





ফোন রাখার পর কিছুটা সময় কেবল চুপ করেই রইলাম । কি হল কিছুই বুঝে উঠতে পারলাম না ! কালকে কি হবে কে জানে ! সজিব কে বলার পরে ও চোখ কপালে তুলে আমাকে যেতে মানা করলো ! তারপর কত রকমের উপদেশ !

আমার কান দিয়ে কিছুই ঢুকলো না ! কেবল মিমির কন্ঠস্বর বাজতেছিল !

আহা ! কি মধুর কন্ঠস্বর !

রাতের বেলা আরেক দফা কথা হল মিমির সাথে । কত কথা যেন বলার আছে ওর সাথে ।







--------

--------

পরদিন একটু আগে আগেও পৌছে গেলাম । বসলাম একটা টেবিল নিয়ে ! সারা জীবন ফুচকা খেয়েছি রাস্তার পাশের বেঞ্চের উপরে বসে ! আজকে এই কাচে ঘেরা এসি দোকানে কেমন যেন একটা অস্বস্থি লাগছে । আমি এদিক ওদিক দেখছি ঠিক এমন সময় একজন সামনে এসে দাড়ালো !

আমাকে উদ্দেশ্য করে বলল

-এই কি দেখছো এদিক ওদিক !

তাকিয়ে দেখি সামনে ইরানী বোরকা পরে একজন আমার সামনে দাড়িয়ে ! কালো রংয়ের সর্ট বোরকা সাথে কালো টাইট জিন্স । মেয়েটি লম্বার প্রায় আমার সমান হবে ! মুখে নোকাব দেও্য়া তবে চোখ দুট দেখে আমার সত্যি সত্যি মাথা ঘুরে গেল ! আমি কোন রকমে বললাম

-মিমি ?

-তো ! আর কে ? খবরদার ঐ মেয়ের দিকে তাকিয়েছো তো ?

-আমি আবার কোন মেয়ের দিকে তাকালাম !

মিমি আমার সামনে বসতে বসতে বলল

-আমি দেখি নি বুঝি ! আমি তোমার আগে এসেছি । তোমাকে দেখছিলাম !

-ও !



মিমির চোখের দিকে তাকিয়েই রইলাম । কিছু একটা ছিল । নেশার মত ! তাকিয়ে থাকলে থাকতেই হয় যেন ।

-এই কি দেখো ?

-তোমাকে দেখি ! তুমি বলে সুন্দর না ?

-বারে ! মুখ না দেখেই বলে দিলে ?

-মুখ দেখা লাগবে না ! এই চোখ যার আছে তার আর কিছু দরকার নেই ।

দেখলাম মিমির চোখে একটা লজ্জার আভা দেখতে পেলাম !

-হয়েছে । এভাবে তাকাবা না !



আমি তবুও তাকিয়েই রইলাম মিমির দিকে । নিজের চোখকে আসলেই বিশ্বাস করতে পারছিলাম না ! কিন্তু আমার জন্য মনে হয় আরও কিছু বিশ্ময় বাকি ছিল ।

ফুচকার আসার পরে যখন মিমি নিজের মুখের নোকাব খুললো আমি যেন আকাশ থেকে পড়লাম ! এই তো আসল মিমি ! নাজিফা কাবির ! নিজের চোখ কে বিশ্বাক করতে পারছিলাম না !

ফেইক মিমি আসল মিমি কেমনে হইলো ?

আমার মুখ হা দেখে মিমি খুব স্বাভাবিক কন্ঠে বলল

-কি হল খাচ্ছ না কেন ?

-তুতুতুতুমি ?

মিমি মিষ্টি করে হেসে বলল

-আমি ? কি ? আমার চেহারা পছন্দ হয় নি ?

-তুমি ?

-আরে বাবা খাও তো ! হা করে থাকলে মাছি ঢুকবে !



আমি আসলেই বিশ্বাস করতে পারছিলাম না ! এইটা কিভাবে সম্ভব ! আসল মিমি কিভাবে এল এখানে ! একসাথে ফুচকা খেলাম ! মিমি আমার সাথে একটা সেলফি তুলল ! আমি কেবল অবাক আর অবাঈ হচ্ছিলাম !





ফুচকা খাওয়া শেষে আমরা রিক্সায় উঠলাম ! আরও কিছুক্ষন ওখানে থাকার ইচ্ছা ছিল কিন্তু ওখানকার লোকজন কেমন করে মিমির দিকে তাকাচ্ছিল ! মনে হয় চিনে ফেলছে । মিমিও তাই খুব বেশি দেরি করলো না ! রিক্সায় উঠে মিমি হুড তুলে দিতে বলল ! আমি তখনও খানিকটা শকের ভিতরেই আছি । বারবার মনে হচ্ছে সত্যি কি মিমি আমার পাশে বসে আছে !



পুরা রাস্তা জুড়ে মিমি অনেক কথা বলল ! মানে আগের মতই । ওর আচরনে কোন পরিবর্তন আসে নি কিন্তু আমি সহজ হতে পারছি না কিছুটেই ! বাড়ির সামনে আসতে মিমি রিক্সা থেকে নেমে পড়লো ! আমিও নেমে পড়লাম ! আমার হাত ধরে বলল

-তুমি মনে হয় আমাকে এখানে আশা কর নি । তাই না ?

-হুম !

-এই জন্য তোমার সাথে দেখা করতে চাইছিলাম না ! কিন্তু কি যে হয়ে গেল ! দেখা করেই ফেললাম ! দেখো তুমি আমার কাছে আগের মতই আছো ! প্লিজ আমাকেও আগার মতই রাখো !!

আমি কোন কথা না বলে মিমির দিকে তাকিয়ে রইলাম !

মিমি বলল

-তুমি আমার বাইরের চেহারা দেখে আমার সাথে কথা শুরু কর নি ! তাই না ? আমার মনের সাথে তোমার মনের সম্পর্ক ! এটা আর কারও সাথে নেই ! মনে রেখো এটা !



আমি রিক্সায় উঠতে গেলে মিমি আমার গালে ছোট্ট করে একটা চুম খেলো ! তাপররপ আবার হাসি দিয়ে বলল

-রাতে কথা বলবো ! কেমন ?

-হুম ! আমি রিক্সায় উঠে বসলাম !







পরিশিষ্টঃ

-কি বাসায় গেছো !

-হুম !

-কখন পৌছিয়েছো ?

-যাই নি !

-কোথায় ?

-যেখানে ছিলাম ! সেখানেই !

-মানে ?

-তোমার বাসার সামনেই !

-মানে কি ? যেতে ইচ্ছা করছে কেন জানি !

খানিকক্ষন পরেই মিমি বারান্দায় বের হয়ে এল ! বারান্দায় আলোতে মিমিকে অন্য রকম লাগছিল !

মিমি বলল

-তুমি কি পাগল নাকি ? বাসায় যাও নি কেন ?

-জানি না !

-দাড়াও তুমি ! তোমাকে মজা দেখাচ্ছি !



মিমি আবার ঘরের ভিতর চলে গেল ! আমি জানি ও এখনই বাইরে আসবে ! আমি মিমির জন্য অপেক্ষা করতে লাগলাম !

মন্তব্য ২৭ টি রেটিং +০/-০

মন্তব্য (২৭) মন্তব্য লিখুন

১| ২০ শে জুলাই, ২০১৪ রাত ১২:০৭

নিয়ামুল ইসলাম বলেছেন: :| :|

২০ শে জুলাই, ২০১৪ রাত ১২:১২

অপু তানভীর বলেছেন: চুপ কেনু ?

২| ২০ শে জুলাই, ২০১৪ রাত ১২:১০

করিম বস বলেছেন: আবচুস ভার্চুয়াল জগৎতে আজ অনেক বৎসর এইরকম কোন ফেইক এর সাথে মনের লেনদেনা করতে পারলাম না!!!! প্রতিবারের মত এইটাও অসাধারণ লিখা, খুব মনে ধরছে

২০ শে জুলাই, ২০১৪ রাত ১২:১৩

অপু তানভীর বলেছেন: মনের লেনদেন যে কখন কার সাথে কিভাবে হয় তা বলা মুশকিল ! হয়তো আপনার জন্য অন্য কিছু লেখা আছে :):)

ধন্যবাদ :):)

৩| ২০ শে জুলাই, ২০১৪ রাত ১২:১৭

নিয়ামুল ইসলাম বলেছেন: এমনি ভাই, ধন্যবাদ। মন খারাপ লাগছিলো, আপনার একটা গল্পই মনে মনে আশা করছিলাম।

২০ শে জুলাই, ২০১৪ রাত ১:০৬

অপু তানভীর বলেছেন: মনে মনে কি আশা করছিলেন ? মনে মনে আশা করা ঠিক না ! তাও আবার আমার গল্প পড়ে । এমন টা বাস্তবে কোন দিন হবে না । কেবল গল্পেই হবে । :)

৪| ২০ শে জুলাই, ২০১৪ রাত ১২:২৪

আহমেদ নিশো বলেছেন: মন দিয়ে পড়লাম, খুব ভাল লাগল।

২০ শে জুলাই, ২০১৪ রাত ১:০৬

অপু তানভীর বলেছেন: অনেক ধন্যবাদ :):):)

৫| ২০ শে জুলাই, ২০১৪ ভোর ৪:৩৬

অঘটনঘটনপটীয়সী বলেছেন: কিঞ্চিৎ প্রেডিক্টেবল ছিল। কিন্তু ভাল। :) :)

২০ শে জুলাই, ২০১৪ রাত ৯:৩৪

অপু তানভীর বলেছেন: :) :) :) :) :)

৬| ২১ শে জুলাই, ২০১৪ রাত ৩:০২

প্রোফেসর শঙ্কু বলেছেন: ভালই তো :)

২১ শে জুলাই, ২০১৪ ভোর ৪:৩২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ প্রোফেসর সাহেব :):):)

৭| ২১ শে জুলাই, ২০১৪ দুপুর ২:১৫

শরীফুজ্জামান সজল বলেছেন: গল্পের নাম আর শুরু দেখেই আন্দাজ করে নিয়েছিলাম! :-P মিলেও গেল!

আহারে! সত্যিই যদি এরকম হত!!! :-(

২১ শে জুলাই, ২০১৪ বিকাল ৩:০০

অপু তানভীর বলেছেন: আসলেই যদি এমন হত তাহলে কতই না ভাল হতো :):):)

৮| ২৩ শে জুলাই, ২০১৪ দুপুর ২:৫৬

সাদরিল বলেছেন: ভার্চুয়াল লাইফ নিয়ে গল্প লেখায় আপনার জুরি নেই। তবে প্রথম দিকে চ্যাটের যেসব ভাষা ছিলো সেখানে কিছু বাংলিশ টাকলীয় শব্দ ঢুকিয়ে দিতে পারতেন। এরকম শুদ্ধ বাংলায় কিন্তু আমরা সাধারণত চ্যাট করি না।

২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৩:৩৯

অপু তানভীর বলেছেন: হাহাহাহা !
ভাল বুদ্ধি দিয়েছেন ! কিন্তু সমস্যা হচ্ছে আমি লিখি সরাসরি সামুর রাইটিং প্যাডে । এখানে বাংলিশ লেখা বেশ ঝামেলার !
তবে বুদ্ধি মাথায় রইলো ! সামনের বার ট্রাই করে দেখবো ! :):)

ধন্যবাদ !

৯| ৩০ শে জুলাই, ২০১৪ বিকাল ৫:৪১

দুঃখ হীন পৃথিবী বলেছেন: ''আমি রিক্সায় উঠতে গেলে মিমি আমার গালে ছোট্ট করে একটা চুম খেলো''
যদি ভালা মাইয়া এই লাইনটা পড়ে তাইলে অপু তানভীরের কপালে একটু শনি আছে মনে হয়।

০৮ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৬:৩১

অপু তানভীর বলেছেন: আমার কপানে কুনো শনির দশা নাই ! আমার কুনো ভয় নাই ;);)

১০| ০২ রা আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৭:৩৭

মৌমিতা আহমেদ মৌ বলেছেন: ইসসিরে!!! আমার ক্রাশের সাথেও আমি মেসেজ চালাচালি করি ফেবু তে ... কখনও তো আমাকে বললো না যে আসো, দেখা করি!!!! /:) /:) /:) :-* পচা পোলা একটা!!! যাই হোক, গল্পটা পড়ে ইন্সপায়ার্ড হইলাম.. লেগে থাকবো.. =p~ =p~

০৮ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৬:৩২

অপু তানভীর বলেছেন: হুম ! লেগে থাকুন ! এক সময় জয় হবেই আশা করা যায় ! :):):):)

১১| ১১ ই আগস্ট, ২০১৪ সকাল ১০:২৫

করিম কাকা বলেছেন: এহা তো মোর জীবনে জীন্দেগীতেও ওবে না, মুই বুজ্জা গেছি।

১১ ই আগস্ট, ২০১৪ সকাল ১০:৫৬

অপু তানভীর বলেছেন: কেনু হবে না ?
শুরুর আগেই এতু হতাশ হইলে কেমুনে হইবে শুনি ;)

১২| ১৫ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৭:৪২

শাকিল ১৭০৫ বলেছেন: প্রথুম দিনে ই হাম্মি !!! সন্দেহুজনক ;)

৩১ শে আগস্ট, ২০১৪ বিকাল ৪:২৯

অপু তানভীর বলেছেন: অতি সন্দেহজনক ;);)

১৩| ৩১ শে আগস্ট, ২০১৪ বিকাল ৫:৪৭

আমি ইহতিব বলেছেন: আপনার গল্পগুলো পড়ে মনের মধ্যে আহারে আহারে করে কেমন যেন আর মনে হয় - বাস্তব যদি এতো সুন্দর হত!!!

০১ লা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:২৫

অপু তানভীর বলেছেন: সত্যি বাস্তব যদি এমন সুন্দর হত !! কিন্তু বাস্তব এমন হয় না ! এমন হয় না বলেই তো গল্পে এমন লিখি :(

১৪| ৩০ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:২৩

খাঁজা বাবা বলেছেন: এমন কোন বোরকা ওয়ালী পাইলাম না :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.