নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

গল্পঃ মিমি আর আমি !

২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৩:৩১



-আমার ছবি গুলো কোথায় ?

-কোন গুলা ?

-যেগুলো আড্ডায় তুলেছো ?

-কেন সব গুলোই তো ফেসবুকে দিয়েছি !

-আমি আমার ছবি গুলোর কথা বলেছি ! সিঙ্গেল ছবি !



আমি কি বলবো ঠিক বুঝতে পারলাম না ! মিমি আবার বলল

-কই দাও !

-আমি তো আর ছবি তুলি নি !

-দেখো মানুষ কিন্তু এতো গাধা না !

-আরে আমার কাছে আর কোন ছবি নাই তো ! যা ছিল সব দিয়েছি ।



মিমি কিছুক্ষন কোন কথা বলল না । তারপর বলল

-আমি খুব ভাল করেই দেখেছি । আচ্ছা যাও ! এখন দিতে হবে না । আগামী কাল বিকেলে ছবির হাটে আসবা ছবি নিয়ে ।

-পেনড্রাইভে ?

-জি না জনাব । ছবি প্রিন্ট করে আনবা ! ছবি যখন তুলেছে প্রিন্ট করার দায়িত্বও তোমার । মনে থাকে যেন !

-আর কেউ আসবে ?

-এতো কথা বলতে হবে না । যা বলছি কর । কে আসবে না আসবে কাল দেখতে পাবে ।



এই বলে মিমি অফলাইনে চলে গেল । আমি মিমির ছবি দেখতে লাগলাম ।

গত কাল সবার ছবি তোলার মাঝে মিমির বেশ কিছু ছবি তুলেছি । নতুন ক্যামরা কিনলে যা হয় আর কি । যা দেখি সব কিছুর ছবিই তুলতে ইচ্ছা করে !

অবশ্য মিমিকে বস কিছুর সাথে তুলনা করলে চলে না ! ও তো একাই অন্যন্যা । সব কিছুর মাঝে ওকে খুব ভাল ভাবে আলাদা করা যায় !



কিন্তু আমার খানিকটা সন্দেহ জাগতেছে মনে যে আসলেই ও কি বুঝতে পেরেছে আমি ওর ছবি তুলেছি ? এতো মানুষ জনের ভিতর ও কিভাবে বুঝলি যে আমি ওর ছবি তুলছি ! সব মিলিয়ে আমাদের চার জনের হাতে ক্যামেরা ছিল । সবাই ছবি তুলছিল । মিমি কিভাবে আলাদা ভাবে বুঝলো যে আমি ওর ছবি তুলছি !

মেয়েটা কি কিছু বুঝতে পেরছে ?



মেয়েদের নাকি এই সহজাত ক্ষমতা টা থাকে যে কেউ তাদের কে পছন্দ করলে সেটা তারা বুঝতে পারে । অবশ্য আমি আমার কাছের কিছু মানুষ কে আমা রপছন্দের কথ ঠিকই বলেছিলাম তারাও মিমিকে বলে দিতে পারে !



বেশ কিছু দিন থেকেই আমাদের একটা প্লান চলছিল যে অনলাইনের মানুষ গুলো এক সাথে কোথাও দেখা করি । এক সাথে আড্ডা হোক যেমন করে রাতের পর রাত আমরা অলাইনে আড্ডা মারি । যেই ভাবা সেই কাজ ! প্লান প্রোগাম ঠিক হে গেল ! পরিচিত সবাই হাজির হলাম এক জায়গায় !

কত আড্ডা কত কথা ! সবাই সাথে সাথে আড্ডা মারার ফাকে ফাকে লুকিয়ে লুকিয়ে মিমিকে দেখছিলাম । মাঝে মাঝে ওর সাথে চোখাচোখি হচ্ছিল ! ও নিশ্চই বুঝতে পারছিল আমি ওকে অন্য চোখে দেখি । অবশ্য এটা ওর অনেক আগে থেকেই বোঝা উচিৎ ! ওকে তো কম ডিন হল চিনি না ! এমন কি ওর উপর ক্রাশ খেয়েছি এটাও তো কম দিন না !

অবশ্য মিমির চোখেও ছিল দুষ্টামীর হাসি !



সবার সাথে কথা বললেও মিমি আমার সাথে ঠিক কথা বলছিল না ! খনিকটা যেন এরিয়ে চলছিল অন্য ভাবে বলতে আমার সাথে ভাব নিচ্ছিল আর কি ! নিক ভাব ! আমার সাথেই তো ভাব নিবে ! আর কার সাথে নিবে ! তবে এমনও হতে পারে যে প্রথমবার সরাসরি দেখা হচ্ছে দেখে মেয়েটা হয় তো ঠিক মত কথা বলতে পারছে না । কিন্তু অন্য মানুষের সাথে তো ঠিকই কথা বলতেছে । তাহলে আমার সাথে কেন কথা বলে নাই !





কিন্তু রাতের বেলা ফেসবুকে এই ঝাড়ি ! কি আর করা ! পরদিন ঠিক ঠিক ছবি প্রিন্ট করে হাজির হলাম ছবির হাটে ! গিয়ে দেখি মিমি তখনও আসে নি । এক পাশে বসে মিমির ছবি গুলো খাম থেকে বের করে দেখতে লাগলাম !

মেয়েটা আসলেই আমার মন কেড়েছে । বিশেষ করে সরাসরি দেখার পর । এমনিতে ফেসবুকে সবাই দেখতে পরীর মত । কিন্তু বাস্তবে দেখলে বোঝা যায় আসলে কে কেমন । কিন্তু এই মেয়েটা কি বাস্তবে আর কি ফেসবুকে সব জায়গায়ই সুন্দর ! বরং বাস্তবে দেখতে আরও বেশি সুন্দর । এই জন্য মিমির উপর বারবার ক্রাশ খেয়েছি এখনও খাচ্ছি !





-এই কি দেখো ?

মুখ তুলে দেখি মিমি এসে হাজির ! সাদা রংয়ের একটা লেগিংয়ের সাথে কালো বেগুনী রংয়ের কামিজ ! সাথে লম্বা ওড়না ! চুল গুলো খোলা ! এক পাশে রাখা । মুখে একেবারে হালকা মেকআপ ! ঠোটে লিপস্টিপ নেই ! নাকি আছে !

আরেকটু ভাল করে দেখবো তার উপায় নেই ! মিমি আবার কি ভেবে বসবে কে জানে !

-তোমার ছবি গুলো ঠিক মত এসেছ নাকি তাই দেখছিলাম !

-তাই ! দেখি সরে বস !

আমি বেঞ্চে সরে বসলাম ! মিমি আমার পাশেই বসলো গাঁ ঘেষে । ওর শরীর মিষ্টি গন্ধ নাকে এসে লাগলো !

-কই ! দাও ছবি !

আমি খাম টা দিলাম ওর হাতে ! ও খাম খুলে দেখতে লাগলো ছবি গুলো !



আমি ওকে দেখতে লাগলাম ।

কিছু কি বলা উচিৎ ? ওকে যে চমৎকার লাগছে এই কথাটা কি বলবো ?

বলা যায় ?

নাকি বলা যায় না !

বললাম

-আর কেউ আসবে ?

-কেন ? আমার সাথে থাকতে বিরক্ত লাগছে ?

কি যে বল সুন্দরী ? তোমার সাথে সারা জীবন এই বেঞ্চে বসে কাটিয়ে দিতে পারবো ! আর তুমি বল বিরক্ত ! আমি খানিকটা হেসে বললাম

-না ! বিরক্ত লাগার তো প্রশ্নই আসে না !

-তাহলে ? কেন জানতে চাইছো আর কেউ আসবে কি না ?

-না মানে কালকে আমার সাথে তো কথাই বললে না আর আজকে একদম আমার সাথে একা একা দেখা করতে চাইলে !

-এই ছবি নেওয়ার জন্য !

-সত্যিই কি কেবল ছবি নেওয়ার জন্য ?

আমি একেবারে মিমির চোখের দিকে তাকিয়ে কথাটা বললাম । মিমিও আমার চোখের দিকে তাকিয়ে বলল

-তোমার কি মনে হয় ?

-উমমম ! আমার তো অনেক কিছুই মনে হয় ! কিন্তু ঠিক ভরশা পাই না ! মানে পাচ্ছি না !



মিমি হেসে ফেলল ! বলল

-তুমি আসলে গাধা রয়ে গেলে ! তোমার সাথে আমার পরিচয় কদিনের বল তো ?

-এই তো বছর খানেক !

-আমাদের দেখা হয়েছে কত বার ?

-এই গত কালকে ?

মিমির আমার দিকে তাকিয়ে বলল

-ভাল করে হিসেব করে বল ! কতবার আমাদের দেখা হয়েছে ?

আমি খানিকটা ইতস্তর করে বললাম

-কালকেই তো হল ? আর কবে ?

মিমি বলল

-আজকে থেকে প্রায় মাস দশেক আগে আমি ঠিক এই জায়গায় বসে ছিলাম আমার কয়েক জন বন্ধুর সাথে !

এই বলে মিমি সামনের একটা জায়গা দেখলো ! তারপর বলল

-তুমি ঠিক ঐ জায়গায় ছিলে । চা খাচ্ছিলে ! মনে আছে ?

আমি কোন রকমে বললাম

-হুম !

-আমাকে তুমি দেখলে ! কিন্তু কথা না বলে চলে গেলে ! মনে আছে ?

-আসলে তখন তো আমাদের সবে মাত্র পরিচয় হয়েছে । আর আমি একা ছিলাম !

মিমি আমার দিকে রাগের চোখে তাকিয়ে বলল

-তখন তোমার সাথে আমার নিয়মিত কথা হত ফেসবুকে !

-তা হত !

-তাহলে ?

-আসলে ....

-আচ্ছা ঠিক আছে বুঝলাম ঠিক তার দের মাস পরে আবার যখন দেখা হল তখন ?

-ইয়ে.......।

-তারপর তোমার ডিপার্টমেন্টের সামনে যে দেখা হল ? এমন একটা ভাব করলে যেন আমাকে চিনোই না ! এতো মেজাজ খারাপ হয়েছিল সেদিন !



আমি আসলেই অবা হলাম বেশ ! মিমি সত্যি সত্যিই আমাকে লক্ষ্য করেছে । আমি যেমন ওকে লক্ষ্য করেছি ও নিজেও তেমন লক্ষ্যকরেছে ! কিন্তু দেখা হওয়ার পরে যখন আমাদের কথা হত তখন তো তেমন কিছুই বলে নি ! আমি নিজেও বলি নি অবশ্য !

মিমি বলল

-ইচ্ছে ছিল কোন দিন তোমার সাথে কথাই বলবো না ! কিন্তু ?

-কিন্তু ?

-কিছু না ! ছবি নেওয়া শেষ ! আমি যাই এখন !

আমি হায় হায় করে উঠলাম !

-আরে আরে যাও কই ! দেখো কালকে ভাল করে তোমার সাথে কথাই হয় নি !

-তো ! তোমার কাছে এতো সুযোগ এসেছে । তুমি কাজে লাগাও ননি ! এখন কেন আমি দাড়াবো !

-আচ্ছা বাবা ! আমার ভুল হয়েছে ! দেখো প্লিজ !

-কোন প্লিজ ফিলিজের ভাত নেই ! আমি যাই !



মিমি আর কথা না বলে উঠে দাড়ালো ! কি করবো ঠিক বুঝে উঠতে পারলাম না ! যখন মিমি হাটা দিবে তখনই মিমির হাত ধরে বললাম

-এখনই যাবা !

একটু ভয় ছিল মিমি হয়তো ওর হাত ধরা নিয়ে রাগ করবে কিন্তু মিমি মুখের ভাব দেখে তেমন কিছু মনে হল না ! বরং মনে হল যেন একটু খুশি হল !

-হাত ধরলে কেন ?

-ধরবো না ?

-কোন হিসাবে ধরবা ?

-সম্ভাব্য ......

-কি সম্ভাব্য ? ইস শখ কত ? আমার বয়েই গেছে তোমার গার্লফ্রেন্ড হতে ?

-আমি কখন বললাম যে গার্লফ্রেন্ড ?

-ইস ! আবার ঢং ! সুমির কাছে কান্না কাটি করে ভাসিয়ে ফেল আর এখন আবার চোখ উল্টানো ! ছাড়ো !!



এই বলে মিম হাটা দিল । তবে রাস্তার দিকে না । উদ্যানের ভিতরে ! চলে যেতে চাইলে ও নিশ্চই রাস্তার দিকেই হাটা দিতো ! আর সুমি কথা যেহেতু বলল তার মানে মিমি পরিস্কার ভাবেই জানে ! এবং এখনও পর্যন্ত সব ফিগনাল পজেটিভই মনে হচ্ছে !



মিমি ততক্ষনে একটু দুরে চলে গেছে । আমি দৌড়ে গিয়ে মিমির পিছু নিলাম !

-আরে তোমার বাসা তো অন্য দিকে !

-তো !

-বাসায় যাবা বললা ?

-আমার ইচ্ছা !

-তাই ? আমার তো মনে হচ্ছে তুমি আমার সাথে ডিটিং করতে যাচ্ছো ! চল ঐ জায়গাতে বসি !

-ইস ! কত শখ !

কত শখ বললেও মিমি ঠিকই আমার দেখানো জায়গাতে বসলো ! বসতে বসতে বলল

-চটপটি খাবো !

-আমি তো অন্য কিছু খাওয়াবো !



আমার চোখের দিকে তাকিয়ে মিমি বলল

-খবরদার দিষ্টামী করেছো তো ! বদ পুলা !





যাহ , এতো দিনের পছন্দের মানুষটা কি তাহলে কাছের মানুষ হয়েই যাচ্ছে ! ;)





মন্তব্য ৩২ টি রেটিং +৭/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৩:৫৩

কাউসার রানা বলেছেন: বরাবরের মতই ফাজলামী দিয়ে ভরা ! আসলেই বদ পুলা !
ধন্যবাদ।

২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৩:৫৭

অপু তানভীর বলেছেন: :D :D :D :D
আমি কিন্তু ভালা পুলা ! গল্পের নায়ক বদ হইতে পারে ;)

২| ২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৪:৪০

নীরব অনুধাবক বলেছেন: কাছের মানুষ পাইয়া গেলেন, মিষ্টি কই? X((

২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৪:৪৩

অপু তানভীর বলেছেন: রমজান এই সব কি কন ! X( X( X(

কইতে পারেন ইফতারি কই ;);)

৩| ২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৪:৫৩

নূর আদনান বলেছেন: অপু ভাই তো ভালা পুলা, খালি একটু....... B-)

গল্প ভাল লাগল

২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৫:০৯

অপু তানভীর বলেছেন: আমি খুউব ভালা পুলা ;););)

৪| ২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৪:৫৪

নীরব অনুধাবক বলেছেন: ইফতারির জন্যই তো মিষ্টি চাইতাছি, বুঝাইয়া কইতে অয় ক্যারে ভাই? এখন দাওয়াত দেন :P

২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৫:১১

অপু তানভীর বলেছেন: ইফতারিতে মিষ্টি খা্য় নাকি ?
ইফতারিতে খায় হালিম, কাবাব, ছোলা, পিয়াজু, আলুর চপ ! সব ঝাল ! আর খায় জিলাপী !
মিষ্টি নাই ;););)

৫| ২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৫:২৩

নীরব অনুধাবক বলেছেন: আমি জিলাপি খাই না, আমাকে আপনার মিষ্টি ই খাওয়াতে হবে >_<

২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৫:৩৮

অপু তানভীর বলেছেন: ইফতারিতে আমি মিষ্টি খাই না ! সুতরাং আমি খাওয়ামু না :P :P :P

৬| ২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৫:৪৬

নীরব অনুধাবক বলেছেন: তাইলে কিন্তু ঝগড়া লাগবো কইলাম, আমার লগে না, উনার লগে ;)

২৩ শে জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:৫৭

অপু তানভীর বলেছেন: উনি কেডা ? :|| :|| :-& :-&

৭| ২৩ শে জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:১৪

মিনুল বলেছেন: সুন্দর প্রেমের গল্প। চালিয়ে যান। শুভকামনা রইলো।

২৩ শে জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:৫৮

অপু তানভীর বলেছেন: অনেক ধন্যবাদ :):):)

৮| ২৩ শে জুলাই, ২০১৪ সন্ধ্যা ৭:১৯

নীরব অনুধাবক বলেছেন: গপ্প লেইখাই ভুইলা গেলেন ভাই, এইডা কিছু অইলো :P

২৩ শে জুলাই, ২০১৪ রাত ১১:২৯

অপু তানভীর বলেছেন: কার কথা কন ? কবেকার গল্পের কথা কন ? :-& :-&

৯| ২৩ শে জুলাই, ২০১৪ সন্ধ্যা ৭:৩৬

নয়ন জামান বলেছেন: মেয়েদের ভাবটাই এরকম।

ভালো লাগল

২৩ শে জুলাই, ২০১৪ রাত ১১:২৯

অপু তানভীর বলেছেন: হুম ! ঠিক কথা !


ধন্যবাদ :)

১০| ২৩ শে জুলাই, ২০১৪ রাত ১০:২২

আমিজমিদার বলেছেন: ক্যাম্নে লেখেন ভাইডী এইগ্লা? :#) :> =p~ B-))

২৩ শে জুলাই, ২০১৪ রাত ১১:৩০

অপু তানভীর বলেছেন: কাম কাজ নাই কি করতাম কন ! :D :D :D

১১| ২৪ শে জুলাই, ২০১৪ রাত ৩:৫১

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: ৫ম পিলাস (+) ...

২৪ শে জুলাই, ২০১৪ ভোর ৪:২৩

অপু তানভীর বলেছেন: আপনাকে কিন্তু প্রথম ধন্যবাদ দিলাম ! :):):););)

১২| ২৪ শে জুলাই, ২০১৪ ভোর ৫:১৫

জাম্মাম খাঁ বলেছেন: পড়লাম কিন্তু...

০৮ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৬:৩২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :):):)

১৩| ২৪ শে জুলাই, ২০১৪ সকাল ৭:৪০

শান্ত সমুদ্র বলেছেন: প্রেমের ঘ্রাণ। খারাপ লাগে না।

০৮ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৬:৩৩

অপু তানভীর বলেছেন: হুম ! প্রেম কার খারাপ লাগে বলেন !

:):):)

১৪| ২৪ শে জুলাই, ২০১৪ সকাল ১০:০২

হিমেল হাসান কাগজের খেয়া বলেছেন: অনেক মজা ছিলো। ।।।। ভালোই লাগলো। ভালো থাকবেন।

০৮ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৬:৩৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !

:):):):):)

১৫| ২৭ শে জুলাই, ২০১৪ সকাল ১১:৪৪

স্বপ্নছায় বলেছেন: কাউসার রানা বলেছেন: বরাবরের মতই ফাজলামী দিয়ে ভরা ! আসলেই বদ পুলা !
ধন্যবাদ।
True...

০৮ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৬:৩৬

অপু তানভীর বলেছেন: :D :D :D :D

১৬| ০৯ ই আগস্ট, ২০১৪ দুপুর ১:৪০

অঘটনঘটনপটীয়সী বলেছেন: আসলেই বদ পুলা। ;)

০৯ ই আগস্ট, ২০১৪ দুপুর ২:৩৯

অপু তানভীর বলেছেন: আমি ভালা পুলা :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.