নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

পিচ্চি মেয়েটির সাথে আমার সম্ভাব্য প্রেমের গল্প

১০ ই আগস্ট, ২০১৪ রাত ১১:০১





-আপনি কি আমার প্রেমে পড়েছেন ?



উর্মির কথা শুনে একটু চমকালাম । অবশ্য আমি নিজেও টের পেয়েছিলাম যে, সে টের পেয়েছে । কিন্তু আমাকে এভাবে সরাসরি জিজ্ঞেস করবে, ভাবতে পারি নি ।

বললাম

-কি বললে ?

-কেন ? বাংলা লেখা দেখতে পাচ্ছেন না ! বললাম ঐ পিচ্চি মেয়েটা কি আমি ? আপনি কি আমার প্রেমে পড়েছেন ?



আমি কিছুটা সময় কোন কথা বলতে পারলাম না । হয়তো অন্য কেউ হলে টুপ করে বলে দিতাম কথা টা কিন্তু এই বয়সে এসে একটা পিচ্চি মেয়েকে বলা যায় না যে, হ্যা মেয়ে আমি তোমার প্রেমে পড়েছি । জিনিস টা ভাল দেখায় না !



আমি স্বাধারনত সব সময় আমার সময় বয়সী মেয়ের প্রেমেই পড়েছি । কখনও দুএক বছরের ছোট কিংব বড় । কেন জানি আমার থেকে বয়সে ছোট মেয়েদের দিকে ঠিক মত তাকাতেই মন চাইতো না । ওদের থেকে সব সময় দুরত্ব বজায় রেখে চলতাম ।

কিন্তু উর্মির প্রেমে কিভাবে পড়ে গেলাম ঠিক বুঝলাম না । আমার থেকে কম করে হলেও নয়-দশ বছরের ছোট হবে মেয়েটা । এমন একটা মেয়ের প্রেমে তো পড়লাম তার উপর মেয়েটা ঠিক বুঝে গেল যে তার প্রেমে পড়েছি । এবং এখন সে আবার আমাকে জিজ্ঞেসও করছে কথাটা !

কি হাস্যকর একটা বিষয় !



অবশ্য এর ভিতর আমার দোষ আছে ষোলআনা । ইদানিং ফেসবুকের উপর এমন একটা নেশা হয়েছে ! কিছু হলেই ফেসবুকে সেটা লেখা চাই ই । অবশ্য উর্মির সাথে পরিচয় ও এই ফেসবুকে ।

যে দিন প্রথম টের পেলাম মেয়েটা উপর ক্রাস খেয়েছি সেদিনই ফেসবুকে একটা স্টাটাস দিয়ে দিলাম প্রেমে পড়া নিয়ে । আর কপাল আর কাকে বলে সেই স্টাটাসে সবার আগে উর্মিই লাইক দিল । কি মনে হল স্টাটাসটার একটা স্ক্রীন শর্ট রেখে দিলাম যেখানে উর্মির নাম দেখা যাচ্ছিল ।

তারপর আরেকটু মাতব্বারি করতে মন চাইলো । আরেকটা স্টাটাস দিলাম এই কথা লিখে যে "আমার আগের স্টাটাসের সবার আগের লাইক দাতাই সেই মেয়েটা" । বদ পুলাপাইন কৌতুহল নিয়ে সেই স্টাটাসে যাবে জানতাম কিন্তু আগেই আমি সেটা সরিয়ে ফেলেছিলাম কিন্তু উর্মি ঠিকই টের পেয়ে গেছে । তা না হলে এই কথা জানতে চাইতো না । আমি আর কিছু না বলে অফলাইনে চলে এলাম ।



বেশি কথা বলা ঠিক নিরাপদ না । এরপর থেকে সাবধানে থাকতে হবে । এটো ঘন ঘন প্রেমে পড়া ঠিক না । ভাগ্যভাল যে প্রেমে পড়লে ব্যাথা লাগে না, হাত পা ভাঙ্গে না নয়তো আমার তো খবরই ছিল !



আমি স্টাটাস আমার প্রেমে পড়া নিয়ে দেওয়া বন্ধ করলাম । দেখলাম উর্মিও আমার কাছে আর কিছু জানতে চাইলো না । ভাবলাম যাক এবারের মত বাঁচা গেল ।

কারন প্রেমে পড়া ঝামেলা বিহীন কিন্তু যখন থেকে প্রেম করা শুরু তখন থেকে ঝামেলা শুরু । কি দরকার বাপু ডেকে ষাড় পোয়াল গাদায় নিয়ে আসা !!

কিন্তু কদিন পরে উর্মি আবারও আমার ইনবক্সে নক করলো ।

-কি ব্যাপার ? আপনি আমাকে নিয়ে আর স্টাটাস দেন না কেন ?

-তোমাকে নিয়ে আবার কবে স্টাটাস দিলাম ?

উর্মি অবাক হওয়ার ইমু দিল । তারপর বলল

-শুনুন আপনি আমাকে যতটা পিচ্চি ভাবেন আমি ওতো টা পিচ্চি না ! বুঝেছেন ?

-হুম বুঝলাম !

-বুঝছেন যখন তখন আমাকে নিয়ে আবার লেখা শুরু করেন ।



আমি ভাব গতি ঠিক সুবিধার মনে হল না । এই মেয়েদের যতই লাই দেওয়া হয় এরা ততই মাথায় উঠে । আমি রাতের বেলা উর্মিকে আনফ্রেন্ড করে দিয়ে ব্লক করে দিলাম । ভাবলাম ঝামেলা শেষ হয়ে । কিন্তু পরদিন সকালে ফেসবুক অন করে আমার ভুল ভাঙ্গল । দেখলাম মেসেজ বাক্সে একটা অপরিচিত আইডি থেকে মেসেজ এসেছে । একটা ছবি এসেছে । ছবিটা ওপেন করতেই একটা ধাক্কার মত খেলাম । একটা হাতের কব্জির ছবি ! কোন ওয়াল পেপার না । হাতের কব্জির কাছে একটা কাটার চিহ্ন ! সেখান থেকে রক্ত পড়ছে । এবং কোন বানানো ছবি মনে হল না নিচের লাইন টা পড়ে । একটা লাইন কেবল লেখা "আপনি যদি আমাকে এখনই আনব্লক না করেন তাহলে এবার ঠিক ঠিক রগ কেটে ফেলবো"



আমার বুঝতে একটুও বাকি রইলো না যে এই নতুন আইডি টা কার ?

সাথে সাথে উর্মিকে আনব্লক করে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালাম ।

প্রায় সাথে সাথেই ওর একসেপ্ট করে নিল ।





-আপনি আমার কাছ থেকে পালাতে চাইছেন ?

-পালাতে ? কেন ?

-তাহলে আমাকে ব্লক কেন করলেন ?

-আসলে অন্য একজন কে ব্লক করতে গিয়ে ভুল করে তোমাকে ব্লক রে ফেলেছি !

-আপনি আমাকে বাচ্চা ভেবে যা বলবেন আমি তাই বিশ্বাস করবো না ?



আমি কি বলবো ঠিক বুঝতে পারলাম না । দেখলাম উর্মিও কোন কথা বলছেন না । মেসেজ বক্সটা ফাঁকা রয়েছে । আমার কেন জানি মনে হল উর্মি কাঁদছে । খানিকটা অপরাধী মনে হল নিজেকে ! দোষ তো আমারই !



লিখলাম

-প্লিজ কান্না বন্ধ কর !

-আমি কাঁদছি না !

-তাই ! আমি তো তোমার কান্না শুনতে পাচ্ছি !

-কচু শুনতে পাচ্ছেন । ঢং করবেন না !

আবার চুপ । কি বলবো ঠিক বুঝতে পারলাম না । এভাবে চ্যটিং রেখে চলে যাবো এটাও পারছি না । মেয়েটা না আবার কিছু করে করে ফেলে ।



কিছুক্ষন উর্মি বলল

-চুপ করে কেন আছেন ?

-কি বলবো ?

-সারা দিন ফেসবুকে এতো কথা বলেন আর এখন কোন কথা নাই ?

-আসলে বাস্তব জীবনে আমি খানিকটা বোরিং টাইপের মানুষ ।

-তাই ? হোক আমার বোরিং টাইপ মানুষই পছন্দ ! শুনুন আপনি আজকে আমার স্কুলের সামনে আসবেন !

-মানে কি ?

-কোন মানে নেই । আমার কলেজ ৫.১৫ ছুটি হবে । আপনি ঠিক সাড়ে পাঁচটার সময় গেটের সামনে আসবেন ।

-আরে তোমার মাথা খারাপ নাকি ? আমি কিভাবে আসবো তোমার স্কুলের সামনে !

-শুনেন বলেছি না ঢং করবেন না ! আমি জানি আপনি সন্ধ্যার সময় আপনার টিউশনী আছে এবং সেটা আমাদের ক্যাম্পাসে পাশেই !



খাইছে এই মাইয়া দেখি সব জানে । আসলেই আমার টিউশনী আসে সন্ধ্যার সময় । বেইলি রোডের পাশের গলিতে । আমি কোন রকমে বললাম

-আসলে ঐ সময় তোমাদের কলেজের সামনে হাজার হাজার মানুষ থাকবে, আমি কিভাবে যাবো ?

-আমি কিছু জানি না ! আমি কাটার ব্যাগে করে নিয়ে যাচ্ছি ! যদি ৫.৩০ এর সময় আপনাকে দুই নাম্বার গেটের কাছে না দেখতে পাই তাহলে দেখবেন !

-আরে একটু..

-আমার কলেজের সময় হয়ে যাচ্ছে । আমি যাই !



উর্মি অফ লাইনে চলে গেল । আমার বসে বসে নিজের চুপ ছিড়তে ইচ্ছে হল ! এখন কি করি ?

না হয় গেলাম ওর কলেজের সামনে । কিন্তু সমস্যা টা হচ্ছে ঐ টার স্কুল শাখায় আমার ছাত্রী পড়ে । যদি দেখে আমি ওদের স্কুলের সামনে দাড়িয়ে আছি তাহলে উপায় আছে ?

সাথে আবার আন্টি মানে ছাত্রীর মাও থাকে ! আমাকে এটো ভাল ছেলে হিসাবে জানে । যদি দেখে ফেলে ?

আল্লাহ বাঁচিও !







বিকেলে ঠিক সময় মতই হাজির হয়ে গেলাম । দুই নাম্বার গেটের কাছে দাড়িয়ে রইলাম দুরু দুরু বুক নিয়ে । সব থেকে ভয় ছিল আমার ছাত্রীর সাথে দেখা হওয়া নিয়ে । কিন্তু এতো মানুষ যে কাউকে ঠিক মত চিন্তে পারলাম না । এটা একটা ভাল দিক । আমার ছাত্রীও আমাকে চিনতে পারবে না । আমি দাড়িয়ে আছি ঠিক তখনই পেছন থেকে কেউ এসে আলতো করে আমার ঘাড়ে হাত দিল ! ফিরে দেখে উর্মি, এই প্রথম বারের মত ওর সাথে দেখা হচ্ছে কিন্তু আমার মনে হল যেন ওকে অনেক আগে থেকে চিনি । ছবির থেকে বেশি সুন্দর লাগছে ওকে । চোখ দুটো সেই গভীর আর পাতলা ঠোটে একটু হাসি লেগে আছে ।

কলেজ ড্রেসে উর্মি কে আরও বাচ্চা মনে হচ্ছে !

উর্মি বলল

-এসেছেন তাহলে ?

-হুম ! না এসে উপায় আছে ?

-তাই না ?



ভিড় ততক্ষনে একটু ফাঁকা হয়ে এসেছে । আমরা ওর কলেজ গেটের উল্টো দিকের ফুটপাতের উপরে দাড়িয়ে কথা বলছি গেটের দিকে তাকিয়ে দেখি কয়েক জন কলেজ ছাত্রী আমাদের দিকে তাকিয়ে আছে কৌতুহল নিয়ে !

আমি উর্মি বললাম

-তোমার বন্ধু ওরা ?

-হুম !

-আমাকে দেখছে ?

-হুম !

-তুমি বলেছো ?

-হুম !

-তোমাকে কেন বাচ্চা বলি বুঝতে পেরেছো ?

-হুম !

বলতে বলতে উর্মি হেসে দিল !

-তোমার খুব মজা লাগছে, তাই না ?

হাসতে হাসতেই উর্মি বলল

-হুম !

-আচ্ছা ঠিক আছে । দেখা হয়েছে ! এখন আমি যাই !

-যাই মানে কি ? কোন যাওয়া যাই-ই নাই ।আমাকে ফুচকা খাওয়াবে কে শুনি ?

-আমি ?

-তো আর কে ? ইস !

-আচ্ছা বাইরে খেতে হবে না ! চল তোমাকে বার্গার খাওয়াই !

-জি না আমি বার্গার খাবো না ! আপনি আমাকে বার্গার খাওয়াবেন আর বাসায় গিয়ে পোস্ট দিবে পিচ্চি কন্যাকে বার্গার খাওয়াইয়া আমি গরীব হইয়া গেলাম ! তাই না ?

-আরে কি বল !

-আপনাকে আমি চিনি না ? আপনাকে কিচ্চু খাওয়াতে হবে না ! আপনি আসেন আমার সাথে !





উর্মির সাথে ফুটপাতে বসে ফুসকা খেলাম ! আমার পাশেই বসে ছিল ! সত্যি বলতে কি খুব কিন্তু খারাপ লাগছিল না ! বরং বেশ চমৎকার লাগছিল ! তবে যে কেউ আমার দিকে তাকাচ্ছিল তখন আমার মনের ভিতর একটা অস্বস্তিবোধ হচ্ছিল । কেবল মনে হচ্ছিল লোক বুঝি মনে করছে আমি এতো বড় হয়ে কিভাবে এটো পিচ্চি মেয়ের সাথে বসে হাসাহাসি করছি !

যাক যা মনে করে, করুগ গে !

ফুচকা খাওয়ার সময় ওর হাতের দিকে তাকিয়ে বললাম

-এই পাগলামো টা না করলে হত না ?

উর্মি হেসে বলল

-না হলে আপনি এখানে কিভাবে আসতেন শুনি ?

-যদি আরও বড় কিছু হয়ে যেত ?

-গেলে যেত ! তখন আপনি ফুল নিয়ে আমাকে দেখতে হাসপাতালে যেতেন ! ওটা তো আরও ভাল হত !

-তোমার কাছে খুব সহজ মনে হচ্ছে এসব তাই না ?

-সহজ ভাবলেই সহজ !

-তাই ?

-হুম !

খাওয়া শেষে আমাকে অবাক করে দিয়ে উর্মি ফুচকার বিল দিয়ে দিল ! আমাকে কিছুতেই বিল দিতে দিল না ! আমার দিকে তাকিয়ে বলল

-আজকে আমি পোস্ট দিবো ! দেইখেইন !

-কি পোস্ট দিবা ?

-সেটা রাতে টের পাবেন !



আরও কিছুক্ষন থাকার ইচ্ছা ছিল কিন্তু টিউশনীর সময় হয়ে গেছিল । ওর কাছ থেকে বিদায় নিয়ে হাটা দিলাম । কিছুটা পথ গিয়ে ফিরে এলাম আবার । কেন এলাম কে জানে । উর্মি তখনও সেখানেই দাড়িয়ে আছে ।

-কি হল ?

-জানি না !

আসলে উর্মির চোখ টা আরেকবার দেখতে ইচ্ছে হচ্ছিল ! ইস ! কি গভীর চোখেই মেয়েটা আমার দিকে তাকিয়ে আছে ।

-আচ্ছা যাই ?

-আচ্ছা !

-তুমিও বাসায় যাও !

-আচ্ছা !



কত বার যে পিছন ফিরে তাকালাম কে জানে । একবার তো রাস্তার পাশের একটা খাম্বার সাথে ধাক্কাও খেলাম ! দুর থেকেই কেন জানি উর্মির চোখ টা ভেজা মনে হল ।

মেয়েটা কাঁদছে নাকি ?

পিচ্চি মেয়ে একটা !





খুব বেশিক্ষন পড়ালাম না ! আসলে আজকে পড়াতে ভাল লাগছিল না । বারবার মন উর্মির দিকে চলে যাচ্ছিল ! তবুও তো ঘন্টা খানেকের আগে বের হওয়া যায় না ! যখন ছাত্রীদের বাসা থেকে বের হলাম তখন সন্ধ্যা পার হয়ে গেছে । আমি কাজীর গলির কাছে এসে রিক্সার ঠিক করতে যাবো তখনই অবাক হয়ে দেখলাম কলেজ ড্রেস পরা উর্মি মোড়ের মাথায় দাড়িয়ে আছে জড় সড় হয়ে । আমাকে দেখে ওর মুখে একটু হাসি ফুটলো !

আমি কাছে গিয়ে অবাক হয়ে বললাম

-তুমি এখানে কি করছো ?

-আসলে ....

-আসলে কি ?

একটু ধমক দিয়ে উঠলাম !

-আমাকে এভাবে বকছেন কেন ?

-বকবো না ? এতো রাত হয়ে গেছে তুমি একা একা এখানে দাড়িয়ে আছো কেন ?

দেখতে দেখতে উর্মির চোখ বেয়ে পানি চলে এল । আসলে আমার জন্য অপেক্ষা করতে করতে এমনিতেই ওর মুখ শুকিয়ে এসেছিল । তার উপর আমি ওকে ধমক দিলাম ।

আমি ব্যস্ত হয়ে বললাম

-আচ্ছা ! আই এম সরি ! দেখো কান্না বন্ধ কর ! তুমি প্লিজ বলবা এখানে কি করছো তুমি ?

কান্না জড়িয়ে কন্ঠে উর্মি বলল

-আপনাকে আরেকবার দেখতে ইচ্ছা হল ।



কি যে হল বুকের ভেতর মনে হল ওকে জড়িয়ে ধরি । প্রেক্ষাপট এদেশ না হলে ঠিকই হয়তো জড়িয়ে ধরতাম ।

বললাম

-বাসা কোথায় ?

উর্মি চোখ মুছতে মুছতেই বাসায় ঠিকানা বলল ।

-চল তোমাকে নামিয়ে দিয়ে আসি !

-আমি যেতে পারবো !

-বুঝলাম আপনি অনেক বড় হয়েছেন ! এবার চলেন !

আমিও জানি উর্মিও এটাই চাচ্ছিল !





ওকে নিয়ে রিক্সায় উঠলাম ! সত্যি বলতে কি কেমন একটা অদ্ভুদ রকম অনুভুতি হচ্ছিল । উর্মির চোখ দিয়ে পানি পড়ছে । সে সেটা মুছার চেষ্টাও করছে না । আমার হাত ধরে আছে শক্ত করে, যেন রিক্সায় চড়তে ভয় পাচ্ছে কিংবা আমি কোথাও হারিয়ে যাবো হয়তো !



আমি মনে মনে হাসি ! একটা দিনের ভিতর কোথা থেকে কি হয়ে গেল !



শেষ পর্যন্ত পিচ্চি একটা মেয়ের প্রেমে পড়ে গেলাম !!





মন্তব্য ৪৮ টি রেটিং +৪/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ১০ ই আগস্ট, ২০১৪ রাত ১১:১৬

নাসরিন চৌধুরী বলেছেন: Jak facebook prem

১০ ই আগস্ট, ২০১৪ রাত ১১:২৫

অপু তানভীর বলেছেন: হুম ! ফেসবুক প্রেম ! :)

২| ১০ ই আগস্ট, ২০১৪ রাত ১১:২১

মৃদুল শ্রাবন বলেছেন: প্রথম ভালোলাগা। অনেকদিন পরে সামুর পাঠকদের জন্য কিছু দিলেন।

আপনার গল্প ছাড়া সামুটা কেমন ফাকা ফাকা লাগে।

১০ ই আগস্ট, ২০১৪ রাত ১১:২৬

অপু তানভীর বলেছেন: আসলে এতো দিন গ্রামের বাড়িতে ছিলাম তাই গল্প লেখা হয় নি । আর সামু ছাড়া আমার নিজেকেও কেমন ফাঁকা ফাঁকা লাগে !

অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য :)

৩| ১০ ই আগস্ট, ২০১৪ রাত ১১:২৪

মামুনূর রহমান বলেছেন: তৃপ্তি সহকারে পড়লাম

১০ ই আগস্ট, ২০১৪ রাত ১১:২৭

অপু তানভীর বলেছেন: অনেক ধন্যবাদ :):):)

৪| ১০ ই আগস্ট, ২০১৪ রাত ১১:২৫

তামিম ইবনে আমান বলেছেন: এত প্রেমে পড়া ভালোনা। আম্মু বকবে।

১০ ই আগস্ট, ২০১৪ রাত ১১:২৮

অপু তানভীর বলেছেন: আম্মু জানবেও না ;););)

৫| ১০ ই আগস্ট, ২০১৪ রাত ১১:৪১

আনপ্রেডিক্টেবল ম্যান বলেছেন: তাইলে আমিও শুরু করমু ফেছ বুক প্রেম !!!!

১১ ই আগস্ট, ২০১৪ রাত ১:০৫

অপু তানভীর বলেছেন: একটু দেরি না করে শুরু করে দিন এখনই ;)

৬| ১০ ই আগস্ট, ২০১৪ রাত ১১:৫০

বটবৃক্ষ~ বলেছেন:



পিচ্চি মেয়েটা কে শুনি??! ;) :-B

১১ ই আগস্ট, ২০১৪ রাত ১:০৬

অপু তানভীর বলেছেন: যাক বহুদিন পরে আমার ব্লগে আপনার পা পড়িলো !!

কে সেই পিচ্চি মেয়ে কেন কমু ;)

৭| ১১ ই আগস্ট, ২০১৪ রাত ১২:১৬

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: খাইসে! শেষতক এতো থুইয়া পিচ্ছি, পুচকার দিকে চোখ গেল...!? :-& ক্যামনে কি!? /:)

যাউজ্ঞা গপ্পে ঢুকিনাই এখনো... ঢুইকা দেখা যাক কাহিনী কি ঘটিলো! ;) :P

১১ ই আগস্ট, ২০১৪ রাত ১:০৮

অপু তানভীর বলেছেন: বাদ যাইবে নে কেউ । অপেক্ষা করেন আরও কত মানুষ আইবে ;););)

৮| ১১ ই আগস্ট, ২০১৪ রাত ১২:২৫

তুষার মানব বলেছেন: চরম লিখেছেন :)

১১ ই আগস্ট, ২০১৪ রাত ১:০৯

অপু তানভীর বলেছেন: থেঙ্কু :):)

৯| ১১ ই আগস্ট, ২০১৪ রাত ১২:৩৩

পার্থ তালুকদার বলেছেন: খাইছেন ধরা। পিচ্চির সাথে প্রেম !!

খুব ভাল লিখেছেন।

১১ ই আগস্ট, ২০১৪ রাত ১:১০

অপু তানভীর বলেছেন: প্রেম কুনো বয়স দেখে না জানেন না ? ;)

ধন্যবাদ :)

১০| ১১ ই আগস্ট, ২০১৪ রাত ১২:৩৬

টিট ফর টেট বলেছেন: Nobody love me like urmi.

১১ ই আগস্ট, ২০১৪ রাত ১:১১

অপু তানভীর বলেছেন: বাসবে । হয়তো আরও একটু অপেক্ষা করতে হবে একটু !

১১| ১১ ই আগস্ট, ২০১৪ রাত ১:৩৭

অঘটনঘটনপটীয়সী বলেছেন: একে তো পিচ্চি, তাও আবার ভিকারুন্নিসার। খবর আছে নায়কের। :P :P

১১ ই আগস্ট, ২০১৪ সকাল ১০:৫৮

অপু তানভীর বলেছেন: কোন খবর নেই । আমি ভয় নাই নাকি ? ;)
তবে কন্যা কিন্তু সত্যি সত্যি আমার ফ্রেন্ড লিস্টে আছে, ইন্টার পরে এবং ভিকারুন্নিসাতেই পড়ে ।
সাথে সাথে কন্যা সম্ভবত টেরও পেয়ে গেছে ;)

১২| ১১ ই আগস্ট, ২০১৪ রাত ১:৪৫

সেলিম আনোয়ার বলেছেন: লুলসম্রাটের পক্ষ থেকে শুভকামনা অপু তানভীর। পোস্টে + আর প্রেমে ++

১১ ই আগস্ট, ২০১৪ সকাল ১০:৫৯

অপু তানভীর বলেছেন: এই কাজে আমি এমনিতেই পারদর্শী ;)

১৩| ১১ ই আগস্ট, ২০১৪ রাত ২:০৭

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: B:-) B:-) :-&

কর্তাছি অপেক্ষা...! ;)

১১ ই আগস্ট, ২০১৪ সকাল ১১:০৫

অপু তানভীর বলেছেন: কিসের অপেক্ষা করছেন ?
পিচ্চি মেয়ের ? ;)

১৪| ১১ ই আগস্ট, ২০১৪ রাত ২:৪৯

রাজিব বলেছেন: কন্যা কলেজে পড়ে বয়স ১৭-১৮ আর আপনার কত। ইন্টারনেটের কল্যানে আমার এক বন্ধুকে অবশ্য ক্লাস টেনের এক মেয়ের প্রেমে হাবু ডুবু খেতে দেখেছি।

১১ ই আগস্ট, ২০১৪ সকাল ১১:০৭

অপু তানভীর বলেছেন: আমার অনার্স শেষ তাও আবার সরকারী বিশ্ববিদ্যালয় থেকে । চিন্তা করে দেখেন কট হতে পারে !

অবশ্য এখন সবই সম্ভব ;)

১৫| ১১ ই আগস্ট, ২০১৪ সকাল ৮:৩০

এক্স রে বলেছেন: আচ্ছা আমার চেয়ে ৪বছরের ছোট মেয়েকে কি পিচ্চি বলা যায়? অবশ্য ১৪ বছর বয়সী মেয়ে পিচ্চিই :-P
বরাবরের মতোই অপু ভাইয়ের গল্প ভালো লাগলো

১১ ই আগস্ট, ২০১৪ সকাল ১১:০৯

অপু তানভীর বলেছেন: হুম ! কথা সত্য ! কিন্তু সেই হিসাবে আপনিও পিচ্চিই !
পুলারা এমনিতেই সারা জীবন পিচ্চিই থাকে ;)

১৬| ১১ ই আগস্ট, ২০১৪ সকাল ৮:৩৪

লেখোয়াড় বলেছেন:
সাবধান। কচি প্রেম ভাল নয়।

১১ ই আগস্ট, ২০১৪ সকাল ১১:১০

অপু তানভীর বলেছেন: একটু সাবধান হলে কিন্তু সমস্যা নাই ;)

১৭| ১১ ই আগস্ট, ২০১৪ সকাল ৯:৫৮

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: :P :P :P :P


নয় দশ বছরের ছোট!!!!

১১ ই আগস্ট, ২০১৪ সকাল ১১:১২

অপু তানভীর বলেছেন: কুনো বিষয় নহে ;)

১৮| ১১ ই আগস্ট, ২০১৪ সকাল ১১:৪৭

সেলিম আনোয়ার বলেছেন: লুল পার্টির এলিট সদস্যরা এ ব্যাপারে এক্সপার্ট হওয়াটা বাধ্যতামূলক।
আজকাল তো আমজনতাও একাজে উৎসাহিত বোধ করে ।শেষ মেশ সব লুল হয়ে গেলে আমার গায়ে এক নায়কের তকমা লাগতে পারে। :P ;)

ঘুমিয়ে আছে লুল সম্রাট সব লুলের অন্তরে ।

ব্যাখ্যা হলো সব লুলের মাঝে লুল সম্রাট হওয়ার সম্ভাবনা আছে ।

১১ ই আগস্ট, ২০১৪ দুপুর ১২:৫৪

অপু তানভীর বলেছেন: অতি উত্তম সম্ভাবনা আছে :D :D :D

১৯| ১১ ই আগস্ট, ২০১৪ সকাল ১১:৫৩

ড. জেকিল বলেছেন: প্রেমের আবার বয়স আছে নাকি ? ;)

লেখোয়াড় বলেছেন:
সাবধান। কচি প্রেম ভাল নয়।

১১ ই আগস্ট, ২০১৪ দুপুর ১২:৫৫

অপু তানভীর বলেছেন: কথা কিন্তু সত্য ;)

২০| ১১ ই আগস্ট, ২০১৪ দুপুর ১২:০৮

ভুং ভাং বলেছেন: লেখক বুঝে নাই মেয়েটা কেন কাঁদছে =p~ আসলে শোঁকের মাসের জন্য এই কান্নাকাটি ;)
আর গল্পে পিলাস

১১ ই আগস্ট, ২০১৪ দুপুর ১২:৫৫

অপু তানভীর বলেছেন: আমি আবার বুঝি না ;)

২১| ১১ ই আগস্ট, ২০১৪ বিকাল ৩:৫৭

বাংলাদেশী দালাল বলেছেন: পুলারা এমনিতেই সারা জীবন পিচ্চিই থাকে ;

হাসতেই আছি।

শুভ কামনা রইল অপু তানভীর।

১১ ই আগস্ট, ২০১৪ রাত ১১:১৭

অপু তানভীর বলেছেন: কথা কিন্তু পুরোপুরি সত্য ;)

২২| ১১ ই আগস্ট, ২০১৪ রাত ৯:৫০

আদনান শাহ্‌িরয়ার বলেছেন: শেষমেশ পুচকিদের ধরেছেন , কি অধঃপতন ! খিকজ ! :-B

১১ ই আগস্ট, ২০১৪ রাত ১১:১৮

অপু তানভীর বলেছেন: বাদ যাইবে না একটি মেয়ে ;););)

২৩| ১৩ ই আগস্ট, ২০১৪ দুপুর ১২:০৮

আমি তুমি আমরা বলেছেন: লেখোয়াড় বলেছেন:
সাবধান। কচি প্রেম ভাল নয়।

=p~ =p~

১৩ ই আগস্ট, ২০১৪ দুপুর ১২:৩৬

অপু তানভীর বলেছেন: এই সব কওয়া ঠিক নহে ....
দুনিয়ার সব প্রেমই ঠিক ... এইডা তো আরও অতি মাত্রায় ঠিক ;)

২৪| ০৪ ঠা মার্চ, ২০১৬ বিকাল ৩:০৮

মোঃ আব্দুল্লাহ আল গালিব বলেছেন: স্কুল ছাত্রী অর কলেজ ছাত্রী? প্যাঁচ লাগাই দিসেনতো! :P

০৪ ঠা মার্চ, ২০১৬ বিকাল ৩:৩৯

অপু তানভীর বলেছেন: লাগুক একটু প্যাঁচ B-))

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.