নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

চারুলতার সাথে আমার সম্ভাব্য প্রেমের গল্প

৩১ শে আগস্ট, ২০১৪ রাত ১২:৫৪





-তুমি ভুতে বিশ্বাস কর ?



চারুলতা এমন ভাবে প্রশ্নটা করলে আমার সারা শরীর বেয়ে একটা শীতল ভয়ের স্রোত বয়ে গেল । অন্য কেউ এই কথা জিজ্ঞেস করলে হয় তো আমি হেসেই উড়িয়ে দিতাম কিন্তু চারুলতাকে সব সময় কেমন একটু রহস্য ময় মনে হয় আমার কাছে । মাঝে মাঝে মনে হয় ওকে আমি হয়তো একটু ভয়ও করি ।

তারপর উপর আজকের এই প্রশ্নে চট করেই কোন জবাব দিতে পারলাম না ! খানিকটা ক্ষীন কন্ঠে বললাম

-আরে কি বল এসব ! ভুত বলে কিছু আছে নাকি ?

চারুলতা যেন জানতোই আমি এই কথাই বলবো ! আমার কথা শুনে চারুলতা হেসে উঠলো ! বলল

-সত্যিই বিশ্বাস কর না ?

-না মানে একেবারে বিশ্বাস করি না, এই কথা না ! ভুত বলে আসলেই কিছু নাই ! তবে আমাদের ধর্মে জ্বীণ বলে আল্লাহর আরেকটা সৃষ্টি আছে । আমরা এটা বিশ্বাস করি !

-তুমি দেখোছো কোন দিন ?

-না নিজে দেখি নি । তবে অনেকেই দেখেছে !

আমার কথা শুনে চারুলতার হাসি যেন আর থামে না ! ওর হাসির শব্দের ভিতর কিছু একটা আছে । একবারে শুনতে থাকলে মাথার ভিতর একটা ঘোরের সৃষ্টি হয় ! আমি সেই ঘোরের ভিতর চলে যাই ! মনে হতে থাকে আমি যেন অনন্তকাল থেকে এই হাসি শুনতেছি ! অন্য কিছু আমার মাথায় নেই ।



-এই ফয়সাল ! এই !

কারো ধাক্কায় আমার যেন হুস কাটে । তাকিয়ে দেখি আমার রুম মেট আমার সামনে দাড়িয়ে আমার দিকে তাকিয়ে আছে অবাক হয়ে ! আমি এখানে বোকার মত বসে আছি এটা দেখে এগিয়ে এসেছে ।

আমি আসেপাশে তাকিয়ে দেখি চারুলতা কোথাও নেই । মেয়েটা আমাকে এভাবে একা রেখেই চলে গেছে । প্রতিবারই এমন করে চলে যায় !

আমাকে এদিক ওদিক তাকাতে দেখে রুমমেট আবিদ বলল

-কি কাকে খুজিস ?

-চারু ? এখানে ছিল না ?

-তুই কি যে দেখেছিস না ঐ চারুলতার ভিতর ? জানিস না ক্লাসের সবাই ওকে কেমন এড়িয়ে চলে ! আর তুই ?

-ছিল না এখানে ?

-না এখানে কেউ ছিল না ! ল্যাব শেষে আমি রুমে যাচ্ছিলাম । তোকে দেখি এখানে একা একা বসে আছিস ! তাই এগিয়ে এলাম !



আমি আবারও এদিক ওদিক তাকাতে থাকি ! মন বলে হয় তো এখনই চারু লতা এখনই ফিরে আসবে ! কিন্তু সে আসে না ! শেষে আবিদের সাথেই রুমের দিকে হাটা দিলাম ! মন টা পড়ে রইলো চারু লতার দিকেই, ওর রহস্যময় হাসির দিকে ।





আমাদের ক্লাসের সবাই মোটামুটি চারুলতা হক কে এড়িয়ে চলে সেই প্রথম দিন থেকেই । কেন জানি সবার কাছে চারুলতা কে খনিকটা রহস্যময় মন হয় ! ওর চোখ ওর হাসিটা সবাই সহজ ভাবে নেয় না ! আমিও নেই না, তবে আমি নিজেকে কেন জানি ওর কাছ থেকে নিজেকে দুরে রাখতে পারি না । বিশেষ করে যখন প্রায় রাতেই ওকে স্বপ্ন দেখি । ওর সাথে স্বপ্ন কত কথা বলি হাটা হাটি করে বেড়াই ।

সরাসরি কথা না বললেও চারুকে লুকিয়ে আমি ঠিকই ফলো করতাম ! ও কোথায় যায় কি করে ! সব কিছু কেমন যেন একটু বেখাপ্পা মনে হত, তবুও যেতাম !



কিন্তু একদিন ঠিকই ধরা পড়ে গেলাম ওর কাছে । আমি ক্লাস করে চারুলতার পিছু নিয়েছিলাম কিন্তু কিছু সময় যাওয়ার পরেই ওকে হারিয়ে ফেলি । কোথা থেকে যে কোথায় গেল টেরই পেলাম না । হলের দিকে ফিরে আসতেই চারুলতা আমাকে পেছন থেকে নাম ধরে ডাকলো ! আমি একেবারে জমে গেলাম ! আমার সামনে এসে খুব স্বভাবিক ভাবে বলল

-এবার থেকে আমার সাথে কথা বলতে ইচ্ছে হলে আমাকে সরাসরি বলবে ! কেমন ? এভাবে লুকিয়ে ঝুকিয়ে আমার পিছু নেওয়ার কোন দরকার নেই ! ঠিক আছে ?

আমি সুবোধ বালকের মত বললাম

-আচ্ছা !

-তোমার ফোন নাম্বার আমার কাছে আছে । আমি রাতে তোমাকে ফোন দিতে পারি । যডি তুমি তুমি চাও ? দিবো ?

আমি বোকার মত বললাম

-হ্যা হ্যা ! অবশ্যই দিবা !



আমি বলার ভঙ্গিতেই এমন কিছু ছিল যে চারুলতা হেসে ফেলল । বলল

-আচ্ছা ! এখন যাই কেমন ! আমার পিছু নিয়ো না ! তোমার ক্ষতি হতে পারে কিন্তু !

-ক্ষতি ?

-হুম ! আমার বাবা বেশ ভয়ংকর মেজাজের ! তোমাকে যদি দেখে আমার পিছু নিতে তাহলে তোমার খবরই করে দিবে !

-আচ্ছা আর নিবো না !

-গুড বয় !



তারপর থেকেই চারুর সাথে আমার যোগাযোগ শুরু ! একদিন ও আমাকে অবলিলায় বলে দিল

-আচ্ছা তুমি কি আমার প্রেমে পড়েছো ?

-কি ? কি বললে ?

-বললাম যে আমার প্রেমে পড়েছো নাকি ?

-কেন ? এই কথা কেন বলছো ?

-না মানে তোমার চোখ মুখ দেখে মনে হচ্ছে আমার প্রেমে হাবুডুবু খাচ্ছো ! সত্যি নাকি !



আমি কিছু না বলে চুপ করে রইলাম ! শুনেছি মেয়েরা নাকি ছেলেদের প্রেমে পড়া টা চট করে ধরে ফেলে কিন্তু চারুর কাছে এভাবে ধরা পড়বো বুঝতে পারি নি ! আমার মুখের দিকে তাকিয়ে চারুলতা আবার বলল

-তোমার চোখ দেখে মনে হচ্ছে তুমি তো লজ্জায় মরে যাচ্ছো । আরে লজ্জা পাওয়ার কিছু নেই ! আমি নিজেও তোমাকে পছন্দ করি ! বুঝছো ?

-হুম !

-গুড বয় ! তোমাকে এই জন্য আমার ভাল লাগে খুব ! জানো তো !



দিন যত যেতে লাগলো চারুর সাথে সম্পর্ক ততই ভাল হতে শুরু করলো ! যদিও ও সব সময় আমার সাথে একটা দুরুত্ব বজায় রেখে চলতো ! কখন আমাকে ধরতো না, আমার স্পর্শ থেকে দুরে থাকতো ! মাঝে মাঝে রাতের বেলা ফোন দিয়ে বলতো হলের পিছনে আসতে ! একটু অবাক লাগতো এই ভেবে যে এতো রাতে একটা মেয়ে কিভাবে এখানে আসে !

গিয়ে দেখতাম এটা সাদা চাদর গায়ে চারুলতা চুপ করে দাড়িয়ে আছে ! আমাকে দেখে একটু হাসতো । তখন দৃশ্যটা কেমন একটু অপার্থিব সুন্দর লাগতো ! কেবল চেয়ে থাকতেই মন বলতো ! বেশি কিছু বলতো না ! কেবল আমার দিকে একটু তাকিয়ে থাকতো ! তারপর বলল

-আচ্ছা তুমি রুমে যাও ! কেমন ! বাইরে থাকবে না !

-আচ্ছা ! তুমি সাবধানে যেও !

আমার কথা শুনে চারু অদ্ভুদ ভাবে হাসতো ! তারপর অন্ধকারে হারিয়ে যেত কোথায় !



আমার মাঝে মাঝে একটু ভয় অবশ্য লাগতো ! চারুলতাকে একটু রহস্যময় মনে হত ! কিন্তু ওর প্রতি টান টা কিছুতেই ফেলে দিতে পারতাম না ! যে কোন কিছুর থেকে ওকে যে ভালবাসি এটাই সব থেকে বড় মনে হত !

এরই ভেতর ক্লাসের সবার ভিতর একটা কথা ছড়িয়ে পড়লো যে চারুলতা নাকি মানুষ না ! ও নাকি অশরীরি ! ওকে নিচের ক্লাসের একটা মেয়ে নাকি ক্যাম্পাসের পেছনের জঙ্গলের ভিতর দিয়ে উড়ে যেতে দেখেছে !



চারু এই সব কথা শুনে কেবলই হাসতো আর কিছু বলতো না ! চারুর সাথে মিশি বলে অনেকে আমাকেও এড়িয়ে চলতে লাগলো ! আমি এসব আমলে নিতাম না ! নেওয়ার প্রয়োজনই পড়তো না !







আবিদের আমার পথে আমাকে বার কয়েকবার সাবধান করলো চারুর সাথে না মিশতে ! বাইরে নাকি ওকেনে অনেক রকমের কথা বলে আমাদের নিয়ে ! আমাকে নাকি বশ করে রেখেছে ! আমি কিছুই বললাম না আবদের কথা শুনে । কেবল হাসলাম ।



সন্ধ্যার দিকে টিউশনী থেকে বাসায় ফিরছিলাম । মেইন রাস্তা থেকে বেশ খানিকটা দুরে যেতে হয় আমার টিউশনীতে ! ফেরার পথে রাতের বেলা একটু গা ছমছম করে ! আজকেও তেমন মনে হচ্ছিল ! তবে অন্য দিনের থেকে আজকে যেন একটু বেশিই ভয় লাগছিল !

তবুও ভয়ে ভয়ে যাচ্ছিলাম ! তখনই সামনে কাউকে দাড়িয়ে থাকতে দেখলাম ! আমার প্রথম দর্শনেই মনে হল যে কিছু একটা যেন ঠিক নেই । কিছু একটা ঠিক হচ্ছে না ! আমার বুকের ভেতর একটা ভয় কাজ করতে লাগলো চরম ভাবে । আমি পাথরের মত দাড়িয়ে রইলাম ! আস্তে আস্তে যখন ছায়া মূর্তিটা আমার দিকে এগোতে লাগলো । আমার কেবল মনে হল ভয়ংকর কিছু একটা হতে চলেছে ! আমার সাথে খারাপ কিছু হতে চলেছে । আমি কি করবো ঠিক বুঝতে পারলাম না ! আস্তে আস্তে ছায়া মূর্তিটা এগিয়ে চলেছে বেশ !



এমন টা যখন ভাবছি ঠিক তখনই কোথায় খুব জোরে আলোর কিছু একটা এসে পড়লো ! বাজ পড়লে যেমন আলো দেখা যায় ঠিক তেমন কিন্তু বাজ পড়ার কোন কারন নেই । আমাক আসার সময় পরিস্কার ছিল ! হঠাৎ করেই এমন কেন হল ! আমি আলো বিচ্ছুরনের জন্য চোখ বন্ধ করে ফেললাম ! যখন চোখ খুললাম তখন অবাক হয়ে দেখলাম সেই কালো মুর্তি আর আমার মাঝ খানে আরও একজন এসেছে ! এবং মাঝের মুর্তিটা আমার পরিচিত !



চারুলতা !



মুখ থেকে শব্দটা বেরিয়ে গেল

-চারু !

-তুমি বাসায় যাও !



ঠিক চারুর মত কন্ঠটা মনে হল না ! একটু যেন বেশি গম্ভীর ! একটু যেন বেশি ভারি ! আবার চারু বলল

-কি ব্যাপার এখনও যাচ্ছো না কেন ?

-আমি তোমাকে ছেড়ে যাবো না ! তুমি এখানে কি করছো ?

-পাগলামি কর না ! তোমাকে যেতে বলছি যাও !

-না ! আমি যাব না ! সামনের ঐ লোকটা কে আমার ঠিক মনে হচ্ছে না ! তোমাকে একলা রেখে যাবো না !



আমি কি বললাম কেন বললাম আমি নিজেই জানি না । চারু বলল

-ও আমার কিছু করতে পারবে না ! ওর সেই সাহস নেই । ও তোমার ক্ষতি করতে এসেছে !

-কেন ? আমি কি করেছি ?



চারু আমার দিকে তাকিয়ে বলল

-তুমি আসলেই একটা গাধা ! চোখ বন্ধ কর !

চারুর কন্ঠ আবার আগের মত হয়ে গেছে । সেই গম্ভীর্য আর নেই ।

-কি বললে ?

-বললাম চোখ বন্ধ কর !



আমি আর কিছু না বলে চোখ বন্ধ করলাম ! যখন চোখ খুললাম আশ্চর্য হয়ে দেখলাম আমি সেই অন্ধকারে নেই ! আলোকিত এবং সুসজ্জিত একটা ঘরে দাড়িয়ে !

-আমি এখানে...

আমার কথা আমার মুখেই রইলো চারু ওর হাতের আঙ্গুল দিয়ে মুখে চেপে ধরলো ! প্রথম বারের মত ওর হাতের স্পর্শ পেলাম ! একটু যেন বেশি গরম মনে হল । স্বভাবিক তাপমাত্রা থেকেও ওর শরীরের তাপমাত্রা একটু যেন বেশি মনে হল ! আমি চুপ করে গেলাম !

চারু বলল

-কোন কথা না ! ঠিক আছে ? যা দেখছো কেবল দেখে যাও !



আমার মাথায় কিছুই আসছে না ! আমি এখানে কিভাবে এলাম । এতো চমৎকার বাসা কার ?



আমি কিছু বলতে যাবো তার আগেই দেখলাম এক ভদ্রলোক সিড়ি দিয়ে নিচে নেমে এল ! একবার আমার দিকে আরেক বার চারুর দিকে তাকালো ! ব্যক্তিত্ব আর গাম্ভীর্যে ভদ্রলোক যে কাউকে ছাড়িয়ে যাবে নিশ্চিত !



ভদ্রলোক চারুর দিকে তাকিয়ে বলল

-এই সেই ছেলে !

-জি বাবা !



বাবা ! চারুর বাবা ! খাইছে রে !

-তা হঠাৎ একে এখানে নিয়ে এলে কেন ?

-বাবা, আরিহাম ওর পিছু নিয়েছিল !

-কেন ?

-কেন তুমি জানো না ? আশ্চর্য ? আমি যদি সময় মত না যেতাম তাহলে আজকে কি হত জানো ?



চারুর আব্বাকে খানিকটা চিন্তিত মনে হল ! বলল

-আচ্ছা আমি দেখছি ! তুমি ওকে কিছু খেতে দাও ! তারপর বাসায় দিয়ে এসো !

তারপর চারুর বাবা আমার দিকে তাকিয়ে বলল

-এসবের অভ্যেস করে নেও, যখন আমাদের সাথে যুক্ত হওয়ার কথা চিন্তা করেই নিয়েছো !



এই বলে চারুর বাবা আর দাড়ালো না ! দ্রুত গতিতে আবার সিড়ি দিয়ে উপরে উঠে গেল ! আমি কেবল অবাক হয়ে তাকিয়ে রইলাম সেদিকে !

উনি চলে যাওয়ার পরে চারুর দিকে তাকিয়ে বললাম

-এখানে কি হচ্ছে কিছু বলবে আমাকে ?

-শুনো তোমাকে এতো বুঝতে হবে না ! ঠিক আছে ? এসো আমার সাথে ! কি খাবে বল ? চল তোমাকে কুমিল্লার রসমালাই খাওয়াই ! একেবারে আসল টা !



আমি কিছুই বুঝতে পারছিলাম না ! কিছু চিন্তা করতে চাচ্ছিলাম কিন্তু কিছু একটা যেন আমাকে চিন্তা করতে মানা করছিল !



আমার হাত ধরে চারু ডান পাশের একটা ঘরের দিকে নিয়ে গেল ! আবারও সেই হাতের স্পর্শ ! আমি কোন কথা না বলে ওর পেছন পেছন হেটে চললাম !





(প্রচলিত একটা ভুতের গল্পের ভেতরেও প্রেম ঢুকিয়ে দিলাম ;))





মন্তব্য ৮ টি রেটিং +৪/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ৩১ শে আগস্ট, ২০১৪ রাত ১:৩২

আবু শাকিল বলেছেন: আজকেই দুইটা পোস্ট।আপনি পারেনও বটে =p~ =p~ =p~

৩১ শে আগস্ট, ২০১৪ রাত ১:৪৪

অপু তানভীর বলেছেন: আজকেই দুই টা না ! একটা ছিল গত কালকের ! আর এই আজকের ! রাত ১২টা পার হইয়া গেছে দেখেন নাই !

২| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২৪

অঘটনঘটনপটীয়সী বলেছেন: পঁচা গল্প। :-P :-P

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৪৬

অপু তানভীর বলেছেন: সে কি কেনু ? :-/ :-/ :-/

৩| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৩৭

অঘটনঘটনপটীয়সী বলেছেন: জানি না। পেত্নির সাথে প্রেম, এই জন্য মনে হয়। /:)

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ৮:০৪

অপু তানভীর বলেছেন: এইটা তো নতুন না ! এর আগেই আমি বেশ কয়েক বার পেত্নীর সাথে পিরিতি করিয়াছি ;);)

৪| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:১০

বর্নীল অরন্য বলেছেন: নিজেরে আরিহাম মনে হইতাছে B-))

১৯ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:২৪

অপু তানভীর বলেছেন: B-)) B-)) B-)) B-))

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.