নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

গল্পঃ আমার বেকুব-ই বেলা

০২ রা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:২৪





ফেসবুকে লগিন করতে গিয়ে আরেকবার ভাবলাম ! শয়তানি টা করবো কি না বুঝতে পারছি না । একবার মনে হল নাহ, এমন টা করা ঠিক হবে না । কাউকে না বলে তার ঘরে ঢোকা যেমন অন্যায়, তেমনি কাউকে না জানিয়ে তার প্রোফাইলে ঢোকাও অন্যায় !



ঠিক তখনই আবার মনে হল, কিন্তু যদি সেই মানুষ নিজের ঘরের চাবি অন্যের হাতে তুলে দেয় তাহলে কি ঘরে ঢোকা যাবে না ? আমি কিছু হাত না দিলেই হল !

আর কোন কিছু চিন্তা করলাম না !

ইমেল এর জায়গায় লিখলাম নাওরিন নাহিন এট ইয়াহু ডট কম ! এবার পাসওয়ার্স !

মনে আছে তো ?

সহজ কয়েকটা নাম্বার ! লিখে দিলাম ! লগিন বাটনে চাপ দিতেই কাজ হয়ে গেল !

নাওরিন নাহিনের ফেসবুক প্রোফাইলে ঢুকে পড়লাম !



আহা ! দেখতে তো চমৎকারই মেয়েটা ! অবশ্য সরাসরি দেখতেও বেশ সুন্দরই । তবে আমি পেছন দিকে বসে ছিলাম বিধায় ভাল করে দেখতে পারি নি ! এখন বেশ ভাল করেই দেখা যাচ্ছে ।

স্ক্রল করে বেশ কিছু স্টাটাস পড়লাম ! কিছু সবি দেখলাম ! প্রোফাইলের ইন্টারেস্ট, লাইকস সবই দেখতে লাগলাম আস্তে আস্তে করে !



এবার মেসেজ !

না ! মোটেই না ! কারো ব্যক্তিগত মেসেজ পড়া ঠিক না ! মোটেই ঠিক না !

তানভীর ভাল হয়ে যাও ! বলছি ভালো হয়ে যা !

কয়েকবার নিজেকে ধমক দিলাম কিন্তু বদ তানভীর কিছুতেই শুনলো না ! মেসেজ বক্সে ঢুকেই পরলো !

হুম দেখা যাক ! কোথায় আছে ?

বেশ কিছু বন্ধু-বান্ধবীর সাথে ক্যাজুয়াল কথা বার্তা ! আর কিছু না ! একটু পড়াশুনা করলাম ! ক্লাসের বই পড়তে ভাল না লাগলেও অন্যের মেসেজ পড়তে ভালই লাগে !

এই তো পেয়ে গেছি । নাওরিন নাহিন তার এক বান্ধবীকে তার মোবাইল নাম্বার দিয়েছে । এই তো কিছুক্ষন আগেই ! যাক ভাল ! আমি দেরি না করে নাম্বার টা টুকে নিলাম ! তারপর নিজের আইডি থেকে নাওরিন কে একটা ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালাম ! এবং নিজেই সেটা গ্রহন করে নিলাম নাওরিনের আইডি থেকে !

এখন অপু তানভীর ইজ ফ্রেন্ড উইথ নাওরিন নাহিন !



হিহিহিহিহিহি !





নাওরিন নাহিনের খোজ কেমন করে পেলাম ? বলা যায় এটা খনিকটা ভাগ্য গুনেই পেয়েছি ! আজকে ক্লাসে যাওয়াটা বিরাট এক ভুল ছিল ! দু ঘন্টা জ্যামে আটকে যখন ক্লাসে পৌছালাম তখন ক্লাসের অর্ধেক টা হয়ে গেছে । বিরক্ত হয়ে ক্লাস করতে শুরু করার আগেই শেষ হয়ে গেল ! এবং ম্যাডাম জানালো যে আজকে আর কোন ক্লাস হবে না ! আজকে নাকি ক্যাম্পাসে সেমিনার আছে কিসের না কিসের উপরে !

বিরক্তির সীমা রইলো না ! আমার বাড়ির দিকে রওনা দিলাম ! আবার সেই জ্যাম !



বাসে বাসে ঢুলতে ঢুলতে আসতেছি তখন বাস সিটি কলেজের সামনে এসে দাড়ালো ! মর্নিং সিফট ছুটি হয়েছে কেবল ! মেয়েরা কিছু উঠলো বাসে ! তবে বেশির ভাল সিটই ফাঁকা ! আমার সামনের সব গুলো সিট ফাঁকা ! সামনের কয়েকজন এদিক ওদিক বসে আছে ।



তখনই মেয়ে দুটো কে উঠতে দেখলাম । এদিক ওদিক তাকাতে তাকাতে আমার দিকে চোখ পড়লো একজনে ! তারপর চোখ সরিয়ে নিল ! এবং বসার জায়গা খুজতে খুজতে আমার সামনেই সিটের এসেই বসলো ! আমি পা তুলে বসে ছিলাম, পা নামিয়ে বসলাম ! হাজার হোক মেয়েদের সামনে অভদ্র হয়ে বসে থাকা যায় না !



বাস চলতে শুরু করলে মেয়ে দুটো কথা শুরু করলো ! কত কিসিমের কথা রে ভাই ! একবার মনে আরও পেছনে চলে যাই ! এতো বকর বকর ভাল লাগছে না । যাবো যখন মনস্থির করলাম তখনই একজন আরেকজন কে বলল

-এই তোর মোবাইল টা দে তো !

-কেন ?

-আমার টাকা শেষ । একটু ফেসবুকে ঢুকবো !

-এই নে !



মেয়েটা নিজের সামনে মোবাইল ধরে ফেসবুক অন করলো ! মেয়েটা মোবাইলটা এমন ভাবে ধরেছিল যে আমার সিট থেকে মেয়েটার মোবাইলের স্ক্রিন একেবারে পরিস্কার দেখা যাচ্ছিল ! আমি এক ভাবে সেদিকে তাকিয়ে রইলাম ! মেয়েটি নিজের আইডি দিল । এবং যে পাসওয়ার্ড দিল সেটাও দেখলাম কি-প্যাডের প্রতিটি টাচ স্পষ্ট করে দেখতে যাচ্ছিলাম ! এবং সত্যি বলতে কি এতো সহজ যে মনের ভিতর সহজেই ঢুকে গেল ! পেয়ে গেলাম তার আইডি আর পাসওয়ার্স !





রাতের বেলা নাওরিন নাহিন আমাকে নক করলো !

-হ্যালো !

-হাই !

সে বলল

-আমি তো ঠিক আপনাকে চিনতে পারছি না ! আপনি কে বলেন তো ?

-আশ্চর্য আপনি আমার ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহন করলেন আর আপনি জানেন না আমি কে ?

-আমি ? কখন ?

-আজকেই তো ?

-কই না তো ? আপনাক নতুন দেখছি ! আপনাকে আমি ঠিক চিনতে পারছি না !

আমি বললল

-আপনি আপনার এক্টিভিটি লগ চেক করে দেখেন !



নাওরিন কিছুক্ষন কি করলো যেন ! একটু পরে একটা অবাক হওয়ার ইমো দিল ! তারপর বলল

-আপনাকে আমি সত্যিই চিন্তে পারছি না !

-তবে আমি কিন্তু তোমাকে ঠিকই চিনি !

-তুমি ? আপনি থেকে তুমি ?

-আসলে তোমাকে চিনি তো আর তুমি আমার থেকে ছোটই হবে ! তোমাকে তুমি করে বলি ?

-কিভাবে চিনেন বলেন ?



আমি আস্তে আস্তে বেশ কিছু কথা বললাম ! সব গুলোই আমি ওর মেসেজ থেকে জেনেছি । সাথে সাথে ওর ইনফো থেকেও কিছু নেওয়া ! সব শেষে বললাম যে ওর মোবাইল নাম্বারও আমার কাছে আছে !

নাওরিন এটা ঠিক বিশ্বাস করতে পারছিলো না ! কিন্তু যখন ফোন দিলাম ওকে ও সত্যি সত্যই অবাক হল বেশ ! মানে ওর কন্ঠ স্বর শুনে তেমন মনে হচ্ছিল !



সেই দিন থেকেই শুরু ! ওর সাথে টুকটাক কথা শুরু করলাম ! মেয়েটা তো কিছুতেই আমার সাথে কথা বলবে না কিন্তু কিভাবে ওর সম্পর্কে এতো কিছু জানলাম এটা না জেনেও মেয়েটা শান্তি পাচ্ছিলো না ! এভাবেই কথা চলতে থাকলো ! আস্তে আস্তে মেয়েটা স্বাভাবিক ভাবে কথা শুরু করলো ! আমি কোথায় থাকি কি করি সব কিছুই মেয়েটার সাথে শেয়ার করার পরে মেয়েটা কথা বলতো ! আমি ফোন দিতাম মেয়েটাও মাঝে মাঝে দিত ! এভাবে দিন ভালই যাচ্ছিল !



তবে প্রতিদিন সে আমার কাছে একই প্রশ্ন করতো ! আমি কিভাবে তার পরিচিত হলাম, তার ফেসবুক ফ্রেন্ডই বা কিভাবে হলাম ! একদিন মনে হল মেয়েটা সত্যি সত্যি বলেই দেই ! এমন করে আর কত দিন !

ক্লাস শেষ করে বাসায় আসছিলাম । ওদের কলেজের সামনে এসে ফোন দিলাম !

-কোথায় তুমি ?

-এই বাইরে বের হচ্ছি ! কলেজ ছুটি হল মাত্র !

-সাথে কেউ আছে ?

-কেউ বলতে ?

-না মানে তোমার বন্ধুরা ?

-কেন বলুন তো ?

-আসলে আজকে তোমাকে সত্য কথাটা বলতাম ! কিভাবে তোমাকে চিনি ? কিভাবে তোমার নাম্বার পপেলাম ! এই !

-ও ! তা বলুন !

-না মানে তোমাকে লাঞ্চ করাতাম ! যদি আপত্তি না থাকে !

কিছুক্ষন নিরবতা ! তারপর নাওরিন বলল

-আচ্ছা ! আমি ওদের কে কাটিয়ে আসতেছি ! কোথায় আসবো বলুন ?

-স্টারে আসো !

-ওকে !





একটু অন্য রকমই লাগছিল ! দেখলাম নাওরিনও একটু যেন অস্বস্থিতে আছে । বিশেষ করে আসে পাশে অনেকেই ওদের কলেজের ছেলেমেয়েরা রয়েছে । আমরা কোনার দিকে একটা টেবিলে বসে কাচ্চি দিতে বললাম !

-আচ্ছা এবার বলুন !

-শুনবেই ?

-হুম ।

-আসলে একটু ভয়ে আছি যে তুমি আবার রাগ না করো ?

-আমি তো জানি আপনি রাগ করার মত কোন কাজই করেছেন । কেবল জানতে চাচ্ছি কিভাবে করেছেন !

-বলবো ?

-হুম ! বলুন !

কাচ্চি চলে এল ! খেতে ওকে সব কিছু বললাম ! বারে বার মনে হচ্ছিল এই বুঝি ও ওঠে চলে যাবে । কিন্তু নাওরিন আস্তে আস্তে খেতে লাগলো ! আমি চুপকরে রইলাম ! এক সময় নাওরিন বলল

-এটা কি আপনি ঠিক করেছেন ?

-নাহ !

-তাহলে এখন আপনার কি শাস্তি পাওনা বলুন ?

-আমি জানি না !



কিছুক্ষন আমার দিকে তাকিয়ে থেকে নাওরিন বেশ জোরেই হেসে ফেলল ! আমিও খানিটা অবাক হলাম ! হাসার মত এমন কি বললাম !

আমার দিকে তাকিয়ে বলল

-আপনারা ছেলেরা নিজেদের কে খুব বুদ্ধিমান মনে করেন,তাই না ?

-মানে কি ?

-মানে এতোই সহজ ? একটা মেয়ে কি এতোই গাধা যে নিয়ে আইডি পাসওয়ার্ড এতো সহজে কাউকে দিয়ে দিবে ? কিংবা হাত ছাড়া হয়ে যাবে ? আমি জানতাম না আপনি আমার পিছনে আছেন ?

-তাহলে ?

আমি চোখ বড় বড় করে নাওরিনের দিকে তাকিয়ে আছি !

নাওরিন বলল

-আমি ইচ্ছে করে আপনাকে আমার আইডি পাসওয়ার্ড দিয়েছি ! বুঝছেন ? আমি এমন ভাবে মোবাইল টা ধরেছিলাম যাতে আপনি সেটা দেখটে পারেন !

-মানে কি ?

-জি এটাই মানে ! আমি তো জানতাম । আপনার চেহারায় লেখা ছিল আপনি ঠিকই আমার আইডিতে ঢুকবেন !

-চেহারায় লেখা ছিল ?

-জি জনাব ! লেখা ছিল !

-তাই বলে অপরিচিত একজন কে নিজের আইডি দিয়ে দিবে ?

-ওটা আমার আসল আইডি না ! এমনি এমনি খুলেছিলাম ! আর যে মোবাইল নাম্বার টা দিয়েছি ওটাও সব সমসয় বন্ধই থাকতো ! কেবল আপনার জন্য চালু করেছিলাম !



নাওরিন খেতে খেতেই হাসতে লাগলো ! আমি বেকুবের মত ওর দিকে তাকিয়ে রইলাম !

নাওরিন বলল

-হা করে কেন তাকিয়ে আছেন ! খাবার ঠান্ডা হয়ে যাচ্ছে তো !



আমি চুপচাপ খাওয়াই মন দিলাম ! এই বদ মেয়ে আমাকে কিভাবে বেকুব বানালো ! এখন আবার দাঁত বের করে হাসতেছে !







শানে নূযুলঃ আজকে বাসে করে এমন করে একজনের আইডি আর পাসওয়ার্ড দিয়ে লগিন করতে দেখলাম ! পাসওয়ার্ড টা দেখতে পেলাম পরিস্কার ! মনে হল একবার লগিন করেই দেখি ! কিন্তু বাড়ি আসতে আসতে সেটা ভুলে গেছি !

মন্তব্য ৩৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৩৩

আবু শাকিল বলেছেন: খিক খিক খিক :-P

০২ রা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৩৫

অপু তানভীর বলেছেন: :-P :-P :-P

২| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৫৬

কলমের কালি শেষ বলেছেন: হা হা হা । মেয়েরা এখন ছেলেদের বোকা বানাতে উস্তাদ । সো সাধু সাবধান । বাই দা ওয়ে প্রেমটাকি হয়েছিল ?... ;)

০২ রা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:১০

অপু তানভীর বলেছেন: সেইটা ভিন্ন কাহিনী ! হয়তো অন্য কোন দিন লিখবো ;)

৩| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৫৪

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: পড়লাম -------- গল্পে ভাল লাগা

০২ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:৪১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :):):)

৪| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:০৯

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: মনে হচ্ছে বেকুব-ই ছিলেন।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:০৪

অপু তানভীর বলেছেন: :D :D :D

৫| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:১৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: ..... কিন্তু বাড়ি আসতে আসতে সেটা ভুলে গেছি !

আহারে আরেকটা গল্পের প্লট মিস করলাম ;)

নাকি কাচ্চি খাওয়ায়া আরেকবার বেকুব হতে চান নাই বলে ট্রাই করেন নাই =p~ =p~ =p~ =p~ =p~ =p~

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:০৫

অপু তানভীর বলেছেন: আরে আরেকটা গল্প মিস কেমনে হইবো ! পোলার আইডি দিয়া আমি কি করমু ;);) মাইয়া হইলে একটা কথা ছিল :):)

৬| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৩২

নিয়ামুল ইসলাম বলেছেন: :-* B-))

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:০৬

অপু তানভীর বলেছেন: B-)) B-)) B-))

৭| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৪৬

হানিফ রাশেদীন বলেছেন: ভালো লাগা রইলো।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:১৩

অপু তানভীর বলেছেন: অনেক ধন্যবাদ :):)

৮| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২৮

সেলিম আনোয়ার বলেছেন: এটা কি ছবি দিলেন ? এটা তো আমার ডিপার্টমেন্টের সামনের ছবি বলিয়া প্রতীয়মান হইতেছে। :P

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:১৪

অপু তানভীর বলেছেন: ছবির দিকে না তাকায়া, গফ পড়েন ;)

৯| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৩৪

অঘটনঘটনপটীয়সী বলেছেন: এইটা একটা ভাল গল্প হইছে। B-)) B-))

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:১৯

অপু তানভীর বলেছেন: :D :D B-)) B-)) B-))

১০| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৫১

হঠাৎ ধুমকেতু বলেছেন: চমৎকার লাগল! :D :D

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:২২

অপু তানভীর বলেছেন: :) :) :)

১১| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৫৩

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: একজনের আইডি আর পাসওয়াডর্ দেখেই ,চমৎকার এই গল্পের প্লট আপনার মাথায় চলে এল !
রিয়েলি ইউ আর এ জিনিয়াস !

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:২৩

অপু তানভীর বলেছেন: আমার গল্প মোটামুটি সব ছোট খাটো জিনিস থেকেই শুরু ! ছোট্ট শুরু ছৎ্ট শেষ ! :)

১২| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:১৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: চমৎকার একটা গল্প লিখেছেন। ছেলে আর মেয়ে- দুজনের ক্যারেক্টারই খুব ভালো লাগলো। সুইট।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:২৪

অপু তানভীর বলেছেন: :D :D :D

থেঙ্কু :):)

১৩| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:৪৬

ঢাকাবাসী বলেছেন: গল্পটা ভাল লাগছে। ছবিটা খুব সুন্দর।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:২৫

অপু তানভীর বলেছেন: থেঙ্কু :) :D :D

১৪| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ৯:৪৬

সাইফুদ্দিন আযাদ বলেছেন: কি বলব কিছুতো বুঝতেছিনা! তবে ছোট্ট জিনিসটা নিয়ে দারুণ একটা গল্প পাকিয়ে ফেললেন! তবে শেষ পর্যন্ত মেয়েটা আপনাকে বোকা বানিয়ে ছাড়ল..... হা হা....

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:২৭

অপু তানভীর বলেছেন: আরে না না ! এমন কোন বিষয় না ! মেয়েটাকেও ছেড়ে দেবো নাকি ;);)

১৫| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:৪৫

আহসানের ব্লগ বলেছেন: মজা পাইসি :D

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৩২

অপু তানভীর বলেছেন: :D :D :D

১৬| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:০৯

বান০০৭ বলেছেন:

এই ছেলে আমাকে বিয়ে কর......।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৩৫

অপু তানভীর বলেছেন: ভালা কথা :D :D :D

১৭| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:৫৪

মাহমুদ০০৭ বলেছেন: হাহা , মজা পেলাম । ভাল লাগল । ভাল থাকবেন অপু ভাই ।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ৮:৩৩

অপু তানভীর বলেছেন: থেঙ্কু মাহবুব ভাই :):):)

১৮| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৫৯

ইনসোমনিয়াক দাঁড়কাক বলেছেন: মজার!!

০৮ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ৮:২৩

অপু তানভীর বলেছেন: :) :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.