নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

গল্পঃ নামিলা আর আমার গল্প

২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১:২৭




-একটু বাইরে বের হবা ?
-বাইরে মানে ?
-বারান্দায় আর কি ! যদি সমস্যা না থাকে !

নামিলা বলল
-বারান্দায় বের হওয়া সমস্যা না কিন্তু কেন ?
-আসলে তোমার এলাকায় এসেছিলাম । ভাবলাম তোমার সাথে দেখা করে যাই । মানে তোমাকে একটু দেখে যাই আর কি ! বের হবা ?

নামিলার উত্তরের জন্য আমি অপেক্ষা করি । ও হয়তো একটু রাগ করতে পারে । অথবা একটু বিরক্তও হতে পারে । তবুও আমি একটু অপেক্ষা করি । আর তাকিয়ে থাকি ওর বারান্দাটার দিকে ।

বেশি সময় অপেক্ষা করতে হল না । নামিলাকে বারান্দায় বেরিয়ে আসতে দেখলাম । পরনে একটা সাদা রংয়ের টিশার্ট আর জিন্স ! আমার দিকে তাকিয়ে হাত নাড়লো । আমিও হাত নাড়লাম ।
তখনও ও ফোনেই আছে । আমি বললাম
-আচ্ছা, আমি যাই । কেমন ?
-কি কাজে এসেছিলে এদিকে ?
-এই, একটা কাজ ছিল !

আসলে কোন কাজ ছিল না । আমি এতো দুর এসেছি কেবল ওকে একটু দেখার জন্য । কোন কারন নেই । হয়তো কোন আশাও নেই । নামিলা আমার ভালবাসার আহবান প্রত্যাখান করেছে । আমার ভালবাসা গ্রহন করে নি । ওকে একটু দেখতে আসার হয়তো কোন মানে নেই । তবুও আসলাম । কেন আসলাম আমি জানি না ।

এই যুগের মতামত হল যে তোমাকে পাত্তা দিবে না তার পিছনে সময় নষ্ট করার কোন মানে নেই । বরং এই সময় টা অন্য কারো পেছনে কাজে লাগাও, নতুন কারো পেছনে সময় দাও ! কিন্তু আমার কেন জানি অন্য কারো পেছনে সময় দিতে মন চায় নি ।


নামিলাকে চিনি এক অন-লাইনেই । একটা স্কেন্ডেল ঘিরে । অনলাইনের বেশ কয়েকজন সেলেব্রেটি ওর পেছনে বেশ কিছুদিন লেগেছিল । অনেক কথা ছড়িয়েছিল ওর নামের । তার অনেকটাই হয়তো সত্যি ! অনেকের সাথে নাকি ওর রিলেশন ছিল আরও কত কিছু ! হয়তো অনেক কিছুই সত্যি ! তবুও মেয়েটাকে সত্যিই ভাল লেগে গেল ।
কেন লেগে গেল কে জানে !

মেয়েটার সাথে টুকটাক কথা বলতাম প্রথমে ! তারপর নিয়মিত কথা হত । প্রায়ই ওর নামে কিংবা ওকে ইঙ্গিত করে কথা বলতে দেখতাম । মানুষ সেটা নিয়ে মজাও করতো ।
দিনে দিনে নামিলার ফ্রেন্ড লিস্ট ছোট হয়ে আসতে লাগলো ! আমার ভয় ছিল আমি আবার না কোন দিন বাদ পড়ি ! এভাবেই চলতে থাকলো । এক সময় আবিষ্কার করলাম যে মেয়েটাকে আমি বেশ পছন্দ করতে শুরু করেছি । কয়েকদিন দেখাও হয়ে গেল । বেশ হাসি খুশি আর মিশুক টাইমের মেয়ে !

এরপর একদিন বলেই ফেললাম মনের কথা । যখন বললাম ওকে ভালোবাসি নামিলা বলল
-তুমি কি আমার সাথে ঠাট্টা করছো ?
-না মোটেই না !
-বাজারে আমার নামে যে কথা গুলো ছড়ানো আছে সে গুলো তুমি শোনো নাই ?
-হুম শুনেছি ?
-তাহলে ?
-তাহলে আবার কি ?
-ও গুলো কিন্তু মিথ্যা না ! আমার কিন্তু আসলেই অনেক গুলো বয়ফ্রেন্ড ছিল ! আরও যে সব কথা আছে অনেক গুলোই কিন্তু সত্য ! তুমি বুঝতে পেরেছো আমি কি বলতে চাইছি !

আমি জানি নামিলা কোন অর্থে কথাটা বলেছে । আমি কোন কথা না বলে কেবল চুপ করে রইলাম । কেন জানি বুকের ভেতর একটা অচেনা কষ্ট হতে লাগলো । কল্পনার নামিলার সাথে অন্য কাউকে আনতেই একটা চিনচিনে ব্যাথা সারা মন জুরে ছড়িয়ে পড়লো ! অন্য কোন ছেলের হাত ধরে কিংবা অন্তরঙ্গ.....।
উফ ! আমি আর কিছু ভাবতে পারলাম না ! মাথা থেকে চিন্তাটা বাদ দিতে চাইলাম !

আমি আর কোন কথা না বলে ফোন রেখে দিলাম ! প্রায় সপ্তাহ খানেক পরে আজকে কি মনে ওকে একটু দেখে আসি । তাই হুট করে চলে এলাম ওর বাড়ির সামনে ! এভাবে আসা টা হয়তো ঠিক হয় নাই আমার !




নামিলা আবারও জানতে চাইলো কথা টা ?
-কি কাজে এসেছিলে ?
-একটা কাজ ছিল !
-তোমার কোন কাজ ছিল না । তুমি কেবল এতো দুর এসেছিলে আমার সাথে দেখা করার জন্যই ! তাই না ?
কিছুটা সময় চুপ করে থেকে বললাম
-হুম !
-কেন ?
-জানি না ! আচ্ছা আমি যাই কেমন ! বারান্দায় আসার জন্য ধন্যবাদ !

আর কিছু না বলে ফোন টা রেখে দিলাম । তারপর হাটতে শুরু করলাম যেদিক থেকে এসেছিলাম সে দিকে । বেশ কয়েকবার ইচ্ছে করছিল একটু ফিরে তাকাই । তাকিয়ে দেখি নামিলা বারান্দায় দাড়িয়ে কি করছে ?
এখনও কি আমার দিকে তাকিয়ে আছে নাকি ভিতরে চলে গেছে !!
কিন্তু নিজেকে খানিকটা শাসন করলাম । এমনিতেও আজকে অনেক বেশি দুর চলে এসেছি । এতো দুর আমার আসা মোটেও ঠিক হয় নি । মেয়েটার কাছ থেকে দুরে থাকতে হবে । দুরেই থাকা উচিৎ !


হঠাৎ কে যেন আমার কাঁধে হাত রাখলো ! ফিরে তাকিয়ে নামিলা হাপাচ্ছে । মনে হল ও একটু দৌড়ে এসেছে । আমি খানিকটা অবাক হয়ে বললাম
-তুমি ?
নামিলা আমাকে ধমক দিয়ে বলল
-ঢং কর ! কত বার ফোন দিয়েছি ?

হুম, ফোন রাখার পরে নামিলা বেশ কয়েকবারই ফোন দিয়েছে । আমি ফোন ধরি নি । কেন ধরি নি আমি বলতে পারবো না !

আমি বললাম
-ঢং না !
-তাহলে ? এতো দুর আসতে পারো আর ফোন ধরতে সমস্যা কি ?

আমি চুপ করে রইলাম ! এরপর নামিলা আমাকে খানিকটা অবাক করে দিয়ে আমার হাত ধরে টেনে নিয়ে চলল । সোজাসুজি ওদের বাসায় !
একটু যে আনন্দ হচ্ছিলো না তা কিন্তু না, সাথে সাথে একটু অস্বস্থিও লাগছিলো মনে মনে । এরকম ভাবে কারো বাসায় যাওয়াটা আমার কাছে যেন কেমন লাগছিল । তাও আবার একটা মেয়ের বাসায় !

কিন্তু ওকে যে বলব যে আমি যাবো না তোমার সাথে এইটুকু আমি বলতে পারলাম না । কিংবা বলতে চাইও না হয়তো !

বাসয়া ঢুকে আমার সোফার উপর বসিয়ে বলল
-তুমি এখানে চুপ করে বস ! আর টিভি দেখো আমি আসছি ।

পাঁচ সাত মিনিট পরে নামিলা এল । এরই ভিতর দেখলাম পরনের পোশাকটা বদলেছে । চুল করে আচড়েছে ।

আমার সাথে কথা বলার জন্য জন্য এতো আয়োজন ? আমার অস্বস্থি যেন আরও একটু বেড়ে গেল ! তাছাড়া আমার কেন জানি মনে হচ্ছিল যে বাসায় কেউ নেই ! আমি প্রশ্ন টা করবো না করেও প্রশ্ন টা করেই ফেললাম !
বললাম
-বাসায় কেউ নেই ?
নামিলা যেন এই প্রশ্নটা শোনার জন্যই অপেক্ষা করছিল । আমার দিকে তাকিয়ে বলল
-কেন সবাই জানে তুমি জানো না ?
-মানে ?
-এই সময় আমার বাসায় কেউ থাকে না । বাবা মা দুজনেই অফিসে ! আমি একা । কেন অনেক কয়বারই তো এসব কথা অনেকের স্টাটাসে প্রকাশ পেয়েছে । দেখো নি ?
-হুম !
-তো এখন ?
-এখন কি ?

নামিলা হঠাৎ হাসতে শুরু করলো । আমি ওর ঠিক হাসার কারন টা ধরতে পারলাম না ।
নামিলা বলল
-খবরদার তুমি যে আমার বাসায় এসেছো এই কথা কিন্তু আবার কাউকে বল না । তাহলে আবার নতুন গল্প শুরু হবে !
-মানে কি ?
-তুমি এতো মানে মানে কি কর কেন ? সহজ কথা সহজ ভাবে বুঝো না ? নাকি বুঝেও না বোঝাও ভান কর ! ভেজা বেড়াল টাইপের !
-আমি ভেজা বেড়াল ?
-না তুমি শুকনা বেড়াল ! ম্যাও ম্যাও !
আমি বললাম
-যদি মানুষকে জানাই তাহলে সমস্যা ?
-আমার সমস্যা নেই । তোমার সমস্যা হবে না তো ?
-যদি বলে নেই তাহলে ?
-লোকে অনেক কথা বলবে !
-অনেকেই তো অনেক কথা বলে । সবার কথা শুনলে আজকে এখানে কেন আসতাম ! ।
-তাও একটা কথা ! আচ্ছা যা ইচ্ছা কর তোমার । কিছু খাবে তুমি ? দাড়াও তোমার জন্য কিছু বানিয়ে আনি ?
-না না কিছু লাগবে না !
-আরে লাগবে না মানে কি ? অবশ্যই লাগবে ! তুমি এখানে বস ! আমি আসছি !


নামিলা আমাকে রেখে আবার ভিতরে চলে গেল । রান্না ঘরের দিকে । কারন ওদিক থেকে টুকটাক আওয়াজ ভেসে আসতে লাগলো ! কি বানাচ্ছে কে জানে ? একবার মনে হল আমি নিজেই ওর সা থে রান্না ঘরে যাই ! কিন্তু ও আবার ব্যাপার টা কেমন করে নেবে কে জানে ? আমি ঠিক বুঝলাম না ! চুপচাপ টিভি দেখতে লাগলাম ।


এমন সময় কলিংবেল বেজে উঠলো । সঙ্গে সঙ্গে আমার মন টা কেমন করে যেন করে উঠলো । কে এল ?
আমাকে এখানে দেখে আবার কি মনে করবে ?
এরকম হাজার টা চিন্তা যখন মাথায় কাজ করছে তখন রান্না ঘর থেমে নামিলা বলল
-এই দেখো তো কে এসেছে ?
-আমি দেখবো ?
-আর কেউ আছে ?

আমি ভয়ে ভয়ে দরজা খুলতেই দেখলাম চশমা পরা এক মহিলা দরজার সামনে দাড়িয়ে । চেহারা দেখে আমার একটুও বুঝতে কষ্ট হল না যে ইনি নামিলার আম্মু !
আমার দিকে তাকিয়ে বলল
-তুমি কে ?

তাই তো আমি কে ? কি বলবো ? কি উত্তর দিবো ?
-আমি !!! ! আমি নামিলার....
-বন্ধু ?
-জি !
-আচ্ছা ভাল ! এই ব্যাগ গুলো ভেতরে ঢুকাও তো ! বাব্বাহ ! হাপিয়ে গেছি !

এই বলে নামিলার আম্মু ঘরের ভিতর ঢুকে পরলো আমাকে পাশ কাটিয়ে ! আমি খানিকটা অবাক হলাম । নিজের মেয়ের বাসায় অন্য কোন ছেলেকে দেখলে যে কোন মা বাবার ব্যাপার টা স্বাভাবিক ভাবে নেওয়ার কথা না । কিন্তু নামিলার আম্মু এখন স্বাভাবিক ভাবে নিল যে এটা কোন ব্যাপারই না !

আমি ব্যাগ নিয়ে যখন ঘরের তিতর ঢুকলাম দেখি নামিলার আম্মু সোফার উপর বসে বিশ্রাম নিচ্ছে । এদিকে নামিলাও রান্না ঘর থেকে বেরিয়ে এসেছে । আমার হাতে ব্যাগ গুলো দেখে নামিলা বলল
-আম্মু ! তুমি আমার বন্ধুকে কাজের ছেলে বানিয়ে দিলে ?
-আরে কাজের ছেলে কেন হবে ? মেয়ের বন্ধু তো ছেলের মতই নাকি ? মায়ের জন্য এটুকু করবে না ?
-ও প্রথমবারে মত এসেছে আমি তুমি !

আমি তাড়াতাড়ি করে বলল
-আরে সমস্যা নেই তো ! এটা কোন ব্যাপার না !


আমি খানিকটা অবাক হয়ে লক্ষ্য করলাম নামিলার আম্মু আমার সাথে এমন ভাবে কথা বলতে লাগলেন যেন তিনি আমাকে কত দিন ধরে চিনেন ! আমার কত টা পরিচিত ! আমি সত্যই অবাক না হয়ে পারলাম না । কোন প্রকার সংকোচ দেখলাম না !

বিকেল টা অনেক বেশি চমৎকার কাটলো ! যখন বাইরে বের যাবো আন্টি বলল যেন আমি সময় পেলেই ওনাদের বাসায় আসি ! নিচের গেট পর্যন্ত নামিলা আমাকে এগিয়ে দিতে এল !

আমি যখন দরজা দিয়ে বের হয়ে যাবো তখন নামিলা আমাকে বলল
-সাবধানে যেও, ঠিক আছে ?
-হুম !
-আর বাসায় গিয়ে ফোন দিও !
-আচ্ছা ! একটা কথা জিজ্ঞেস করবো ?
-হুম !
-আমার প্রস্তাব টা কি আরেকবার ভেবে দেখবে ?
-দেখতেই হবে !
-হুম !
-আচ্ছা ! ভেবে দেখি !

আমি হাটা দিলাম নিজের পথে । এবার আর নিজেকে সংবরন করলাম না পেছন ফিরে তাকানোর থেকে । যতবার সম্ভব পেছনে ফিরে তাকালাম । ততবারই দেখি নামিলা গেটের কাছে দাড়িয়ে আমার দিকে তাকিয়ে আছে !
হাসি মুখে....




মন্তব্য ৩০ টি রেটিং +৭/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১:৩৭

অশ্রুত প্রহর বলেছেন: ভাল লাগল না।
মিথ্যা প্রশংসা করতে পারলাম না। তাই
আমি দুঃখিত।

২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১:৩৮

অপু তানভীর বলেছেন: কুনো ব্যাপার নহে ! :)

২| ২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১:৪৭

ইমতিয়াজ ১৩ বলেছেন: ভাল লাগলো গল্পটা। গল্পের নায়িকার নামটাও সুন্দর। উপরের দেয় ছবিটা চমৎকার।


সর্বোপরি লামিলার প্রতি দাবী সে যেন বিষয়টা ভেবে দেখে।


শুভকামনা ... .... ....

২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১:৫৪

অপু তানভীর বলেছেন: লামিলা না নামিলা :D :D :D :D


দেখা যাক সে ভেবে দেখে কি না !

আপনার জন্যও শুভকামনা ! :):):)

৩| ২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১:৪৭

মদন বলেছেন: +++

২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১:৫৫

অপু তানভীর বলেছেন: :):):):)

৪| ২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১:৫৭

জাহিদ ২০১০ বলেছেন: ১৮+++ ছুই ছুই গল্প। সবই মাথার উপ্রে দিয়া গেছে

২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ২:০২

অপু তানভীর বলেছেন: কুঠায় ১৮ পিলাস ! আমার টাইটেল দেখেন নাই ! আমি কিন্তু ভালা পুলা ! খুইব খিয়াল কইরা ! ;););)

৫| ২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১:৫৮

জাহিদ ২০১০ বলেছেন: আপনার অচেনা আগন্তুকের আর পর্ব গুলান কই?? জলদি লেখেন ভাই, সিরিজটা ভালই লাগতাছে

২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ২:০৪

অপু তানভীর বলেছেন: অচেনা আগন্তুক লেখা বন্ধ রেখেছি ! আপাতত পরীক্ষা নিয়ে একটু ব্যস্ত আছি ! অচেনা আগন্তুক লিখতে হবে ঠান্ডা মাথায় !

আরও অপেক্ষা করিতে হইবে ! তবে আর বেশি নাই গল্পটার ! আর দুই পর্ব শেষ করে দেব ভাবছি !

৬| ২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ২:১৯

নিয়ামুল ইসলাম বলেছেন: কনফিউজ বানাইয়া দিলেন। :/

২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ২:২৫

অপু তানভীর বলেছেন: দিলাম না হয় একটু ! :D :D :D

৭| ২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ২:৩১

অণুষ বলেছেন: গল্প টা কেমন যেন পরিচিত মনে হচ্ছে। :( :(

২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ২:৩৫

অপু তানভীর বলেছেন: সে কি ?
কেউ কি এর আগেও এমন গল্প লিখছে নাকি ?
খাইছে !!


নাকি অন্য কারো জীবনের সাথে কুনো মিল পাইছেন ? আগেই কইয়া রাখি কারো জীবন থেকে অনুপ্রানীত হয়ে এই গল্প না !

৮| ২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ২:৩৫

আজিজার বলেছেন: থুব ভাল লাগল

২৬ শে নভেম্বর, ২০১৪ দুপুর ২:৩৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ! :)

৯| ২৬ শে নভেম্বর, ২০১৪ বিকাল ৪:০১

ঢাকাবাসী বলেছেন: আধুনিক গল্প, ভাল লেগেছে।

২৭ শে নভেম্বর, ২০১৪ রাত ২:৪২

অপু তানভীর বলেছেন: আধুনিক ধন্যবাদ ! :D :D

১০| ২৬ শে নভেম্বর, ২০১৪ বিকাল ৪:১৬

অঘটনঘটনপটীয়সী বলেছেন: আগন্তুকের গল্প চাই।

২৭ শে নভেম্বর, ২০১৪ রাত ২:৪৩

অপু তানভীর বলেছেন: লাইনে দাড়ান ! ;););)

১১| ২৬ শে নভেম্বর, ২০১৪ বিকাল ৪:৫১

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আবার পড়ে দেখি । B-) B-)

২৭ শে নভেম্বর, ২০১৪ রাত ২:৪৪

অপু তানভীর বলেছেন: দেখেন আবার পড়ে ! ;);)

১২| ২৭ শে নভেম্বর, ২০১৪ রাত ২:৩৯

নীলাম্বরী আকাশ বলেছেন: আমার ভাল লেগেছে। সুন্দর লেখা। ;) ;)

২৭ শে নভেম্বর, ২০১৪ রাত ২:৪৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ! :):):)

১৩| ২৭ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১২:০১

সোহানী বলেছেন: এটা গল্পেই সম্ভব... বাস্তবে নহে...........

তারপর ও ভালো লাগা +++++

২৭ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১:৫১

অপু তানভীর বলেছেন: আমার কুন গল্প বাস্তবে সম্ভব শুনি? ;);)

১৪| ২৭ শে নভেম্বর, ২০১৪ বিকাল ৩:৩৮

সোনারতরী বলেছেন: আপনার গল্প আমার ভাল লাগে.........


(আমি ভালা পুলা !! খুব খিয়াল কৈরা !!) এইটার মানে বুঝলাম না............................................

২৮ শে নভেম্বর, ২০১৪ ভোর ৪:২২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!


না বোঝার কি আছে ! আমি ভালু পুলা এই লক্ষ্য রাখতে কইছি ;);)

১৫| ২৮ শে নভেম্বর, ২০১৪ ভোর ৬:৩৮

দিকভ্রান্ত*পথিক বলেছেন: অপু ভাই নাকি ;)

২৮ শে নভেম্বর, ২০১৪ ভোর ৬:৫২

অপু তানভীর বলেছেন: পথিক মিয়া নাকি ? :-* :-*

লং টাইম নু সি !! B-)) B-)) B-)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.